নিউরো বি খেলে কি মোটা হয়-neuro b tablet


নিউরো বি খেলে কি মোটা হয় এবং নিউরো দাম কত জানতে চান? তাহলে আপনি একদম সঠিক জায়গাতে এসেছেন আজকের এই প্রতিবেদনে আমরা নিউরো বি খেলে কি মোটা হয় নাকি এবং নিউরো বি দাম কত সাথে নিউরো বি ট্যাবলেট খাওয়ার নিয়ম কি এবং নিউরো বি কেন খায় সে বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।
নিউরো বি খেলে কি মোটা হয়-neuro b tablet
নিউরো বি ট্যাবলেট হলো বিভিন্ন পুষ্টি সমাহার। নিউরো বি ট্যাবলেট খেলে ক্ষুধার হাড় বৃদ্ধি পাবে এবং শরীরে ভিটামিন যোগাবে এতে বারবার খাবারের প্রতি আগ্রহ বাড়বে এতে দ্রুত মোটা হতে পারবেন। চলুন তাহলে জেনে নেওয়া যাক নিউরো বি খেলে কি মোটা হয় নাকি, নিউরো বি কেন খায় এবং নিউরো বি দাম কত।

নিউরো বি ট্যাবলেট এর কাজ কি 

নিউরো বি মোটা হয় নাকি জানার আগে প্রথমে চলুন আমরা জেনে নেই নিউরো বি ট্যাবলেট এর কাজ কি। কেন নিউরো বি ট্যাবলেট খাওয়া হয়? নিউরো বি কমপ্লেক্স ট্যাবলেট গুলো শরীর থেকে ভিটামিন বি এর অভাব পূরণ করার জন্য সেবন করা হয় নিউরোবি ট্যাবলেট খেয়ে প্রচুর পরিমাণে ভিটামিন বি ২ অথবা রাইবোফ্লাবিহীন ভিটামিন বি এক 

অথবা থায়ামিন ভিটামিন বি ৩ অথবা নিকোটিনামাইড এবং ভিটামিন বি ৫ ভিটামিন বি ৬ সহ ভিটামিন বি ১২ রয়েছে যা স্বাস্থ্যের জন্য খুবই উপকারী এই সকল ভিটামিনের সংমিশ্রণ নিউরো বি ট্যাবলেট রয়েছে। নিউরো বি ট্যাবলেট সেবন করার ফলে স্বাস্থ্য বজায় থাকে এবং চুল ও ত্বকের উন্নতি ঘটায়। নিউ রবি ট্যাবলেট এর কাজ কি আরো বিস্তারিত নিচে দেওয়া রয়েছে দেখে নিন। 
  • লোহিত রক্তকণিকা উৎপাদন করা। 
  • রক্তে হিমোগ্লোবিন তৈরি 
  • ডিমেনশিয়াকে প্রতিরোধ করা 
  • লিভারের স্বাস্থ্য উন্নত করা
  •  স্নায়ুতন্ত্রের কার্যকারিতা বৃদ্ধি করা
  • রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী করা
  •  চুল ও ত্বকের উন্নতি করা
  •  বিপাক উন্নতি ঘটায় 
  • কিডনি এর কার্যকারিতা বৃদ্ধি করে এবং
  •  ক্লান্তি ও বিষণ্নতা দূর করে
প্রিয় বন্ধুরা আশা করছি আপনারা বুঝতে পেরেছেন নিউরো বি ট্যাবলেট এর কাজ কি। এবার চলুন আমরা ঝটপট দেখে আসি নিউরো বি খেলে কি মোটা হয় নাকি। এবং মোটা হওয়ার জন্য কি কি করতে হবে। 

নিউরো বি খেলে কি মোটা হয় 

নিউরো বি খেলে কি মোটা হয়? নিউরো বি ট্যাবলেট ভিটামিন বি কমপ্লেক্স রয়েছে। ভিটামিন বি কমপ্লেক্স শরীরের ওজন নিয়ন্ত্রণ করতে সাহায্য করে। নিউরো বি খেলে মোটা হওয়ার করে সম্ভাবনা নেই নিউরো বি ট্যাবলেট সেবন করার ফলে শরীরে প্রচুর শক্তি উৎপন্ন হবে কিন্তু এতে ওজন বৃদ্ধি পাবে না। তবে যেহেতু নিউরো বি ট্যাবলেট বিভিন্ন পুষ্টির আমার তাই নিউরো বি ট্যাবলেট সেবন করার ফলে ক্ষুধা বৃদ্ধি পেতে পারে বারবার ক্ষুধা লাগতে পারে এবং বারবার খাদ্য গ্রহণ করার ফলে ওজন বৃদ্ধি পাবে।

নিউরো বি ট্যাবলেট থেকে শক্তি পাওয়া যায় এটি মানব শরীরের শক্তি উৎপন্ন করতে সাহায্য করে। নিয়মিত একটি নিউরো বি ট্যাবলেট খেলে পেশী মজবুত হবে এবং শরীরে ক্যালসিয়ামের অভাব পূরণ হবে শরীরে আপনি এনার্জি অনুভব করবেন।। নিয়মিত একটি নিউরো বি ট্যাবলেট খেলে লোহিত রক্তকণিকা তৈরি হবে রক্তে হিমোগ্লোবিন তৈরি হবে। রোগ প্রতিরোধ ক্ষমতা আরো শক্তিশালী হবে এবং বিষন্নতা ও ক্লান্তি ভাব দূর হবে। 

তবে নিউরো বি ট্যাবলেট খাওয়ার সাথে মোটা হওয়ার কোন সম্পর্ক নেই। নিউরো বি ট্যাবলেটে এমন কোন উপাদান বিদ্যমান নেই যা শরীরকে মোটা করতে পারে তবে নিউরো বি ট্যাবলেটে বিভিন্ন ভিটামিন থাকায় ক্ষুধা বৃদ্ধি পাবে এতে  আপনি মোটা হতে পারবেন। যদি যদি ক্ষুধা নিয়ন্ত্রণ করতে পারেন তাহলে আপনার ওজন আর বৃদ্ধি পাবে না। যারা ওজন বৃদ্ধি করতে চাচ্ছেন তারা নিচে দেখে নিন মোটা হওয়ার উপায় গুলো।

মোটা হওয়ার উপায় 

উপরে আমরা দেখলাম নিউরো বি ট্যাবলেট খেলে মোটা হয় নাকি। নিউরো বি ট্যাবলেট খাওয়ার সাথে মোটা হওয়ার কোন সম্পর্ক নেই কিন্তু মোটা হওয়ার কিছু উপায় আপনি যদি অনুসরণ করেন তাহলে দ্রুত আপনার শরীরকে মোটা করতে পারবেন। নিচে দেখে নিন মোটা হওয়ার উপায় গুলো। 
  • নিয়মিত ব্যায়াম করতে হবে। 
  • বারবার খাবার গ্রহণ করতে হবে। 
  • খাবারে প্রোটিন রাখতে হবে। 
  • কার্বোহাইড্রেট সমৃদ্ধ খাবার খেতে হবে। 
  • নিয়মিত বেশি বেশি ক্যালোরি ও ফ্যাট যুক্ত খাবার খেতে হবে।
  • ড্রাই ফ্রুটস খেতে হবে। যেমন বাদাম, কাঠবাদাম, কাজুবাদাম, কিসমিস। 
  • পর্যাপ্ত পরিমাণে ঘুমাতে হবে। (৮ ঘন্টা)
  • ঘুমানোর আগে দুধের সাথে মধু মিশিয়ে খেতে হবে। 
  • ওজন বৃদ্ধি করার জন্য ফাস্টফুড যেমন বার্গার, চিজ, পিজা খেতে হবে। 
  • মানসিক চাপমুক্ত থাকতে হবে।
কবরের এই উপায় গুলো অনুসরণ করলে আগামী এক মাসের মধ্যে আপনি মোটা হতে পারবেন। অতিরিক্ত পাতলা হলে দেখতে ভালো লাগে না যে কোনো জামা কাপড় পড়লেও মানায় না তাই সঠিক ওজন পাওয়ার জন্য উপরের উপায় গুলো অনুসরণ করতে হবে। ওজন কমানোর তুলনায় ওজন বাড়ানো অনেক সহজ। চাইলে খুব সহজে মাত্র এক মাসের মধ্যে ওজন বৃদ্ধি করা যায় কিন্তু চাইলেই ওজন কমানো যায় না। আশা করছি আপনি বুঝতে পেরেছেন মোটা হওয়ার উপায় গুলো কি এবার চলুন আমরা দেখে আসি নিউরো বি কেন খায়। 

নিউরো বি কেন খায় 

নিউরোবি ট্যাবলেট এর উপকারিতা জানার আগে আমরা চলুন দেখে নেই নিউরো বি কেন খায়। শরীর থেকে ভিটামিন বি এর অভাব পূরণ করার নিউরোবিদ খায়। নিউরো বি ট্যাবলেটের ভিটামিন বিটামিন বি ২ ভিটামিন বি ৩ ভিটামিন বি ৫ ভিটামিন বি ৬ ভিটামিন বি ১২ রয়েছে। যার শরীরে লৌহিত রক্তকণিকা তৈরি করে , রক্ত দে হিমোগ্লোবিন তৈরি করে রোগ প্রতিরো ধ ক্ষমতাকে আরও শক্তিশালী করে এবং স্বাস্থ্য বজায় রাখে। 

নিউরো বি ট্যাবলেট থেকে অনেকগুলো ভিটামিন পাওয়া যায় স্বাভাবিক করে। এইজন্য নিউরো বি ট্যাবলেট সেবন করলে বিষন্নতা দূর হয় এবং মানসিক চাপ কমে। এই ট্যাবলেট সেবন করলে ফ্যাটি এসিড কে এমাইনো এসিডের রূপান্তরিত করে। অনেকেই শান্তির ঘুমের জন্য নিউরো বি ট্যাবলেট সেবন করেন। নিউ রবি ট্যাবলেট সেবন করলে মস্তিষ্ক ক্রিয়া শিথিল থাকে এতে দ্রুত ঘুম চলে আসে এবং ঘুমের সমস্যা দূর হয়। 

অনেকেই হৃদরোগের সমস্যা দূর করতে নিউরো বি ট্যাবলেট সেবন করেন অথবা দীর্ঘদিনের ব্যাথা দূর করতে এই ওষধ খাই। চিকিৎসকরা নিউরো বি ট্যাবলেট তখনই সেবন করতে বলেন যখন শরীরে ভিটামিন বি এর অভাব দেখা দেয়। ভিটামিন বি এর অভাব দেখা দিলে শরীরের সমস্যা হয়। নিউরো বি কেন খায় সে বিষয়ে আরো বিস্তারিত জানতে নিচে দেখে নিন।

ভিটামিন বি ১ ভিটামিন বি ৩ ভিটামিন বি ৫ ভিটামিন বি ৬ এবং ভিটামিন বি ১২ এর অভাব পূরণ করতে ট্যাবলেট সেবন করা হয়। লাম্বাগো অথবা কোমর ব্যথা দূর করতে নিউরো বি ট্যাবলেট খায়। অনেকের দীর্ঘদিন থেকে পেশীতে ব্যথা থাকে পেশীতে ব্যথা কিংবা বুকের পাজরে ব্যথা দূর করতে ভিটামিন বি কমপ্লেক্স অথবা নিউরো বি ট্যাবলেট খায়। 

এছাড়াও অপটিক নিউরাইটিস, সায়াটিকা, মেরুদন্ডের ব্যথা, ডায়াবেটিক নিউরোপ্যাথি এর সমস্যা দূর করতে নিউরো বি ট্যাবলেট খায়। স্নায়ু রোগের চিকিৎসাতে ও নিউরো বি ট্যাবলেট ব্যবহার করা হয়। সুপ্রিয় পাঠক আশা করছি আপনারা বুঝতে পেরেছেন নিউরো বি কেন খায় এবার চলুন আমরা দেখে আসি নিউরো বি দাম কত।

নিউরো বি দাম কত

আপনি কি জানেন নিউরো বি দাম কত? বিভিন্ন ঔষধের ফার্মেসিতে কিংবা ঔষধ কোম্পানিতে এই নিয়োগ পাওয়া যাবে নিউরো ভি ট্যাবলেটের বিভিন্ন ধরন রয়েছে যেমন Neobion, neurobest, neuralging, neurocare, Vitaboion। প্রতিটি ট্যাবলেট এর আলাদা আলাদা দাম। 
Neurobi tablet price
  • নিউরো বি tablet এর দাম হলো ১০ টাকা। 
  • নিউরো বি একপাতা ট্যাবলেট এর দাম ১০০ টাকা। 
  • নিউরো বি ট্যাবলেট বক্স আকারে পাওয়া যায়। বক্সে নিউরো বি tablet এর তিনটি পাতা রয়েছে। অর্থাৎ এক মাসের নিউরো বি ট্যাবলেট এর দাম ৩০০ টাকা। 
  • দুই বক্স নিউরো বি ট্যাবলেট এর দাম ৬০০ টাকা।

Neurobest Tablet Price

নিউরো বি ট্যাবলেট এর আলাদা কোম্পানির নাম হল নিউরো বেস্ট। নিউরো বি ন ট্যাবলেট স্কয়ার কোম্পানি লিমিটেড এর অন্তর্ভুক্ত এন্ড নিউরো বেস্ট ট্যাবলেট Renata লিমিটেড এর অন্তর্ভুক্ত। কিন্তু এরা একই কাজ করে। নিউরো বেস্ট ট্যাবলেট এর দাম হল ১০ টাকা। এক পিস নিউরো বেস্ট ট্যাবলেট এর দাম ১০ টাকা এবং একপাতা নিউরো বেস্ট ট্যাবলেট এর দাম ১০০ টাকা। 
এক বক্স নিউরো বেস্ট ট্যাবলেট এর দাম ৩০০ টাকা এখানে ৩০ টি পাতা রয়েছে।

Neobion Price 

নিউ রবি ট্যাবলেট এর আরেকটি ধরনের নাম হল Neobion। এটি Aristopharma কোম্পানির অন্তর্ভুক্ত। নিউরো বি ট্যাবলেট এর তুলনায় Neobion ট্যাবলেটের কার্যক্ষমতা বেশি। Neobion ট্যাবলেট এর দাম ১২ টাকা পিস। এক পাতা Neobion ট্যাবলেট এর দাম ১২০ টাকা এবং এক বক্স Neobion tablet এর দাম ৩৬০ টাকা।

Neuro Care

নিউরো বি ট্যাবলেট এর আরেকটি ধরনের নাম হলো নিউরো কেয়ার। নিরবি এবং নিরুকে আর এই ঔষধ গুলো একই কাজ করে কিন্তু এরা আলাদা আলাদা কোম্পানি থেকে তৈরি হয়েছে এর জন্য এদের নাম একটু আলাদা। নিরবি ট্যাবলেট এর প্রতি পিস এর দাম হল ১০ টাকা এবং নিউরো কেয়ার ট্যাবলেটের প্রতি পিস এর দাম হল ১২ টাকা। 

নিউরো কেয়ার ট্যাবিলিটি বেক্সিমকো কোম্পানি থেকে তৈরি করা হয়েছে এবং নিউরো কেয়ার এই ট্যাবলেটের প্রতি পাতার দাম ১২০ টাকা এবং এক বক্স নিউরো কেয়ার ট্যাবলেট এর দাম হল ৩৬০ টাকা। সুপ্রিয় পাঠক বৃন্দ আশা করছি আপনারা বুঝতে পেরেছেন নিউরো বি দাম কত এবার চলুন আমরা দেখে আসি নিউরো বি ট্যাবলেট খাওয়ার নিয়ম সম্পর্কে। 

নিউরো বি ট্যাবলেট খাওয়ার নিয়ম 

আপনারা যারা নিউরোপিট আপডেট সেবন করতে চাচ্ছেন তাদেরকে অবশ্যই জানতে হবে নিরবি যাদের সেবন করার নিয়ম সম্পর্কে। সঠিক নিয়মে নিউরো বি ট্যাবলেট না খেলে শরীরের মারাত্মক ক্ষতি হতে পারে। তাই চলুন আমরা ঝটপট জেনে নেই নিউরোপ বি ট্যাবলেট খাওয়ার নিয়ম কি। 

শরীরটা ভিটামিন বি এর অভাব দেখা দিলে নিউরো বি ট্যাবলেট খেতে হবে। একটি থেকে শুরু করে তিনটি পর্যন্ত খাওয়া যায়। চিকিৎসকের পরামর্শ ছাড়া নিউরো বি ট্যাবলেট সেবন করতে পারবেন না। যদি সাধারণ সমস্যা থাকে তাহলে দিনে একটি নিউরোবি ট্যাবলেট সেবন করতে হবে। 

দুপুরের খাওয়ার পরে একটি নিউরো বি ট্যাবলেট সেবন করতে হবে। আর যদি সমস্যা তীব্র হয় তাহলে দিনে তিনটি নিউরো বি ট্যাবলেট খেতে পারেন। সকালে নাস্তা শেষে একটি, দুপুরের খাবার শেষে একটি এবং রাতে খাবার খাওয়ার আগে একটি সেবন করতে হবে  ১+১+১। আর যদি তীব্র রোগের লক্ষণ দেখা যায় তাহলে ইনজেকশন দিতে হবে। মৃদু রোগের ক্ষেত্রে একটি ইনজেকশন যথেষ্ট।

সুপ্রিয় পাঠক আশা করছি আপনি বুঝতে পেরেছেন নিউ রবি ট্যাবলেট খাওয়ার নিয়ম সম্পর্কে এবার চলুন আমরা ছটফট দেখে আসি নিউরো বি ট্যাবলেট এর উপকারিতা গুলো কি কি

নিউরো বি ট্যাবলেট এর উপকারিতা 

ওপরে আমরা দেখেছি নিউরো বি কেন খায় নিউরো বি খেলে কি মোটা হয় নাকি এবং নিউরো বি দাম কত এবার আমরা দেখব নিউরো বি ট্যাবলেট এর উপকারিতা গুলো। নিউরো বি ট্যাবলেট এর বিভিন্ন স্বাস্থ্য উপকারিতা রয়েছে শরীর থেকে ভিটামিন বি এর অভাব পূরণ করার জন্য নিউরো বি ট্যাবলেট সেবন করা হয় কিন্তু এর আরো বিভিন্ন উপকারিতা রয়েছে। নিচে দেখে নিন নিউরো বি ট্যাবলেট এর উপকারিতা গুলো। 

স্নায়ুতন্ত্রের উন্নতি ঘটানো: ভিটামিন বি স্নায়ুতন্ত্রের জন্য খুবই উপকারী। নিয়ে রবি ট্যাবলেট ভরপুর ভিটামিন বি রয়েছে। এটি স্নায়ুতন্ত্রের কার্যকলাপকে আরো উন্নত করে। ভিটামিন বি স্নায়ুতন্ত্রের নিউরোট্রান্সমিটার তৈরি করবে এবং স্নায়ুর কার্যকারিতা কে সমর্থন করবে। 

ত্বক ও চুলকে সুন্দর করে: ভিটামিন বি থেকে বায়োটিন এবং রাইবোফ্লাভিন পাওয়া যায়। যা ত্বক ও চুলের জন্য খুবই উপকারী। ত্বকে টানটান ও গ্লোয়িং করবেন দ্রুত লোককে বড় করবে এবং চুলকে বড় করবে ও ঘন করতে সাহায্য করবে। অনেকের চুল পাতলা হয়ে যায় এবং চুল পরার সমস্যা দেখা দেয়। চুল পড়া সমস্যা দূর করতে ত্বক সংক্রান্ত সমস্যা দূর করতে নিউরো বি ট্যাবলেট সেবন করতে হবে।

শক্তি উৎপাদন করে: নিউরো বি ট্যাবলেট থেকে ভিটামিন বি এক ভিটামিন বি ২ ভিটামিন বি ৩ ভিটামিন বি ৫ ভিটামিন বি ৬ এবং ভিটামিন বি ১২ পাওয়া যায় যা শরীরে শক্তি উৎপাদন করতে সাহায্য করে। কার্বোহাইড্রেট চর্বির ও প্রোটিন পাওয়া যায় এগুলো শক্তিতে রূপান্তরিত হয় এবং শরীরে প্রচুর এনার্জি উৎপন্ন করতে সাহায্য করে। 

লোহিত রক্তকণিকা তৈরি করে:  শরীরের রোহিত রক্তকণিকার অভাব দেখা দিলে বিভিন্ন সমস্যা তৈরি হয় যেমন দুর্বলতা ক্লান্তি বিষন্নতা। নিউরো বি ট্যাবলেট থেকে ভিটামিন বি ১২ এবং ভিটামিন বি ৯ পাওয়া যায়। যা লৌহিতো রক্তকণিকা উৎপাদন করতে সাহায্য করে অক্সিজেন সরবরাহ করে এবং রক্তস্বল্পতা প্রতিরোধ করে।

হজম শক্তিকে উন্নত করে: নিউরো বি  ট্যাবলেট থেকে প্রচুর পরিমাণে কার্বোহাইড্রেট পাওয়া যায় সাথে প্রোটিন পাওয়া যায় বিপাক ক্রিয়াতে সাহায্য করে এবং দ্রুত বিপাক ক্রিয়া ঘটায় এতে পাচনতন্ত্র সঠিকভাবে কাজ করে এবং হজম শক্তি উন্নত হয়। হজম শক্তি দুর্বল থাকলে নিউরো বি ট্যাবলেট সেবন করতে হবে।

নিউরো বি ট্যাবলেট সেবন করার ফলে উপরের এই উপকারিতা গুলো লাভ করতে পারবেন। নিউরো বি ট্যাবলেট রক্তস্বল্পতা দূর করে হজম শক্তিকে উন্নত করে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে এবং ত্বকে সুন্দর করতে সাহায্য করে। পাশাপাশি নিউরো বি ট্যাবলেট সেবন করার ফলে শরীরে প্রচুর শক্তি উৎপন্ন হয়। চলুন এবার ঝটপট দেখে আসি নিউরো বি এর পার্শ্বপ্রতিক্রিয়া 

নিউরো বি এর পার্শ্বপ্রতিক্রিয়া 

নীরোবি ট্যাবলেট স্বাস্থ্যের জন্য খুবই উপকারী হলেও এটি কিছু পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে। চিকিৎসকের পরামর্শ ছাড়া নিউরো বি ট্যাবলেট সেবন করা উচিত না। এই ট্যাবলেট  সেবন করার ফলে কিছু সাধারণ সমস্যা দেখা দেয় যেমন
  • ঘনঘন প্রস্রাব
  • বমি বমি ভাব 
  • এলার্জির সমস্যা যেমন: ফুসকুড়ি চুলকানি ফোসকা চোখ লাল হয়ে খাওয়া, চোখে চুলকানি, আমবাত 
  • পেটে ব্যথা 
  •  কোষ্ঠকাঠিন্য 
  • জ্বর 
  • হাচি 
  • মাথাব্যথা
  • বাহুতে ব্যথা 
  • স্নায়ু তন্ত্রের ক্ষতি
  • লিভারের সমস্যা 
নীরবি ট্যাবলেট সেবন করার ফলে উপরের এই সমস্যাগুলো দেখা দিতে পারে। নিউরো বি ট্যাবলেট এটি স্বাস্থ্যের জন্য খুবই উপকারী কিন্তু নিউরো বি ট্যাবলেটের কিছু পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে প্রত্যেকের শরীরে ওপরের এই পার্শ্ব প্রতিক্রিয়া গুলো দেখা দিবে ব্যাপারটা কিন্তু এমন নয়। কিছু কিছু মানুষের শরীরে শুধুমাত্র পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দেয়। আশা করছি আপনি বুঝতে পেরেছেন নিউরো বি পার্শ্ব প্রতিক্রিয়া গুলো কি কি। এবার চলুন আমরা দেখে আসি অতিরিক্ত নিউরো বি ট্যাবলেট সেবন করলে কি কি ক্ষতি হতে পারে। 

অতিরিক্ত নিউরো বি ট্যাবলেট সেবন করার ফলাফল 

নিউরো বি ট্যাবলেটের ভরপুর ভিটামিন বি কমপ্লেক্স রয়েছে যা জলে দ্রবণীয় এগুলো সঞ্চিত হয় না বরং প্রতিদিনের প্রস্রাবের সাথে নির্গত হয় এতে যদি অতিরিক্ত নিউরো বি ট্যাবলেট সেবন করেন তাহলে ঘনঘন প্রস্রাব হবে। অতিরিক্ত নীরবি ট্যাবলেট সেবন করার ফলে লিভারের ক্ষতি হওয়ার পাশাপাশি পেশীতে ব্যথা হবে বাহুতে আশারতা হবে। 

নিউরো বি ট্যাবলেট থেকে উচ্চমাত্রায় ভিটামিন বি ১২ পাওয়া যায় যা অতিরিক্ত সেবন করার ফলে স্নায়ুর ক্ষতি হতে পারে এবং ভুল পথে স্নায়ু পরিচালিত হয়। এর ফলে মানুষ ভুলভাল বলা শুরু করতে পারে। 

নিউরো বি ট্যাবলেট থেকে প্রচুর ভিটামিন বি ৬ পাওয়া যায় এটি নিউরোপ্যাথিক অথবা পেরিফেরাল রোগের জন্য দায়ী হতে পারে এতে বাহুতে ব্যথা দেখা দিবে। অতিরিক্ত নিউরো বি ট্যাবলেট সেবন করলে বাহুতে ব্যথার পাশাপাশি পেশীতে ব্যথা হবে। 

নিউরো বি ট্যাবলেট থেকে নিয়াসিন পাওয়া যায়। অতিরিক্ত নিয়াসিন সেবন করার ফলে দীর্ঘায়িত রোগের লক্ষণ দেখা দিবে অথবা লিভারের মারাত্মক ক্ষতি হবে। নিউরো বি ট্যাবলেট অতিরিক্ত সেবন করলে ত্বকের ফোসকা জনিত সমস্যা হবে এবং এলার্জির সমস্যা তৈরি হবে। ত্বকে চামড়া উঠা শুরু হবে, লাল লাল ফুসকুড়ি দেখা দিবে।

যে কোন ঔষধ অতিরিক্ত সেবন করলে শরীরের ক্ষতি হতে পারে এজন্য অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিতে হবে এবং চিকিৎসকের পরামর্শ অনুসারে ঔষধ সেবন করতে হবে অনেকেই আরোগ্য লাভের আশায় তিন থেকে চারটি ঔষধ সেবন করি কিন্তু এটি স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। যেকোনো ঔষধ পর্যাপ্ত পরিমাণে সেবন করতে হবে এবং ঔষধ কখনোই দীর্ঘস্থায়ী ব্যবহার করা যাবে না যেমন চিকিৎসক সর্বোচ্চ ঔষধ চার মাস পর্যন্ত সেবন করতে বলেন।। আপনি যদি ছয় মাস তিন মাস সাত মাস পর্যন্ত ঔষধ সেবন করেন তাহলে আপনার দীর্ঘস্থায়ী ক্ষতি হতে পারে। যেমন লিভারের সমস্যা, কিডনির সমস্যা, হার্টের সমস্যা।

সুপ্রিয় পাঠক আশা করছি আপনি বুঝতে পেরেছেন অতিরিক্ত নিউরো বি ট্যাবলেট সেবনের ফলাফল কি। অতিরিক্ত নিউরোবি ট্যাবলেট সেবন করলে উপরের এই ক্ষতি গুলোর সম্মুখীন হবেন। নিউরো বি ট্যাবলেট স্বাস্থ্যের জন্য উপকারী। কিন্তু অতিরিক্ত সেবন করা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর হতে পারে।
নিউরো ট্যাবলেট সম্পর্কিত কিছু প্রশ্ন এবং উত্তর 

নিউরো বি খেলে কি মোটা হয়?

অনেকে জিজ্ঞাসা করেন নিউরো বি খেলে কি মোটা হয় নাকি? নিউরো বি ট্যাবলেট সেবন করার সাথে মোটা হওয়ার করে সম্পর্ক নেই। নিউরো বি ট্যাবলেট থেকে ভরপুর ভিটামিন বি পাওয়া যায়। এটি ওজন নিয়ন্ত্রণ করতে সাহায্য করে। তবে যেহেতু নিউরো বি ট্যাবলেটের বিভিন্ন ভিটামিনের সমাহার রয়েছে সে ক্ষেত্রে ক্ষুধা বৃদ্ধি পেতে পারে তবে যদি ক্ষুধা কন্ট্রোল করতে পারেন তাহলে ওজন বৃদ্ধি পাবে না।

যারা আপনারা অতিরিক্ত কম ওজন নিয়ে চিন্তিত রয়েছেন তারা উপরে দেখে নিন মোটা হওয়ার উপায় গুলো। উপরের উপায় গুলো অনুসরণ করে অতি দ্রুত মোটা হতে পারবেন মোটা হওয়ার জন্য হাতে তালিকায় পরিবর্তন আনতে হবে বারবার খাদ্যের অভ্যাস তৈরি করতে হবে এবং নিয়মিত এক্সারসাইজ করতে হবে। 

পাঠকদের কিছু প্রশ্ন এবং উত্তর

নিউরো বি ট্যাবলেট এ কি কি উপাদান রয়েছে? 

নিউরো বি ট্যাবলেটের ভরপুর ভিটামিন বি কমপ্লেক্স রয়েছে যেমন ভিটামিন ভিটামিন বি ৩ ভিটামিন বি ২ ভিটামিন বি ৫ ভিটামিন বি ৬ ভিটামিন বি ৭ ভিটামিন বি ৯ এবং ভিটামিন বি ১২। নিউরোবি ট্যাবলেট থেকে ভরপুর ভিটামিন বি পাওয়া যায় তাই ভিটামিন বি এর অভাব পূরণ করার জন্য নিউরো বি ট্যাবলেট খেতে বলা হয়। নিউরো বি ট্যাবলেট সেবন করলে রক্তস্বল্পতা দূর হয় । রক্তে লোহিত রক্তকণিকা তৈরি হয় হিমোগ্লোবিন তৈরি হয়। এতে শরীরে পর্যাপ্ত অক্সিজেন সরবরাহ হয়। 

নিউরো বি ট্যাবলেট এর উপকারিতা কি?

আপনি কি জানেন নিউরো বি ট্যাবলেট এর উপকারিতা কি? না জানলে ওপরে দেখে নিন আজকের এই প্রতিবেদনে আমরা নিউরো বি ট্যাবলেট এর উপকারিতা সম্পর্কে সবকিছু বিস্তারিত আলোচনা করেছি আপনি যদি আজকের এই প্রতিবেদনটি সম্পন্ন করেন তাহলে খুব সহজেই ট্যাবলেট এর উপকারিতা সম্পর্কে জানতে পারবেন। 

নিউরো বি ট্যাবলেট স্বাস্থ্যের জন্য উপকারী। এটি স্নায়ুতন্ত্রের জন্য উপকারী, মোটা করতে সাহায্য করে, ত্বককে সুন্দর করে, চুলকে সুন্দর করে, নখের উন্নতি ঘটায়, লিভারের জন্য উপকারী এবং কিডনির জন্য উপকারী। নিউরো বি ট্যাবলেট এর উপকারিতা অনেক পাশাপাশি আজকের এই প্রতিবেদনে আমরা নিউরো বি ট্যাবলেট এর পার্শ্ব প্রতিক্রিয়া সম্পর্কে আলোচনা করেছি। অতিরিক্ত নিউরো বি ট্যাবলেট সেবন করার ফলে বমি বমি ভাব দেখা দিবে, স্নায়ুতন্ত্রের ক্ষতি হবে, মাথা ব্যথা এবং এলার্জির সমস্যা তৈরি হবে।

উপসংহার :নিউরো বি খেলে কি মোটা হয়-neuro b tablet

সুপ্রিয় পাঠক বৃন্দ আজকের এই প্রতিবেদনে আমরা দেখলাম নিউরো বি ট্যাবলেট খাওয়ার নিয়ম নিউরোবি ট্যাবলেট এর কাজ কি নিউ রবি খেলে কি মোটা হয় এবং নিউরোবি কেন খায় নিউরোবি দাম কত। নিউরো বি ট্যাবলেটের ভরপুর ভিটামিন বি দেওয়া রয়েছে যেমন ভিটামিন বি ২, ভিটামিন বি ৩, ভিটামিন বি ৫, ভিটামিন বি ৬, ভিটামিন বি ৭, ভিটামিন বি ৯ এবং ভিটামিন বি ১২। 

ভিটামিন বি রক্তস্বল্পতা দূর করার জন্য সেবন করা হয়। লোহিত রক্তকণিকা তৈরি করার জন্য ভিটামিন বি ট্যাবের সেবন করা হয় এছাড়াও নিউরো বি ট্যাবলেট এর আরও স্বাস্থ্য উপকারিতা রয়েছে যেমন এটি স্নায়ুতন্ত্রের জন্য উপকারী স্নায়ুতন্ত্রের কার্যকলাপকে শিথিল করে ফলে মানসিক চাপ দূর হয়। 

অনেকের নিদ্রাহীনতা সমস্যা রয়েছে রাতে সঠিকভাবে ঘুম আসে না সে ক্ষেত্রে ভিটামিন বি ঔষধ সেবন করার ফলে শান্তির ঘুম আসবে। নীরবি ট্যাবলেট সেবন করলে মস্তিষ্ক শিথিল থাকে এটি লিভারের জন্য উপকারী এবং ত্বক ও চুলের জন্য উপকারী। নৈরো বি ট্যাবলেট সেবন করলে ত্বক সুন্দর হয় ত্বক আরো বেশি টানট আর ও গ্লোয়িং হয় চুল দ্রুত বড় ঘন হয়। 

আপনারা যারা ভিটামিন বি এর অভাবে ভুগছেন তারা নিউরোবি ট্যাবলেট সেবন করুন তবে চিকিৎসকের পরামর্শ ছাড়া এই ট্যাবলেটি সেবন করা যাবে না।। চিকিৎসকের পরামর্শ বিহীন নিউরো বি ট্যাবলেট সেবন করলে বিভিন্ন ক্ষতির সম্মুখীন হবেন। আপনি যদি নিউরো বি ট্যাবলেট এর উপকারিতা এবং এর পার্শ্বপ্রতিক্রিয়া সম্পর্কে জানতে চান তাহলে ওপরে দেখে নিন আমরা নিউরো বি ট্যাবলেট সম্পর্কে সবকিছু বিস্তারিত আলোচনা করেছি।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ড্রিমার আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url