৫ মিনিটে অনলাইনে হানিফ বাস টিকিট বুকিং করুন

আপনি কি হানিফ বাস পরিবহনে ভ্রমণ করতে চান? বাংলাদেশের সবচেয়ে সেরা বাস পরিবহনের মধ্যে একটি হলো হানিফ বাস। আমাদের আজকের এই পোস্টে আমরা আলোচনা করতে চলেছি অনলাইন বাস টিকিট বুকিং সম্পর্কে। অনলাইনে বাসের টিকিটের দাম কেমন এবং অনলাইনে কোন কোন বাসের টিকিট পাওয়া যায় সেই বিষয়ে। ৫ মিনিটে অনলাইনে হানিফ বাস টিকিট বুকিং করুন।
অনলাইন বাস টিকিট বুকিং
আপনি যদি এই পোস্টটি সম্পূর্ণ দেখেন তাহলে আপনি গ্যারান্টি সহ পাঁচ মিনিটে অনলাইন বাস টিকিট বুকিং করতে পারবেন। অনলাইন বাস টিকিট বুকিং করা ঠিক কথাটা সহজ আপনি এই না পোস্ট দেখলে বুঝতে পারবেন না। মাত্র কয়েক মিনিটে অনলাইনে এখন বাস টিকিট বুকিং করা যায়। চলুন দেরি না করে আমরা ঝটপট দেখে আসি অনলাইন বাস টিকিট বুকিং করার নিয়ম গুলো। ৫ মিনিটে অনলাইনে হানিফ বাস টিকিট বুকিং করুন।

পেজ সূচিপত্রঃ ৫ মিনিটে অনলাইনে হানিফ বাস টিকিট বুকিং করুন

      ভুমিকাঃ      

বাসে ভ্রমণ করার সুবিধা অনেকেই জন্য এখন বাংলাদেশের হাজার হাজার মানুষ বাসের মাধ্যমেই ভ্রমন করতে ভালোবাসেন এটি একদিকে সময় সাশ্রয়ী আরেকদিকে অর্থশাস্ত্রই আবার এটি সামাজিক বান্ধব। আমরা অনেকেই একসাথে বাসে ভ্রমণ করতে পারি এতে নিরাপত্তা রয়েছে পাশাপাশি একে অপরের সাথে কথা বলে মজা করে সময় কাটিয়ে দেওয়া যায়।

এছাড়াও টেনে তুলনায় বাস অনেক দ্রুত চলে এতে অন্যান্য পরিবহন ব্যবস্থা তুলনায় নিঃসন্দেহে বাস এর মাধ্যমে সবচেয়ে দ্রুত গন্তব্যে পৌঁছানো যায়। আছে একসাথে অনেক জন ভ্রমণ করা যায় এতে আপনি সম্পূর্ণ পরিবারসহ বাসে ভ্রমণ করতে পারবেন। এছাড়াও বাসে ভ্রমণ আরামদায়ক। বাসে টিকিট ভাড়া অনেক কম। 

অল্প টাকায় এক জায়গা থেকে আপনি আরেক জায়গায় পৌঁছাতে পারবেন বাসের মাধ্যমে এর জন্য বর্তমান সময়ে বেশিরভাগ মানুষই এখন বাসে ভ্রমন করতে ভালোবাসে। আধুনিক বাসগুলোতে এখন এয়ারকন্ডিশন ব্যবস্থা টিভি সহ আরো বিনোদনের জন্য বিভিন্ন প্রযুক্তিগত ব্যবস্থা রয়েছে। 

এছাড়াও কিছু কিছু বসে এখন বিনামূল্যে খাবার দেওয়া হয়। বাসের এতসব সুযোগ-সুবিধার কারণে এখন বাসের চাইতে অনেক বেশি আর আজকের এই পোষ্টের শিরোনাম দেখে হয়তো আপনি বুঝতে পেরেছেন যে আজকের এই  পোস্টে আমরা অনলাইন বাস টিকিট বুকিং নিয়ে আলোচনা করতে চলেছি। আপনি যদি অনলাইন বাস টিকিট বুকিং সম্পর্কে জানতে চান তাহলে নিচের উপায় দেখে ৫ মিনিটে অনলাইনে হানিফ বাস টিকিট বুকিং করুন।

৫ মিনিটে অনলাইনে হানিফ বাস টিকিট বুকিং করুন

নিঃসন্দেহে বাংলাদেশের সবচেয়ে সেরা পরিবহন ব্যবস্থা হলে বাস এবং বাসের মধ্যে সবচেয়ে সেরা বাস হলো হানিফ বাস পরিবহন এন্টারপ্রাইজ। অন্যান্য সকল বাঁচার জন্য নিঃসন্দেহে হানিফ বাস পরিবহন সবচেয়ে সেরা এবং হানিফ বাসের গতি অনেক বেশি এতে খুব সহজে অত সময়ের মধ্যে আমরা এক জায়গা হতে অন্য জেলায় যেতে পারি।
অনলাইন বাস টিকিট বুকিং
হানিফ বাস শুধুমাত্র দূর-দূরান্তের দেশগুলোতে ভ্রমণ করে যেমন রাজশাহী থেকে ঢাকা ঢাকা থেকে চট্টগ্রাম। তবে একই জেলার মধ্যে যেমন রাজশাহী থেকে নাটোর অথবা নাটোর থেকে পুঠিয়া এমন অল্প দূরত্বের জায়গাতে পরিবহন করে না। হানিফ বাসের মাধ্যমে মাত্র কয়েক ঘণ্টার মধ্যে এক জেলা থেকে অন্য জেলায় যাওয়া সম্ভব। এছাড়াও হানিফ বাসের সিট গুলো অনেক বড় এতে যাত্রীরা খুব আরামে ভ্রমণ করতে পারে। 

হানিফ বাস পরিবহন থেকে যাত্রীদের জন্য বিশেষ সুবিধা রয়েছে। হানিফ বাসে বই বহন করার জন্য আপনাকে হাজারো যাত্রীদের ভিড়ে দাঁড়িয়ে লাইন থেকে টিকিট কাটতে হবে না আপনি চাইলে এখন আপনার ঘরে বসে মাত্র পাঁচ মিনিটে অনলাইন বাস টিকিট বুকিং করতে পারবেন।

হানিফ বাসের এতসব সুযোগ সুবিধার কারণে বর্তমান সময়ে বাংলাদেশের সবচেয়ে সেরা বাস পরিবহন ব্যবস্থা হল হানিফ বাস। 

যাত্রীদের সুবিধার্থে এখন হানিফ বাসে পরিবহনের ওয়েবসাইট তৈরি করা হয়েছে। এখান থেকে আপনারা হানিফ বাস পরিবহন এন্টারপ্রাইজ সম্পর্কে বিভিন্ন তথ্য সংগ্রহ করতে পারবেন কবে কোন বাস কোথায় যাবে সেই সমস্ত বিষয় সম্পর্কে জানতে পারবেন এবং অনলাইনে হানিফ বাসের টিকিট বুকিং করতে পারবেন

  • হানিফ বাস অনলাইনে টিকিট কাটার জন্য মোবাইল ফোন থেকে গুগল ওপেন করুন এবং সার্চ দিন hanif bus online ticket।
  • এটি সার্চ দিলে আপনার সামনে হানিফ বাসের ওয়েবসাইট আসবে তারপর ক্লিক করে সরাসরি হানিফ বাস এন্টারপ্রাইজ ওয়েবসাইটে প্রবেশ করুন।

৫ মিনিটে অনলাইনে হানিফ বাস টিকিট বুকিং করুন

  • হানিফ বাস ওয়েবসাইটে প্রবেশ করলে আপনার সামনে এমন একটি পেজ ওপেন হবে এখানে by ticket দেখে নিশ্চয়ই বুঝতে পেরেছেন যে এখান থেকে টিকিট ক্রয় করতে হবে।
  • টিকিট ক্রয় করার জন্য প্রথমে নিশ্চিত করুন আপনি কোথায় থেকে বাসে উঠতে চান।
  • Leaving From অপশনে ক্লিক করে আপনি কোথায় থেকে বাসে উঠতে চান সে বিষয়টি নিশ্চিত করুন। যেমন আপনি যদি রাজশাহী থেকে খুলনা যেতে চান তাহলে আপনার অবস্থান রাজশাহী এক্ষেত্রে এখানে রাজশাহী সিলেক্ট করুন।
  • Going To অপশনে আপনি কোথায় যেতে চান সেই বিষয়টি নিশ্চিত করুন যেমন আপনি যদি রাজশাহী থেকে খুলনা যেতে চান তাহলে খুলনা জেলা Going To অপশনে ক্লিক করুন।
  • তারপর আপনি কত তারিখে যেতে চান সেটি নির্বাচন করুন। 
  • এবার নিচের Search বাটনের উপর ক্লিক করুন।

আপনার গন্তব্যগামী বাসগুলো নিচে দেখানো হবে। যদি আপনি সিট ফাঁকা পান তাহলে এখান থেকে টিকিট ক্রয় করতে পারবেন। আর যদি কোন সিট না পান তাহলে সরাসরি হানিফ বাস পরিবহনের টিকিট কাউন্টারে যেয়ে যোগাযোগ করবেন। যোগাযোগ করার জন্য কল করুন 16460 এই নাম্বারে।

এই নাম্বারে যোগাযোগ করে সরাসরি আপনার টিকিট বুক করতে পারবেন। আপনি চাইলে অনলাইনের মাধ্যমে টিকেট বুক করে টাকা পেমেন্ট করতে পারবেন অথবা শুধুমাত্র টিকেট বুক করে রাখতে পারবেন এবং বাসে উঠে টাকা পেমেন্ট করতে পারবেন। হানিফ পরিবহনে উভয় সিস্টেম রয়েছে। যদি হানিফ পরিবহনে কোন সিট ফাঁকা না থাকে তাহলে অন্যান্য পরিবহনের মাধ্যমে ভ্রমণ করার জন্য নিচে দেখুন অনলাইন বাস টিকিট বুকিং। 

অনলাইন বাস টিকিট বুকিং 

উপরে আমরা দেখলাম অনলাইনে হানিফ বাস টিকিট বুকিং করার নিয়ম গুলো। তবে যদি হানিফ বাসের সিট ফাঁকা না থাকে তাহলে এই মুহূর্তে কি করনীয়? হানিফ বাসের মতো বাংলাদেশে আরো অন্যান্য বাস রয়েছে যে বাসগুলো পরিবহন ব্যবস্থা অনেক বেশি দুর্দান্ত এবং যাত্রীদের দলের জন্য বিশেষ সুযোগ সুবিধা দেওয়া হয়। যেমন দেশ ট্রাভেলস পরিবহন, শ্যামলী পরিবহন।

হানিফ পরিবহনের মত এই দুইটি পরিবহন আরও অনেক বেশি দুর্দান্ত আপনারা চাইলে শ্যামলী পরিবহন অথবা দেশ ট্রাভেলস পরিবহনের মাধ্যমে ভ্রমন করতে পারবেন। অথবা ট্রেনে পরিবহন করতে পারবেন কিংবা এয়ার প্লেনে পরিবহন করতে পারবেন। চলুন আমরা ঝটপট দেখে আসি অনলাইন বাস টিকিট বুকিং এর আরো একটি দুর্দান্ত সহজে উপাই। 

অনলাইন বাস টিকিট বুক করতে গুগল অথবা ক্রোম ব্রাউজার ওপেন করে সার্চ করুন Bd bus ticket online।

৫ মিনিটে অনলাইনে হানিফ বাস টিকিট বুকিং করুন
এই ওয়েবসাইটটি ওপেন করুন। অনলাইনে যেকোনো টিকিট ক্রয় করার জন্য এই ওয়েব সাইটে সবচেয়ে বেশি জনপ্রিয়। এই ওয়েবসাইট থেকে বাস টিকিটসহ ট্রেইন টিকিট ,এয়ার প্লেন টিকিট এবং জাহাজ টিকেট সহ যেকোনো টিকেট ক্রয় করতে পারবেন।
অনলাইন বাস টিকিট বুকিং করুন
এই ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনার স্বামী এমন একটি অপশন আসবে যেখানে BUS AIR SHIP হোটেল সব আরও আপন হয়েছে এখানে আপনি যদি প্লেনে ভ্রমণ করতে চান তাহলে প্লেন আপনার চুজ করতে পারবেন।

অথবা যদি জাহাজের মাধ্যমে ভ্রমণ করতে চান তাহলে SHIP বাটনে ক্লিক করতে পারবেন তবে যেহেতু আমরা আজকে দেখব কিভাবে অনলাইনে BUS টিকিট বুকিং করতে হয় এই জন্য BUS বাটনের উপর ক্লিক করুন।

আরো পড়ুন: মোবাইলে ট্রেনের টিকিট কাটার সহজ নিয়ম জানুন
Bus অপশনে ক্লিক করে আপনি কোথায় থেকে কোথায় যেতে চান সে বিষয় গুলো নির্বাচন করুন এবং কত তারিখে ভ্রমণে যেতে চান, তারিখ নির্বাচন করে নিচের সার্চ অপশনে ক্লিক করুন। 
অনলাইন বাস টিকিট বুকিং করুন
যেমন আমি সার্চ করেছিলাম রাজশাহী থেকে ঢাকাগামী একটি বাস। এখানে ঢাকা থেকে রাজশাহীতে আমি হানিফ বাস পরিবহন রয়েছে। সিট ভাড়া ৭০০ টাকা এবং ভ্রমণটি সকাল ৮.০০ তে শুরু হবে।

এবার বাই টিকেট নামক অপশনের উপর ক্লিক করে সরাসরি অনলাইনে টিকিটের পেমেন্ট করতে পারবেন অথবা আপনি যদি চান তাহলে শুধুমাত্র এই সিট আপনার নামে বুক করে রাখতে পারবেন এবং বাসে উঠে তারপর পেমেন্ট করতে পারবেন।
অথবা বাস কাউন্টারের টিকিটের টাকা পেমেন্ট করতে পারবেন। 

এভাবে আপনি চাইলে যেকোনো সময় মাত্র পাঁচ মিনিটে অনলাইনে হানিফ বাস টিকিট বুকিং করতে পারবেন। এখন অনলাইনে বাস টিকিট বুকিং করা খুবই সহজ। ওপরের এই নিয়মে আপনি চাইলে বাস টিকিটসহ ট্রেনের টিকিট এবং এয়ার প্লেনের টিকিট ক্রয় করতে পারবেন। 

ট্রেনের টিকিট বুক করার জন্য প্রথমে বাস অপশনে ক্লিক না করে সেখানে ট্রেন অপশন এর উপর ক্লিক করতে হবে তারপর নিজের ঠিকানা স্টেশন ঠিকানা নির্বাচন করতে হবে। তারপর টিকেটের পেমেন্ট করতে হবে। 

মনে রাখবেন বাসের পেমেন্ট অনলাইন এর মাধ্যমে করতে পারবেন অথবা সরাসরি বাসে উঠে টিকিটের পেমেন্ট করতে পারবেন কিন্তু ট্রেনের টিকিটের জন্য এটি সরাসরি আপনাকে অনলাইন এর মাধ্যমে পেমেন্ট করতে হবে কিংবা টিকিট কাউন্টারে পেমেন্ট করতে হবে। 

প্রিয় পাঠক বৃন্দরা আশা করছি ওপরের আলোচনার মাধ্যমে আপনারা বুঝতে পেরেছেন অনলাইন বাস টিকিট বুকিং উপায় সম্পর্কে উপরের এই নিয়ম অনুসরণ করে আপনারা খুব সহজে অনলাইনে যে কোন সময় বাস টিকিট বুকিং করতে পারবেন।

এখন বাস টিকেট বুকিং করা খুবই সহজ। আশা করছি ওপরের আলোচনার মাধ্যমে আপনারা বুঝতে পেরেছেন কিভাবে অনলাইনে বাস টিকিট বুকিং করতে হয়। এবার চলুন আমরা দেখে আসি অনলাইন বাস টিকিট বুকিং এর জন্য কি কি প্রয়োজন। 

অনলাইন বাস টিকিট বুকিং এর জন্য কি কি প্রয়োজন 

আপনি কি জানতে চান যে অনলাইন বাস টিকিট বুকিং এর জন্য কি কি প্রয়োজন? অনলাইন বাস টিকিট বুকিং এর জন্য তিন থেকে চারটি জিনিসের প্রয়োজন রয়েছে। অনলাইনে যদি বাসটিকেট বুকিং করতে চান কিংবা ট্রেন টিকেট বুকিং করতে চান 

তাহলে অবশ্যই প্রথমে একটি ভালো মানের অ্যান্ড্রয়েড মোবাইল ফোনের প্রয়োজন। তারপর নেটওয়ার্ক কানেকশন। আপনার মোবাইলে এমবি প্যাকেজ থাকলে অথবা ওয়াইফাই সংযোগ থাকলে খুব সহজেই বাসায় বসে অনলাইনে বাস টিকেট কিংবা ট্রেন টিকিট বুকিং করতে পারবেন। 

ট্রেন টিকিট বুকিং করার জন্য মাঝে মাঝে এনআইডি কার্ডের নাম্বারের প্রয়োজন হয়। তবে বাস টিকিট বুকিং করার জন্য এনআইডি কার্ডের প্রয়োজন নেই শুধুমাত্র আপনার নাম্বার আপনার নাম এবং আপনার ঠিকানার প্রয়োজন। অনলাইন বাস টিকিট বুকিং করার জন্য একটি চলমান ইমেইল একাউন্ট সহ বিকাশ অথবা নগদ একাউন্ট এর প্রয়োজন। 

বিকাশ অথবা নগদ একাউন্ট কিংবা মাস্টার্ড কার্ড অথবা ভিসা কার্ডের প্রয়োজন। আপনি যদি অনলাইনে বাস টিকেটের পেমেন্ট করতে চান তাহলে বিকাশ নগদ মাস্টার কার্ড অথবা ভিসার মাধ্যমে পেমেন্ট করতে পারবেন অথবা সরাসরি টিকিট কাউন্টারে পেমেন্ট করতে পারবেন। 

এটি সম্পূর্ণ আপনার উপর নির্ভরশীল। অনলাইনে এখন বাস টিকিট ক্রয় করা অথবা বুক করা সত্যি খুবই সহজ। যে কোন ব্যক্তি ওপরের এই নিয়ম অনুসারে মাত্র পাঁচ থেকে ছয় মিনিটের মধ্যে অনলাইনে বাস টিকিট বুকিং করতে পারবে।

পাঠকদের কিছু প্রশ্ন এবং উত্তর 

অনলাইনে বাস টিকিট কাটার নিয়ম কি? 
আপনি কি অনলাইনে বাস টিকিট কাটতে চান কিন্তু বুঝতে পারছেন না কিভাবে অনলাইনে বাস টিকিট কাটবো? তাহলে দ্রুত উপরে নিয়মগুলো দেখে নিন আজকের এই পোস্টে আমরা অনলাইনে বাস টিকিট কাটার সবচেয়ে সহজ নিয়ম গুলো শেয়ার করেছি ওপরের এই নিয়ম অনুসারে আপনি খুব সহজে মাত্র পাঁচ মিনিটে অনলাইন বাস টিকিট বুকিং করতে পারবেন। 

অনলাইনে বাস থেকে বুকিং করার জন্য কি কি প্রয়োজন? 
অনলাইনে বাস টিকিট বুকিং করতে চান? অনলাইনে বাস টিকিট বুকিং করার জন্য সবার প্রথমেই আপনাকে দেখতে হবে অনলাইনে বাস টিকিট বুকিং করার জন্য কি কি প্রয়োজন? অনলাইনে বুকিং করার জন্য বেশি কিছু জিনিসের প্রয়োজন নেই শুধুমাত্র আপনার চলমান একটি নাম্বার এবং gmail প্রয়োজন। সাথে এন্ড্রয়েড মোবাইল ফোন এবং ইন্টারনেট কানেকশন আবশ্যক। 

উপসংহার: ৫ মিনিটে অনলাইনে হানিফ বাস টিকিট বুকিং করুন

সুপ্রিয় পাঠক বৃন্দ আজকের এই পোস্টে আমরা দেখলাম মাত্র ৫ মিনিটে অনলাইনে হানিফ বাস টিকিট বুকিং করার নিয়ম গুলো। নিঃসন্দেহে বাংলাদেশের সবচেয়ে সেরা বাস পরিবহন হল হানিফ বাস পরিবহন। হানিফ বাস পরিবহন এন্টারপ্রাইজ এর সুযোগ সুবিধা অনেক তাড়াতাড়ি তাদের যাত্রীদের জন্য বিশেষ অফার দেয় এই জন্য বর্তমান সময়ে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় একটি বাস পরিবহন ব্যবস্থা হল হানিফ বাস পরিবহন। 

হানিফার বাস পরিবহন এন্টারপ্রাইজ তাদের যাত্রীদের জন্য এখন google একটি ওয়েবসাইট তৈরি করেছে এবং এই ওয়েবসাইটের সাহায্যে যাত্রীরা যেকোনো সময় অনলাইনে টিকিট বুক করতে পারবে। অনলাইনের মাধ্যমে টিকিটের পেমেন্ট করতে পারবে। উপরে আমরা আলোচনা করলাম সেই ওয়েবসাইট সম্পর্কে এবং কিভাবে অনলাইন বাস টিকিট বুকিং করতে হয় সে বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করলাম। 

উপরের নিয়ম অনুসারে যে কোন ব্যক্তি মাত্র 5 মিনিটে বাস টিকিট বুকিং করতে পারবে। বাংলাদেশের সবচেয়ে সেরা ভ্রমণ ব্যবস্থা হল বাস কারণ বাসের মাধ্যমে আমরা একসাথে অনেকেই ভ্রমণ করতে পারি এবং এটি একদিকে পরিবেশ সম্মত পাশাপাশি বাস একটি আরামদায়ক ভ্রমণ ব্যবস্থা। হানিফ বাস পরিবহনে বড় বড় সিটের ব্যবস্থা রয়েছে যাত্রীরা আরামদায়ক ভ্রমণ করতে পারবে।

এছাড়াও এখন কিছু আধুনিক বাস রয়েছে যেখানে এয়ারকন্ডিশনের ব্যবস্থা রয়েছে।। আপনারা এসি ব্যবহার করে খুব আরামে ভ্রমণ করতে পারবেন। তবে এসি সিট গুলোর ভাড়া একটু বেশি। আপনারা যারা আরামদায়ক গ্রহণ করছেন তাদের জন্য এস সিট ভ্রমণ পারফেক্ট হবে। আজকের এই পোস্টে আমরা হানিফ পরিবহনে অনলাইন টিকেট বুকিং করার নিয়ম গুলো শেয়ার করলাম উপরের নিয়ম দেখুন এবং ৫ মিনিটে অনলাইনে হানিফ বাস টিকিট বুকিং করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ড্রিমার আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url