নগদ একাউন্টের মালিকানা পরিবর্তন করার নিয়ম

নগদ একাউন্টের মালিকানা পরিবর্তন করার নিয়ম খুঁজছেন? তাহলে আপনি একদম সঠিক জায়গাতে এসেছেন। আজকের এই প্রতিবেদনে আমরা নগদ একাউন্টের মালিকানা চেঞ্জ অথবা পরিবর্তন করার নিয়ম, নগদ একাউন্ট খোলার নিয়ম, নগদ একাউন্ট দেখার নিয়ম ইত্যাদি সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। 
নগদ একাউন্টের মালিকানা পরিবর্তন করার নিয়ম
নিজের উপায় গুলো অনুসরণ করলে গ্যারান্টি সহ মাত্র .১ দিনেই নগদ একাউন্ট এর মালিকানা পরিবর্তন করতে পারবেন। নগদ একাউন্টে মালিকানা পরিবর্তন করার জন্য কি কি প্রয়োজন সেই সম্পর্কে জানতে প্রতিবেদনটি সম্পন্ন দেখতে থাকুন। চলুন আর দেরি না করে আমরা ঝটপট দেখে আসি নগদ একাউন্টের মালিকানা পরিবর্তন করার নিয়ম, নগদ একাউন্ট দেখার নিয়ম এবং নগদ একাউন্ট খোলার নিয়ম।

পেজ সূচিপত্র : নগদ একাউন্টের মালিকানা পরিবর্তন করার নিয়ম

          ভূমিকা          

আপনি কি নগদ একাউন্ট এর মালিকানা পরিবর্তন করতে চাচ্ছেন? মাঝে মাঝে দেখা যায় বিভিন্ন কারণে আমরা নগদ একাউন্টের মালিকানা পরিবর্তন করতে চাই। সিম হারিয়ে গেলে কিংবা সিম খুঁজে পাওয়া না গেলে নগদ একাউন্টে মালিকানা পরিবর্তন করতে পারবেন।। অথবা আপনার সিমে অন্য কেউ নগদ একাউন্ট ব্যবহার করছে কিন্তু  আপনি এখন নিজের সিমে নিজের নগদ একাউন্ট তৈরি করতে চাচ্ছেন তাহলে এই অবস্থায় করণীয় কি? 

আপনি চাইলেই এখন সেই নগদ একাউন্ট এর মালিকানা পরিবর্তন করতে পারবেন না। কিংবা নাম্বারে আপনার নগদ একাউন্ট তৈরি করতে পারবেন না। আপনার নাম্বারে নগদ একাউন্ট তৈরি করার জন্য প্রথমে তার নগদ একাউন্টটি সিম থেকে ডিলিট করতে হবে। চলুন আমরা ঝটপট দেখে আসি নগদ একাউন্টের মালিকানা পরিবর্তন করার নিয়ম গুলো স্টেপ বাই স্টেপ। প্রথমেই নিচে দেখে নিন নগদ একাউন্টের মালিকানা পরিবর্তন করার জন্য কি কি প্রয়োজন।

নগদ একাউন্টে মালিকানা পরিবর্তন করার জন্য কি কি প্রয়োজন 

আপনি কি জানেন নগদ একাউন্টের মালিকানা পরিবর্তন করার জন্য কি কি প্রয়োজন? আপনি চাইলেই এখন আপনার সিমে নগদ একাউন্ট এর মালিকানা পরিবর্তন করতে পারবেন না। মালিকানা পরিবর্তন করার জন্য আপনার বিশেষ কিছু জিনিসের প্রয়োজন রয়েছে। সেই জিনিসগুলো উপস্থিত থাকলে মাত্র একদিনেই মালিকানা পরিবর্তন করতে পারবেন।
  • ভোটার আইডি কার্ড অথবা ভোটার আইডি কার্ড এর ফটোকপি।
  • সেই ব্যক্তির এক কপি ক্লিয়ার স্পষ্ট ছবি।
  • সেই ব্যক্তিকে প্রয়োজন যার নামে নগদ একাউন্ট খোলা রয়েছে। 
  • আপনার একটি ক্লিয়ার স্পষ্ট ছবি।
  • আপনার ভোটার আইডি কার্ড অথবা ভোটার আইডি কার্ডের ফটোকপি।
নগদ একাউন্ট এর মালিকানা পরিবর্তন করার জন্য এই উপাদান গুলো প্রয়োজন।  নগদ একাউন্ট এর মালিকানা পরিবর্তন করা বেশ জটিল একটি প্রক্রিয়া। তবে ধৈর্য ধরে নিয়মগুলো অনুসরণ করলে দ্রুত নগদ একাউন্ট এর  মালিকানা পরিবর্তন করতে পারবেন। 

নগদ একাউন্টের মালিকানা পরিবর্তন 

ভোটার আইডি কার্ড অথবা এন আইডি কার্ডের কপি এবং সেই ব্যক্তির ছবিসহ তাকে সাথে নিয়ে কাস্টমার কেয়ারে যেতে হবে। ঘরে বসে নগদ একাউন্টের মালিকানা পরিবর্তন করা সম্ভব নয়। মালিকানা পরিবর্তন করার জন্য কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে হবে। একটি সিমে একজন ব্যক্তির নামে নগদ একাউন্ট তৈরি করা থাকলে সেই সিমে অন্য ব্যক্তির নগদ একাউন্ট তৈরি করার জন্য কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে হবে এবং তাদেরকে এই বিষয়ে জানাতে হবে। 

তারা দ্রুত চেষ্টা করবে আপনার সমস্যার সমাধান করার এবং নগদ একাউন্টে যদি টাকা থাকে তাহলে টাকা তুলে নিতে হবে। তবে যার নামে বর্তমান সময়ে অ্যাকাউন্ট রয়েছে সে যদি নগদ একাউন্টের মালিকানা পরিবর্তন করতে না চায় তাহলে মালিকানা পরিবর্তন হবে না। মনে করুন আপনার সিমে আপনার বন্ধু তার নগদ একাউন্ট তৈরি করেছে এখন আপনি চাইলেই আপনার সিমে আপনার নগদ একাউন্ট তৈরি করতে পারবেন না তার অনুমতি ছাড়া এবং তার আইডি কার্ড অথবা তার ছবি ছাড়া আপনার সিমের নগদ একাউন্ট তৈরি করতে পারবেন না। 

তবে যদি আপনার বন্ধু এই বিষয়ে সহানুভূতি প্রকাশ করে তাহলে তার আইডি কার্ড এবং তার ক্লিয়ার স্পষ্ট ছবি সাথে আপনার আইডি কার্ড এবং আপনার ক্লিয়ার স্পষ্ট ছবি নিয়ে কাস্টমার কেয়ারে যোগাযোগ করুন তারা যত দ্রুত সম্ভব আপনার নাম্বার থেকে তার নগদ একাউন্ট ডিলিট করে আপনার নগদ একাউন্ট তৈরি করে দিবে। সুপ্রিয় পাঠক আশা করছি আপনারা বুঝতে পেরেছেন নগদ একাউন্টের মালিকানা পরিবর্তন করার নিয়ম সম্পর্কে। এখন প্রশ্ন হল যদি সেই ব্যক্তিটি মৃত হয় অর্থাৎ যার নগদ একাউন্ট তৈরি করা হয়েছে সে যদি মৃত হয় তাহলে কিভাবে নগদ একাউন্টে মালিকানা পরিবর্তন করব?

মৃত ব্যক্তির নগদ একাউন্টের মালিকানা পরিবর্তন 

নগদ একাউন্ট এর মালিকানা চেঞ্জ কিংবা পরিবর্তন করার জন্য সেই ব্যক্তিকে স্বশরীরে কাস্টমার কেয়ারে উপস্থিত থাকতে হবে। সাথেই তার ভোটার আইডি কার্ড এবং ছবি থাকতে হবে। কিন্তু যদি ব্যাক্তি মৃত হয় তাহলে কিভাবে মালিকানা পরিবর্তন করব? মনে করুন আপনার মৃত বাবা অথবা মায়ের নামে আপনার সিমে নগদ একাউন্ট তৈরি করা হয়েছে এখন আপনি আপনার সিমে আপনার নিজের নামে নিজের নগদ একাউন্ট তৈরি করতে চাচ্ছেন তাহলে কিভাবে একাউন্টের মালিকানা পরিবর্তন করবেন? 

এক্ষেত্রে মৃত ব্যক্তির death certificate, ভোটার আইডি কার্ড এবং ক্লিয়ার ও স্পষ্ট ছবি র সাথেই আপনার ছবি এবং ভোটার আইডি কার্ড নিয়ে কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে হবে। ব্যক্তি যদি মৃত হয় তাহলে অবশ্যই তার মৃত্যুর সার্টিফিকেট নিয়ে যেতে হবে। কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে হবে এবং তাদেরকে জানাতে হবে যে আপনি এখন আপনার সিমে আপনার নগদ একাউন্ট তৈরি করতে চাচ্ছেন আর মৃত ব্যক্তির নগদ একাউন্টটি রিমুভ করতে চাচ্ছেন। তোমার কি আর কর্তৃপক্ষ যত দ্রুত সম্ভব আপনার সমস্যা সমাধান করে দিয়ে আপনাকে সাহায্য করবে।

নগদ একাউন্ট দেখার নিয়ম 

নগদ একাউন্ট দেখার নিয়ম কি? একাউন্ট দেখার বিভিন্ন নিয়ম রয়েছে। নগদ একাউন্ট দেখার জন্য কোড ব্যবহার করতে পারবেন অথবা নগদ অ্যাপ থেকে নগদ একাউন্ট দেখতে পারবেন। নগদ একাউন্টে কোড ব্যবহার করে বর্তমান ব্যালেন্স চেক করতে পারবেন নগদ নাম্বার চেক করতে পারবেন নগদের ফিচারস উপভোগ করতে পারবেন।
নগদ একাউন্ট থেকে বিদ্যুৎ বিল দিতে পারবেন। আপনারা যারা জানেন না কিভাবে নগদ একাউন্ট দেখতে হয় তারা দুইটি উপায় অনুসরণ করতে পারবেন। 
  • নগদ একাউন্ট দেখার জন্য USD কোড ডায়াল।
  • নগদ একাউন্ট দেখার জন্য নগদ অ্যাপ ব্যবহার। 
 অনুসরণ করে নগদ একাউন্ট দেখতে পারবেন, নগদ একাউন্টে নাম্বার চেক করতে পারবেন, নগদ একাউন্ট থেকে টাকা উত্তোলন করতে পারবেন, অথবা নগদ একাউন্ট থেকে সেন্ড মানি করতে পারবেন। নিচে দেখুন কোড ডায়াল করে নগদ একাউন্ট দেখার নিয়ম দেওয়া রয়েছে। 

কোড ডায়াল করে নগদ একাউন্ট দেখার নিয়ম 

নগদ একাউন্ট দেখার জন্য ডায়ালপ্যাড থেকে *১৬৭#ডায়াল করতে হবে। *167#ডায়াল করলে নগদ একাউন্ট এর সমস্ত ইনফরমেশন দেখতে পারবেন। আর যদি আপনার সিমে কোন নগদ একাউন্ট তৈরি করা না থাকে তাহলে *১৬৭#ডায়াল করলে I am authorizing nagad to collect my NID data from mobile operator এমন তথ্য আসবে। 

আর যদি আপনার নগদ একাউন্ট তৈরি করা থাকে তাহলে *১৬৭#ডায়াল করলে নগদের সমস্ত সেবা সমূহ উপভোগ করতে পারবেন। *167#ডায়াল করে নগদ বর্তমান ব্যালেন্স চেক করতে পারবেন নগদে টাকা সেন্ড মানি করতে পারবেন নগদ একাউন্ট দেখতে পারবেন। আশা করছি আপনি বুঝতে পেরেছেন কোড ডায়াল করে নগদ একাউন্ট দেখার নিয়ম গুলো এবার চলুন আমরা দেখে আসি নগদ অ্যাপ থেকে নগদ একাউন্ট দেখার নিয়ম। 

নগদ অ্যাপ থেকে নগদ একাউন্ট দেখার নিয়ম 

আপনারা যারা নগদ ইউজার করেছেন তাদের জন্য নগদ অ্যাপে সুযোগ সুবিধা অনেক নগদ অ্যাপ থেকে খুব অল্প সময়ের মধ্যে নগদ একাউন্ট দেখতে পারবেন বর্তমান ব্যালেন্স চেক করতে পারবেন সেন্ড মানি করতে পারবেন। তবে নগদ অ্যাড বাটন মোবাইলে ব্যবহার করা সম্ভব নয়। পাগল অ্যাপ শুধুমাত্র এন্ড্রয়েড মোবাইল ফোনে সাপোর্ট করে। 

নগদ অ্যাপ থেকে নগদ একাউন্ট দেখার নিয়ম খুবই সহজ। নগদ অ্যাপ ওপেন করুন। নিচে সাইডে দেখুন মাই অ্যাকাউন্ট my account নামক অপশন রয়েছে। My account অপশন এ ক্লিক করলে আপনার নগদ একাউন্ট দেখাবে। এখান থেকে খুব সহজে আপনি আপনার নগদ একাউন্টসহ নগদ নাম্বার এবং বর্তমান ব্যালেন্স দেখে নিতে পারবেন। 

Nagad একাউন্ট এর পিন নাম্বার ভুলে গেলে nagad একাউন্ট লগইনের সময় নিচে ফরগেট পিন নামক অপশন থাকে। Forget pin বাটন এ ক্লিক করলে মোবাইল নাম্বারে একটি otp কোড আসবে সেই ওটিপি কোডটি nagad এ প্রদান করলে পিন নাম্বার রিসেট করতে পারবেন। Nagad লগইন করার জন্য nagad নাম্বার এবং পিন নাম্বার জানতে হবে। 

Nagad লগ ইন করে ডান সাইডের নিচে my account বাটন এ ক্লিক করলে আপনার একাউন্টের সমস্ত ডিটেইলস তথ্য জানতে পারবেন। নগদে নাম্বারটিও দেখে নিতে পারবেন। একাউন্টে কত টাকা অবশিষ্ট ব্যালেন্স রয়েছে সে বিষয়গুলো জানতে পারবেন। অথবা ডায়াল প্যাড থেকে *167#ডায়াল করে নগদ একাউন্টের তথ্য জানতে পারবেন নগদ একাউন্ট দেখতে পারবেন।

বাটন ফোনে নগদে টাকা দেখার নিয়ম 

আপনি কি বাটন ফোনে নগদে টাকা দেখার নিয়ম খুঁজছেন? বাটন ফোনে নগদে টাকা দেখা যায়? যে কোন ফোনে নাগাদ এর সৌভিক সুবিধা উপভোগ করতে পারবেন এবং নগদে টাকা দেখতে পারবেন অবশিষ্ট ব্যালেন্স চেক করতে পারবেন নগদ প্রোফাইল দেখতে পারবেন। বাটন ফোনে নগদে টাকা দেখার নিয়ম হচ্ছে ''ডায়াল প্যাড থেকে*১৬৭#ডায়াল করতে হবে। তারপর ৭ ) My Nagad অপশন রয়েছে। আবারো ডালপ্যাড থেকে ৭ ডায়াল করুন। 

৭ ডায়াল করলে ৭ থেকে ৮ টি অপশন আসবে সেখান থেকে ১) Balance enquiry নামক অপশনে যেতে ডায়াল প্যাড হতে ১ ডায়াল করুন। নগদ কর্তৃপক্ষ নগদ পিন কোড চাইবে এখানে নিজের পিন কোড ডায়াল করতে হবে।  তাহলে আপনার অবশিষ্ট নগদ ব্যালেন্স দেখতে পারবেন। বাটন ফোনে খুব সহজে *১৬৭*৭*১#ডায়াল করে নগদে টাকা দেখতে পারবেন অবশিষ্ট ব্যালেন্স চেক করতে পারবেন। 

নগদ একাউন্ট কার নামে দেখার নিয়ম 

আপনি কি জানতে চান যে আপনার নগদ একাউন্ট কার নামে তৈরি করা হয়েছে? আপনার নাম্বার দিয়ে কার নগদ একাউন্ট তৈরি করা হয়েছে? মনে করুন আপনার নাম্বার দিয়ে অন্য একজন নগদ একাউন্ট ব্যবহার করছে কিন্তু আপনি বুঝতে পারছে না এক্ষেত্রে কিভাবে দেখবেন সেই ব্যক্তিটি কে? কে আপনার নাম্বার দিয়ে নগদ একাউন্ট ব্যবহার করছে? 
  • ধাপ১) my nagad  একাউন্ট ওপেন করুন।
  • ধাপ ২) Nagad অ্যাপে আপনার নাম্বার এবং পিন নাম্বার দিয়ে লগইন করুন। 
  • ধাপ ৩) হোম পেজের নিচে ডানপাশের My nagad অথবা my account নামক অপশন এর উপর ক্লিক করুন। সেখানে আসার পর ৬ নাম্বার অপশন দেখুন কেওয়াইসি পুনরায় জমা দিন অথবা re-submit KYC নামক একটি বাটন রয়েছে। তার ওপর ক্লিক করুন। 
  • ধাপ ৪) শেষ ধাপ কেওয়াইসি পুনরায় জমা দিন বাটন এর ওপর ক্লিক করলে যার নগদ একাউন্ট তার এনআইডি কার্ডের ছবি দেখতে পারবেন। ছবিতে তার পিকচার দেওয়া রয়েছে যা দেখি আপনি নিশ্চিত করতে পারবেন কে আপনার নাম্বার দিয়ে নগদ একাউন্ট তৈরি করেছে। 
সুপ্রিয় পাঠক উপরের এই উপায় গুলো অনুসরণ করলে খুব দ্রুত জানতে পারবেন নগদ একাউন্ট কার নামে তৈরি হয়েছে। নগদ একাউন্ট কার নামে দেখার নিয়ম জানার জন্য Nagad app মোবাইল ফোনে ইন্সটল থাকতে হবে। এবার চলুন আমরা দেখে আসি নগদ একাউন্ট খোলার নিয়ম কি। 

নগদ একাউন্ট খোলার নিয়ম 

আপনি কি নগদ একাউন্ট খুলতে চাচ্ছেন? নগদ একাউন্ট খোলা খুবই সহজ আপনার মোবাইল ফোনে যদি একটি নগদ অ্যাপ থাকে তাহলে মাত্র তিন থেকে চার মিনিটের মধ্যে একটি নগদ একাউন্ট খুলে ফেলতে পারবেন। একাউন্ট খোলার জন্য কি কি প্রয়োজন? নগদ একাউন্ট খোলার জন্য এনআইডি কার্ডের ছবি, এবং যার অ্যাকাউন্ট খুলতে চাচ্ছেন তাকে প্রয়োজন। যেমন আপনি যদি আপনার নামে একটি নগদ একাউন্ট তৈরি করতে চান তাহলে আপনার এনআইডি কার্ড এবং আপনি উপস্থিত থাকলেই  নগদ একাউন্ট তৈরি করতে পারবেন।

অনেকে মনে করেন নগদ একাউন্ট খোলা হয়তো অনেক বেশি কঠিন নগদ একাউন্ট খোলার জন্য কাস্টমার কেয়ারে যেতে হবে কিংবা নগদ অফিসে যেতে হবে।। এই ধারণাগুলো সম্পূর্ণ ভুল এখন প্রযুক্তি উন্নত হচ্ছে বাসায় বসে নগদ একাউন্ট খোলা যায়। নগদ একাউন্ট খোলার জন্য ডাউনলোড করুন nagad অ্যাপ। প্রতিটি নগদ ইউজারদের জন্য এই nagad অ্যাপ তৈরি করা হয়েছে। এই অ্যাপের সুযোগ সুবিধা অনেক। 

ধাপ১) Nagad ওপেন করুন। লগ ইন বাটন এর নিচে দেখুন '' এখনো রেজিস্ট্রেশন করেননি?, নতুন অ্যাকাউন্ট খুলুন ''নামক একটি অপশন রয়েছে তার ওপর ক্লিক করুন। নগদ কর্তৃপক্ষের নীতিমালা অনুসরণ করে ডান সাইডের সম্মত / Agree বাটনে ক্লিক করুন।

ধাপ ২) যেই নাম্বারে নগদ একাউন্ট তৈরি করতে চান সেই নাম্বারটি প্রদান করুন। মোবাইল অপারেটর নির্বাচন করুন। মনে করুন আপনার জিপি সিম অথবা রবি সিম রয়েছে তাহলে জিপি অথবা রবি বাটনে ক্লিক করুন। 

ধাপ ৩) একাউন্ট টাইপ নির্বাচন করুন। আপনি যদি নিজের ব্যক্তিগত ব্যবহারের জন্য নগদ একাউন্ট তৈরি করতে চান তাহলে রেগুলার বাটনে ক্লিক করুন। যদি কোন ইসলামী কিংবা ধার্মিক কারণে নগদ একাউন্ট তৈরি করতে চান তাহলে ইসলামিক বাটনে ক্লিক করুন।

ধাপ ৪) জাতীয় পরিচয় পত্র অথবা এন আই ডি কার্ড এর ছবি থাকলে কিংবা সরাসরি এনআইডি কার্ড থাকলে ক্যামেরা অন করে এনআইডি কার্ডের ফ্রন্ট এবং ব্যাক পার্টের ছবি তুলতে হবে। এনআইডি কার্ড অবশ্যই জুম করে ছবি তুলতে হবে যেন আশেপাশের বাকি কিছু দেখা না যায় শুধুমাত্র এনআইডি কার্ড সামনে দেখা যায়। ১ নাম্বার ছবিতে এনআইডি কার্ডের ফ্রন্ট পিকচার অথবা সামনের পিকচার তুলতে হবে। ২ নাম্বার পিকচারে পিছের অর্থাৎ এনআইডি কার্ডের ব্যাকপার্ট এর পিকচার তুলতে হবে। 

ধাপ ৫) এবার আপনার ছবি তুলে আপলোড করতে হবে। আর এনআইডি কার্ড যদি আপনার হয় তাহলে আপনি আপনার ছবি তুলতে পারবেন অথবা যারা এনআইডি কার্ড ব্যবহার করে নগদ একাউন্ট তৈরি করতে চাচ্ছেন তার ছবি তুলে আপলোড করতে হবে। 

ধাপ ৬) অভিনন্দন আপনি সফলভাবে Nagad একাউন্ট খুলতে সক্ষম হয়েছেন। 
এভাবে যেকোনো সময় চাইলে আপনি মাত্র দুই থেকে তিন মিনিটের নগদ একাউন্ট তৈরি করতে পারবেন। নগদ একাউন্ট তৈরি করার জন্য এনআইডি কার্ড এর প্রয়োজন এবং যে সিমে এর আগে কখনো নগদ একাউন্ট তৈরি করা হয়নি এমন নতুন সিম প্রয়োজন। সুপ্রিয় পাঠক আশা করছি আপনারা বুঝতে পেরেছেন নগদ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে। 

উপসংহার: নগদ একাউন্টের মালিকানা পরিবর্তন করার নিয়ম

সুপ্রিয় পাঠক বৃন্দ আজকের এই প্রতিবেদনে আমরা নগদ একাউন্টের মালিকানা পরিবর্তন করার নিয়ম একাউন্ট কার নামে দেখার নিয়ম, নগদ একাউন্ট দেখার নিয়ম, বাটন ফোনে নগদে টাকা দেখার নিয়ম এবং নগদ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করলাম। আমরা অনেকেই তো নগদ ব্যবহার করি কিন্তু নগদ মালিকানা পরিবর্তন করার নিয়ম সম্পর্কে জানি না তাই ওপরের এই নিয়মগুলো অনুসরণ করলে খুব সহজেই আপনি মালিকানা পরিবর্তন করতে পারবেন। 

নগদ একাউন্টের মালিকানা পরিবর্তন করার জন্য বর্তমানে নগদ একাউন্টের মালিক কে স্বশরীরে উপস্থিত থাকতে হবে এবং তার এনআইডি কার্ড সাথেই তার ক্লিয়ার স্পষ্ট ছবির প্রয়োজন। মনে করুন আপনার বন্ধুর নগদ একাউন্ট আপনার নাম্বার দিয়ে তৈরি করা হয়েছে এক্ষেত্রে যদি আপনি আপনার বন্ধুর একাউন্ট সরিয়ে আপনার নাম্বার দিয়ে আপনার নগদ একাউন্ট তৈরি করতে চান তাহলে আপনার বন্ধুর এনআইডি কার্ডের কপি এবং ছবিসহ তাকে কাস্টমার কেয়ারে স্বশরীরে উপস্থিত থাকতে হবে। 

কাস্টমার কেয়ার কতৃপক্ষ যত দ্রুত সম্ভব আপনার সমস্যা সমাধান করে দেওয়ার চেষ্টা করবে। এছাড়াও আমরা আজকের এই প্রতিবেদনে আলোচনা করলাম নগদ একাউন্ট দেখার নিয়ম গুলো। নগদ একাউন্ট দেখার দুইটি নিয়ম রয়েছে কোড ব্যবহার করার মাধ্যমে আর একটি Nagad অ্যাপ থেকে। বাটন ফোন থাকলে *১৬৭#ডায়াল করলে নগদ একাউন্ট দেখতে পারবেন আর যদি অ্যান্ড্রয়েড ফোন হয় তাহলে Nagad অ্যাপ থেকে খুব সহজেই মাই একাউন্টে ক্লিক করে নগদ একাউন্টের সমস্ত তথ্য জানতে পারবেন এবং অবশিষ্ট বর্তমান ব্যালেন্স চেক করতে পারবেন। 

সাথে আমরা আজকের এই প্রতিবেদনে নগদ একাউন্ট খোলার নিয়ম গুলো বিস্তারিত আলোচনা করলাম। আপনারা অনেকে মনে করেন নগদ একাউন্ট খোলা হয়তো অনেক বেশি কঠিন নগদ একাউন্ট খোলার জন্য কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে হবে কিন্তু এই ধারণা গুলো সম্পূর্ণ ভুল। নগদ একাউন্ট খোলার জন্য শুধুমাত্র আপনাকে উপরের ৫টি স্টেপ অনুসরণ করতে হবে মাত্র পাঁচটি স্টেপ অনুসরণ করলে ৫ মিনিটেই নগদ একাউন্ট তৈরি করতে পারবেন। আশা করেছি ওপরের এত আলোচনার মাধ্যমে আপনারা বুঝতে পেরেছেন নগদ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ড্রিমার আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url