গ্রামীন সিমের সকল কোড ২০২৫

আপনি কি জিপি সিম ব্যবহার করেন? তাহলে আজকের এই প্রতিবেদনটি আপনার জন্য উপকারী হতে চলেছে। আজকের এই প্রতিবেদনে আমরা জিপি সিমের সকল কোড ২০২৫  সম্পর্কে আলোচনা করব। যেমনঃ গ্রামীণফোন ইমারজেন্সি ব্যালেন্স চেক কোড, গ্রামীন মিনিট কেনার কোড, গ্রামীন সিমে এসএমএস কেনার কোড, গ্রামীন সিমে গুনগুন বন্ধ করার কোড। 
গ্রামীন সিমের সকল কোড ২০২৫
আপনি যদি আজকের এই প্রতিবেদনটি সম্পন্ন দেখেন তাহলে খুব সহজেই কোডগুলো এপ্লাই করার মাধ্যমে গ্রামীন সিমে এমবি কিনতে পারবেন এসএমএস কিনতে পারবেন, ইমারজেন্সি ব্যালেন্স চেক করতে পারবেন। চলুন তাহলে আর দেরি না করে ঝটপট দেখে আসি গ্রামীন সিমে সকল কোড ২০২৫ , জিপি সিমে এমবি কেনার কোড জিপি সিমে গুনগুন বন্ধ করার কোড এবং জিপি সিমে এসএমএস কেনার কোড।

পেজ সূচিপত্রঃ গ্রামীন সিমের সকল কোড ২০২৫

          ভূমিকা          

বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় একটি সিম হলো গ্রামীন সিম। এখন আমরা অনেকে জিপি সিম হিসেবে চিনি কিন্তু জিপি সিমের নাম ছিল আগে গ্রামীন সিম। বহুকাল আগে থেকে এ গ্রামীন সিম ব্যবহার করে আসা হচ্ছে কিন্তু গ্রামীন সিম একমাত্র যে খুব অল্প সময়ের মধ্যে বাংলাদেশে এত বেশি জনপ্রিয়তা লাভ করেছে এর কারণ হলো পুরো বাংলাদেশ জুড়ে গ্রামীন সিমের কভারেজ বিস্তার রয়েছে এই জন্য বাংলাদেশ এর যে কোন অবস্থান থেকে গ্রামীন সিমের সাহায্যে ফোরজি 4g নেটওয়ার্কের সাহায্যে কথা বলা যায়।

তবে কোন সিম ভালো এটি নির্ভর করে আপনার এলাকার উপর আপনি কোন এলাকায় বসবাস করছেন। কিন্তু আপনারা যারা জিপি সিম ব্যবহার করেন তারা হয়তো অনেকেই জিপি সিমের সমস্ত কোড জানেন না। জিপি সিমে টাকা রিচার্জ করছেন কিন্তু হঠাৎ টাকা কেটে নিচ্ছে। যেমন ৫০ টাকা রিচার্জ করলে ৩০ টাকা কেটে নিচ্ছে এর কারণ কি? আমরা অনেকেই মনে করি হতে পারে সিম নষ্ট হয়ে গেছে এই জন্য বারবার এভাবে টাকা কেটে নিচ্ছে কিন্তু এ ধারণাটি সম্পূর্ণ ভুল।

কিভাবে এই অতিরিক্ত টাকা কেটে নেওয়া বন্ধ করতে হবে এবং গুনগুন বন্ধ করবেন চালু করবেন সে বিষয়গুলো আজকে শেয়ার করব অর্থাৎ জিপি সিমের সকল কোড ২০২৫ সম্পর্কে আজকের এই প্রতিবেদনে আলোচনা করব। আপনি যদি জিপি সিম ব্যবহার করেন তাহলে এই কোডগুলো আপনার বিভিন্ন সময় কাজে আসতে পারে তাই এদিক ওদিক না তাকিয়ে দ্রুত সকল কোড গুলো দেখে নিন। 

গ্রামীন সিমের সকল কোড ২০২৫

২০০০ শতকের শুরুতে জিপি সিম চালু করা হয়। খুব অল্প সময়ের ব্যবধানে জিতেছেন বাংলাদেশের প্রচুর খ্যাতি ও জনপ্রিয়তা লাভ করেছে এর কারণ হলো জিপি সিমের নেটওয়ার্ক ব্যবস্থা পুরো বিশ্বব্যাপী এর ফু কভারেজ ব্রান্ড ইমেজ, কাস্টমার কেয়ার ডাটা সুবিধা ও নেটওয়ার্ক কভারেজ। নেটওয়ার্ক সিম তাদের কাস্টমারদের জন্য বিশেষ অফার প্রদান করে খুব অল্প টাকায় বেশি মিনিট এবং এমবি প্যাকেজ ক্রয় করা যায় এই জন্য অনেক বেশি।

যেমন মাত্র ৫ টাকায় এক জিবি ইন্টারনেট প্যাকেজ পাওয়া যায় জিপি সিমে আবার মাত্র ১০ টাকায় ২ জিবি জিপি ইন্টারনেট পাওয়া যায়। আপনারা খুব অবাক হচ্ছেন তাই তো? যে সত্যিই কি জিপি সিমে মাত্র ৫ টাকায় ১ জিবি ইন্টারনেট প্যাকেজ পাওয়া যায়? হ্যাঁ ৫ টাকায় ১ জিবি পাওয়ার জন্য। গ্রামীন সিমের ৫ টাকায় ১ জিবি কোড হলো *১২১*৪০০৫#।

জিপি সিমের যেকোনো অফার উপভোগ করতে *121# ডায়াল করুন। জিপি সিমে দুর্দান্ত অফার পেতে *121*4# ডায়াল করতে হবে  জিপি সিমের সকল কোড গুলো জেনে রাখা খুবই জরুরী যদি কোড গুলো না জানেন তাহলে সিম ব্যবহার করে আরাম পাবেন না। হুটহাট করে কখন টাকা কেটে নিচ্ছে বুঝতে পারবেন না। ভাববেন হয়তো সিম নষ্ট হয়ে গেছে। তাই আর দেরি না করে চলুন আমরা ঝটপট দেখে আসি  গ্রামীন টিমের সকল কোড ২০২৫।

গ্রামীণফোন ইমার্জেন্সি ব্যালেন্স কোড

আপনি কি গ্রামীণফোন সিমে ইমারজেন্সি ব্যালেন্স নিতে পারেন? আমরা অনেকেই গ্রামীন সিমে ইমারজেন্সি ব্যালেন্স নিতে পারি না বিশেষ করে যেটা নতুন গ্রামীন সিম ব্যবহার করছি তাদের ক্ষেত্রে কোড না জানাই স্বাভাবিক। তবে জরুরি মুহূর্তে ফোনে ব্যালেন্স না থাকলে একমাত্র উপায় হল ইমারজেন্সি ব্যালেন্স আর ইমার্জেন্সি ব্যালেন্স ডায়াল করুন *121*1*3#। অথবা প্রথমে *121#তারপর emergency balance 1 ডায়াল করুন। তারপর ৩ ডায়াল করুন। এভাবে যে কোন মুহূর্তে ঝটপট ইমারজেন্সি ব্যালেন্স পেয়ে যাবেন।  

তবে যদি আগেই কোন ইমারজেন্সি ব্যালেন্স নেওয়া থাকে তাহলে আপনি আর ইমারজেন্সি ব্যালেন্স নিতে সক্ষম হবে না পরবর্তী সময়ে আবার রিচার্জ করার পর ইমার্জেন্সি ব্যালেন্স নিতে পারবেন। অর্থাৎ মোবাইল ফোনে টাকা না থাকলে একজন ব্যক্তি শুধুমাত্র একবারই ইমারজেন্সি ব্যালেন্স দিতে পারবে পরবর্তী সময় ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার জন্য পূর্বের টাকা পরিশোধ করতে হবে। 

ইমারজেন্সি ব্যালেন্স চেক কোড 

ওপরে তো আমরা দেখলাম গ্রামীনফোন ইমারজেন্সি ব্যালেন্স কোড সম্পর্কে। গ্রামীণফোন ইমারজেন্সি ব্যালেন্স পেতে ডায়ালপ্যাড হতে *১২১*১*৩#আর করতে হবে কিন্তু ইমারজেন্সি ব্যালেন্স পেয়েছি নাকি কিভাবে চেক করব? ইমারজেন্সি ব্যালেন্স আপনি পেয়েছেন নাকি দুই ভাবে চেক করতে পারবেন একটি মেসেজের মাধ্যমে আরেকটি কোড ব্যবহার করে। ইমারজেন্সি ব্যালেন্স পেলে ম্যাসেজ আসবে। মেসেজটি ঠিক এমন হবে, congratulation 20 tk emergency balance have added to your account। 

এছাড়াও কোড ব্যবহার চেক করতে পারবেন আপনি ইমার্জেন্সি ব্যালেন্স পেয়েছেন নাকি। ইমারজেন্সি ব্যালেন্স চেক করতে ডায়াল করুন *121*1010*2#। এই কোডটি ডায়াল করলে অবশিষ্ট ইমারজেন্সি ব্যালেন্স চেক করতে পারবেন। যদি ব্যালেন্স জিরো জিরো দেখায় তাহলে আপনাকে ইমারজেন্সি ব্যালেন্স দেওয়া হয়নি। সরাসরি মাই জিপি অ্যাপের মাধ্যমে ইমারজেন্সি ব্যালেন্স চেক করতে পারবেন। 

জিপি ব্যালেন্স চেক কোড 

জিপি ব্যালেন্স চেক করার নিয়ম খুবই সহজ তবে আমরা অনেকেই জানিনা কিভাবে জিপি ব্যালেন্স চেক করতে হয়। জিপি ব্যালেন্স চেক করার জন্য ডায়াল করুন *121*1#। অথবা প্রথমে *১২১#ডায়াল করে তারপর ২ ডায়াল করুন। তাহলে বর্তমান অবশিষ্ট ব্যালেন্স চেক করতে পারবেন।

এছাড়াও সরাসরি মাই জিপি অ্যাপ ডাউনলোড করলে মাই জিপি অ্যাপ এর সাহায্যে মাত্র এক সেকেন্ডেই অবশিষ্ট ব্যালেন্স চেক করতে পারবেন। মাই জিপি অ্যাপ ডাউনলোড করার জন্য প্লে স্টোর থেকে সার্চ দিন my gp। তারপর  জিপি নাম্বার রেজিস্ট্রেশন করে, অবশিষ্ট ব্যালেন্স চেক করুন। 

গ্রামীন মিনিট কেনার কোড 

আপনি গ্রামীন সিমে মিনিট কেনার কোড খুঁজছেন? গ্রামীন সিমে মিনিট কেনার কোড ইমারজেন্সি ব্যালেন্স চেক কোড এসএমএস কেনার কোড গুণগুন চালু করার কোড এবং বন্ধ করার কোড সহ আরো অন্যান্য সমস্ত গ্রামীন সিমের কোড শেয়ার করব। গ্রামীন মিনিট কেনার কোড হল *121*2#। 
এই কোডটি ডায়েল করে সকল মিনিট অফার চেক করতে পারবেন। যে মিনিট অফারটি আপনার পছন্দ হয়েছে এই নাম্বার কি ডায়াল করলেন মিনিট ক্রয় করতে পারবেন। যেমন:
1. 20 minute 8 tk
2. 28 minute 9 tk
3. 30 minute 10 tk
4. 45 minute 20 tk
5. 55 minute 25 tk

4 নাম্বার অফার অর্থাৎ ৪৫ মিনিট ২০ টাকায় ক্রয় করতে ডায়াল প্যাড থেকে 4 ডায়াল করতে হবে। সিমে অবশিষ্ট ২০ টাকা থাকলে ৪৫ মিনিট ২০ টাকায় ক্রয় করতে পারবেন।

জিপি ১০ মিনিট ৫ টাকা

জিপি ৫ টাকায় ১০ মিনিট ক্রয় করতে ফোনের ডায়াল প্যাড থেকে *121*005#ডায়াল করুন। এই কোডটি ডায়াল করার মাধ্যমে খুব সহজেই মাত্র পাঁচ টাকায় ১০ মিনিট জিপি অফার ক্রয় করতে পারবেন। প্রায় তিন থেকে চার বছর আগে ৫ টাকায় দশ মিনিট দশ টাকায় বিশ মিনিট পাওয়া যেত কিন্তু বর্তমান সময় এই অফার গুলো আর পাওয়া যায় না।

কারণ দ্রব্যমূল্যের দাম অনেক বেশি বৃদ্ধি পেয়েছে পাশাপাশি গ্রামীন সিমের মিনিটের দামও বেড়ে গেছে। তবে আপনারা জিপি সিম ইউজাররা আবারও পুনরায় ৫ টাকায় দশ মিনিট কিনতে পারবেন। হ্যাঁ বন্ধুরা গত এক সপ্তাহ থেকে এই অফারটি পুনরায় চালু করা হয়েছে।

১০ টাকায় ৪০ মিনিট জিপি

আপনি কি ১০ টাকায় ৪০ মিনিট জিপি সিমে ক্রয় করতে চান? জিপি সিম কোম্পানি তাদের গ্রাহকদের জন্য সবসময় সেরা অফার গুলো প্রদান করে থাকে তার মধ্যে একটি দুর্দান্ত অফার হলো মাত্র ১০ টাকায় ৪০ মিনিট জিপি অফার। দশ টাকায় চল্লিশ মিনিট জিবি অফার ক্রয় করার জন্য ডায়াল প্যাড থেকে *১২১*১*৫৪৪# ডায়াল করুন।

এই অফার প্যাকেজটির মেয়াদ হলো ১ দিন। তাই দেরি না করে দ্রুত মাত্র ১০ টাকায় ৪০ মিনিট জিপি অফার প্যাকেজটি ক্রয় করে ফেলুন। এবার চলুন আমরা দেখে আসি জিপি সিমে এমবি দেখার কোড। 

জিপি সিমে এমবি দেখার কোড 

জিপি সিমে এমবি দেখার কোড খুঁজছেন? জিপি সিমে অবশিষ্ট কত এমবি প্যাকেজ রয়েছে এটি কিভাবে দেখব? জিপি সিমে অবশিষ্ট এমবি প্যাকেট দেখার জন্য আপনার ডায়াল পেট থেকে ডায়াল করতে হবে নিচের এই কোডটি *121*3242#।

অবশিষ্ট কত জিবি কিংবা কত এমবি রয়েছে জানতে *121*৩২42#ডায়াল করতে হবে। অথবা জিপি সিমে এমবি দেখার আরো একটি উপায় রয়েছে। নিজের উপায়টি অনুসরণ করলে মাত্র ১ থেকে ২ সেকেন্ডের মধ্যে অবশিষ্ট এমবি প্যাকেজ দেখতে পারবেন। 

কোড ছাড়া জিপি সিমে এমবি দেখার উপায় 

জিপি সিমের এমবি দেখার কোড মনে না থাকলে কি করব? কোড ছাড়া জিপি সিমে এমবি দেখার কি আরো কোন বিকল্প উপায় রয়েছে? হ্যাঁ রয়েছে। কোড ছাড়াও জিতের সিনেমা ১ থেকে ২ সেকেন্ডের মধ্যে এমবি দেখতে পারবেন যে কত এমবি আপনার অবশিষ্ট রয়েছে।

ডাউনলোড করুন my gp অ্যাপ। মাই জিপি অ্যাপ থেকে খুব সহজে মাত্র ১ থেকে ২ সেকেন্ডে জিপি সিমে এমবি দেখতে পারবেন, বর্তমান ব্যালেন্স চেক করতে পারবেন বর্তমান মিনিট ব্যালেন্স চেক করতে পারবেন। এছাড়াও বাড়ি জিবি অ্যাপ থেকে এমবি প্যাকেজ এবং মিনিট প্যাকেজ ক্রয় করতে পারবেন। প্লে স্টোর থেকে দ্রুত ডাউনলোড করে নিন মাই জিপি অ্যাপ এবং উপভোগ করুন জিপি সিমের দুর্দান্ত অফারগুলো।

জিপি সিমে এমবি কেনার কোড 

আমরা অনেকে ফ্লেক্সিলোডের দোকান থেকে জিপি সিমে এমবি ক্রয় করি কিন্তু যদি ফ্লেক্সিলোডের দোকান বন্ধ থাকে তাহলে কিভাবে জিপি সিমে এমবি ক্রয় করব? ব্যবহার করেন তাদেরকে অবশ্যই এ বিষয়গুলো সম্পর্কে জেনে রাখতে হবে যে কিভাবে জিপি সিমে এমবি কিনতে হবে এমবি চেক করতে হবে। 

এখন ঘরে বসে জিপি সিমে এমবি ক্রয় করতে পারবেন। আপনি যদি জিপি সিমে এমবি কেনার কোড জানেন তাহলে আপনি খুব সহজেই জিপি সিমে এমবি ক্রয় করতে পারবেন। এমবি ক্রয় করার জন্য আপনার সিমে ব্যালেন্স থাকতে হবে। জিপি সিমে এমবি ক্রয় করার জন্য ডায়াল করুন *121*3#

এই কোডটি ডাল রেসিপি সমস্ত অফার গুলো দেখতে পারবেন। ইচ্ছা অনুসারে যে কোন একটি অফার ক্রয় করতে পারবেন। যেমন আপনার যদি ২ নাম্বার কিংবা তিন নাম্বার অফার পছন্দ হয় তাহলে ২/৩ ডায়াল করতে হবে।

২৫ জিবি ১৮০ টাকা জিপি

আপনি কি জিপি সিমে ২৫ জিবি ক্রয় করতে চান? মোবাইল ফোনে ইন্টারনেট প্যাকেজ না থাকলে মোবাইল ফোন সম্পূর্ণ অচল মনে হয়। মোবাইল ফোন যদিও শুধুমাত্র যোগাযোগের জন্য তৈরি করা হয়েছিল কিন্তু এখন ব্যবহার করে বিভিন্ন কার্যক্রম সম্পন্ন করা যায় যেমন মোবাইল ফোনে ইন্টারনেট কানেকশন ব্যবহার করে আমরা সোশ্যাল মিডিয়া ব্যবহার করতে পারি, 

সোশ্যাল মিডিয়া ব্যবহার করে যে কোন দেশ-বিদেশে মানুষের সাথে যোগাযোগ করতে পারি একে অপরের সাথে অডিও ভিডিও কলের মাধ্যমে কথা বলতে পারি, facebook instagram video দেখতে পারি ইউটিউব ভিডিও দেখতে পারি অর্থাৎ একটি মোবাইল ফোনে যদি ইন্টারনেট কানেকশন থাকে তাহলে পুরো পৃথিবী হাতের মুঠোয় মনে হবে। 

আপনাদের জন্য আজকের এই প্রতিবেদনে একটি দুর্দান্ত অফার নিয়ে এসেছি যেমন মাত্র ১৮০ টাকা তে এখন ২৫ জিবি ক্রয় করতে পারবেন। মেয়াদ সম্পূর্ণ ৩০ দিন। ২৫ জিবি অফারটি এক্টিভেট করার জন্য নিচের কোডটি ব্যবহার করুন।

কোড *121*৩৪১৯#
মূল্য ১৮০ টাকা
এমবি ২৫ জিবি
মেয়াদ ৩০ দিন।
দেরি না করে দ্রুত অফারটি এক্টিভেট করে ফেলুন। এই অফারটি প্রতি মাসের সর্বোচ্চ ১ বার ক্রয় করতে পারবেন। 

৪০ জিবি ২৪০ টাকা জিপি

অনেকের ২৫ জিবি কিংবা ৩০ জিবিতে মাস পূর্ণ হয় না অর্থাৎ দিনে প্রায় দুই থেকে তিন gb প্রয়োজন হয় তাদের জন্য ২৪০ টাকায় ৪০ জিবি জিপি অফারটি দুর্দান্ত হবে। ৪০ জিবি ২৪০ টাকায় অফারটি ক্রয় করার জন্য ডায়াল করুন *১২১*3549#। এই অফারটির মেয়াদ হল ৩০ দিন। তাই দেরি না করে দ্রুত ৪০ জিবি ২৪০ টাকায় জিপি অফারটি ক্রয় করে ফেলুন। স্টুডেন্ট বাজেটে এই অফারটি খুবই দুর্দান্ত হবে সম্পূর্ণ মাস জুড়ে ৪০ জিবি ব্যবহার করতে পারবেন। 

কোড ছাড়া জিপি সিমে এমবি কেনার উপায়

কোড যদি মনে না থাকে তাহলে কিভাবে জিপি সিমে এমবি ক্রয় করব? সত্যি এতগুলো কোড একসাথে মনে রাখা প্রায় অসম্ভব তবে কোড ছাড়া জিমে সিমে এমবি কেনার কি কোন শর্টকাট উপায় রয়েছে? হ্যাঁ অবশ্যই রয়েছে জিপি সিম ব্যবহারকারীদের জন্য জিপি কোম্পানি থেকে মাই জিপি অ্যাপ তৈরি করা হয়েছে এই অ্যাপের মাধ্যমে জিপি সিম ইউজাররা যেকোনো সময় এমবি প্যাকেজ ক্রয় করতে পারবে। 

My gp অ্যাপ থেকে যেকোনো সময় বর্তমান ব্যালেন্স বর্তমান ইন্টারনেট ব্যালেন্স ইমারজেন্সি ব্যালেন্স চেক করতে পারবে ইমারজেন্সি ব্যালেন্স লোন নিতে পারবে এসএমএস প্যাকেজ ক্রয় করতে পারবে কম্বো প্যাকেজ করতে পারবে এমনকি My gp অ্যাপে  বিনামূল্যে এমবি প্যাকেজ ক্রয় করার সুবিধা রয়েছে। তাই দেরি না করে দ্রুত ডাউনলোড করে ফেলুন My gp অ্যাপ।

গ্রামীন সিমে এসএমএস কেনার কোড 

আপনি কি গ্রামীন সিমে এসএমএস ক্রয় করতে চাচ্ছেন? কিন্তু বুঝতে পারছিনা কোন কোড ডায়াল করলে এসএমএস কেনা যাবে? তাহলে আপনি একদম সঠিক জায়গাতে এসেছেন আজকের এই প্রতিবেদনে আমরা গ্রামীণ সিমের সকল কোড নিয়ে আলোচনা করব। গ্রামীন সিমে এসএমএস কেনার কোড হল *121*২*8#।
প্রথমে *১২১#ডায়াল করতে হবে। 
তারপর ২ ডায়াল করতে হবে।
চেক করে দেখুন কত নাম্বারে এসএমএস অপশন রয়েছে। সেই নাম্বার টি ডায়াল করতে হবে।

7 টাকায় 100 এসএমএস জিপি

জিপি সিমে 7 টাকায় 100 এসএমএস কিনতে পাওয়া যায়। আগে ১ টাকায় ১০০ এসএমএস পাওয়া যেত কিন্তু বর্তমান সময়ে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে এখন 60 টাকায় ১০০ এসএমএস কিনতে পাওয়া যাচ্ছে। মাত্র ৭ টাকায় ১০০ এসএমএস জিপি সিমে ক্রয় করার জন্য ডায়াল করুন *১২১*1015#। এই কোডটি ডায়াল করলে মাত্র ১ থেকে ২ সেকেন্ডের মধ্যেই ৭ টাকায় ১০০ এসএমএস অফার চালু হয়ে যাবে।

২ টাকায় ৫০ এসএমএস জিপি

গ্রামীন সিমে মাত্র ২ টাকায় ৫০ এসএমএস পেতে চান? গ্রামীন সিমে মাত্র দুই টাকায় ৫০ এসএমএস পাওয়া যায় আবার মাত্র ৫ টাকায় ১০০ এমবি প্যাকেজ কিনতে পাওয়া। ২০১৯ সালে এই অফার গুলো পাওয়া যেত কিন্তু দীর্ঘ সময় থেকে এই অফার গুলো বন্ধ রয়েছে তবে জিপি সিম ইউজারদের জন্য পুনরায় আবার ২ টাকায় ৫০ এসএমএস জিপি সিম থেকে চালু করা হয়েছে। গ্রামীন সিমে ২ টাকায় ৫০ এসএমএস ক্রয় করতে ডায়াল করুন *১২১*১০০৯#।

আর যদি কোড ছাড়া জিপি সিমে এসএমএস কিনতে চান তাহলে মাই জিপি অ্যাপ ডাউনলোড করতে হবে কোড মনে না থাকলে মাই জিপি অ্যাপ ডাউনলোড করুন। তবে মাই জিপি অ্যাপ ডাউনলোড করার জন্য এবং ব্যবহার করার জন্য ইন্টারনেট প্যাকেজ এর প্রয়োজন যদি ইন্টারনেট প্যাকেজ মোবাইল ফোনে না থাকে তাহলে কোড ব্যবহার করুন। 

জিপি সিমে গুনগুন চালু করার কোড

অনেকের নাম্বারে কল দিলে সুন্দর গান শুনতে পাওয়া যায় আপনি কি কখনো লক্ষ্য করে দেখেছেন? কেন এই গান শুনতে পাওয়া যায়? এই গান শুনতে কি কোন টাকা লাগে? না আপনার কোন টাকা লাগবে না কিন্তু যার নাম্বারে কল দিলে গান শুনতে পাওয়া যাচ্ছে সেই ব্যক্তিকে টাকা প্রদান করতে হবে। 

এটিকে বলা হয় গুনগুন সিস্টেম। অর্থাৎ জিপি সিমে এখন গুনগুন সিস্টেম রয়েছে আপনি চাইলে আপনার নাম্বারে ইচ্ছা অনুসারে একটি গান সেট করতে পারবেন। আপনাকে কেউ কল দিবে তখন তারা সেই গানটি শুনতে পারবে এর জন্য গ্রামীন সিম কোম্পানিকে প্রতিমাসে কিছু অর্থ প্রদান করতে হবে।

অনেকে জানেনা কিভাবে জিপি সিমে গুনগুন চালু করতে হয় জিপি সিমে গুনগুন চালু করার কোড কি? জিপি সিমে গুনগুন চালু করার কোড নেই।। জিপি সিমে গুনগুন চালু করার জন্য ২৪০০০ এই নাম্বারে একটি ছোট্ট মেসেজ করতে হবে। START লিখে ২৪০০০ নাম্বারে সেন্ড করুন। এতে আপনার সিমে অটোমেটিক গুনগুন চালু হয়ে যাবে। 

অথবা ২৪০০০ নাম্বারে কল করুন এবং তারা যে যে কোডগুলো ডায়াল করতে বলবে সে কোড গুলো ডায়াল করুন এবং আপনার ইচ্ছা অনুসারে একটি গান আপনার সিমে সেট করে নিন। গুনগুন সেট করতে সম্ভবত ৩২ টাকা চার্জ প্রযোজ্য। প্রতি সপ্তাহে 32 টাকা গ্রামীন সিম কোম্পানিকে প্রদান করতে হবে।

জিপি সিমে গুনগুন বন্ধ করার কোড 

হঠাৎ করে জিপি সিম থেকে টাকা কেটে যায় কিন্তু আমরা বুঝতে পারি না কোথায় কিভাবে টাকাটি কাটলো। আমরা মনে করি হয়তো আমাদের মোবাইল ফোন নষ্ট অথবা গ্রামীন সিম নষ্ট হয়ে গেছে এজন্য বারবার হঠাৎ করেই টাকা কেটে যাচ্ছে। কিন্তু ভুলভাল বাটনের চাপ দেওয়ার পরে নাম্বারে কোন গান চালু হয়ে যায় এবং গুনগুন থেকে টাকা কেটে নেওয়া হয়। 

কোন কোন বলতে বোঝায় একটি গান সিমের সেট করা। করি আপনাকে কেউ কল দিবে তখন গান শুনতে পাওয়া যাবে। একে বলা হয় গ্রামীন সিমে গুণগুন সিস্টেম। এই গুনগুন চালু হয়ে গেলে মোবাইল ফোন থেকে হঠাৎ করে টাকা কেটে নেয়।  প্রতি সপ্তাহে কিংবা প্রতিমাসের টাকা কাটতে শুরু করবে। 

আমরা অনেকেই বুঝতে পারি না কেন হঠাৎ করে জিপি সিম থেকে টাকা কেটে নিচ্ছে? গুনগুন সেট করার কারণে জিপি সিম থেকে হঠাৎ করে টাকা কেটে নেয় তাই যত দ্রুত সম্ভব এই জিপি সিমে গুনগুন বন্ধ করতে হবে। গুন গুন বন্ধ করার জন্য ২৪০০০ নাম্বারে STOP লিখে সেন্ড করতে হবে। তাহলে ২৪ ঘন্টার মধ্যে গ্রামীন সিম কোম্পানি থেকে আপনার নাম্বারে গুনগুন বন্ধ করে দেবে এবং এরপর থেকে আপনার সিমে আর কখনোই হুটহাট করে টাকা কেটে নেবে না। 

পাঠকদের কিছু প্রশ্ন এবং উত্তর

গ্রামীণফোন সিমে কি ইমার্জেন্সি ব্যালেন্স নেওয়া যায়?
হ্যাঁ গ্রামীণফোন সহ যেকোন সিম অপারেটরি ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার সিস্টেম রয়েছে জরুরি মুহূর্তে আপনি চাইলে ইমারজেন্সি ব্যালেন্স নিতে পারবেন তবে সিমের বয়স যদি ৩০ মাসের হয় তাহলে ইমারজেন্সি ব্যালেন্স নিতে পারবেন।

গ্রামীন ফোন কেন বাংলাদেশের সেরা সিম?
অনেকে জিজ্ঞাসা করেন গ্রামীণফোন কেন বাংলাদেশের সেরা সীম? গ্রামীণফোনের নেটওয়ার্ক ব্যবস্থার কারণে এবং ফুল কভার এর কারণে বাংলাদেশের সেরা সিং হলো গ্রামীন সিম গ্রামীন সিম ব্যবহার করে বাংলাদেশের যেকোনো অবস্থান থেকে দুর্দান্ত কথা বলা যায়।

গ্রামীন সিমের সকল কোড কোথায় পাবো?
আপনি কি গ্রামীন সিমের সকল বোর্ড ২০২৫ সম্পর্কে জানতে চান? তাহলে আপনি একদম সঠিক জায়গাতে এসেছেন আজকের এই প্রতিবেদনে আমরা গ্রামীণ সিমের সকল কোড ২০২৫ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আপনি যদি আজকের এই প্রতিবেদনটি সম্পূর্ণ দেখেন তাহলে গ্রামীন সিমে যাবতীয় কোড সম্পর্কে জানতে পারবেন।

উপসংহার ঃ গ্রামীন সিমের সকল কোড ২০২৫

সুপ্রিয় পাঠক বৃন্দ আজকের এই প্রতিবেদনে আমরা দেখলাম জিপি ইমারজেন্সি ব্যালেন্স চেক কোড গ্রামীণফোন ইমারজেন্সি ব্যালেন্স কোড গ্রামীন সিমে এসএমএস কেনার কোড জিপি সিমে গুনগুন চালু করার কোড জিপি সিমের গুন গুন বন্ধ করার কোড জিপি সিমে এমবি কেনার কোড এবং গ্রামীন মিনিট কেনার কোড। অর্থাৎ গ্রামীন সিমের সকল কোড ২০২৫ সম্পর্কে আজকের এই প্রতিবেদনে আমরা বিস্তারিত আলোচনা করলাম।

আমরা অনেকেই জিপি সিম ব্যবহার করি কিন্তু জিপি সিমের কোড সম্পর্কে জানি না কোন কোড ব্যবহার করে এমবি ক্রয় করতে হবে ইমারজেন্সি ব্যালেন্স লোন নিতে হবে অথবা এসএমএস করে করতে হবে সে বিষয়গুলো অন্যকে জিজ্ঞাসা করি অথবা গুগলের সার্চ করি। আপনি যদি উপরের এই কোড গুলো মুখস্ত করে রাখেন তাহলে আপনাকে আর পরবর্তী সময়ে কখনোই জিপি সিমে কোড নিয়ে ঝামেলাই করতে হবে না। 

মাত্র এক থেকে দুই সেকেন্ডের মধ্যে কোড গুলো ব্যবহার করে জিপি সিমের এমবি ক্রয় করতে পারবেন এমবি চেক করতে পারবেন টাকা ধার নিতে পারবেন এমবি ধার নিতে পারবেন এসএমএস ক্রয় করতে পারবেন গুনগুন চালু বন্ধ করতে পারবেন। আপনারা যারা জিপি সিম ইউজার হয়েছেন তাদের জন্য আজকের এই প্রতিবেদনটি খুবই গুরুত্বপূর্ণ তাই মনোযোগ সহ সম্পন্ন প্রতিবেদন করতে থাকুন। করছি আজকের এই প্রতিবেদনটির মাধ্যমে আপনারা উপকৃত হয়েছেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ড্রিমার আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url