বেটনোভেট সি ক্রিম এর পার্শ্ব প্রতিক্রিয়া মারাত্মক হতে পারে

আমরা অনেকেই বেটনোভেট সি ক্রিম ব্যবহার করি কিন্তু এর পার্শ্ব প্রতিক্রিয়া ও উপকারিতা সম্পর্কে জানি না। বেটনোভেট সি ক্রিম ব্যবহার করলে উপকারিতা লাভ করতে পারবেন আর ভুল নিয়ম ব্যবহার করলে স্কিনের মারাত্মক ক্ষতি হতে পারে স্কিনের চামড়া পুড়ে যেতে পারে। তাই বেটনোভেট সি ব্যবহারের নিয়ম জেনে নিন এবং বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা ও বেটনোভেট সি ক্রিম এর পার্শ্ব প্রতিক্রিয়া সম্পর্কে জানুন।
বেটনোভেট সি ক্রিম এর পার্শ্ব প্রতিক্রিয়া
বেটনোভেট সি ক্রিম ব্যবহারের ফলে সত্যি এলার্জির সমস্যা যেমন হাঁপানি চোখ লাল হয়ে যাওয়া ত্বকে চুলকানি রক্তের রোগ ডার্মাটাইটিস দূর হয়ে যায়। বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা অনেক বেটনোভেট সি ক্রিম এর মধ্যে বিটামিথাসনের মত কিছু গুরুত্বপূর্ণ উপাদান রয়েছে। তাই চলুন আর দেরি না করে আমরা ঝটপট দেখে আসি বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা এবং বেটনোভেট সি ক্রিম এর পার্শ্ব প্রতিক্রিয়া।

বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা

আপনি কি বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা সম্পর্কে জানতে চান? তাহলে আপনি একদম সঠিক জায়গাতে এসেছেন। আমরা অনেকেই ভিটামিন সি ক্রিম ব্যবহার করি। বেটনোভেট সি ক্রিম ব্যবহারের ফলে ত্বক থেকে পিগমেন্টেশন, ব্রণ ও এলার্জির দাগ দূর হয়।  বেটনোভেট সি ক্রিম অনেক উপকারি। বেটনোভেট সি ক্রিম প্রদাহ জনিত সমস্যা দূর করতে ব্যবহার করা হয়। যেমন হাতে কিংবা পায়ে কোথাও ক্ষত সৃষ্টি হলে সেখানে জ্বালাপোড়া ও প্রদাহ দূর করতে বেটনোভেট সি ক্রিম লাগিয়ে দেয়। অথবা আপনার যদি এলার্জি সমস্যা থাকে তাহলে বেটনোভেট সি ক্রিম ব্যবহার করতে পারেন এটি দ্রুত এলার্জির সমস্যা কি দূর করতে পারেন। বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে দেখে নিন। 

এলার্জির দূর করে: ব্যবহার করার ফলে ফুসকুড়ি কিংবা এলার্জির সমস্যা দূর হয়। এলার্জি থেকে সৃষ্ট হাঁপানি সমস্যায় দূর করতে বেটনোভেট সি ক্রিম ব্যবহার করতে পারেন। এনার্জি অনেক মারাত্মক রোগ। শরীরে সিস্টেম সঠিকভাবে কাজ না করে এনার্জি সমস্যা দেখা দেয়। এলার্জির ফলে ত্বকে ফুসফুড়ি, লাল লাল ফোস্কা এবং ব্রন সৃষ্টি হয়। ত্বক থেকে এলার্জিজনিত সমস্যা দূর করতে প্রতি রাতে ঘুমানোর আগে বেটনোভেট সি ক্রিম ব্যবহার করতে হবে।

চোখে ইনফেকশন: চোখে ইনফেকশন ঘটলে চোখ লাল হয়ে পড়ে যেতে পারে। আমাদের অনেকে ধুলাবালিতে এলার্জি রয়েছে। এটিকের ডাস্ট এলার্জি বলা হয়। দাস এলার্জির ফলে চোখে ধুলাবালি লাগলে চোখ লাল হয়ে ফুলে যায়। এই অবস্থায় চোখে হালকা করে বেটনোভেট সি ক্রিম ব্যবহার করতে হবে। এতে চোখের ফোলা ভাব, ফুসকুড়ি এবং চোখের জ্বালাপোড়া দূর হবে। তবে চোখে অতিরিক্ত বেটনোভেট সি ক্রিম ব্যবহার করা যাবে না এতে চোখের ক্ষতি হতে পারে। 

চর্মরোগ দূর করে: বেটনোভেট সি ক্রিম সত্যিই চর্মরোগ দূর করতে সাহায্য করে এবং এলার্জি প্রতিরোধ করে। বেটনোভেট সি ক্রিম ব্যবহার করার ফলে  ত্বক থেকে ডার্মাইটিস, প্রুরিটাস , সিবোরয়িক, পিম্ফীগাস ভলগারিস দূর হয়। এছাড়াও রোদে পড়া ভাব দূর করতে সাহায্য করে বেটনোভেট সি ক্রিম এবং রোদের ক্ষতিকর রশ্মি থেকে ত্বক বাঁচাতে। হাতে পায়ে চর্মরোগ থাকলে অর্থাৎ ত্বক জনিত সমস্যা থাকলে বেটনোভেট সি ক্রিম ব্যবহার করতে হবে এতে চর্মরোগ দূর হবে।

ব্যথা দুর করে: হাটুতে কিংবা শরীরের কোন অংশে ব্যাথা থাকলে ব্যাথানাশক ঔষধ হিসেবে কাজে লাগাতে পারেন। ভিটামিন সি ক্রিমে এমন কিছু উপাদান রয়েছে যা প্রদাহ ও জ্বালাপোড়া দূর করতে সাহায্য করে। হাটুতে ব্যথা হলে কিংবা হাতের কোন অংশ ব্যাথা হলে বেটনোভেট সি ক্রিম ব্যবহার করতে হবে এতে ব্যথা দূর হবে।

ডার্ক সার্কেল দূর: রাতে সঠিকভাবে ঘুম না হলে কিংবা অতিরিক্ত মোবাইল ফোন ব্যবহার করার ফলে চোখের নিচে কালো দাগ জমে যায় এই কালো দাগকে ডার্ক সার্কেল বলা হয় আর ডার্ক সার্কেল দূর করতে বেটনোভেট সি ক্রিম ব্যবহার করতে হবে। নিয়মিত এক সপ্তাহ ঘুমানোর আগে চোখের নিচে ডার্ক সার্কেল অংশের বেটনোভেট সি ক্রিম ব্যবহার করার ফলে দ্রুত ডার্ক সার্কেল অথবা কালো দাগ দূর হবে। 

ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি: বেটনোভেট সি ক্রিম এ ভিটামিন সি রয়েছে যা ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে সাহায্য করে। প্রতিদিন রাতে বেটনোভেট সি ক্রিম ব্যবহার করলে ত্বকের থেকে ধীরে ধীরে উজ্জ্বল হতে থাকবে এটি ত্বককে দীর্ঘস্থায়ীভাবে উজ্জ্বল করতে সাহায্য করবে। ত্বক সংক্রান্ত যাবতীয় সমস্যা দূর করতে বেটনোভেট সি ক্রিম ব্যবহার করতে হবে। বেটনোভেট সি ক্রিম ব্যবহার করলে ত্বক থেকে ব্রণ, কালচে দাগ, এলার্জির সমস্যা, মরাকোষ দূর এবং ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করবে।

 চুলকানি দূর করে: হাতে পায়ে যে কোন অংশে চুলকানি হলে কিংবা মশার কামড় অথবা কোন এলার্জির প্রভাবে চুলকানি দেখা দিলে বেটনোভেট সি ক্রিম ব্যবহার করতে হবে। বেটনোভেট সি ক্রিমে অ্যান্টি ইনফ্লামেটরি উপাদান রয়েছে যা চুলকানি প্রতিরোধ করতে সাহায্য করে এবং ত্বককে ঠান্ডা রাখে। 

ফাংগাল ইনফেকশন দূর: ফাংগাল ইনফেকশন অথবা দাউদ এর সমস্যা দূর করতেও বেটনোভেট সি ক্রিম ব্যবহার করতে পারেন। বেটনোভেট সি ক্রিমে এন্টি ইনফ্লেমেটরি ও এন্টি ফাঙ্গাল উপাদান রয়েছে  যা ফাঙ্গাল ইনফেকশন বিরুদ্ধে কঠোরভাবে কাজ করে এবং চুলকানি ও দাউদের সমস্যা কি দূর করে। 

সুপ্রিয় পাঠক আশা করছি আপনারা উপরের আলোচনার মাধ্যমে বুঝতে পেরেছেন বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা গুলো কি কি। বেটনোভেট সি ক্রিম ব্যবহার করার ফলে 
  • ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পায়
  • ত্বক থেকে মরা কোষ অথবা ডেড স্কিন কিন্তু দূর হয় 
  • ত্বক থেকে ব্রণ ও কালচে দাগের সমস্যা দূর হয়। 
  • চুলকানির সমস্যা কিংবা এলার্জির সমস্যা দূর হয়। 
  • দাউদের সমস্যা অথবা ফাংগাল ইনফেকশন দূর হয়। 
  • ডার্ক সার্কেল দূর হয় 
  • ত্বকে সুন্দর করে ত্বকের ভিতর থেকে উজ্জ্বল ও লাবণ্যময় করতে সাহায্য করে ইত্যাদি।
  • বেটনোভেট সি ক্রিম ব্যবহারের নিয়ম
বেটনোভেট সি ক্রিম ব্যবহার করার নিয়ম হলো এটি প্রতি রাতে ঘুমানোর আগে হালকা করে আক্রান্ত স্থানে লাগিয়ে রাখতে হবে। যে কোন ক্রিম ত্বকে ঘষাঘষি করা যাবে না আলতো ভাবে নিয়ে লেপে দিতে হবে। আমরা অনেকেই ক্রিম নিয়ে ত্বকে ঘষাঘষি শুরু করি এতে ত্বকে দাগ সৃষ্টি হয়। যে কোন ক্রিম তোকে ব্যবহার করার সঠিক নিয়ম হলো ক্রিম আঙ্গুলের সাহায্যে নিয়ে ত্বকে আলতোভাবে পেয়ে ব্যবহার করতে হবে। 

বেটনোভেট সিকিম ব্যবহার করার আগে অবশ্যই ত্বক ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে নিতে হবে। ত্বকে ফেসওয়াশ কিংবা সাবান ব্যবহার করে পরিষ্কার করতে হবে ত্বকে কোন ময়লা থাকলে বেটনোভেট সি ক্রিম সঠিকভাবে কাজ করবে না। এই ক্রিমটি ব্যবহার করে ঘুমিয়ে পড়তে হবে এতে স্কিনের দ্রুত ভালো ফলাফল দেখতে পারবেন।

বেটনোভেট সি ক্রিম কখন ব্যবহার করব 

অনেকে জিজ্ঞেস বেটনোভেট সি ক্রিম কখন ব্যবহার করব অথবা ত্বক ফর্সা করে গেম কখন ব্যবহার করব? যেকোনো ক্রিম ব্যবহার করার জন্য সঠিক ও উপযুক্ত সময় হলো ঘুমের সময় কি। দিনে ত্বকে বেটনোভেট সি ক্রিম ব্যবহার করলে কাজ কামে অসুবিধা হবে অথবা গরমে ঘেমে ক্রিম উঠে যাবে।

এইজন্য বেটনোভেট সি ক্রিম ব্যবহার করার জন্য উপযুক্ত সময় হল রাতে। রাতে ঘুমানোর আগে হালকা করে ত্বকে বেটনোভেট সি ক্রিম লাগিয়ে ঘুমিয়ে পড়তে হবে। এতে ত্বক থেকে কালচে দাগ, ব্রণ, এলার্জির সমস্যা দূর হবে এবং ত্বক ধীরে ধীরে ভেতর থেকে ফর্সা হবে। যে কোন ক্রিম রাতে ব্যবহার করলে দ্রুত ফলাফল লাভ করা যায়। চিকিৎসা করে বলেন ক্রিম ব্যবহার করার জন্য সঠিক সময় হল রাত।

বেটনোভেট সি ক্রিম কতদিন ব্যবহার করতে হবে 

বেটনোভেট সি ক্রিম সর্বোচ্চ একমাস পর্যন্ত ব্যবহার করতে পারেন। যে কোন ক্রিম দীর্ঘস্থায়ী ব্যবহার করার ফলে ত্বকের ক্ষতিকর প্রভাব দেখা দিবে। বেটনোভেট সি ক্রিম ত্বকের জন্য উপকারী হলেও এতে বিভিন্ন প্রকার রাসায়নিক পদার্থ ব্যবহার করা হয়েছে। তাই দীর্ঘদিন এই ক্রিম ব্যবহার করতে থাকলে ত্বকের মারাত্মক ক্ষতি হতে পারে। এই জন্য সর্বোচ্চ এক মাস পর্যন্ত বেটনোভেট সি ক্রিম ব্যবহার করতে পারবেন।

বিজ্ঞানীরা বলেন ত্বকের যে কোন ক্রিম এক মাসের বেশি সময় পর্যন্ত ব্যবহার করা ঠিক নয়। বেটনোভেট সি ক্রিম ত্বকের চামড়াকে পাতলা করে ফেলে। এতে দীর্ঘদিন বেটনোভেট সি ক্রিম ব্যবহার করলে ত্বকের চামড়া অনেক বেশি পাতলা হয়ে যাবে এবং দেখতে খারাপ লাগবে। তাই বেটনোভেট সি ক্রিম সর্বোচ্চ এক মাস পর্যন্ত ব্যবহার করতে হবে। 

বেটনোভেট সি ক্রিম দিনে কতবার ব্যবহার করতে হবে 

আপনারা যারা বেটনোভেট সি ক্রিম ব্যবহার করছেন তাদেরকে অবশ্যই এ বিষয়গুলো সম্পর্কে জানতে হবে যে বেটনোভেট সি ক্রিম কতবার ব্যবহার করতে হবে কত দিন ব্যবহার করতে হবে এবং এর পার্শ্ব প্রতিক্রিয়া গুলো কি কি। বেটনোভেট সি ক্রিম ত্বকের ব্রণ বা কালো দাগ দূর করার জন্য ব্যবহার করতে চাইলে দিনে একবার ব্যবহার করতে হবে। 

আর যদি চুলকানি কিংবা জ্বালাপোড়া থেকে আরাম পাওয়ার জন্য বেটনোভেট সি ক্রিম ব্যবহার করতে চান, তাহলে যেকোনো সময় এটি ব্যবহার করতে পারেন। কিন্তু অতিরিক্ত ব্যবহার করা থেকে বিরত থাকতে হবে। সুপ্রিয় পাঠক আশা করছি আপনারা বুঝতে পেরেছেন বেটনোভেট সি ক্রিম কতবার ব্যবহার করতে হবে এবার চলুন আমরা দেখে আসি বেটনোভেট সি ক্রিম এর পার্শ্বপ্রতিক্রিয়া কি কি।

বেটনোভেট সি ক্রিম এর পার্শ্ব প্রতিক্রিয়া

বেটনোভেট সি ক্রিম ত্বকের জন্য খুবই উপকারী এটি ত্বকের বিভিন্ন সমস্যা দূর করতে পারে কিন্তু অতিরিক্ত বেটনোভেট সি ক্রিম ব্যবহার করা ক্ষতিকর হতে পারে আবার অনেকে বলে বেটনোভেট সি ক্রিম ব্যবহার করার ফলে ঝাপসা দৃষ্টি  সমস্যা তৈরি হয়েছে। কিন্তু বেটনোভেট সি ক্রিম এর সাথে ঝাপসা দৃষ্টির সম্পর্ক কি? অনেকেই চোখের ডার্ক সার্কেল দূর করার জন্য বেটনোভেট সি ক্রিম ব্যবহার করে। বেটনাভেট সি ক্রিম যেকোনো দাগ দূর করতে সাহায্য করে।

 তাই চোখের ডার্ক সার্কেল দূর করার জন্য বেটনোভেট সি ক্রিম ব্যবহার করতে পারবেন কিন্তু চোখ অনেক সেনসিটিভ এরিয়া। চোখে পাতার ওপরের অংশে অথবা নিজের অংশে অতিরিক্ত বেটনোভেট সি ক্রিম ব্যবহার করা যাবে না। এর রাসায়নিক পদার্থ চোখের রেটিনা দ্বারা প্রবেশ করে দৃষ্টিশক্তিকে ক্ষতিগ্রস্ত করতে পারে। অনেকেই বেটনোভেট সি ক্রিম ডার্ক সার্কেল দূর করার জন্য চোখের নিচে এবং উপরে অতিরিক্ত ব্যবহার করে যার ফলে দুর্বল দৃষ্টি শক্তির সমস্যা দেখা দেয়। এছাড়াও বেটনোভেট সি ক্রিমের আরো অনেক পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে। পার্শ্ব প্রতিক্রিয়া গুলো কি কি জানতে নিচে দেখে নিন ।
  • স্কিনে অস্বাভাবিক চুলকানি।
  • চামড়া শুকিয়ে ফেটে যাওয়া। 
  • ব্রণ। 
  • কোষ্ঠকাঠিন্য 
  • পেটে জ্বালাপোড়া 
  • চামড়া পুড়ে যাওয়া 
  • যকৃতে ক্ষতিগ্রস্ত করে। 
  • হার্টের জন্য বেট বেড সি ক্রিম খুবই মারাত্মক।
  • ত্বকে লাল লাল ফুসকুরি সৃষ্টি
  • অনিয়মিত মাসিকের সমস্যা। 
  • কণ্ঠস্বরে কর্কশতা
  • স্থায়ী সংক্রমণ এর সমস্যা। 
  • দুর্বল দৃষ্টি শক্তি সমস্যা।
অতিরিক্ত বেটনোভেট সি ক্রিম ব্যবহার করার ফলে উপরের এই সমস্যাগুলো দেখা দিবে। বেটনোভেট সি ক্রিম স্বাস্থ্যের জন্য উপকারী এবং এটির ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে। কিন্তু অতিরিক্ত বেটনোভেট সি ক্রিম ব্যবহার করার ফলে উপরের এই সমস্যাগুলো দেখা দিবে তাই অতিরিক্ত ব্যবহার করা থেকে বিরত থাকুন। অনেকে মনে করি বেটনোভেট সি ক্রিম ত্বকে ফর্সা করে নিয়মিত এই ক্রিমটি ব্যবহার করলে ত্বক ভেতর থেকে ফর্সা হবে। 

এই ধারনাটি সম্পূর্ণ ভুল ভিটামিন সি রয়েছে যা ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে পারে এবং ত্বককে এক থেকে দুই সেড ফর্সা উজ্জ্বল দেখাতে পারে কিন্তু এটি ত্বককে সাদা ফর্সা করেনা। অনেকেই ফর্সা হওয়ার আশায় অতিরিক্ত বেটনোভেট সি ক্রিম ব্যবহার করে ত্বকের চামড়া পুড়িয়ে ফেলেন। যেকোনো রাসায়নিক পদার্থ মিশ্রিত ক্রিম ত্বকে অতিরিক্ত ব্যবহার করলে ত্বকের চামড়া পুড়ে যাবে। তাই চিকিৎসকরা বলেন যে কোন ক্রিম ত্বকে এক মাসের বেশি সময় পর্যন্ত ব্যবহার করা উচিত নয়। বেটনোভেট সি ক্রিম সম্পর্কে কিছু সাবধানতা দেখে নিন। 

সাবধানতা 
গর্ভবতী মহিলাদের জন্য চিকিৎসকের পরামর্শ ছাড়া বেটনোভেট সি ক্রিম ব্যবহার করা যাবে না। গর্ভবতী মহিলারা যে কোন ঔষধ সেবন করার আগে চিকিৎসকের পরামর্শ নিতে হবে। গর্ভবতী নারীদের গর্ভকালীন সময়ে ত্বকে বিভিন্ন সমস্যা দেখা দেয় যেমন এলার্জির সমস্যা চুলকানি ফাঙ্গাল ইনফেকশন। এই সমস্যাগুলো থেকে রেহাই পেতে বেটনোভেট সি ক্রিম ব্যবহার করতে হবে কিন্তু বেটনোভেট সি ক্রিম ব্যবহার করার আগে চিকিৎসকের পরামর্শ নিতে হবে এটি স্বাস্থ্যের জন্য উপকারী নাকি অপকারী। 

স্তনদানকারী মায়েদের জন্য বেটনোভেট ক্রিম ব্যবহার করা সম্পূর্ণ নিষিদ্ধ। শিশুদের বুকের দুধ খাওয়ানোর সময় বেটনোভেট সি ক্রিম ব্যবহার করা যাবে না। এটি ত্বকের গভীরে প্রবেশ করে তাই স্তন্যদানকারী মায়েদের জন্য বেটনোভেট সি ক্রিম নিষিদ্ধ।

বেটনোভেট সি ক্রিম হার্টের জন্য ক্ষতিকর। যাদের হার্টের সমস্যা রয়েছে বেটনোভেট সি ক্রিম করা বাদ দিতে হবে। বেটনোভেট সি ক্রিম ত্বকের গভীরে প্রবেশ করে এবং এটি হার্টে স্বাভাবিক ক্রিয়াতে বাধা প্রদান করে। 

অতিরিক্ত বেটনোভেট সি ক্রিম ব্যবহার করার ফলে যকৃতের সমস্যা হতে পারে। এছাড়াও যাদের আগে থেকে প্রকৃত সমস্যা রয়েছে তারা বেটনোভেট সি ক্রিম ব্যবহার করা বন্ধ করুন। 

উপসংহার 

সুপ্রিয় পাঠক বৃন্দ আজকের এই প্রতিবেদনে আমরা দেখলাম বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা এবং বেটনোভেট সি ক্রিম এর পার্শ্ব প্রতিক্রিয়া গুলো কি কি। বেটনোভেট সি ক্রিম স্বাস্থ্যের জন্য খুবই উপকারী এবং এটি ত্বককে সুন্দর করতে সাহায্য করে ত্বকের বিভিন্ন সমস্যা দূর করে। ত্বক সংক্রান্ত যাবতীয় সমস্যা দূর করতে বেটনোভেট সি ক্রিম ব্যবহার করা হয় এই ক্রিমে প্রচুর এন্টি ইনফ্লামেটরি উপাদান রয়েছে যা প্রদাহ দূর করে এবং চুলকানি প্রতিরোধ করে। 

বেটনোভেট সি ক্রিম এ আরো রয়েছে এন্টিফাঙ্গাল উপাদান । এটি ফাঙ্গাস ইনফেকশন কে দূর করে এবং দাউদের সমস্যা কে চিরতরে প্রতিরোধ করে। চুলকানি কিংবা প্রদাহ জালাপোড়া জনিত সমস্যা দূর করতে বেটনোভেট সি ক্রিম ব্যবহার করতে হবে। বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা অনেক এটি ত্বকের জন্য উপকারী কালচে দাগ দূর করতে সাহায্য করে ব্রণ দূর করে কিন্তু অতিরিক্ত বেটনোভেট সি ক্রিম ব্যবহার করার ফলে ত্বকের মারাত্মক ক্ষতি হতে পারে যেমন তাকে চামড়া পুড়ে যাওয়া এলার্জির প্রভাব আরো বৃদ্ধি পাওয়া। 

তাই অতিরিক্ত এই ক্রিম ব্যবহার করা থেকে বিরত থাকতে হবে এবং দিনে একবার হালকা করে বেটনোভেট সি ব্যবহার করতে হবে। আজকের এই প্রতিবেদনে আমরা আরও শেয়ার করলাম বেটনোভেট সি ক্রিম ব্যবহারের নিয়ম সম্পর্কে সঠিক নিয়মে এই ক্রিমটি ব্যবহার না করলে কোন উপকারিতা লাভ করতে পারবেন না বরং আরো ত্বকের ক্ষতি হবে। তাই ওপরে দেখে নিন আমরা বেটনোভেট সি ক্রিম ব্যবহারে সঠিক নিয়ম সম্পর্কে আলোচনা করেছি। আজকের এ প্রতিবেদনে আমরা বেটনোভেট সি ক্রিম সম্পর্কে বিস্তারিত আলোচনা করলাম।

আপনারা যারা প্রতিদিন বেটনোভেট সি ক্রিম ব্যবহার করেন তারা দেখে নিন দীর্ঘদিন বেটনোভেট সি ক্রিম ব্যবহার করার ফলে কি কি ক্ষতি হতে পারে। চিকিৎসা করে বলেন যে কোন ক্রিম সর্বোচ্চ এক মাস পর্যন্ত ব্যবহার করতে হবে অতিরিক্ত ব্যবহার করার ফলে দীর্ঘস্থায়ী ক্ষতি হতে পারে যেমন হার্টের সমস্যা, কিডনির সমস্যা এবং যকৃত সমস্যা। বেটনোভেট সি ক্রিম কতদিন ব্যবহার করতে হবে সে বিষয় সম্পর্কে জানতে ওপরে দেখে নিন আমরা বেটনোভেট থেকে সম্পর্কে সবকিছু বিস্তারিত আলোচনা করেছি।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ড্রিমার আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url