রবি সিমের নাম্বার কিভাবে দেখে- রবি সিমের সকল কোড

আপনি কি জানেন রবি সিমের নাম্বার কিভাবে দেখে? না জানলে আজকের এই প্রতিবেদনটি আপনার জন্য। আজকে প্রতিবেদনে আমরা রবি সিম এর নাম্বার কিভাবে দেখে? রবি সিমে মিনিট কিভাবে দেখে?  রবি সিমের ইমারজেন্সি ব্যালেন্স কোড কি অর্থাৎ রবি সিমের সকল কোড আজকের এই প্রতিবেদনে আমরা শেয়ার করব। 
রবি সিমের নাম্বার কিভাবে দেখে- রবি সিমের সকল কোড
তাই আপনি যদি একজন রবি ইউজার হয়ে থাকেন তাহলে আপনার জন্য আজকের এই প্রতিবেদনটি উপকারী হতে পারে। চলুন দেরি না করে আমরা ছটফট দেখে আসি রবি সিমের নাম্বার কিভাবে দেখেন এবং রবি সিমের সকল কোড সমূহ। 

পেজ সূচিপত্রঃ রবি সিমের নাম্বার কিভাবে দেখে- রবি সিমের সকল কোড

          ভূমিকা          

1997 সালে বাংলাদেশে একটেল নামে একটি প্রথম সিম অপারেটর কোম্পানি চালু করা হয়। রবি সিমের নাম আগে একটেল সিম ছিল কিন্তু সময়ের ব্যবধানে ১৯১০ সালে পুনরায় একটেল কোম্পানি কে রবি কোম্পানি হিসেবে ঘোষণা করা হয়।

খুব অল্প সময়ের ব্যবধানে রবি সিম বাংলাদেশে বেশ জনপ্রিয়তা লাভ করেছে। এর কারণ হলো রবি সিম কোম্পানি তাদের গ্রাহকদের কে সবসময় দুর্দান্ত অপার প্রদান করে, কাস্টমার কেয়ার প্রদান করে, ফুল কভারেজ দেয়। বাংলাদেশের যে কোন জায়গা থেকে রবি সিমে কথা বলা যায়। 

এছাড়াও স্টুডেন্টদের জন্য রবি সিম সবচেয়ে ভালো। কারণ রবি সিমে অল্প মূল্যে ভালো মিনিট প্যাকেজ এমবি প্যাকেজ কিনতে পাওয়া যায়। তাই আমরা আজকের এই পোস্টে রবি সিমের সকল কোড নিয়ে আলোচনা করব। নিচে দেখে নিন রবি সিমের নাম্বার কিভাবে দেখে 

রবি সিমের নাম্বার কিভাবে দেখে 

আপনি কি রবি সিম ইউজার? রবি সিমে নাম্বার দেখতে পারেন না? প্রথম প্রথম রবি সিম ব্যবহার করলে সকল কোড সম্পর্কে না জানিয়ে স্বাভাবিক আর কোড না জানলে নাম্বার দেখতে পারবো না ডায়াল প্যাডে কিছু কোড ডায়াল করার মাধ্যমে রবি সিমের নাম্বার চেক করা যায়। অনেকে বলে রবি সিম কিনেছি কিন্তু আমার নাম্বার কত আমার নাম্বারে লাস্টে কত সংখ্যা রয়েছে সে বিষয়ে সম্পর্কে আমি কিছুই জানিনা। কিভাবে দেখব রবি সিমের নাম্বার? 

রবি সিমের নাম্বার দেখার দুইটি উপায় রয়েছে। ১) কোডের মাধ্যমে রবি নাম্বার চেক,২)  অ্যাপ এর মাধ্যমে নাম্বার চেক। মোবাইল ফোনে ইন্টারনেট কানেকশন না থাকলে কোড ব্যবহার করে নাম্বার চেক করতে পারবেন। রবি সিমে নাম্বার দেখার কোড জানলে খুব সহজে মাত্র ১ থেকে ২ মিনিটের মধ্যে রবি নাম্বার চেক করতে পারবেন। 

অথবা আপনার আশেপাশের নিকটবর্তী কারোর মোবাইলে আপনার নাম্বার থেকে কল করলে, আপনার নাম্বার উঠে যাবে সেখান থেকেও আপনি আপনার নাম্বার দেখতে পারবেন। সিমে অবশিষ্ট ব্যালেন্স না থাকলে ইমার্জেন্সি ব্যালেন্স নিতে *১২৩*০০৭# ডায়াল করতে হবে। রবি সিমের নাম্বার দেখার কোড নিচে দেওয়া রয়েছে দেখে নিন। 

কোডের মাধ্যমে রবি নাম্বার চেক 

কোড দিয়ে কিভাবে রবি নাম্বার চেক করব? অনেকে জিজ্ঞাসা করেন কোন কোড ব্যবহার করলে রবি নাম্বার দেখা যায়? প্রতিটি সিমের আলাদা আলাদা কোড রয়েছে এবং এই কোডগুলো ব্যবহার করার মাধ্যমে নাম্বার চেক করা যায়, এসএমএস কেনা যায় ইমারজেন্সি ব্যালেন্স নেওয়া যায় মিনিট কিনা যায়। যারা নতুন রবি সিম ব্যবহার করছেন তারা দেখে নিন রবি নাম্বার চেক কোড,*2#।

মোবাইলের ডায়াল প্যাড থেকে শুধুমাত্র *2#ডায়াল করলে রবি নাম্বার দেখতে পারবেন। অথবা *১২১#ডায়াল করে my number এ ক্লিক কলে রবি নাম্বার চেক করতে পারবেন। রবি নাম্বার চেক করার আরো একটি দুর্দান্ত উপায়ে রয়েছে। My robi অ্যাপের সাহায্যে রবি নাম্বার চেক করতে পারবেন। অনেকে জিজ্ঞাসা করেন কোড ভুলে গেলে কিভাবে রবি নাম্বার চেক করব? কোড ভুলে গেলে কিভাবে কোড ছাড়া রবি নাম্বার চেক করতে হবে সে বিষয়ে জানতে নিচে দেখুন। 

কোড ছাড়া রবি নাম্বার চেক 

আমরা অনেকে জানি না রবি নাম্বার চেক করার কোড কত এক্ষেত্রে দ্রুত ডাউনলোড করে নিন my robi অ্যাপ। মাই যদি এত সাহায্য খুব সহজে যে কোন সময় মাত্র এক থেকে দুই সেকেন্ডের মধ্যে রবি নাম্বার চেক করতে পারবেন অবশিষ্ট ব্যালেন্স চেক করতে পারবেন অবশিষ্ট মিনিট ব্যালেন্স সহ এমবি ব্যালেন্স এবং এসএমএস প্যাকেজ চেক করতে পারবেন।

রবি সিম ব্যবহারকারীদের জন্য রবি সিম কোম্পানি থেকে এই অ্যাপটি তৈরি করা হয়েছে। এই অ্যাপের সাহায্যে খুব সহজে মাত্র কয়েক সেকেন্ডের মধ্যে নাম্বার চেক করতে পারবেন। এছাড়াও রবি সিম থেকে অফার ক্রয় করলে পরবর্তী সময় বিনামূল্যে এমবি প্যাকেজ এবং মিনিট প্যাকেজ করতে পারবেন। মাই রবি অ্যাপ ব্যবহার করার জন্য ইন্টারনেট প্যাকেজ এর প্রয়োজন। ইন্টারনেট প্যাকেজ ক্রয় করতে ডায়াল করুন *8#। পছন্দ অনুসারে একটি ইন্টারনেট অফার ক্রয় করতে পারবেন।

My robi অ্যাপ ডাউনলোড করার উপায় 

যেকোনো ব্রাউজার থেকে my robi অ্যাপ ডাউনলোড করতে পারবেন। অথবা মোবাইল ফোনে যদি প্লেস্টোর থাকে তাহলে সেখান থেকেও  মাই রবি অ্যাপ ডাউনলোড করতে পারবেন । মাই রবি অ্যাপ ডাউনলোড করা খুবই সহজ। আমাদের প্রত্যেকের মোবাইল ফোনে প্লে স্টোর রয়েছে সেখানে gmail লগইন দিয়ে সার্চ দিতে হবে My robi। মাই রবি ডাউনলোড হয়ে গেলে ইন্সটল করে রবি নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করুন তারপর রবির সমস্ত সুযোগ সুবিধা উপভোগ করুন। 

প্রিয় পাঠক আশা করছি আপনারা বুঝতে পেরেছেন রবি সিমের নাম্বার কিভাবে দেখবো রবি সিমের নাম্বার দেখার উপায় কি উপরে আমরা রবি সিমের নাম্বার দেখার প্রায় তিনটি উপায় শেয়ার করেছি।
  • ১) কোড ব্যবহার করে রবি নাম্বার চেক করতে পারবেন। 
  • ২) আপনার নাম্বার থেকে নিকটবর্তী কোন ব্যক্তির মোবাইলে কল করলে তার ফোনে আপনার নাম্বার উঠবে সেখান থেকে নাম্বার চেক করতে পারবেন। 
  • ৩) my robi অ্যাপ ব্যবহার করে নাম্বার চেক করতে পারবেন।
  • আশা করছি আপনারা বুঝতে পেরেছেন রবি সিমের নাম্বার দেখার উপায় গুলো এবার চলুন আমরা দেখে আসি রবি সিমের মিনিট কিভাবে দেখে। 

রবি সিমের মিনিট কিভাবে দেখে 

একে অপরের সাথে যোগাযোগ করার জন্য মিনিটের প্রয়োজন মিনির ব্যবহার করলে খুব অল্প টাকায় কথা বলা যায়। বর্তমান সময়ের দ্রব্যমূল্যের দাম এত বেশি বেড়েছে যে এখন ১ মিনিট কথা বলে প্রায় ৩ টাকা চার্জ কাটে রবি সিম কোম্পানি। এক্ষেত্রে অল্প খরচে কথা বলতে চাইলে মিনিট প্যাকেজ ক্রয় করতে হবে মিনিট প্যাকেজ ক্রয় করলে খুব অল্প মূল্যেই রবি সিমে একে অপরের সাথে কথা বলা যায় যোগাযোগ করা যায়।

এখন প্রশ্ন হল রবি সিমে মিনিট কিভাবে দেখব? রবি সিমে মিনিট প্যাকেজ কিভাবে ক্রয় করব? রবি সিমে মিনিট দেখার জন্য ফোনের ডায়াল প্যাড থেকে *222*2#ডায়াল করুন। এই কোটি ডায়াল করলে মাত্র ১ থেকে ২ মিনিটের মধ্যে রবি সিম কোম্পানি থেকে দেখতে পারবেন আপনার অবশিষ্ট মিনিট ব্যালেন্স। মোবাইলে মিনিট প্যাকেজ না থাকলে *222*3# ডায়াল করে রবি মিনিট প্যাকেজ ক্রয় করে ফেলুন। 

রবি সিমের মিনিট দেখার উপায় 

রবি সিমে মিনিট দেখার আরো একটি দুর্দান্ত উপায় রয়েছে। রবি সিমের অবশিষ্ট মিনিট দেখার জন্য *২২২*2#ডায়াল করতে পারবেন অথবা *222*9#নাম্বারে কল করুন। এতে পাঁচ থেকে ছয় সেকেন্ডের মধ্যে রবি সিম কোম্পানি থেকে আপনার সিমে কত অবশিষ্ট মিনিট ব্যালেন্স রয়েছে মেসেজ করে পাঠিয়ে দিবে। 

রবি সিমে মিনিট ব্যালেন্স দেখার আরো একটি দুর্দান্ত উপায় রয়েছে।। রবি সিমে মিনিট ব্যালেন্স চেক করা অবশিষ্ট ব্যালেন্স চেক করা খুবই সহজ আপনাকে শুধু কোড গুলো জানতে হবে।। 

কোড ছাড়া রবি সিমে মিনিট দেখার উপায়

কোড ছাড়া রবি সিমে মিনিট দেখার উপায় হল অ্যাপ ডাউনলোড। মাই রবি অ্যাপ ডাউনলোড করলে মাত্র ১ থেকে ২ সেকেন্ডের মধ্যে অবশিষ্ট মিনিট ব্যালেন্স অবশিষ্ট মেইন ব্যালেন্স এবং এমবি ব্যালেন্স চেক করতে পারবেন মাই রবি অ্যাপের সুবিধা অনেক।

মাই রবি অ্যাপ ডাউনলোড করুন এবং ছাড়া রবি সিমে মিনিট দেখে নিন।  মাই রবি অ্যাপ থেকে অবশিষ্ট মিনিট চেক করতে পারবেন পাশাপাশি আরও মিনিট প্যাকেজগুলো ক্রয় করতে পারবেন যেমন ৫ টাকায় ১০ মিনিট রবি ১২ টাকায় ২৪ মিনিট রবি ১৮ টাকায় ৩৬ মিনিট অফার ক্রয় করতে পারবেন। আপনি যদি এই দুর্দান্ত রবি অফার গুলো ক্রয় করতে আগ্রহী হন তাহলে দেরি না করে দ্রুত রবি অ্যাপ ডাউনলোড করুন। 

প্রিয় পাঠক আশা করছি আপনারা উপরের আলোচনার মাধ্যমে বুঝতে পেরেছেন রবি সিমের নাম্বার কিভাবে দেখতে হয় এবং রবি সিমে মিনিট কেনার উপায় কি কি। এবার চলুন আমরা ঝটপট দেখে আসি রবি সিমের সকল কোড সমূহ। 

রবি সিমের সকল কোড সমূহ

রবি সিম ব্যবহার করলে রবি সিমের সকল কোড সম্পর্কে জেনে রাখতে হবে এতে যে কোন সময় কোড ব্যবহার করার মাধ্যমে রবি সিমের সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন। যারা নতুন রবি ইউজার রয়েছেন তাদের আজকের এই প্রতিবেদনটি খুবই গুরুত্বপূর্ণ। রবি সিমের প্রতিটি কোড আজকের পোস্টটি শেয়ার করব।
রবি বর্তমান ব্যালেন্স দেখার কোড *222#
রবি সিমে নাম্বার দেখার কোড *2#
রবি সিমে ইমারজেন্সি ব্যালেন্স কোড *123*007
রবি সিমে মিনিট চেক করার কোড *222*2#
রবি সিমে এসএমএস কেনার কোড *222*11#
রবি সিমে অফার চেক করার কোড *888#
রবি সিমে ইন্টারনেট প্যাকেজ অথবা এমবি প্যাকেজ কোড *8#
রবি সিমে আজকের অফার দেখার কোড *999#

উপরের এই কোড গুলো ব্যবহার করে ইমার্জেন্সি ব্যালেন্স চেক করতে পারবেন নাম্বার দিতে পারবেন বর্তমান ব্যালেন্স চেক করতে পারবেন এসএমএস কি ক্রয় করতে পারবেন মিনিট চেক করতে পারবেন দুর্দান্ত অফার গুলো চেক করতে পারবেন। প্রতিটি সিম অপারেটরের আলাদা আলাদা কিছু কোড দেওয়া থাকে এই কোড গুলো ব্যবহার করলে মেয়ের কেনা যায় ইমারজেন্সি ব্যালেন্স চেক করা যায় এসএমএস চেক করা যায়। রবি অপারেটর সিম ক্রয় করলে সিমের সাথে একটি পেপার দেওয়া হয় সে পেপারে সমস্ত কোড দেওয়া থাকে।

রবি সিমের টাকা কাটা বন্ধ করার কোড 

আপনার সিমে কি হঠাৎ করেই টাকা কেটে যায়? অনেকেই বলেন রবি সিমে ৫০ টাকা রিচার্জ করলে হঠাৎ করে ২০ টাকা কেটে নেয় এর কারণ কি? কেন রবি সিম থেকে টাকা কেটে নেয়? অনেকে মনে করেন রবি সিম হয়তো নষ্ট হয়ে গেছে এজন্য হঠাৎ করে টাকা কেটে দেয় কিন্তু ধারণাটি সম্পূর্ণ ভুল। রবি সিমে যদি গুনগুন সিস্টেম চালু হয়ে যায় তাহলে প্রতি সপ্তাহে টাকা কাটতে শুরু করবে। 

এবং আমরা বুঝতে পারিনা আসলে কোথা থেকে টাকাগুলো কাটা হচ্ছে এবং কেন কাটা হচ্ছে? রবি সিমে গুগল সিস্টেম চালু হলে আপনার নাম্বারে কেউ কল করলে সে গান শুনতে পারবে। এই গুনগুন সিস্টেম চালু করার জন্য প্রতি সপ্তাহে কিংবা প্রতি মাসে কিছু চার্জ দিতে হয়। আপনি যদি এই গুনগুন বন্ধ করতে চান তাহলে STOP/ OFF লিখে 8466 নাম্বারে সেন্ড করুন। এতে ২৪ ঘণ্টার মধ্যে রবি সিমে টাকা কাটা বন্ধ হয়ে যাবে এবং গুনগুন সিস্টেম অফ হয়ে যাবে। 

ভুলবশত এই গুনগুন সিস্টেম চালু হয়ে গেলে হঠাৎ করে টাকা কাটা শুরু করে। কিন্তু যদি অন্য কোন কারণে রবি সিমের হঠাৎ করে টাকা কেটে নেয় তাহলে কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে হবে এবং দ্রুত এই সমস্যার সমাধান করতে হবে। প্রিয় পাঠক বৃন্দ আশা করছি আপনারা বুঝতে পেরেছেন রবি সিমে টাকা কাটা বন্ধ করার কোড সম্পর্কে। রবি সিমে টাকা কাটা বন্ধ করার কোড হল 8466।

রবি সিম সম্পর্কিত পাঠকদের কিছু প্রশ্ন এবং উত্তর 

রবি সিমের নাম্বার দেখার উপায় কি? 
অনেকে জিজ্ঞাসা করেন রবি সিমে কিভাবে নাম্বার দেখতে হয়? রবি সিমে নাম্বার দেখার উপায় কি? আপনি যদি রবি সিমে নাম্বার দেখতে চান তাহলে শুধুমাত্র আপনার ফোন থেকে ডায়াল প্যাড ওপেন করুন এবং এই ছোট্ট কোডটি ব্যবহার করুন। *2#। এই কোডটি ব্যবহার করলে এক থেকে দুই সেকেন্ডের মধ্যে রবি নাম্বার টি দেখতে পারবেন। 

রবি সিমের মিনিট কিভাবে দেখে?
আপনি কি রবি সিমে মিনিট প্যাকেজ ক্রয় করতে চান কিন্তু বুঝতে পারছি না কিভাবে ক্রয় করবেন? আপনার সিমে যদি পর্যাপ্ত ব্যালেন্স থাকে তাহলে ওপরের এই কোড গুলো ব্যবহার করলে খুব সহজেই যদি মিনিট ক্রয় করতে পারবেন পাশাপাশি মিনিট দেখতে পারবেন রবি সিমে টাকাটা বন্ধ করতে পারবেন আজকের এই প্রতিবেদনে আমরা রবি সিমের কোড নিয়ে আলোচনা করেছি। তাই দেরি না করে দ্রুত ওপরের কোড গুলো দেখে নিন।

উপসংহার:রবি সিমের নাম্বার কিভাবে দেখে- রবি সিমের সকল কোড

সুপ্রিয় পাঠক বৃন্দ আজকের এই পোস্টে আমরা দেখলাম রবি সিমের নাম্বার কিভাবে দেখে রবি সিমে মিনিট কিভাবে দেখতে হয় রবি সিমে টাকা কাটা কাটা বন্ধ করার কোড রবি সিমে বর্তমান ব্যালেন্স চেক কোড এবং এসএমএস কেনার কোড সাথে রবি সিমে ইমারজেন্সি ব্যালেন্স চেক কোড সম্পর্কে বিস্তারিত আলোচনা করলাম। আপনারা যারা নতুন প্রদেশের ব্যবহার করছেন তাদের জন্য এ বিষয়গুলো সম্পর্কে জেনে রাখা খুবই জরুরী ফোন কোড ব্যবহার করলে কি হবে।

যেমন জরুরি মুহূর্তে রবি সিমে ইমারজেন্সি ব্যালেন্সের প্রয়োজন এক্ষেত্রে আপনি বুঝতে পারছেন না কোন কোড এপ্লাই করলে ইমার্জেন্সি ব্যালেন্স ক্রয় করতে পারবেন। মোকাবেলা করতে হবে তাই ইমারজেন্সি ব্যালেন্সের কোড টি মুখস্থ করে নিন * ১২৩*০০৭#। এই কোডটি ডায়াল করলে ১ থেকে ২ সেকেন্ডের মধ্যে ইমারজেন্সি ব্যালেন্স এক্টিভেট হয়ে যাবে।

নাম্বার দেখার কোড শেয়ার করলাম আমরা অনেকেই জানিনা কিভাবে রবি সিমের নাম্বার চেক করতে হয়। রবি সিমের নাম্বার চেক করার জন্য শুধুমাত্র *২#ডায়াল করতে হবে। তাহলে রবি সিমের নাম্বার চেক করতে পারবেন। এছাড়াও আজকের এই প্রতিবেদনে আমরা রবি সিমে এসএমএস কেনার কোড রবি সিমে এমবি কেনার কোড এবং টাকা কাটা বন্ধ করার কোড সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি আশা করছি আজকের এই প্রতিবেদনটির মাধ্যমে আপনারা উপকৃত হয়েছেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ড্রিমার আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url