মাত্র ৫ মিনিটে অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম

অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম খুঁজছেন? বিমানের টিকিট কাটার নিয়ম কি? বর্তমান সময় অনলাইনে সহজে আমরা টিকিট কাটতে পারি এবং ট্রেনের টিকিটের মূল্য জানতে পারি। আজকের এই পোস্টে আমরা সবচেয়ে সহজে মাত্র ৫ মিনিটে অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম, অনলাইনে বিমানের টিকেটের দাম কত বিমানের টিকিট কাটার নিয়ম কি সেই সম্পর্কে আলোচনা করব।
অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম
আপনি যদি অনলাইনে বিমানের কাটতে চান অথবা অনলাইনে বিমানের টিকিট বুকিং করতে চান তাহলে আজকের এই পোস্টটি সম্পূর্ণ দেখতে থাকুন। কিভাবে মাত্র ৫ মিনিটে অনলাইনে বিমানে টিকেট কাটা যায় সে বিষয়গুলো সম্পর্কে আজকের এই পোস্টে দেখবো। চলুন তাহলে আর দেরি না করে আমরা ঝটপট দেখে আসি মাত্র ৫ মিনিটে অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম অনলাইনে বিমানের টিকেটের দাম কত বিমানের টিকিট কাটার নিয়ম কি এবং বিমানের টিকিট বুকিং করব কিভাবে। 

পেজ সূচিপত্রঃ মাত্র ৫ মিনিটে অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম 

        ভূমিকা        

বিমানে যাত্রা হলো সবচেয়ে সুন্দর এবং স্বাচ্ছন্দ্যপূর্ণ ভ্রমণ। পৃথিবীতে সবচেয়ে দ্রুত যাতায়াত ব্যবস্থা হল বিমান বিমানের মাধ্যমে খুব সহজেই কয়েক ঘন্টার মধ্যে এক দের সাথে আরেক দেশে পৌঁছানো যায়। বিমান আকাশ পথ দিয়ে যায় এজন্য আমাদের প্রত্যেকেরই জীবনের শখ থাকে বিমানে ভ্রমন করার। 

এছাড়াও এখন আধুনিক বিমান গুলোতে এয়ার কন্ডিশনারের পাশাপাশি বিনোদনের জন্য বিভিন্ন প্রযুক্তিগত ব্যবস্থা রয়েছে। এইজন্য বেশিরভাগ মানুষই এখন বিমানে ভ্রমন করতে ভালোবাসেন। বিমানে ভ্রমন সবচেয়ে বেশি আরাম দেওয়া হয় বিমানে ভ্রমন করার সুবিধা অনেক বিমানে ভ্রমন করলে এটি সময় সাশ্রয়ী পাশাপাশি এটি সরাসরি আপনাকে আপনার গন্তব্যে পৌঁছে দিবে। 

তাই আমরা আজকের এই পোস্টে অনলাইনে বিমানের টিকিট কাটার নিয়মগুলো শেয়ার করব কারণ এয়ার লাইসেন্সে এত ভিড়ে লাইনের দাঁড়িয়ে বিমানের টিকিট ক্রয় করা খুবই কষ্টকর এজন্য অনেকেই আমাকে জিজ্ঞাসা করেন কিভাবে অনলাইন থেকে বিমানের টিকিট ক্রয় করা সম্ভব 

অথবা অনলাইনে বিমানের টিকিট বুকিং করার নিয়ম গুলো কি কি। আপনারা যারা অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম খুঁজছেন তারা এই পোস্টটি সম্পূর্ণ দেখতে থাকুন। নিচে দেখুন মাত্র পাঁচ মিনিটে অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম দেওয়া রয়েছে।।

মাত্র ৫ মিনিটে অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম

মাত্র ৫ মিনিটে অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম খুঁজছেন? মাত্র ৫ মিনিটে কি অনলাইনে বিমানের টিকিট কাটা সম্ভব? বন্ধুরা এখন অনলাইন আমাদের মানব জীবনকে আরো বেশি সহযোদ্ধার করে তুলেছে তথা প্রযুক্তির কল্যাণে এখন আমরা ঘরে বসে অনলাইনে বিমানের টিকেট কাটতে পারছি অথবা টিকেট বুকিং করতে পারছি। 
অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম
প্রযুক্তির কল্যাণ মানব জীবনকে আরো বেশি আরাম দায়ক করে তুলেছে। তবে বিমানের টিকিট বুকিং করার জন্য এয়ার লাইসেন্স শত শত মানুষের ভিড়ে লাইনে দাঁড়িয়ে থাকতে হয়। আপনারা চাইলে এখন থেকে ঘরে বসেই অনলাইনে বিমানে টিকিট কাটতে পারবেন আজকের এই পোস্টে আমরা অনলাইনে বিমানের টিকেট কাটার ৩ টি নিয়ম শেয়ার করব।

অনলাইনে বিমানের টিকিট কাটার নিয়ম 

  • অনলাইনে বিমানের টিকেট কাটার জন্য আপনার মোবাইল ফোন থেকে গুগল অথবা ক্রম ব্রাউজার ওপেন করুন।
  • সার্চ দিন Flight Expert।
  • Flight Expert ওপেন করলে আপনার সামনে এমন একটি পেজ ওপেন হবে।

অনলাইনে বিমানের টিকেট

  • এইখানে From বাটন এ ক্লিক করে আপনার অবস্থান নিশ্চিত করুন। যেমন আপনি যদি ঢাকা থেকে রাজশাহী যেতে চান তাহলে আপনি ঢাকা থেকে অবস্থান করছেন এখানে ঢাকা সিলেক্ট করুন। 
  • তারপর To অপশনে আপনার গন্তব্য নিশ্চিত করতে হবে। অর্থাৎ আপনি কোথায় যেতে চান আপনি যদি ঢাকা থেকে রাজশাহী যেতে চান তাহলে রাজশাহী আপনার গন্তব্য এখানে রাজশাহী সিলেক্ট করতে হবে। 

  • Departure সিলেক্ট করুন। অর্থাৎ আপনি কত তারিখে ভ্রমণে যেতে চান সেই তারিখটি এখানে নির্বাচন করুন। মনে রাখবেন সবসময় বিমানে ভ্রমণ করার জন্য ২০ থেকে ২৫ দিন আগে টিকিট বুকিং করে রাখবেন। জরুরি মুহূর্তে বিমানের টিকিট পাওয়া যায় না এই জন্য ২০ থেকে ২৫ দিন আগে থেকেই বিমানের টিকিট বুকিং করে রাখতে হবে। 

  • এবার নিচের সার্চ অপশনে ক্লিক করুন। 
  • আপনার জন্য কোন ফ্লাইটটি শ্রেষ্ঠ হবে খুঁজে বের করা হচ্ছে।

অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম

  • যেমন এইখানে আমি রাজশাহী থেকে ঢাকাগামী প্লেন সার্ভ করেছিলাম এবং এইখানে আমাকে দেখাচ্ছে রাজশাহী থেকে ঢাকাগামী বিমানটি সকাল ৯ টা ৪০ এ রয়েছে। এবং রাজশাহী থেকে ঢাকাগামী ট্রেনের টিকিট ভাড়া 4806 টাকা। রাজশাহী থেকে ঢাকা বিমানে যেতে প্রায় ৫০ মিনিট সময় লাগবে। 
  • বিমানের মাধ্যমে মাত্র ৫০ মিনিট সময়ের ব্যবধানে রাজশাহী থেকে ঢাকা পৌছানোর সম্ভব।
  • টিকিটি ক্রয় করার জন্য সাইডে লাল বাটনে বুক নাও লিখা আছে। book now বাটনের উপর ক্লিক করুন।

  • এবার বিমানের টিকিট কাটার জন্য নিজের পার্সোনাল ইনফরমেশন গুলো খালি ঘরে পূরণ করুন।
  • যেমন আপনার নাম আপনার জেন্ডার আপনার ঠিকানা, মোবাইল নাম্বার। তারপর নিচের কন্টিনিউ বাটনে ক্লিক করুন। 
  • এবার আপনার টিকিটি শো হবে আপনার টিকিটে আপনার সমস্ত ইনফরমেশন শুরু হবে পাশাপাশি আপনি কোন সময় কত তারিখে ভ্রমণ করছেন সেই সমস্ত বিষয়গুলোই টিকিট উল্লেখ থাকবে।
অভিনন্দন আপনি অনলাইনে প্লেনের টিকিট বুকিং করতে সক্ষম হয়েছেন। এভাবে আপনি চাইলে যে কোন সময় অনলাইনে থেকে এইমাত্র পাঁচ মিনিটের বিমানের টিকিট কাটতে পারবেন। আমরা অনেকে ভাবে অনলাইনে হয়তো বিমানের টিকিট কাটা খুবই মুশকিল। কিন্তু এই ধরনের সম্পূর্ণ ভুল অনলাইনে টিকিট কাটা খুবই সোজা আশা করছি আপনি বুঝতে পেরেছেন। এবার চলুন আমরা দেখে আসি অনলাইনে প্লেনের টিকিট বুকিং এর পেমেন্ট পদ্ধতি।

অনলাইনে প্লেনের টিকিট বুকিং এর পেমেন্ট পদ্ধতি 

অনলাইনে প্লেনের টিকিট বুকিং করলে আপনাকে অনলাইনে পেমেন্ট কার্যক্রম সম্পন্ন করতে হবে। অথবা সরাসরি এয়ার লাইসেন্স থেকে টিকিট বুকিং করার পর  এখানে নির্ধারিত ফি পেমেন্ট করতে হবে। তবে আপনারা যেটা অনলাইনে প্লেনের টিকিট বুকিং করতে চাচ্ছেন এবং টিকিট এর মূল্য পেমেন্ট করতে চাচ্ছেন তারা নিচে দেখে নিন অনলাইনে প্লেনের টিকিট বুকিং এর পেমেন্ট পদ্ধতি। 

অনলাইনে পেমেন্ট করার জন্য নিশ্চিত করুন আপনার বিকাশ নগদ ভিসা অথবা মাস্টার্ড কার্ড রয়েছে। যেহেতু আমরা অনলাইনে পেমেন্ট করতে চলেছি সে ক্ষেত্রে অবশ্যই পেমেন্ট করার জন্য উপরের এই পেমেন্ট মাধ্যমগুলো থাকার জরুরী। 

পেমেন্ট করার জন্য উপরের টিকিট বুকিং করা শেষে নিচে পেমেন্ট নামক অপশন রয়েছে সেখানে ক্লিক করুন। 

পেমেন্ট নামক অপশনের উপর ক্লিক করলে আপনার মোবাইল নাম্বার চাইবে। আপনি যদি পেমেন্ট পদ্ধতি বিকাশ অথবা নগদ সিলেক্ট করেন তাহলে আপনার বিকাশ অথবা নগদ নাম্বারটি এখানে দিতে হবে।

আপনার নাম্বারে এটি otp কোড যাবে সে ওটিপি কোড এখানে বসিয়ে দিন। তারপর আপনার বিকাশ অথবা নগদ পিন নাম্বারটি এখানে দিতে হবে। 

প্রিয় পাঠক অভিনন্দন আপনি অনলাইনে বিমানের টিকিটের পেমেন্ট করতে সক্ষম হয়েছেন। এক্ষেত্রে যদি আপনার বিকাশের বদলে মাস্টার্ড কার্ড অথবা ভিসা থাকে তাহলে সে কার্ড নাম্বারটি বসিয়ে দিতে হবে এবং ছোট্ট পিন সংখ্যাটি বসিয়ে দিতে হবে তাহলে আপনি সহজে যেকোনো সময় অনলাইনে বিমানের টিকিট ক্রয় করার পাশাপাশি টিকিটের পেমেন্টটি অনলাইন থেকে করতে পারবেন। এই উপায়টি যদি আপনার কাছে কঠিন মনে হয় তাহলে নিচে দেখে নিন বিমানের টিকিট কাটার নিয়ম ২।

বিমানের টিকিট কাটার নিয়ম ২

নিঃসন্দেহে বাংলাদেশের সবচেয়ে সেরা যোগাযোগ মাধ্যম হলো বিমান । তবে অনলাইনে কিভাবে বিমানের টিকিট কাটতে হয় সে বিষয়গুলো আমরা আলোচনা করলাম উপরের এই উপায় যদি আপনার কাছে কঠিন মনে হয় তাহলে  বিমানের টিকিট কাটার নিয়ম ২ দেখুন। এই নিয়মটি খুবই সহজ আশা করছি একবার দেখলে আপনি সহজে এই নিয়ম অনুসারে অনলাইনে বিমানের টিকিট কাটতে পারবেন।

অনলাইনে বিমানের টিকিট কাটার জন্য আপনার মোবাইল ফোন থেকে ক্রোম ব্রাউজার কিংবা গুগল ওপেন করুন এবং সার্চ দিন bd tickets।


Bd tickets ওয়েবসাইট ওপেন করুন।

অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম
প্রত্যেকটি ওপেন করে আপনার সামনে এমন একটি পেজ ওপেন হবে এইখানে দেখুন বিভিন্ন প্রকার যাতায়াত মাধম রয়েছে যেমন Bus, Train, Ship এবং Air। এখানে আপনি চাইলে বাসদের জন্য টিকিট ক্রয় করতে পারবেন অথবা জাহাজের জন্য টিকিট ক্রয় করতে পারবেন । তবে আজকের এই পোস্টটি শিরোনাম দেখে আপনি নিশ্চয়ই বুঝতে পেরেছেন আজকের এই পোস্টে আমরা বিমানের টিকিট ক্রয় করার নিয়ম গুলো শেয়ার করব। 

তাই এইখানে Air সিলেক্ট করে নিচের কন্টিনিউ বাটনে ক্লিক করুন।
অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম
Air বাট অনেক ক্লিক করলে আপনার সামনে এমন একটি ফর্ম আসবে এইখানে আপনি কোথায় থেকে যেতে চান এবং কোন জায়গায় পৌঁছাতে চান কত তারিখে যেতে চান সে বিষয়গুলো নিশ্চিত করতে হবে। 

যথা: আপনি যদি রাজশাহী থেকে চিটাগাং অথবা রাজশাহী থেকে ঢাকা যেতে চান তাহলে Flying From বাটন একটু রেক করে রাজশাহী সিলেক্ট করুন।

যদি আপনি রাজশাহী থেকে চিটাগং যেতে চান তাহলে Flying To আপনি ক্লিক করে আপনার গন্তব্য চিটাগাং সিলেক্ট করুন তারপর জার্নি ডেট সিলেক্ট করুন। 

যদি আপনি ২০ তারিখে কিংবা ২৫ তারিখে যেতে চান তাহলে সেখানে ২৫ অথবা ২০ তারিখ সিলেক্ট করতে পারবেন চেষ্টা করবেন ভ্রমণের যাওয়ার 10 থেকে 12 দিন অথবা ১৫ থেকে ২০ দিন আগেই টিকিট বুকিং করার। 

তারপর নিচে দেখুন  1 Traveler বাটন রয়েছে। অর্থাৎ কতজন ফ্লাইটে যেতে চান অথবা কয়টি টিকিট ক্রয় করতে চান যদি একটি টিকিট ক্রয় করতে চান তাহলে ১ সিলেক্ট করতে হবে আর যদি দুইটি অথবা তিনটি টিকিট ক্রয় করতে চান তাহলে দুই অথবা তিন সিলেক্ট করুন তারপর নিচে দেখুন সার্চ ফ্লাইট (Search Flight) নামক অপশন রয়েছে, তার ওপর ক্লিক করুন।

কোন ফ্লাইট এভেলেবল পেলে সেখানে টিকিট বুক করুন। টিকিট বুক করার জন্য আপনার সামনে আবারো আরেকটি ফর্ম আসবে সেখানে আপনার সমস্ত পার্সোনাল ইনফরমেশন গুলো দিয়ে ফার্মটি পূরণ করুন। যেমন আপনার নাম আপনার মাতা পিতার নাম আপনার জেন্ডার। সমস্ত তথ্য সঠিক থাকলে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন হবে এবং আপনি একটি বিমানের টিকিট বুকিং করতে সক্ষম হবেন। 

তারপর পেমেন্টের জন্য বিকাশ অথবা নগদ নাম্বার ব্যবহার করে টিকিটের জন্য নির্ধারিত ফি পেমেন্ট করুন। প্রিয় পাঠক আশা করছি আপনারা বুঝতে পেরেছেন অনলাইনে বিমানের টিকিট কাটার নিয়ম গুলো কি কি বিমানের টিকিট কাটা নিয়ম খুবই সোজা উপরে আমরা দুইটি নিয়ম শেয়ার করলাম। এবার চলুন আমরা দেখে আসি আরো একটি নিয়ম বিমানের টিকিট কাটার নিয়ম।

বিমানের টিকিট কাটার নিয়ম ৩

১৯৭৩ সালে প্রথম বিশ্বের বিমানের যাত্রা সম্পর্কে মানুষের মাথায় আইডিয়া আসে এর আগে কখনো কেউ বিমান সম্পর্কে ভেবেও দেখেনি। ১৯৭৩ সালে প্রত্যেকের তখন বাস কিংবা ট্রেনের মাধ্যমে যাতায়াত করত। এক দেশ থেকে আরেক দেশে যাওয়ার জন্য ট্রেন ব্যবহার করত। কিন্তু হঠাৎ একটি ছবির মাধ্যমে প্রত্যেকের মাথায় বিমানের আইডিয়াটি আসে তারপর এই বিষয় নিয়ে বিজ্ঞানীরা বেশ কয়েক বছর ঘাঁটাঘাটি করেন। 

১৯০৩ সালে প্রথম পাওয়ার্ড কন্ট্রোলযোগ্য স্থায়ী উড়ান কে সম্পন্ন করেছিলেন। তারপর থেকে অর্থাৎ ১৯০৩ সাল এর পর থেকে বিশ্বে বিমানের আবির্ভাব ঘটে। যদিও তখন বিমানের অবস্থা বর্তমান সময়ের মতো আধুনিক ছিল না তখন বিমানের স্পিড অথবা গতিও এত ফার্স্ট ছিল না। 

প্রথম যখন বিমান আবিষ্কার হয় তখন বিমানের স্পিড অনেক স্লো ছিল তবে সময়ের ব্যবধানে এখন কয়েক ঘন্টার মধ্যে এক দেশ থেকে আরেক দেশের বিমানের মাধ্যমে যাওয়া যায়। ওপরে আমরা বিমানের টিকিট কাটার আরো দুইটি উপায় দেখেছি উপরের এই দুইটি উপায় যদি আপনার কাছে কঠিন মনে হয় তাহলে নিচের এই উপায়টি দেখে নিতে পারেন। 

বর্তমান সময়ে তথ্যপ্রযুক্তির কল্যাণে এখন ঘরে বসে আমরা বিমানের টিকিট ক্রয় করতে পারছি। এছাড়াও অনলাইনে বিমানের টিকিট কাটা সত্যি খুবই সহজ। লাইনে ভিড়ে দাঁড়িয়ে টিকিট না কেটে ঘরে বসে বিমানের টিকিট কাটার নিয়ম ৩ দেখে নিন।

বিমানের টিকিট কাটার জন্য ঠিকই আগের মতো গুগল ওপেন করুন।এবার গুগলের সার্চে দিন sharetrip ।

এই ওয়েবসাইটটি একটু আলাদা। তবে এই ওয়েবসাইটে আপনি খুব সহজেই কোন ঝামেলা ছাড়াই অনলাইনে বিমানের টিকিট কাটতে পারবেন। 
অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম
ওয়েবসাইটটি ওপেন করলে আপনার সামনে এমন একটি পেজ ওপেন হবে এইখানে আপনি কোথায় থেকে কোথায় ভ্রমণ করতে চান সেই বিষয়গুলো ক্লিয়ার করুন। 

যেমন আপনি যদি ঢাকা থেকে কক্সবাজার যেতে চান তাহলে প্রথমে ঢাকার সিলেট করুন তারপর নিচে কক্সবাজার সিলেক্ট করুন। 

এবার আপনি কত তারিখে ভ্রমণের যেতে চান সে তারিখটি সিলেক্ট করুন যেমন আমি এখানে ১৮ই আগস্ট তারিখ সিলেক্ট করেছি। 

এবার সর্বশেষ অপশন রয়েছে ট্রাভেলার। অর্থাৎ কতজন ট্রাভেল করতে চাচ্ছেন আপনি যদি একা ট্রাভেল করতে চান তাহলে এখানে এক সিলেক্ট করুন। আর যদি আপনি ২ কিংবা তিনজন ট্রাভেল করতে চান তাহলে তুই অথবা ৩ জন ক্লিক করুন তারপর নিচের সার্চ  ফ্লাইট অপশনে ট্যাপ করুন।

এবার আপনার সামনে আপনার কাঙ্খিত ফ্লাইট ডিটেইলস শো হবে। আপনার যদি পছন্দ হয় তাহলে নিচে বাই টিকেটস যেন অপশনে ক্লিক করে টিকিট ক্রয় করে ফেলুন।

আর পেমেন্ট প্রক্রিয়া হলো, বিকাশ নগদ মাস্টারকার্ড অথবা ভিসা। অথবা আপনি চাইলে সরাসরি পেমেন্ট করতে পারবেন। আর সবসময় চেষ্টা করবেন ভ্রমণের দশ থেকে বারো দিন আগে টিকিট ক্রয় করার।

সুপ্রিয় পাঠক বন্ধুরা আশা করছি উপরের আলোচনার মাধ্যমে আপনারা বুঝতে পেরেছেন মাত্র ৫ মিনিটে অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম গুলো কি কি। আজকের এই পোস্টে আমরা অনলাইনে বিমানের টিকিট কাটার তিনটি নিয়ম শেয়ার করেছি, এই তিনটি নিয়মের সাহায্যে আপনারা যে কোন সময় অনলাইনে মাত্র ৫ মিনিটে বিমানের টিকেট কাটতে পারবেন। 

অথবা বিমানের টিকেট বুকিং করতে পারবেন। এখন অনলাইনে সুযোগ সুবিধা কারণে আমাদের দৈনন্দিন জীবন আরো বেশি সহজতর হয়ে উঠেছে। আমরা ঘরে বসে এখন বাইরে সমস্ত কার্যক্রম সম্পন্ন করতে পারি। বাইরের কার্যক্রম সম্পন্ন করার জন্য আমাদেরকে আর সশরীরে সেখানে যে অবস্থান রত থাকার কোন প্রয়োজন নেই। 

এখন আমরা ঘরে বসে অনলাইনে সাহায্যে খুব সহজেই বাইরে সমস্ত কার্যক্রম গুলো মোবাইল ফোনের মাধ্যমে সম্পন্ন করতে পারছি এই সবকিছুই হলো শুধুমাত্র তথ্যপ্রযুক্তির কল্যাণ। ওপরের এই নিয়মগুলো অনুসরণ করে আপনারা খুব সহজে ঘরে বসে ট্রেনের টিকিট বিমানের টিকিটসহ বাসের টিকিট ক্রয় করতে পারবেন।

পাঠকদের কিছু প্রশ্ন এবং উত্তর 

বিমানে টিকিট কাটার নিয়ম কি?
আপনি কি বিমানের টিকিট কাটার নিয়ম খুঁজছেন? বিমানে কিভাবে বিমানের টিকিট কাটতে হয়? বিমানে টিকিট কাটার দুইটি নিয়ম রয়েছে। একটি সশরীরে লাইনে ভিড়ে উপস্থিত থেকে শত শত মানুষের মাঝে টিকিট কাটা আরেকটি হলো অনলাইনে ঘরে বসে মাত্র পাঁচ থেকে ছয় মিনিটে বিমানের টিকিট কাটা। 

আপনি চাইলে সশরীরে উপস্থিত থেকে শত শত মানুষের ভিড়ে লাইনে দাঁড়িয়ে টিকিট কাটতে পারবেন আবার আপনি যদি চান তাহলে উপরে নিয়ম গুলো অনুসরণ করে ঘরে বসে মাত্র পাঁচ মিনিটে অনলাইনে বিমানের টিকিট কাটতে পারবেন। আজকের এই পোস্টে আমরা অনলাইনে বিমানের টিকিট কাটার অথবা বিমানের টিকিট বুকিং করার তিনটি উপায় শেয়ার করেছি। এই তিনটি উপায় খুবই সহজ আপনি চাইলে যে কোন সময় অনুসরণ করে বিমানের টিকিট বুকিং করতে পারবেন। 

বিমানের টিকিট কাটার জন্য কি কি প্রয়োজন?
আপনি কি জানেন বিমানের টিকিট কাটার জন্য কি কি প্রয়োজন? বিমানের টিকিট কাটার জন্য শুধুমাত্র আপনার জিমেইল একাউন্ট আপনার চলমান একটি ফোন নাম্বার আপনার সঠিক পার্সোনাল ইনফরমেশন সাথেই এন আই ডি কার্ড এর নাম্বার গুলো প্রয়োজন। আর যেহেতু আমরা অনলাইনে বিমানের টিকিট কাটছি সে ক্ষেত্রে একটি ভালো মানের এন্ড্রয়েড মোবাইল ফোন এবং ইন্টারনেট কানেকশন অথবা ওয়াইফাই কানেকশনের প্রয়োজন।

অনলাইনে কি সত্যিই বিমানের টিকেট কাটা সম্ভব? 
আমাদের অনেকের মনে এই প্রশ্ন লক্ষ্য করা যায় যে অনলাইনে কি সত্যি বিমানের টিকিট কাটা সম্ভব? অনলাইনে কি সত্যিই ট্রেনের টিকিট অথবা বাসের টিকিট কাটা সম্ভব? প্রিয় পাঠক এখন অনলাইনের মাধ্যমে সবকিছুই সম্ভব আপনি যদি চান তাহলে খুব সহজে উপরের নিয়ম গুলো অনুসরণ করে অনলাইনে বিমানে টিকেট কাটতে পারবেন। 

উপসংহারঃ  মাত্র ৫ মিনিটে অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম 

প্রিয় পাঠকবৃন্দরা আজকের এই পোস্টে আমরা দেখলাম অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম বিমানের টিকিট কাটার নিয়ম ২ এবং বিমানের টিকিট কাটার নিয়ম ৩। অর্থাৎ আজকের এই পোস্টে আমরা বিমানের টিকিট কাটার তিনটি নিয়ম দেখলাম অনুসরণ করে ৫ মিনিটে অনলাইনে বিমানের টিকেট কাটতে পারবেন। 

বর্তমান সময়ে যতই দিন যাচ্ছে প্রযুক্তি ততই উন্নত হচ্ছে আর এই তথ্যপ্রযুক্তির পাশাপাশি আমাদের দেশের মানুষ যেন উন্নত হচ্ছে। এখন বাংলাদেশের অনলাইনের মাধ্যমে চলাফেরা করতে ভালোবাসে অনলাইনে কেনাকাটা করতে ভালোবাসে এমন কি অনলাইনের মাধ্যমে এখন প্রত্যেকে চাই ট্রেনের টিকিট বাসের টিকিট এবং বিমানের টিকিট ক্রয় করতে। 

আপনারা অনেকেই জানেন না অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম গুলো কি কি তাই আমরা আজকের এই পোস্টে আপনাদের সাথে মাত্র ৫ মিনিটে অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়মগুলো শেয়ার করলাম উপরের এই নিয়ম গুলো অনুসরণ করলে আপনারা ঘরে বসেই অল্প সময়ের মধ্যে অনলাইনে টিকিট কাটতে পারবেন। 

তথ্যপ্রযুক্তির কল্যাণে আমরা ঘরে বসে বিমানের টিকিট কাটার পাশাপাশি ঘরে বসেই চিকিৎসকের চিকিৎসা গ্রহণ করতে পারছি শপিং করতে পারছি কাঁচা বাজার ক্রয় করতে পারছি পাশাপাশি এখন আমরা ঘরে বসে বাইরের সমস্ত কার্যক্রম সম্পন্ন করতে পারছি ঘরে বসেই মোবাইল ফোন দিয়ে ইনকাম করতে পারছি। 

আপনি যদি মোবাইল দিয়ে ইনকাম করতে চান তাহলে আমাদের এই ওয়েবসাইটের EARN MONEY ONLINE ক্যাটাগরিটি ঘুরে দেখুন। এই ওয়েবসাইটে আমরা টাকা ইনকাম সম্পর্কিত বিভিন্ন প্রকার পোস্ট করে থাকি আশা করছি এই পোস্ট গুলোর মাধ্যমে আপনি উপকৃত হবেন। আর আজকের এই পোস্টে আপনার কাছে কেমন লেগেছে কমেন্ট করে অবশ্যই জানাবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ড্রিমার আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url