১ বছরের কিস্তিতে মোবাইল কিনতে চাই

আপনি কি কিস্তিতে মোবাইল কিনতে চান? তাহলে আপনি একদম সঠিক জায়গাতে এসেছেন আজকের এই প্রতিবেদনে আমরা শেয়ার করব ১ বছরের কিস্তিতে মোবাইল কিনার উপায় গুলো। অনেকে বলেন ১ বছরের কিস্তিতে মোবাইল কিনতে চাই। কিন্তু কোথায় থেকে এবং কিভাবে মোবাইল কিনব? আজকের এই প্রতিবেদনে সবকিছু বিস্তারিত আলোচনা করব।
১ বছরের কিস্তিতে মোবাইল কিনতে চাই
বর্তমান সময়ে আমরা প্রত্যেকে এন্ড্রয়েড মোবাইল ফোন ব্যবহার করি কিন্তু এন্ড্রয়েড মোবাইল ফোন এত দাম দিয়ে কি নাম একটু কষ্ট করে তাই আপনারা চাইলে এখন এক বছরের কিস্তিতে মোবাইল কিনতে পারবেন। ১ বছরের কিস্তিতে মোবাইল কিনতে চাই। অনলাইনে কিস্তির বিশেষ সুযোগ-সুবিধা রয়েছে পাশাপাশি অফলাইনেও কিস্তিতে মোবাইল ক্রয় করতে পারবেন। 

পেজ সূচিপত্র : ১ বছরের কিস্তিতে মোবাইল কিনতে চাই

          ভূমিকা         

বর্তমান সময়ে মোবাইল নেই এমন মানুষের সংখ্যা খুবই কম কারণ এখন ছোট ছোট বাচ্চাদের হাতে মোবাইল ফোন দেখতে পাওয়া যায় মোবাইল ফোন আমাদের অতি প্রয়োজনীয় একটি ইলেকট্রনিক্স ডিভাইস। প্রযুক্তি সবচেয়ে বড় আবিষ্কার হল মোবাইল ফোন এই মোবাইল ফোন ব্যবহার করে আমরা খুব সহজে অতি দ্রুত একে অপরের সাথে যোগাযোগ করতে পারি।

প্রথমে যখন মোবাইল ফোন আবিষ্কার করা হয় তখন এটি শুধুমাত্র যোগাযোগের জন্য ব্যবহার করা হতো কিন্তু বর্তমান সময় মোবাইল ফোন দিয়ে যোগাযোগের পাশাপাশি আর বিভিন্ন কার্যক্রম সম্পন্ন করা হয় যেমন গেম ছাড়া যায় ভিডিও দেখা যায় একে অপরের সাথে অডিও ভিডিও চ্যাটের মাধ্যমে যোগাযোগ করা যায়। এমনকি এখন মোবাইল ফোন দিয়ে টাকা ইনকাম করা যায়। এখন প্রযুক্তি উন্নত হচ্ছে সবকিছু আমাদের হাতের মুঠোয় চলে এসেছে। 

আর বিশেষ করে মোবাইল ফোনে যদি ইন্টারনেট কানেকশন ব্যবহার করা হয় তাহলে পুরো পৃথিবীটি আপনার হাতের মুঠয়। তাই আমরা আজকের এই আর্টিকেলের মোবাইল কিস্তিতে ক্রয় করার নিয়ম গুলো শেয়ার করব। একটি ভালো মানের মোবাইল ফোন ক্রয় করার জন্য ভালো বাজেটের প্রয়োজন একটি ভালো মোবাইলের দাম সর্বনিম্ন ১৫০০০ থেকে শুরু হয়। এত চড়া দাম দিয়ে মোবাইল ফোন ক্রয় করা সম্ভব না। কিভাবে এক বছরের কিস্তিতে অল্প টাকা প্রতি মাসে দিয়ে মোবাইল ফোন ক্রয় করা যায় আমরা সেই বিষয়গুলো দেখবো। ১ বছরের কিস্তিতে মোবাইল কিনতে চাই।

১ বছরের কিস্তিতে মোবাইল কিনতে চাই

আমাদের অনেকের শখ থাকে ভালো মানের একটি দুর্দান্ত আধুনিক মোবাইল ফোন ক্রয় করার কিন্তু অর্থের অভাবে আমরা সেই সচে পূরণ করতে পারি না কিন্তু এখন বাংলাদেশে মোবাইল ফোন ক্রাই করার জন্য বিশেষ সুবিধা রয়েছে অর্থাৎ কিস্তিতে মোবাইল ফোন ক্রয় করতে পারবেন। যদি একবারে সম্পূর্ণ টাকা দিয়ে মোবাইল ফোন ক্রয় করতে না পারেন তাহলে প্রতি মাসে অল্প অল্প করে টাকা প্রদান করে একটি মোবাইল ফোন কিস্তিতে ব্যবহার করতে পারবেন। 

বাংলাদেশের বেশ কয়েকটি কোম্পানি এভাবে কিস্তিতে মোবাইল ফোন বিক্রি করেন। কিস্তিতে মোবাইল ফোন ব্যবহার করার সুবিধা অনেক এতে একেবারে সম্পূর্ণ টাকা দেওয়ার প্রয়োজন হয় না অল্প অল্প করে সাধ্যমত টাকা দিয়ে কিস্তি পূরণ করা যায়। যেমন একটি পনেরো হাজার টাকার মোবাইল কিনার জন্য প্রথমে পাঁচ হাজার টাকা জমা দিয়ে একটি মোবাইল ফোন ক্রয় করতে পারবেন এবং প্রতি মাসে অল্প অল্প করে যেমন এক হাজার টাকা দিয়ে কিস্তি এক বছরের শোধ করতে পারবেন। 

এক বছরের কিস্তিতে মোবাইল কেনার জন্য বিভিন্ন উপায় রয়েছে।।আমরা অনেকেই হয়তো এ বিষয়গুলো সম্পর্কে জানিনা কিভাবে কিস্তিতে মোবাইল ফোন ট্রাই করতে হয় কিন্তু আজকে আপনাদের সাথে কিস্তিতে মোবাইল ফোন ক্রয় করার সমস্ত উপায় শেয়ার করব আপনি চাইলে ঘরে বসেই কিস্তিতে মোবাইল ফোন অর্ডার করতে পারবেন এবং আপনার বাসাতে ডেলিভারি ম্যান এসে আপনার মোবাইল ফোনটি আপনার কাছে পৌঁছে দিয়ে যাবে। নিতে দেখে নিন অনলাইনে কিস্তিতে মোবাইল কিনতে চাই

অনলাইনে কিস্তিতে মোবাইল কিনতে চাই 

অনলাইনে কিস্তিতে মোবাইল কেনার অনেক উপায় রয়েছে। বেশ কিছু জনপ্রিয় অ্যাপ রয়েছে যারা অনলাইনে কিস্তিতে পণ্য অফার করে। যেমন দারাজ অফিসিয়াল সাইট, রবি শপ। অনলাইনে কিস্তিতে বন্য অর্ডার করার নিয়ম হলো প্রথমে সেই অফিশিয়াল সাইটে প্রবেশ করতে হবে তারপর পছন্দের পণ্যটি অর্ডার করতে হবে এবং সেখানে পেমেন্ট মেথডে কিস্তি নির্বাচন করতে হবে। পিসিতে প্রতি মাসে অর্থ প্রদানের জন্য পেমেন্ট সিস্টেম এড করতে হবে যেমন ব্যাংক একাউন্ট। 

কিস্তিতে অনলাইনে মোবাইল কিনার জন্য ব্যাংক একাউন্ট থাকা জরুরী। অনলাইনে কিস্তির সুবিধা অনেক। অনলাইনে বাসা থেকেই প্রতিমাসের অর্থ প্রদান করতে পারবেন। আপনি মোবাইলটি কিস্তিতে কিনেছেন এই বিষয়ে কেউ জানতে পারবে না এবং অল্প টাকায় ভালো মানের মোবাইল ফোন ক্রয় করতে পারবেন। নিচে দেখে নিন দারাজে কিস্তিতে মোবাইল কিনার উপায়।

দারাজে কিস্তিতে মোবাইল কিনার উপায় 

বর্তমান সময়ে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন শপিং সাইটের মধ্যে একটি হল দারাজ Daraz। Daraz সম্পর্কে জানে না এমন মানুষের সংখ্যা খুবই কম এখন দারাজে ঘরের আসবাবপত্র থেকে শুরু করে ইলেকট্রনিক ডিভাইস মোবাইল সম্পর্কিত পণ্য কসমেটিক্স জুয়েলারি কাঁচাবাজার প্রতিটি জিনিসই পাওয়া যায়। দারাজে ফ্রিজ এসি টিভি থেকে শুরু করে প্রতিটি আসবাবপত্র এবং ইলেকট্রনিক ডিভাইস পাওয়া যায়। 

দারাজে শপিং করার সুবিধা অনেক। এখানে ভাউচার কার্ড সংগ্রহ করতে পারবেন এবং ভাউচার কার্ড থাকলে অল্প মূল্যে পণ্য ক্রয় করতে পারবেন দারাজ থেকে ভালো মানের পণ্য কম মূল্যে পাওয়া যায়। তবে দারাজে কি কিস্তিতে মোবাইল কিনতে পাওয়া যায়? হ্যাঁ এখন দারাজে কিস্তিতে মোবাইল ফোন কিনার সুবিধা রয়েছে। দারাজে সব ধরনের পণ্যই কিনতে পাওয়া যায় আপনি চাইলে যে কোন আসবাবপত্র দারাজে থেকে কিস্তিতে ক্রয় করতে পারবেন। 

মোবাইল কেনার জন্য দারাজ ডাউনলোড করে নিজের নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করুন তারপর আপনি যে ব্র্যান্ডের মোবাইল ফোনটি ক্রয় করতে চান সার্চ করুন। মোবাইল ফোনটি পছন্দ হলে নিচে দেখুন buy নামক অপশন রয়েছে তার ওপর ক্লিক করে মোবাইল ফোনটি ক্রয় করতে পারবেন। buy আপনে ক্লিক করলে পেমেন্ট সিস্টেমে আরো একটি অপশন দেখতে পারবেন কিস্তিতে। এখান থেকে কিস্তিতে পণ্য অর্ডার করতে পারবেন। 

অথবা সাথে কথা বলে যোগাযোগ করে একটি মোবাইল ফোন কিস্তিতে অর্ডার করতে পারবেন। যেমন মোবাইল ফোনের দাম যদি ২০ হাজার টাকা হয় তাহলে প্রথমে ৬০০০ টাকা জমা দিতে হবে। প্রতিমাসে ১৫০০ টাকা কিস্তিতে জমা দিতে হবে। প্রথম অবস্থাতে মাত্র ৬ হাজার টাকা জমা দিয়ে দারাজ থেকে মোবাইল ফোন ক্রয় করতে পারবেন। কিন্তু মোবাইল ফোনের সাথে কোন গ্যারান্টি কিংবা ওয়ারেন্টি কার্ড পাবেন না। কিস্তি সম্পূর্ণরূপে পরিশোধ করার পর আপনাকে দারাজ সেন্টার থেকে গ্যারান্টি এবং ওয়ারেন্টি কার্ড দিবে।

রবি শপ থেকে কিস্তিতে মোবাইল কিনুন 

এখন রবি শপ থেকে কিস্তিতে মোবাইল ফোন কিনা যায়। রবি কোম্পানি তাদের গ্রাহকদের জন্য বিশাল সুযোগ সুবিধা দিয়েছেন তারা কিস্তিতে মোবাইল কোন প্রদান করছেন আপনি যদি একজন রবি সিম ইউজার হয়ে থাকেন তাহলে আপনি খুব অল্প মূল্যে রবি শপ থেকে মোবাইল ফোন ক্রয় করতে পারবেন। আপনারা অনেকেই জিজ্ঞাসা করেন কিভাবে অনলাইনে কিস্তিতে মোবাইল ফোন ট্রাই করবো অনলাইনে কিস্তিতে মোবাইল ফোন ক্রয় করার জন্য দারাজ ব্যবহার করুন অথবা রবি শপ।

এইখানে কিস্তিতে মোবাইল ক্রয় করার নিয়ম হলো প্রথমে কিছু অর্থ প্রদান করতে হবে এবং মোবাইল ফোন ক্রয় করতে হবে তারপর সেখানে প্রতি মাসে কিছু নির্দিষ্ট পরিমাণ অর্থ প্রদান করতে হবে। কিস্তি সম্পূর্ণরূপ পরিশোধ হয়ে গেলে মোবাইলের প্রয়োজনীয় কাগজপত্র প্রদান করবে। প্রিয় পাঠক আশা করছি আপনারা বুঝতে পেরেছেন রবি সব থেকে কিস্তিতে মোবাইল কেনার উপায় গুলো। এবার চলুন আমরা দেখে আসি অফলাইনে কিভাবে কিস্তিতে মোবাইল কিনব। 

অফলাইনে কিভাবে কিস্তিতে মোবাইল কিনব 

আপনি কি অফলাইন পদ্ধতিতে কিস্তিতে মোবাইল কিনতে চান? আমাদের আশেপাশে এমন অনেক কোম্পানি রয়েছে যারা কিস্তিতে পণ্য প্রদান করে। যেমন ওয়ালটন মার্শাল সিঙ্গার। এখন স্যামসাং এর মত জনপ্রিয় কোম্পানি ও কিস্তিতে মোবাইল ফোন প্রদান করছেন। কিস্তিতে মোবাইল ফোন ক্রয় করার সুবিধা অনেক প্রথম অবস্থাতে অল্প টাকা দিয়ে মোবাইল ফোন ক্রয় করা যায় আবার প্রতি মাসে অল্প অল্প করে টাকা দেওয়ার সুযোগ থাকেএ

আপনার আশেপাশের যেকোনো একটি ওয়ালটন, মার্শাল কিংবা singer কোম্পানিতে যোগাযোগ করে মোবাইল ফোন পছন্দ করে কিস্তির মাধ্যমে টাকা পরিশোধ করতে পারবেন। ইচ্ছা অনুসারে কিস্তির সময়সীমা নির্ধারিত করতে পারবেন। যেমন একজন ব্যক্তি চাইলে এক বছরের কিস্তি সময়সীমা নির্ধারণ করতে পারবে আবার সে চাইলে ৬ মাসের কিস্তি সময়সীমা নির্ধারণ করতে পারবে। 

যেমন যদি আপনি একটি 20 হাজার টাকা দামের মোবাইল ফোন ক্রয় করেন তাহলে প্রথম অবস্থাতে 6000 টাকা প্রদান করে প্রতি মাসে ২৩০০ টাকা প্রদান করতে হবে তাহলে ৬ মাসে কিস্তি শোধ হবে আর যদি এক বছরের কিস্তি করতে চান তাহলে প্রথম অবস্থাতে 6000 টাকা প্রদান করে প্রতি মাসে ১১৬০ টাকা জমা দিতে হবে। এভাবে ১২ মাসে ১ হাজার ১৬০ টাকা জমা দিলে কিস্তি শোধ হয়ে যাবে। 

কিস্তিতে মোবাইল কিনার সুবিধা কি 

কিস্তিতে মোবাইল কিনার সুবিধা? কিছুতে মোবাইল কিনার সুবিধা অনেক কিছুতে মোবাইল ফোন ক্রয় করলে একসাথে মোটা অংকের টাকা দিতে হয় না অল্প পরিমাণে টাকা দিয়েও মোবাইল ক্রয় করা যায় পরবর্তী সময় প্রতি মাসে অল্প অল্প করে টাকা প্রদান করি কিস্তি পরিশোধ করা যায়। যারা মধ্যবিত্ত ঘরের দামী মোবাইল ফোন ক্রয় করতে যাচ্ছেন তাদের জন্য কিস্তিতে মোবাইল ফোন ক্রয় করার সবচেয়ে সেরা একটি উপায়। 

বাংলাদেশের নাগরিকদের সুবিধার জন্য কিস্তির সিস্টেমটি চালু করা হয়েছে কিস্তিতে এখন বিভিন্ন আসবাবপত্র থেকে শুরু করে ইলেকট্রনিক ডিভাইস বিক্রি করা হয়।। কিস্তিতে মোবাইল কিনার অসুবিধা সম্পর্কে আরও বিস্তারিত জানতে নীচে দেখে নিন। যেকোনো ব্র্যান্ডের মোবাইল ফোন কিনতে পারবেন যেমন ভিভো ,স্যামসাং, symphony, nokia।
  • তিন মাসের মধ্যে কিস্তি সম্পন্ন করতে পারলে বাজারকৃত মূল্যে মোবাইল ফোন কিনতে পারবেন।
  • ৩৬ মাস পর্যন্ত কিস্তির সময় নির্ধারণ করতে পারবেন। 
  • এতিমখানার শিশুদের জন্য কিংবা এতিম খানের কর্মরত কোন ব্যক্তির জন্য ০% ডাউন পেমেন্ট করার সুবিধা রয়েছে। 
  • শিক্ষার্থী ও শিক্ষকদের জন্য বিশেষ ডিস্কাউন্টের ব্যবস্থা রয়েছে। 
  • শিক্ষার্থী এবং শিক্ষকরা বারো মাসে কিস্তির শোধ করতে পারবে।
  • অনলাইনে কিস্তির মাসিক বিল পরিশোধ করতে পারবে।

কিস্তিতে মোবাইল কিনার জন্য কি কি প্রয়োজন 

আপনি যদি কিস্তিতে মোবাইল ফোন ক্রয় করতে চান তাহলে আপনাকে অবশ্যই জানতে হবে যে কিস্তিতে মোবাইল কিনার জন্য কি কি প্রয়োজন রয়েছে? কিস্তিতে একটি মোবাইল ফোন ক্রয় করার জন্য নিজের আইডেন্টিটি কার্ড অথবা এন আই ডি কার্ড চলমান নাম্বার পেমেন্ট এর ব্যবস্থা থাকতে হবে। অনলাইনে কিস্তিতে মোবাইল ফোন ট্রাই করতে চাইলে ব্যাংক একাউন্ট, এনআইডি কার্ড, পাসপোর্ট সাইজের ছবি প্রয়োজন।

আর যদি অফলাইন পদ্ধতিতে কিস্তিতে মোবাইল ক্রয় করতে চান তাহলে এন আই ডি কার্ড এর ফটোকপি, দুইটি পাসপোর্ট সাইজের ছবি, নিজের স্বাক্ষর, চাকরিজীবী ব্যক্তি প্রয়োজন। অনলাইনে কিস্তিতে সুবিধা অনেক অনলাইনে খুব অল্প মূল্যে কিস্তিতে মোবাইল ফোন পাওয়া যায়। কিন্তু অফলাইনে যেমন আশেপাশের ওয়ালটন কোম্পানি কিংবা singer কোম্পানি থেকে মোবাইল ফোন ক্রয় করলে তারা কিছু চার্জ নেই।

কোন কোন মোবাইল কিস্তিতে পাওয়া যায় 

এখন পাওয়া যায় প্রতিটি ব্র্যান্ডেড মোবাইল যেমন ভিভো ওয়ালটন, symphony, realme, redmi,vivo ,oppo, samsung। প্রতিটি ব্র্যান্ডের মোবাইল ফোন কিস্তিতে ক্রয় করতে পারবেন। এখন কিস্তিতে মোবাইল ফোন ক্রয় করার সুবিধা অনেক কিস্তিতে প্রতিটি মডেল অ্যাভেলেবেল পাওয়া যায়। যেমন নিত্যনতুন আধুনিক মডেল ক্রয় করতে পারবেন। 

অনেকে মনে করেন কিস্তিতে হতে পারে শুধুমাত্র ওয়ালটন মোবাইল ফোন কিংবা নোকিয়া মোবাইল ফোন কিনতে পাওয়া যায়। কিন্তু এ ধারণাটি সম্পূর্ণ ভুল কারণ এখন প্রযুক্তি উন্নত হচ্ছে প্রযুক্তির পাশাপাশি বাংলাদেশের মানুষের উন্নত হচ্ছে তাই এখন কিস্তিতে প্রায় সব ধরনের মোবাইল ফোন পাওয়া যায়। যেমন walton কোম্পানিতে যদি আপনি যোগাযোগ করেন তাহলে তারা আপনাকে samsung কিংবা রেডমি vivo ব্র্যান্ডের মোবাইল ফোন কিস্তিতে প্রদান করতে পারবে। 

উপসংহার :১ বছরের কিস্তিতে মোবাইল কিনতে চাই

সুপ্রিয় পাঠক বন্দ আজকের এই প্রতিবেদনে আমরা দেখলাম কিস্তিতে মোবাইল কিনার উপায় গুলো কিভাবে কিস্তিতে মোবাইল কিনতে হয় কিস্তিতে মোবাইল কিনার জন্য কি কি প্রয়োজন এবং কিস্তিতে মোবাইল কেনার সুবিধা গুলো কি কি। অনেকে বলেন আমি  ১ বছরের কিস্তিতে মোবাইল কিনতে চাই। কিভাবে মোবাইল ফোন কিনব? 

আমরা অনেকেই মোবাইল ফোন ব্যবহার করতে খুব ভালোবাসি নতুন নতুন দামি মোবাইল ব্যবহার করার ইচ্ছা প্রকাশ করি কিন্তু অর্থের সংকটে দামি মোবাইল ক্রয় করতে পারি না কিন্তু এখন বাংলাদেশে কিস্তি সুবিধা রয়েছে কিস্তিতে দামি মোবাইল ক্রয় করতে পারবেন এবং অল্প অল্প করে টাকা দিয়ে কিস্তি পরিশোধ করতে পারবেন। উপরে আমরা আলোচনা করলাম কিভাবে কিস্তিতে মোবাইল ফোন ক্রয় করতে হয় কিস্তিতে মোবাইল ফোন ক্রয় করার দুইটি উপায় রয়েছে। একটি অফলাইন পদ্ধতি আরেকটি অনলাইন পদ্ধতি।

অফলাইন পদ্ধতিতে আশেপাশের নিকটস্থ ওয়ালটন কোম্পানি কিংবা সিঙ্গার কোম্পানিতে যোগাযোগ করতে পারবেন সেখানে কিস্তির মাধ্যমে মোবাইল ফোন ক্রয় করতে পারবেন তারা কিস্তিতে প্রতিটি ব্র্যান্ডের মোবাইল ফোন বিক্রি করে। অথবা অনলাইনে এখন কিস্তিতে মোবাইল ফোন ক্রয় করার সুবিধা রয়েছে অনলাইনে দারাজে যেকোনো ব্র্যান্ডের মোবাইল ফোন কিস্তিতে ক্রয় করতে পারবেন প্রথম অবস্থাতে অল্প পরিমাণে টাকা প্রদান করে প্রতি মাসে নির্ধারিত টাকা জমা দিয়ে কিস্তি পরিশোধ করতে হবে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ড্রিমার আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url