২/৩ মিনিটে অনলাইন বাস টিকিট বুকিং bus ticket bangladesh

অনলাইন বাস টিকিট বুকিং করতে চাচ্ছেন? অনলাইনে বাসের টিকেট পাওয়া যায়? এখন তথ্য প্রযুক্তির উন্নতিতে আমরা ঘরে বসে অনলাইনে বাসের টিকিট বুক করতে পারছি। আজকের এই পোস্টে আমরা আলোচনা করব অনলাইন বাস টিকিট বুক করার সবচেয়ে সহজ উপায় গুলো। bus ticket bangladesh। উপরের নিয়ম অনুসরণ করে ২/৩০ মিনিটে অনলাইন বাস টিকিট বুকিং bus ticket bangladesh। 
অনলাইন বাস টিকিট বুকিং
আমরা অনেকেই জানিনা কিভাবে অনলাইন বাস টিকিট বুকিং করতে হয়। বাসের টিকিট কাউন্টারে এত ভিড়ের মধ্যে লাইনে দাঁড়িয়ে বাসের টিকিট কালেক্ট করা সত্যি কষ্টকর তাই আমরা আজকের এই পোস্টটা দেখবো অনলাইনে বাসের টিকিট পাওয়া যায় নাকি এবং অনলাইন বাস টিকিট বুকিং করার নিয়ম কি। চলুন ঝটপট দেখে আসি ২/৩ মিনিটে অনলাইন বাস টিকিট বুকিং bus ticket bangladesh।

পেজ সূচিপত্রঃ ২/৩ মিনিটে অনলাইন বাস টিকিট বুকিং bus ticket bangladesh

      ভুমিকাঃ      

যতই দিন যাচ্ছে তথ্যপ্রযুক্তি ততই উন্নত হচ্ছে আমরা নতুন নতুন প্রযুক্তির সম্মুখীন হচ্ছি এবং এর প্রযুক্তি গুলো আমাদের দৈনন্দিন জীবনকে দৈনন্দিন জীবনের কার্যক্রমকে আরো বেশি সহযোদ্ধার করে তুলছে আমরা সহজে প্রযুক্তি ব্যবহার করে এখন বিভিন্ন কার্যক্রম সম্পাদন করতে পারি। অনলাইন থেকে এখন প্রায় সব কিছুই সম্ভব। অনলাইনের মাধ্যমে ট্রেনের টিকিট কাটতে পারবেন, ২/৩ মিনিটে অনলাইন বাস টিকিট বুকিং bus ticket bangladesh করতে পারবেন।

সবচেয়ে মজার ব্যাপার হলো এখন অনলাইন থেকে ইনকাম করা সম্ভব আপনারা যদি অনলাইন থেকে টাকা ইনকাম করতে চান তাহলে এই ওয়েবসাইটে আর্ন মানি অনলাইন ক্যাটাগরিটি ঘুরে আসুন। আজকের এই পোস্টটা আমাদের শিরোনাম হলো অনলাইনে বাসের টিকিট ক্রয় করার নিয়ম কি। আপনারা যদি অনলাইনে বাসের টিকিট ক্রয় করতে চান তাহলে নিচে দেখুন ২/৩ মিনিটে অনলাইন বাস টিকিট বুকিং এর নিয়ম গুলো দেওয়া রয়েছে। প্রথমেই চলুন আমরা দেখে আসি অনলাইনে বাসের টিকেট পাওয়া যায়?

অনলাইনে বাসের টিকেট পাওয়া যায়?

আমাদের অনেকের মরে এই প্রশ্ন লক্ষ্য করা যায় যে অনলাইনে বাসের টিকেট পাওয়া যায় নাকি অনলাইনে ট্রেনের টিকিট পাওয়া যায় নাকি? পাঠক এখন প্রযুক্তি উন্নত হচ্ছে আর প্রযুক্তির পাশাপাশি আমরা প্রত্যেকেই উন্নত হচ্ছি। অনলাইনে প্রতিটি বাসের পক্ষ থেকে ওয়েবসাইট রয়েছে এবং এই ওয়েবসাইটগুলোতে অনলাইন টিকিট ক্রয় করার সুযোগ রয়েছে। 

 প্রত্যেকের পক্ষে বাস কাউন্টারে যেয়ে বাসের টিকিট বুকিং করা সম্ভব হয় না। অনেকের হাতে সময় কম থাকে আবার অনেকে এত ভিড়ের মধ্যে গরমে টিকিট বুকিং করতে চাই না প্রত্যেকের আলাদা আলাদা কারন থাকে। তবে আজকে আমরা দেখব কিভাবে আমরা ঘরে বসে অনলাইনে বাসের টিকিট ক্রয় করতে পারব। অনলাইনে বাসের টিকেট ক্রয় করা খুবই সহজ। আপনি যদি অনলাইন বাস টিকেট বুকিং করতে চান তাহলে নিচে দেখুন নিয়মগুলো দেওয়া রয়েছে। 

২/৩ মিনিটে অনলাইন বাস টিকিট বুকিং bus ticket bangladesh

অনলাইনে বাস টিকিট বুকিং করতে চাচ্ছেন? নিঃসন্দেহে আমাদের ভ্রমণের জন্য বাস সবচেয়ে দুর্দান্ত মাধ্যম। বাংলাদেশের সবচেয়ে বেশি চলমান একটি যাতায়াত মাধ্যমে নাম হল বাসের মাধ্যমে বেশিরভাগ যাত্রীরাই বিভিন্ন দেশ দেশান্তরে ভ্রমন করেন। আমরা অনেকেই বাসে ভ্রমণ খুব পছন্দ করি। 

ছোট থেকে শুরু করে বড়রা পর্যন্ত বাসে ভ্রমন করতে ভালোবাসে। এক দেশ থেকে আরেক দেশে যাওয়ার জন্য অথবা এক জেলা থেকে আরেকটি জেলায় যাওয়ার জন্য অটো কিংবা রিস্কা অথবা মোটরসাইকেলে যাওয়া সম্ভব নয় এক্ষেত্রে বাস অথবা ট্রেনের প্রয়োজন। 

আমরা অনেকেই ট্রেনে যাতায়াত পছন্দ করি আবার অনেকেই বাসের মাধ্যমে যাতায়াত পছন্দ করি তবে ট্রেনের বাস নিঃসন্দেহে অনেক দ্রুত আমাদেরকে আমাদের গন্তব্যে পৌঁছে দেয়। যেন বেশিরভাগ মানুষই ভ্রমণের ক্ষেত্রে বাস কে বেছে নেয়। 

তবে বাসে ভ্রমণ করার জন্য প্রথমে বাস টিকিটের প্রয়োজন টিকিট বিহীন বাসে ভ্রমণ করা সম্ভব নয়। আপনি যদি রাজশাহী থেকে খুলনা যেতে চান কিংবা খুলনা থেকে ঢাকায় যেতে চান তাহলে আপনাকে অবশ্যই টিকিট ক্রয় করতে হবে। 

টিকিট ক্রয় করার জন্য টিকিট কাউন্টারে যেতে হবে। টিকিট কাউন্টারে শতশত মানুষের ভিড়ে লাইনে দাঁড়িয়ে টিকিট বুকিং করতে হবে। এটি একদিকে যেমন সময় সাপেক্ষ আর দিকে কষ্টকর। এত মানুষের ভিড়ে দাঁড়িয়ে গরমে টিকিট বুকিং করা সত্যিই খুবই কষ্টকর। তাই আজকের এই পোস্টে আমরা শেয়ার করব কিভাবে আপনারা সহজেই ২/৩ মিনিটে অনলাইন বাস টিকিট বুকিং করবেন। নিচে দেখুন দাওয়া রয়েছে ২/৩ মিনিটে অনলাইন বাস টিকিট বুকিং bus ticket bangladesh।

  • অনলাইন বাস টিকিট বুক করার জন্য আপনার মোবাইল ফোন থেকে গুগল ওপেন করুন। 
  • আপনার মোবাইল ফোনে ইন্টারনেট কানেকশন অথবা ওয়াইফাই কানেকশন বিদ্যমান রয়েছে কি আরো একবার চেক করে নিন। 
  • গুগল ওপেন করে সার্চ দিন bus ticket bangladesh। অথবা online bus ticket bangladesh।
  • তারপর সামনে দেখুন bdtickets ওয়েবসাইট রয়েছে তার ওপর ক্লিক করুন। 


  • এখানে ভ্রমণের জন্য প্রতিটি অপশন বিদ্যমান রয়েছে অর্থাৎ আপনি যদি বাসে বহন করতে চান তাহলে Bus অপশনের উপর ক্লিক করুন অথবা যদি আপনি প্লেনে ভ্রমন করতে চান কিংবা যদি জাহাজে ভ্রমণ করতে চান তাহলে air অথবা ship এ ক্লিক করুন।
অনলাইন বাস টিকিট বুকিং

  • বাসে ক্লিক করার পর আপনি কত তারিখে ভ্রমণে যেতে চান এবং আপনার গন্তব্য কোথায় আপনি কোন অবস্থান থেকে যেতে চান সেই সমস্ত বিষয়গুলো নিশ্চিত করুন।
  • GOING FROM অপশনে আপনি কোথা থেকে যেতে চান সে জেলাটি এখানে নির্বাচন করুন। কেমন আপনি যদি রাজশাহী থেকে যেতে চান কিংবা খুলনা থেকে যেতে চান তাহলে রাজশাহী অথবা খুলনা জেলাটি সিলেক্ট করুন।
  • তারপর Going To অপশনে ক্লিক করে আপনি কোথায় যেতে চান সেই জায়গাটি নির্বাচন করুন।
  • তারপর ভ্রমণ ডেট সেট করুন। আপনি কত তারিখে যেতে চান, সেই ডেট সিলেক্ট করুন।

  • তারপর Search Bus অপশনে ক্লিক করুন। 
অনলাইন বাস টিকিট বুকিং
আমি এখানে আক্কেলপুর থেকে ঢাকাগামী বাস সার্চ করেছি এবং আমার সামনে হানিফ পরিবহন  একটি ঢাকা গামী বাস দেখাচ্ছে। এটি সকাল ৮টাই ভ্রমণ শুরু হবে। এবং এই ঢাকাগামী বাসটির টিকিট প্রাইস ৭০০ টাকা। আপনি যদি এই টিকিট ক্রয় করতে চান থাকলে দেখুন বাই টিকিট নামক অপশনের উপর ক্লিক করুন। 

এভাবেই আপনি চাইলে যেকোনো সময় অনলাইন থেকে মাত্র দুই থেকে তিন মিনিটে অনলাইন বাস টিকিট বুকিং করতে পারবেন। অনলাইন বাস টিকিট বুকিং করা খুবই সহজ। এখন চলুন আমরা জেনে আসি অনলাইন বাস টিকিট বুকিং পেমেন্ট পদ্ধতি। 

অনলাইন বাস টিকিট বুকিং পেমেন্ট পদ্ধতি 

উপরে আমরা দেখলাম কিভাবে অনলাইন বাস টিকিট বুকিং করতে হবে এবার আমরা দেখব অনলাইন বাস টিকিট পেমেন্ট পদ্ধতি। বাস টিকিট অনলাইন থেকে কেনার জন্য আপনার বিকাশ একাউন্ট অথবা নগদ একাউন্ট থাকা জরুরী। অথবা পেমেন্টের যেকোনো একটি মাধ্যম থাকা জরুরী। 
অনলাইন বাস টিকিট বুকিং
আর চেষ্টা করবেন অনলাইনে বাস টিকিট বুক করলে হাতে ১০ অথবা ১৫ দিন সময় রেখে টিকিট বুক করার। কারণ জরুরী মুহূর্তে অনলাইনে বাসের টিকিট পাওয়া যায় না। অথবা বাসগুলোতে সিট এভেলেবল পাওয়া যায় না। এইজন্য হাতে ১০ থেকে ১৫ দিন সময় রেখে অনলাইনে টিকিট বুকিং করবেন। 
  • অনলাইনে টিকিট বুকিং করার জন্য বাই টিকিট অপশনের উপর ক্লিক করুন।
অনলাইন বাস টিকিট বুকিং

  • চেয়ারের মতো সিট অপশনগুলো রয়েছে এইখানে যে সিটগুলো ফাঁকা রয়েছে তার ওপর ক্লিক করুন। বেগুনি গ্রামের সিটগুলো অলরেডি কেউ বুক করে রেখেছে আপনাকে ফাঁকা সাদা রঙের সিটগুলো বুক করতে হবে। 
  • ডান সাইডের কর্নারে নিচে দেখুন লাল বাটন রয়েছে। তার ওপর ক্লিক করুন।
  • এবার আপনার ফোন নাম্বার দিন। 
  • আপনি যে নাম্বারটি দিয়েছেন সেই নাম্বারে একটি otp কোড আসবে। ওটিপি কোডটি এখানে বসিয়ে দিন। তারপর নিচের কন্টিনিউ অপশনের উপর ক্লিক করুন। 
  • আপনার ইমেইল এড্রেস আপনার ফার্স্ট নেম এবং লাস্টের নেম এখানে টাইপ করুন।
  • নিজের জেন্ডার ভেরিফাই করে নিচের কন্টিনিউ অপশনের উপর আবারো ক্লিক করুন। 
  • এখানে আপনি আপনার বুকিং ডিটেইলস গুলো দেখতে পারবেন। আপনি কয়টা সেট ক্রয় করেছেন সিটের মূল্য কত হইছে সমস্ত বিষয়গুলো উল্লেখ রয়েছে। 
  • এবার পেমেন্টের জন্য আপনার বিকাশ নাম্বারটি এখানে দিতে হবে। Coupon কোড থাকলে ব্যবহার করুন।
  • টার্মস এবং কন্ডিশন গুলো পড়ে নিন। তারপর I agree বাটন এর ওপর ক্লিক করুন।  
  • তারপর নিচের purchase বাটনে ক্লিক করুন। 
  • এবার বিকাশ নাম্বার এবং বিকাশ পিন নাম্বার দিয়ে ৭০০ টাকায় বাস টিকিট ক্রয় করুন।

এভাবেই খুব সহজে যেকোনো সময় মাত্র দুই থেকে তিন মিনিটে অনলাইন বাস টিকিট বুকিং করতে পারবেন। এই পদ্ধতিটি সবচেয়ে সহজ এবং সময় সাশ্রয়ী। টিকিট কাউন্টারের টিকিট ক্রয় করার জন্য সময়ের প্রয়োজন পাশাপাশি এত ভিড়ের মধ্যে লাইনে দাঁড়িয়ে সত্যি এটি কষ্ট করে এজন্য এখন থেকে অনলাইনে টিকিট ক্রয় করুন।

এছাড়াও অনলাইনে বাস টিকিট ক্রয় করলে বিশেষ টাকা ছাড়ে টিকিট ক্রয় করতে পারবেন। আপনারা যারা দেশ ট্রাভেলস বাস টিকিট বুকিং করতে চান তারা নিচে দেখুন অনলাইনে দেশ ট্রাভেলস বাস টিকিট বুকিং।

অনলাইনে দেশ ট্রাভেলস বাস টিকিট বুকিং

বাংলাদেশের অন্যতম একটি বাস পরিবহন হলো দেশ ট্রাভেলস। এটি অতি দ্রুত এবং সময় মত আপনার গন্তব্য আপনাকে পৌঁছে দিবে এই জন্য দেশ ট্রাভেলস বাসে ভ্রমণ করুন। অন্যান্য বাস তুলনায় আপনি ডেস ট্রাভেলস বাসায় অতি দ্রুত আপনার গন্তব্যে পৌঁছাতে পারবেন

এই জন্য বর্তমান সময়ে বাংলাদেশের অন্যতম একটি বাস পরিবহন হলোও দেশ ট্রাভেলস। আপনি যদি সরাসরি অনলাইনে ডেস ট্রাভেলস বাস টিকিট বুকিং করতে চান তাহলে নিচের উপায় অনুসরণ করুন।
অনলাইনে দেশ ট্রাভেলস বাস টিকিট বুকিং করার জন্য প্রথমে গুগল ওপেন করুন এবং সার্চ দিন Des travels Ticket booking।

  • দেশ ট্রাভেলস ওয়েবসাইটে প্রবেশ করুন। এই ওয়েবসাইট থেকে টেস্ট ট্রাভেলস বাসের যেকোনো টিকিট ক্রয় করতে পারবেন। 

অনলাইনে দেশ ট্রাভেলস বাস টিকিট বুকিং

  • Leaving from অপশনে নিজের অবস্থান থেকে যেতে চান সে অবস্থান টি নির্বাচন করুন। 
  • Going To অপশনে আপনি কোথায় যেতে চান অর্থাৎ আপনার গন্তব্য কোথায় যদি আপনি রাজশাহী থেকে খুলনা যেতে চান তাহলে খুলনা অপশন সিলেক্ট করুন। 
  • তারপর আপনি কত তারিখে ভ্রমণে যেতে চান সেই তারিখটি নির্বাচন করে search bus বাটনের উপর ক্লিক করুন।
  • তারপর কোন আসন ফাঁকা পেলে সেখানে টিকিট ক্রয় করুন। ঠিক আগের নিয়মে একইভাবে পেমেন্ট করে টিকিট ক্রয় করুন। 

এমন আরো অনেক পরিবহন রয়েছে যেমন শ্যামলী পরিবহন হানিফ পরিবহন আরিফ পরিবহন। আপনি পরিবহনে ভ্রমন করতে চান সেই পরিবহন টির নাম google এ সার্চ করুন তাহলে সেই পরিবহন ওয়েবসাইট দেখতে পারবেন তারপর ওপরের নিয়মে সেই ওয়েবসাইটে টিকিট ক্রয় করুন।

এভাবে যেকোনো সময় আপনি অনলাইনে দেশ ট্রাভেলস বাস টিকিট বুকিং করতে পারবেন। অনলাইন থেকে যেকোনো বাসের টিকিট ক্রয় করা অথবা ট্রেনের টিকিট করে করা খুবই সহজ মাত্র দুই থেকে তিন মিনিটের মধ্যে অনলাইনে এখন ট্রেনের টিকিট ক্রয় করতে পারবেন বাসের টিকিট ক্রয় করতে পারবেন। 

উপরে আমরা শেয়ার করলাম কিভাবে বাসের টিকিট বুকিং করতে হয় নিচের লিংকে ক্লিক করে দেখে নিন অনলাইনে ট্রেনের টিকিট ক্রয় করার উপায় গুলো। ট্রেনের টিকিট ক্রয় করার সবচেয়ে সহজ উপায় নিচে দেওয়া রয়েছে। 

আরো পড়ুন: মোবাইলে ট্রেনের টিকিট কাটার সহজ নিয়ম জানুন
এবার চলুন আমরা দেখে আসি অনলাইনে বাস টিকিট বুকিং করার জন্য কি কি প্রয়োজন। ওপরে আমরা অনলাইন বাস টিকিট বুকিং এর নিয়ম গুলো দেখলাম আশা করছি ওপরের এই নিয়ম অনুসারে আপনি খুব সহজেই মোবাইলে অনলাইন বাস থেকে বুকিং করতে পারবেন এবার চলুন আমরা দেখে আসি অনলাইন বাস টিকিট বুকিং করার জন্য কি কি প্রয়োজন।

অনলাইনে বাস থেকে বুকিং করার জন্য কি কি প্রয়োজন

অনলাইনে বাস টিকিট বুকিং করার জন্য কি কি প্রয়োজন? অনলাইনে বাস টিকিট বুকিং করার জন্য একটি এন্ড্রয়েড মোবাইল ফোন ইন্টারনেট কানেকশন বিকাশ একাউন্ট নগদ একাউন্টে ভিসা অথবা মাস্টার কার্ডের প্রয়োজন। অনলাইনে টিকিট বুক করার জন্য প্রথমে ইন্টারনেট কানেকশন এর সাথে এন্ড্রয়েড মোবাইল ফোন প্রয়োজন এখান থেকে আমরা অনলাইনে টিকিট ক্রয় করব। তারপর টিকিটের পেমেন্টের জন্য পেমেন্ট মাধ্যমের প্রয়োজন।

আপনার যদি বিকাশ একাউন্ট কিংবা নগদ একাউন্ট থাকে তাহলে বিকাশ অথবা নগদের মাধ্যমে অনলাইনে বাস টিকিট বুকিং করতে পারবেন। অথবা ভিসা কিংবা মাস্টার্ড কার্ড থাকলেও অনলাইনে পেমেন্ট করতে পারবেন। অনলাইনে বাস থেকে বুকিং করা খুবই সহজ। সামান্য কয়েকটি স্টেপ অনুসরণ করলেই আপনি সহজে অনলাইন বাস থেকে বুকিং করতে পারবেন। 

এখন তথ্যপ্রযুক্তি উন্নত হচ্ছে এই প্রযুক্তির কল্যাণে আমরা এখন বাসায় বসে অনলাইন থেকে বাসটিকেট বুকিং করতে পারছি। শুধু বাসটিকেট নয় ট্রেন টিকিট এবং এয়ার প্লেনের টিকিটও আমরা এখন ঘরে বসেই অনলাইন থেকে বুক করতে পারবো। প্রিয় পাঠক আশা করছি ওপরের আলোচনার মাধ্যমে আপনারা বুঝতে পেরেছেন অনলাইন বাস টিকিট বুকিং করার জন্য কি কি প্রয়োজন এবং অনলাইন বাস টিকিট বুকিং পদ্ধতি গুলো কি কি। 

উপরে আমরা অনলাইন বাস টিকিট বুকিং সহ অনলাইন বাস টিকিটের জন্য পেমেন্ট পদ্ধতি শেয়ার করেছি। ওপরের উপায় গুলো অনুসরণ করার মাধ্যমে আপনারা খুব সহজে এবং খুব দ্রুত অনলাইন থেকে বাস থেকে বুকিং করতে পারবেন। 

পাঠকদের কিছু প্রশ্ন এবং উত্তর

সত্যি অনলাইন থেকে বাস টিকিট বুকিং করা যায়?
প্রিয় পাঠক আমাদের অনেকের মনে এই প্রশ্ন থাকে যে সত্যি কি অনলাইন থেকে বাস থেকে বুকিং করা যায় নাকি কারণ বাস থেকে বুকিং করার জন্য কাউন্টারে যাওয়ার প্রয়োজন তাহলে ঘরে বসে কিভাবে বাস টিকেট বুকিং করব আমরা? বাংলাদেশের জনপ্রিয় কিছু বাস যেমন দেশ ট্রাভেলস শ্যামলী পরিবহন হানিফ পরিবহন, এই বাসগুলোর জন্য গুগলের ওয়েবসাইট তৈরি করা হয়েছে এবং এই ওয়েবসাইট থেকে যাত্রীদের জন্য অনলাইনে বাস টিকিট বুকিং এর সুবিধা দেওয়া হয়েছে। তাই আপনারা চাইলে এখন অনলাইন বাস টিকিট বুকিং করতে পারবেন।
 
অনলাইন বাস টিকিট বুকিং কিভাবে করব?
আপনি কি অনলাইন বাস টিকিট বুকিং করতে চাচ্ছেন? তাহলে আপনি একদম সঠিক জায়গাতে এসেছেন আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের সুবিধার্থে অনলাইন বাস থেকে বুকিং এর নিয়ম গুলো শেয়ার করলাম অনলাইনে বাস থেকে বুক করা খুবই সোজা আপনি যদি উপরের নিয়ম গুলো দেখেন তাহলে খুবই সহজে মাত্র ৫ মিনিটে অনলাইন বাস থেকে বুকিং করতে পারবেন। 

অনলাইনে বাস টিকিট মূল্য কত?
অনলাইনে বাস টিকিটের মূল্য আপনার গন্তব্যের উপর এবং আপনার সিটের উপর নির্ভর করে যদি আপনি বেশি দূরত্বের মন্দিরে যেতে চান তাহলে টিকিট মূল্য বেশি হবে এছাড়াও যদি আপনি এসএসসিতে বসতে চান কিংবা ভালো মানের স্বাস্থ্যসম্মত সিটে বসে আরাম দেওয়া হবে আপনার ভ্রমন করতে চান তাহলে অবশ্যই টিকিট মূল্য বেশি হবে। আর যদি নরমাল সাধারণ সিট এ ভ্রমন করেন তাহলে ভাড়া কম হবে।

উপসংহার: ২/৩ মিনিটে অনলাইন বাস টিকিট বুকিং bus ticket bangladesh

সুপ্রিয় পাঠক বৃন্দ আজকের এই পোস্টে আমরা দেখলাম ২/৩ মিনিটে অনলাইন বাস টিকিট বুকিং bus ticket bangladesh। বর্তমান সময়ে তথ্যপ্রযুক্তির কল্যাণে এখন বাসায় বসে অনলাইন থেকে মোবাইলের মাধ্যমে বাস থেকে বুকিং করতে পারবেন। এখন বেশিরভাগ মানুষের অনলাইনের মাধ্যমে বাসের টিকিট বুকিং করে কারণ এটি একদিকে অল্প সময়ের মধ্যে সম্পন্ন হয় আর একদিকে আরাম দায়ক।

আপনার হাতে যদি একটি এন্ড্রয়েড মোবাইল ফোন থাকে এবং ইন্টারনেট সংযোগ থাকে তাহলে আপনি খুব সহজেই ঘরে বসে অনলাইন থেকে বাস টিকিট সহ ট্রেনের টিকিট প্লেনের টিকিট এবং জাহাজের টিকিট ক্রয় করতে পারবেন। সবচেয়ে মজার ব্যাপার হলো এখন অনলাইনে বিশেষ অফারে এবং ছাড়ে টিকিট ক্রয় করা যায়। 

টিকিট ক্রয় করার জন্য ট্রেন কাউন্টারে অথবা বাস কাউন্টারে ১/২ ঘন্টা শতশত মানুষের ভিড়ে দাঁড়িয়ে থাকতে হয় এবং লাইনে দাঁড়িয়ে টিকিট ক্রয় করতে হয় কিন্তু এতসব ঝামেলার মধ্যে না জড়িয়ে এখন আপনি চাইলে মাত্র দুই থেকে তিন মিনিটের মধ্যে উপরের উপায় গুলো অনুসরণ করে অনলাইন বাস টিকিট বুকিং করতে পারবেন। 

আজকের এই পোস্টে আমরা অনলাইন বাস টিকিট বুকিং এর সবচেয়ে সহজ এবং সেরা উপায়গুলো শেয়ার করলাম ওপরের এই উপায় গুলো অনুসরণ করলে আপনি খুব সহজে অল্প সময়ের মধ্যে অনলাইন বাস টিকিট বুক করতে পারবেন। বর্তমান সময়ে প্রযুক্তি আমাদের দৈনন্দিন জীবনকে আরো বেশি সহজ করে তুলেছে প্রযুক্তির কল্যাণে এখন আমরা ঘরে বসেই বাইরের বিভিন্ন কার্যক্রম সম্পাদন করতে পারছি। প্রিয় পাঠক আশা করছি আজকের এই পোষ্টের মাধ্যমে আপনারা উপকৃত হয়েছেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ড্রিমার আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url