১৫ মিনিটে কাবেরি মেহেদির রং গাঢ় করার উপায়

১৫ মিনিটে কাবেরি মেহেদির রং গাঢ় করার উপায় খুঁজছেন? আজকের এই পোস্টে আমরা এমন কয়েকটি টিপস শেয়ার করব এই টিপস অনুসরণ করলে মাত্র ১৫ মিনিটে কাবেরী মেহেদির রং গারো টকটকে হবে। আজকের এই প্রতিবেদনে আমরা কাবেরী মেহেদির রং কে গাঢ় করার উপায় শেয়ার করব এবং কোন মেহেদীর রং সবচেয়ে ভালো সে বিষয় নিয়ে আলোচনা করব। 
কাবেরি মেহেদির রং গাঢ় করার উপায়
তাই মেহেদির রং কি গারো ও টকটকে লাল করতে প্রতিবেদনটি সম্পন্ন দেখতে থাকুন। মেয়েরা মেহেদী পড়তে খুব ভালোবাসি কিন্তু মেহেদির রং যদি গাঢ় না হয় তাহলে দেখতে ভালো লাগে না। তাই আজকে এমন কয়েকটি টিপস শেয়ার করব এই টিপস গুলো আপনার মেহেদির রং  দ্রুত গাঢ় করতে সাহায্য করবে। চলুন তাহলে আর দেরি না করে ঝটপট দেখে নেওয়া ১৫ মিনিটে কাবেরি মেহেদির রং গাঢ় করার উপায়, কোন মেহেদী রং সবচেয়ে ভালো।

পেজ সূচিপত্র : ১৫ মিনিটে কাবেরি মেহেদির রং গাঢ় করার উপায়

          ভূমিকা          

আমরা বাঙালিরা যেকোনো উৎসবের হাতে মেহেদী পড়তে ভালোবাসি বিশেষ করে ঈদ আসলে তো কোন কথাই নেই। সবাই মিলে মেহেদি নিয়ে বসে পড়ি। মেয়েরা মেহেদি পড়তে খুব ভালোবাসে মেহেদি পড়তে মেয়েদের হাত দেখতে খুবই সুন্দর লাগে। ঈদে হাতে মেহেদি লাগানোর উপায় বহুবার আগে থেকেই প্রচলিত রয়েছে। চাঁদরাতে মেয়েরা হাতে মেহেদি লাগাতে ব্যস্ত হয়ে পড়ে। 

মেহেদি নিয়ে একটি প্রবাদ রয়েছে, হাতে মেহেদির রং যত বেশি গাঢ় হবে তার তাকে ঠিক তত বেশি ভালবাসবে। এই প্রবাদটি কতটুকু যৌক্তিক সে বিষয়েই জানা নেই। কিন্তু প্রবাদটি খুব প্রচলিত। হাতে মেহেদির রং গাঢ় না হলে দেখতে ভালো লাগে না। অনেক মেহেদির রং হাতে ফ্যাসকা হয়ে থাকে। আজকের এই প্রতিবেদনে আমরা এমন কয়েক Tips শেয়ার করব। এই টিপস গুলো অনুসরণ করলে খুব দ্রুত হাতে মেহেদির রং গাঢ় করতে। নিচে দেখে নিন ১৫ মিনিটে কাবেরি মেহেদির রং গাঢ় করার উপায়।

১৫ মিনিটে কাবেরি মেহেদির রং গাঢ় করার উপায়

বাজারে বহু প্রচলিত মেহেদী হল কাবেরী। আমরা যারা মেহেদী পড়তে ভালোবাসি তারা প্রত্যেকে এই কাবেরি মেয়েদের সাথে পরিচিত রয়েছি। বর্তমান সময়ে বাজারের মেহেদী গুলোতে প্রচুর রাসায়নিক পদার্থ ব্যবহার করা থাকে এজন্য এই মেহেদী গুলো ব্যবহার করার পর গাঢ় রঙ দিলেও দুই থেকে তিন দিনের রঙ উঠে যায় এবং হাত ফ্যাসকা হয়ে যায়।

কিন্তু কাবেরি মেহেদীতে রাসায়নিক পদার্থের পরিমাণ খুব কম এইজন্য অনেকেই কাবেরি মেহেদী কে অর্গানিক মেহেদী বলেন। কাবেরি মেহেদির রং প্রায় ৭ থেকে ৮ দিন পর্যন্ত হাতে অক্ষুন্ন থাকে। কিন্তু অন্যান্য মেহেদীর তুলনায় কাবেরী মেহেদির রং গাঢ় হতে অনেক দেরি হয়। প্রাকৃতিক মেহেদীর রং গাঢ় হতে অনেক সময় লাগে কিন্তু বর্তমান সময়ে বাজেরে যে সমস্ত রাসায়নিক পদার্থ মিশ্রিত মেহেদী গুলো পাওয়া যায় যেমন Neha, Smart, Rangapori এই মেহেদী গুলো ব্যবহার করার সাথে সাথেই হাতের রং বসে যায়। 

আবার দুই থেকে তিন দিন পর রংগুলো উঠেও যায়। কিন্তু অর্গানিক মেহেদী কিংবা প্রাকৃতিক মেহেদীর রং গাঢ় হতে সময় লাগলেও এর রং প্রায় ৭ থেকে ৮ দিন পর্যন্ত হাতে স্থায়ী হয়। আজকের এই প্রতিবেদনে আমরা এমন কয়েকটি Tips শেয়ার করব এই টিপসগুলো অনুসরণ করলে মাত্র ১৫ মিনিটেই কাবেরি মেহেদির রং হবে গাঢ়  লাল টকটকে। 

Tips 1) মেহেদী ব্যবহারের আগে ভালোভাবে হাত পরিষ্কার করে নিতে হবে হাতে কোন ময়লা কিংবা তৈলাক্ত পদার্থ থাকলে মেহেদির রং দ্রুত গাঢ় হয় না। আগে ভালোভাবেই সাবান দিয়ে হাত পরিষ্কার করে নিতে হবে। ওয়াক্সিং অথবা পেডিকিউর করার থাকলে মেহেদি লাগানোর আগেই করে নিতে হবে। মেহেদী ব্যবহার করার আগে কোন প্রকার তৈলাক্ত পদার্থ হাতে ব্যবহার করা যাবে না অনেকে মেহেদি লাগানোর আগে হাতে মশ্চারাইজার ব্যবহার করেন।।মশ্চারাইজারে তৈলাক্ত পদার্থ থাকে যা মেহেদির রং কে গাঢ় হতে বাধা প্রদান করে।

Tips 2) কাবেরী মেহেদীতে এবং চা-পাতা গুড়ো ব্যবহার করুন এতে দ্রুত গাঢ় রং আসবে। চা পাতা থেকে লাল তীক্ষ রং পাওয়া যায় এবং কফি থেকেও লাল টকটকে রং পাওয়া যায়। এছাড়াও কফিতে ক্যাফে ইন পদার্থ রয়েছে যা রংকে দীর্ঘদিনের হাতে ধরে রাখতে সাহায্য করবে। এইজন্য কাবেরী মেহেদী ব্যবহার করার আগে মেহেদির মধ্যে এক চা চামচ কফি গুঁড়ো ও চা পাতাগুলো ব্যবহার করুন। মেহেদি মিক্স করে তারপর হাতে ব্যবহার করুন এতে রং দীর্ঘদিন হাতে স্থায়ী থাকবে এবং দ্রুত গাঢ় লাল টকটকে রং হবে।

Tips 3) মেহেদি দিয়ে ৩০ থেকে ৪০ মিনিট পর হাত ধুয়ে ফেলা যাবে না নিম্নেয় ২/৩ ঘন্টা হাতে মেহেদি রাখতে হবে। এতে লাল টকটকে গাঢ়  রং হবে। অনেকেই মেহেদি দেওয়ার ৫ থেকে ১০ মিনিট কিংবা ৩০ মিনিট পরেই হাত ধুয়ে ফেলেন। কিন্তু মেহেদী সম্পূর্ণরূপে শুকিয়ে না যাওয়া পর্যন্ত হাত ধোয়া যাবে না। মেহেদি দেওয়ার পর যখন আমরা হাত ধরি তখন মেহেদির অনেকটা রং উঠে যায়। মেহেদী সম্পূর্ণ রূপে শুকিয়ে যাওয়ার পর সেটি হালকা আলতো ভাবে উপর থেকে তুলে ফেলতে হবে। 

Tips 4) মেহেদী শুকিয়ে গেলে আলতো ওপরের অংশগুলো তুলে ফেলার পর হাত ধুয়ে ফেলা যাবে না। তার ওপর এজেন্সিয়াল অয়েল অথবা বাম ব্যবহার করুন। বাম যেমন: move। মেহেদী এর ওপর বাম ব্যবহার করলে অনেক বেশি গাঢ় হয় এবং এই রঙ দীর্ঘদিন পর্যন্ত হাতে স্থায়ী হয়। মেহেদী শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলবেন না উপরের পাতলা অংশটি তুলে ফেলবেন তারপর হাতে বাম ব্যবহার করবেন। অথবা এজেন্সিয়াল অয়েল ব্যবহার করতে পারবেন।

Tips 5) মেহেদির রং গাঢ় করার আরো একটি বহু প্রচলিত উপায় রয়েছে। মেহেদির রং গাঢ় করতে লবঙ্গ ব্যবহার করতে হবে। লবঙ্গ ব্যবহার করলে খুব দ্রুত মেহেদির রং গাঢ় হয়, গাঢ় মেয়েদের রং আমরা প্রত্যেকে পছন্দ করি আর মেহেদীর রং করার জন্য প্রথমে লবঙ্গকে তাওয়াই গরম করে নিন। লবঙ্গ গুঁড়ো করে মেহেদির উপর ছিটিয়ে দিন তারপর গরম তাপ প্রয়োগ করুন। এতে খুব দ্রুত মেহেদির রং গাড়ো হবে এবং মেহেদির রং দীর্ঘস্থায়ী হবে।

Tips 6) মেহেদি রং গাড়ো করার জন্য লেবু পানি ব্যবহার করতে পারেন। আলাদা একটি পাত্রে নিব পানির মধ্যে হলুদ গুঁড়া মিশিয়ে নিন। মেহেদী শুকিয়ে গেলে মেহেদির আস্তরণের ওপর লেবু পানি ছিটিয়ে দিন। অতিরিক্ত লেবুর পানি ব্যবহার করার ফলে রং আরো হালকা হয়ে যেতে পারে এজন্য অল্প পরিমাণে লেবুর পানি দিতে হবে। মেহেদির উপর লেবুর পানি দিলে রংটি আরো বেশি গাঢ় হয় এবং দীর্ঘদিন পর্যন্ত মেহেদির রঙ হাতে থাকে। 

Tips 7) মেহেদি দেওয়ার পর গোসল করলে কিংবা হাতে সাবানের পানি থাকলে মেহেদির রং হালকা হয়ে যেতে পারে এজন্য গোসল করার আগে কিংবা হাতে ঠেকানোর আগে মেহেদির ডিজাইন এর উপর হালকা করে ভেসলিন মাখিয়ে নিবেন। এতে ফ্যাশনের তৈলাক্ত ভাবের জন্য মেহেদি দেওয়া অংশে পানি লাগবে না এবং মেহেদির রং অক্ষুন্ন গাঢ় লাল টকটকে হয়ে থাকবে। 

Tips 8) মেহেদির রংকে গাঢ় করার আরও একটি অন্যতম উপায় হলো নারিকেল তেল। বহুকাল আগে থেকে মেহেদীর রং কে গারো করার জন্য নারিকেল তেল ব্যবহার করে আসা হচ্ছে। মেহেদি লাগানোর পর হাত ধুয়ে ফেলা যাবে না ওপরের পাতলা মেহেদির আচরণটি তুলে ফেলে তারপর নারিকেল তেল মাখাতে হবে। এতে মেহেদির রংটি আরো গাঢ় ও দীর্ঘস্থায়ী হবে।

ওপরের এই আটটি টিপস মেনে চললে মাত্র ১৫ মিনিটেই মেহেদির রং গাঢ় করতে পারবেন। মেয়েদের হাতে সৌন্দর্যতা মেহেদির মধ্যেই নিহিত রয়েছে। মেহেদী পড়তে ভালবাসে না এমন মেয়েদের সংখ্যা খুবই  কম। কারণ প্রতিটি মেয়ে মেহেদী পড়তে খুব ভালোবাসে ছোট বাচ্চারাও মেহেদি পড়তে চাই। মেহেদী পড়লে হাতের সৌন্দর্যতা বৃদ্ধি পায়।

তবে মেহেদির রং যদি গাঢ় না হয় তাহলে দেখতে ভালো লাগে না এই জন্য মেহেদির রং গাঢ় করতে ওপরের এই আটটি টিপস অনুসরণ করতে হবে। সুপ্রিয় পাঠক আশা করছি আপনারা বুঝতে পেরেছেন  ১৫ মিনিটে কাবেরি মেহেদির রং গাঢ় করার উপায় গুলো। এবার চলুন আমরা দেখে আসি নখে মেহেদির রং গাঢ় করার উপায় কি। 

নখে মেহেদির রং গাঢ় করার উপায় কি

অনেক মেয়েরা নখে মেহেদী পড়তে ভালোবাসে। ইসলামের নখের নেইলপলিশ ব্যবহার করা হারাম। কিন্তু মেহেদি পড়া জায়েজ রয়েছে। তাই আপনারা চাইলে নখে মেহেদী পড়তে পারেন লোকে মেহেদির রং গাঢ় করলে দেখতে খুবই সুন্দর লাগে। নেইলপলিশের তুলনাই লোকে মেহেদী ব্যবহার করলে দেখতে অনেক বেশি সুন্দর লাগে তবে মেহেদির রং যদি হালকা ফ্যাকাশে ধরনের হয় তাহলে দেখতে ভালো লাগে না।

তাই নখে মেহেদির রং কে কিভাবে গাঢ় করব সেই বিষয় নিয়ে আজকে আমরা আলোচনা করব । নখে মেহেদি রং কে গাঢ় করা খুবই সহজ। নখে মেহেদীর রং গাঢ় করার উপায় গুলো নিচে ব্যাখ্যা করা রয়েছে দেখে নিন।

উপায় ১) মেহেদী ব্যবহার করার পরে অন্তত ৩০ থেকে ৪০ মিনিট লোকে মেহেদী রেখে দিতে হবে। মেহেদী যত বেশি দীর্ঘ সময় পর্যন্ত নখে রাখবেন তত গাঢ় রং হবে। অনেকেই মেহেদি দেওয়ার ১৫ থেকে ২০ মিনিট পরে নখ থেকে তুলে ফেলেন অথবা ধুয়ে ফেলেন। মেহেদী ১৫ থেকে ২০ মিনিট পর ধুয়ে ফেললে গাঢ় রং পাওয়া যায় না গারো রং পাওয়ার জন্য অপেক্ষা করতে হবে নিম্নেও ৩০ থেকে ৪০ মিনিট পর্যন্ত হাতে মেহেদি রাখতে হবে।

উপায় ২) নখে মেহেদির ওপর লেবু ও চিনির মিশ্রণ পানি ব্যবহার করলে রং অনেক বেশি গাঢ় হয়। বহু কাল আগে থেকে এই উপায়টি অনুসরণ করে আসা হচ্ছে নখে মেহেদীর রং কে গাঢ় করার জন্য মেহেদির ওপর লেবু ও চিনির পানি ব্যবহার করা হয়। তবে মনে রাখবেন অতিরিক্ত লেবুর পানি ব্যবহার করার ফলে মেহেদি রং হালকা হয়ে যেতে পারে।

উপায় ৩) নখে মেহেদির রং কে গারো করার জন্য মেহেদি দেওয়ার পর শুকিয়ে গেলে ধুয়ে ফেলা যাবে না। আমরা প্রত্যেকেই মেহেদি দেওয়ার পর মেহেদী শুকিয়ে গেলে ধুয়ে ফেলি। কিন্তু মেহেদি ধুয়ে ফেললে পানির সাথে মেহেদির রং উঠে যায়। তাই মেহেদীর রং কে আরো গাঢ় করতে ও রংকে অক্ষুন্ন রাখতে ধুয়ে ফেলা যাবে না। মেহেদির উপরের পাতলা আস্তরণটি তুলে ফেলুন এবং হাত থেকে মেহেদী উঠে গেলে তার ওপর নারকেল তেল অথবা ভেসলিন ব্যবহার করুন।

ওপরের এই তিনটি উপায় অনুসরণ করলে খুব সহজেই হাতের নখের মেহেদির রং গাঢ় করতে পারবেন। লোকের মেহেদি রং গাঢো করার জন্য শুধুমাত্র এই তিনটি উপায় অনুসরণ করতে হবে। আমরা অনেকেই হাতের নখে মেহেদি পড়তে ভালোবাসি তাই মেহেদির রং কে গাঢ় করার জন্য উপরের এই তিনটি উপায় অনুসরণ করুন। 

এখন অনেকে প্রশ্ন করেন কিভাবে হাতের নখের মেহেদীর রঙের দীর্ঘস্থায়ী করব? মেহেদির রং সর্বোচ্চ চার থেকে ৫ দিন পর্যন্ত স্থায়ী হয় কিভাবে মেহেদির রঙকে হাতে এক মাস রাখা যায়? মেহেদির রং কখনোই হাতে এক থেকে দুই মাস পর্যন্ত থাকবে না। কিন্তু আপনি যদি নিচের এই উপায়টি অনুসরণ করেন তাহলে হাতের নখের মেহেদির রঙকে প্রায় এক থেকে দুই মাস পর্যন্ত স্থায়ী থাকতে পারবেন।

##নখের মেহেদির রঙকে দীর্ঘস্থায়ী করার জন্য বাজারে ওয়াটার অথবা পানি রঙের নেইল পলিশ পাওয়া যায়। মেহেদী হাতে শুকিয়ে যাওয়ার পর মেহেদির আস্তরণ তুলে তার ওপর ওয়াটার অথবা পানি রঙের নেইল পলিশ ব্যবহার করুন।। এতে মেহেদিতে পানি লাগবে না এবং মেহেদির রং দীর্ঘস্থায়ী থাকবে। এভাবে নখের মেহেদির রং প্রায় এক থেকে দুই মাস পর্যন্ত স্থায়ী থাকবে। এবার চলুন আমরা দেখে আসি কোন মেহেদির রং সবচেয়ে ভালো।

কোন মেহেদী রং সবচেয়ে ভালো

আপনারা যেটা মেয়েরা মেহেদী দিতে খুব ভালোবাসে তারা প্রায়ই আমাকে জিজ্ঞাসা করেন যে কোন মেহেদির রং সবচেয়ে ভালো কারণ মেয়েদের রং ভালো না হলে হাতে পড়লে দেখতে ভালো লাগে না এজন্য আগে জানতে হবে কোন মেহেদির রং সবচেয়ে ভালো এবং কোন রং খুব দ্রুত লাল টকটকে হয়। 
শুধু লাল টকটকে রং হলেই হবে না রঙটি অবশ্যই দীর্ঘস্থায়ী হতে হবে। বর্তমান সময়ে বাজারে যে সমস্ত মেহেদী পাওয়া যায় সে মেহেদী গুলোতে প্রচুর রাসায়নিক পদার্থ ব্যবহার করা থাকে এই জন্য মেহেদী গুলো হাতে পড়ার পরে লাল রঙ ধারণ করলেও এগুলো থেকে দুই দিন পর্যন্ত স্থায়ী হয়। কোন মেহেদি দীর্ঘ সময় পর্যন্ত হাতে থাকে এবং রং ভালো হয়? 

অর্গানিক মেহেদী: অর্গানিক মেহেদী এর রং দীর্ঘস্থায়ী হয় এবং এর রংটি অনেক বেশি গাঢ় হয়। এখন অনলাইনে কিংবা বাজারে বিভিন্ন দোকানে অর্গানিক মেহেদী কিনতে পাওয়া যায় এই অর্গানিক মেহেদী গুলোর দাম একটু বেশি হলেও এই মেহেদি গুলো খুব ভালো এবং মেহেদি গুলো ব্যবহার করার ফলে ত্বকে কোন ক্ষতি হয় না। অর্গানিক মেহেদী হাতের তিন থেকে চার ঘন্টা রাখতে হবে তাহলে খুব ভালো কালার আসবে। অর্গানিক মেহেদী গুলো থেকে প্রাকৃতিক মেহেদীর ঘ্রাণ আসে। অর্গানিক মেহেদীতে কোন প্রকার রাসায়নিক পদার্থ ব্যবহার করা থাকে না।

নেহা মেহেদী: অনেকেই হয়তো এই নামটি শুনেছেন। কারণ বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় মেহেদী গুলোর মধ্যে একটি হল নেহা মেহেদী। প্রায় প্রত্যেকেই এই নেহা মেহেদী করতে খুব ভালোবাসেন। নেহা মেহেদী খুব দ্রুত রং হয়। নেহা মেহেদি টিউব আকারে পাওয়া যায় আবার কোন আকারেও পাওয়া যায় নেহা মেহেদির উপরে হালকা কফি ব্যবহার করলে এই রংটি দীর্ঘস্থায়ী হয়।  পাঠক বৃন্দ আশা করছি আপনারা বুঝতে পেরেছেন কোন মেহেদী রং সবচেয়ে ভালো। নেহা মেহেদী এবং অর্গানিক মেহেদী সবচেয়ে ভালো রং হয়।

উপসংহার ঃ ১৫ মিনিটে কাবেরি মেহেদির রং গাঢ় করার উপায়

সুপ্রিয় পাঠক বৃন্দ আজকের এই প্রতিবেদনে আমরা কাবেরী মেহেদির রং গাঢ় করার উপায় কি কোন মেহেদীর রং সবচেয়ে ভালো এবং লোকে মেহেদির রং গাঢ় করার উপায় কি সে বিষয়গুলো সম্পর্কে আলোচনা করলাম। কাবেরী মেহেদীতে খুব অল্প পরিমাণের আসনে পদার্থ মেশানো থাকে এজন্য কাবেরী মেহেদির রং বসতে অনেক বেশি সময় লাগে অনুসরণ করলে আশা করছি খুব দ্রুত কাবেরী মেহেদির রং হাতে বসবে এবং এই রংটি হাতে দীর্ঘস্থায়ী হবে।

এছাড়াও আজকের এই প্রতিবেদনে আমরা আলোচনা করলাম কোন মেহেদীর রং সবচেয়ে ভালো। অর্গানিক মেহেদী এবং নেহা মেহেদির রং সবচেয়ে ভালো হয়। নেহা মেহেদির রং অতি দ্রুত হাতে বসে কিন্তু এই রংটি খুব দ্রুত আবার উঠে যায় তাই নেহা মেহেদীর উপর কফি ব্যবহার করলে রংটি দীর্ঘস্থায়ী হয় এবং গাঢ় ও টকটকে লাল হয়।  যারা অল্প সময়ের মধ্যে মেহেদি দিয়ে ধুয়ে ফেলতে চান তাদের জন্য নেহা মেহেদি ভালো হবে আর যারা দীর্ঘ সময় পর্যন্ত হাতে মেহেদি রাখতে পারেন তাদের জন্য অর্গানিক মেহেদী ভালো হবে। অর্গানিক মেহেদী সবচেয়ে ভালো এটির রং দীর্ঘস্থায়ী হয় এবং এই রংটি অনেক বেশি গাঢ় লাল হয়।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ড্রিমার আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url