রবি সিমে ১ পয়সা মিনিটে কথা বলুন

রবি সিমে টাকা কম কাটার উপায় খুঁজছেন? এখন কল রেট ৩ টাকা অর্থাৎ এক মিনিট কথা বলে তিন টাকা চার্জ কাটে। তাই আজকের এই প্রতিবেদনে আমরা রবি কলরেট কমানোর উপায়, ফ্রি কল কথা বলে টাকা ছাড়া এবং রবি কলরেট অফার সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।
রবি সিমে টাকা কম কাটার উপায়
আপনি যদি আজকের এই সম্পূর্ণ দেখেন তাহলে গ্যারান্টি সহ ফ্রি কলে কথা বলতে পারবেন এবং রবি সিমে টাকা অতিরিক্ত কাটা বন্ধ করতে পারবেন। চলুন তাহলে আর দেরি না করে আমরা ঝটপট দেখে আসি রবি কলরেট কমানোর উপায় রবি সিমের প্রয়োজনীয় কোড গুলো ফ্রি কল কথা বলুন টাকা ছাড়া এবং রবি সিমে টাকা কম কাটার উপায়।

পেজ সূচিপত্রঃ রবি সিমে ১ পয়সা মিনিটে কথা বলুন

          ভূমিকা          

বর্তমানে বাংলাদেশের সবচেয়ে সেরা সিম অপারেটর হল রবি। বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল নেটওয়ার্ক হিসেবে পরিচিত রবি। ২০১৬ সালে বাংলাদেশের বৃহত্তম সিম হিসেবে ঘোষণা করা হয় রবিকে। রবি সিমে খুব অল্প মূল্যে এসএমএস প্যাকেজ, এমবি প্যাকেজ, মিনিট প্যাকেজ ক্রয় করা যায়। সাথে খুব অল্প মূল্য রবি সিমে কথা বলা যায় এজন্য রবি সিমে চাহিদা অনেক বেশি। 

বিশেষ করে শিক্ষার্থীদের জন্য রবি সিম পারফেক্ট কারণ অল্প বাজেটের মধ্যে রবি সিমে কথা বলা যায় ইন্টারনেট ব্যবহার করা যায়। এছাড়াও রবি সিম তাদের গ্রাহকদের জন্য সবসময় সর্বোচ্চ সেবা প্রদান করে থাকে এজন্য রবি সিমের চাহিদা অনেক বেশি। তবে যারা রবি সিমে অতিরিক্ত টাকা কাটার সমস্যা নিয়ে চিন্তিত রয়েছেন তাদের জন্য আজকের এই পোস্টে আমরা রবি সিমে টাকা কম কাটার উপায় গুলো শেয়ার করব নিচে দেখে নিন রবি সিমে টাকা কম কাটার উপায়। 

রবি সিমে ১ পয়সা মিনিটে কথা বলুন

রবি সিমে ১ পয়সা মিনিটে কথা বলতে চান? রবি সিমে টাকা কম করার উপায় কি ? বর্তমান সময় আমাদের প্রত্যেকের একটি সমস্যা হল রবি সিমে অতিরিক্ত টাকা কাটছে অর্থাৎ এক মিনিট কিংবা দুই মিনিট কথা বললে প্রায় পাঁচ থেকে ছয় টাকা কাটছে। এর কারণ কি? আগে সিমে এক মিনিটে এক টাকা কাটা হতো কিন্তু এখন সিমে এক মিনিট কথা বললে প্রায় তিন টাকা কাটছে।

রবি সিমে অতিরিক্ত টাকা কাটা সমস্যা থেকে বাঁচতে রবি ব্যবহারকারীরা এখন এক পয়সা/ সেকেন্ডে কথা বলুন।  প্রতিটি সিম অপারেটর তাদের গ্রাহকদের জন্য এখন ১ পয়সা/সেকেন্ড চালু করেছেন। কাস্টমাররা নির্দিষ্ট পরিমাণ রিচার্জ করে মাত্র এক পয়সা সেকেন্ডে কথা বলতে পারবে। এতে খুব কম পরিমাণে টাকা কাটবে আপনি যতটুকু কথা বলবেন ঠিক ততটুকুই টাকা কাটবে। যেমন যদি ৪৫ সেকেন্ড কথা বলেন তাহলে ৪৫ পয়সা কাটবে যদি ৩০ সেকেন্ড কথা বলেন তাহলে ৩০ পয়সা কাটবে। আর যদি দুই মিনিট কথা বলেন তাহলে দুই টাকা কাটবে। 

যারা রবি সিম ইউজার রয়েছেন তারা চাইলে এই অফারটি একাধিকবার উপভোগ করার সুযোগ পাবেন একাধিকবার রিচার্জ করার ক্ষেত্রে সর্বোচ্চ মেয়াদ নির্ধারণ করতে পারবেন। এই স্পেশাল কলরেট মিনিট, বান্ডেল মিনিট ইমারজেন্সি ব্যালেন্সের জন্য প্রযোজ্য নয়। আপনার সিমে যদি ইমারজেন্সি ব্যালেন্স কিংবা মিনিট ব্যালেন্স থাকে তাহলে আগে মিনিট ব্যালেন্স অথবা ইমারজেন্সি ব্যালেন্স শেষ হবে। এক সেকেন্ড পালস প্রযোজ্য রয়েছে। ১ পয়সা/সেকেন্ড কল রেট চালু করতে নিচের কোড গুলো ব্যবহার করতে হবে।

রবি সিমে টাকা কম কাটার উপায় 

রবি সিমে টাকা বেশি কাটছে? বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় সিমের মধ্যে একটি হল রবি সিম। তাই রবি সিমের গ্রাহক সংখ্যা অনেক বেশি। তবে বর্তমান সময়ে বেশ কিছু মানুষের কাছ থেকে এই গুঞ্জন শোনা যাচ্ছে যে এখন রবি সিমে বেশি টাকা কাটছে। তাই কারণ হলো আপনারা সঠিকভাবে রবি সিম ব্যবহার করতে পারছে না ব্যবহার করলে মাত্র এক পয়সা সেকেন্ডে কথা বলতে পারবেন। এক পয়সা সেকেন্ডে কথা বলার জন্য *123*48#ডায়াল করতে হবে। 

এই ইউএসএসডি কোড ডায়াল করলে রাত এগারোটা থেকে সকাল ৯ টা পর্যন্ত যে কোন লোকাল নাম্বারে মাত্র ৪৮ টাকা পয়সা/মিনিটে যোগাযোগ করতে পারবেন। অর্থাৎ এক মিনিট কথা বললে মাত্র ৪৮ পয়সা কাটবে দুই মিনিট কথা বললে ১ টাকা ৩৬ পয়সা কাটবে। আর এই অফারটি সম্পূর্ণ বিনামূল্যে ব্যবহার করতে পারছেন। রবি সিম ইউজারদের জন্য রবি সিম কোম্পানি থেকে এই দুর্দান্ত অফারটি চালু করা হয়েছে এই কল রেট এর জন্য কোন টাকা ইনভেস্ট করতে হবে না শুধুমাত্র *১২৩*৪৮# USSD কোডটি ডায়াল করতে হবে।

এই কোটি ডায়াল করার মাধ্যমে রাত 11 টা থেকে সকাল ৯ টা পর্যন্ত মাত্র ৪৮ পয়সা/ মিনিটে কথা বলতে পারবেন এবং অফারটির মেয়াদ হলো 15 দিন। অর্থাৎ 15 দিন পর্যন্ত ৪৮ টাকা পয়সা মিনিট অফারটি উপভোগ করতে পারবেন। তবে 15 দিন মেয়াদ পার হয়ে গেলে তারপর কি করবেন? রবি সিম ব্যবহারে গ্রাহকদের জন্য শুধুমাত্র একবার এই অফারটি প্রদান করেন অর্থাৎ বিনামূল্যে ৪৮ পয়সা/ মিনিটে কথা বলার সুযোগ।

অফারটির মেয়াদ শেষ হয়ে গেলে টাকা দিয়ে অন্যান্য কলরেট অফার ক্রয় করে নিতে হবে। অফার ক্রয় করলে খুব অল্প টাকায় বেশি সময় পর্যন্ত কথা বলা যায়। আমরা নিজে কিছু দুর্দান্ত রবি কল রেট অফার কোড শেয়ার করেছি নিচে দেখে নিন। 

রবি কল রেট অফার কোড 

আপনি কি রবি সিমে কল রেট অফার খুঁজছেন? মোবাইল ফোন তাদের নিজের অপারেটর এবং অন্যান্য অপারেটর এর সমস্ত নিয়ম বিলুপ্ত করে প্রতিটি মোবাইলের জন্য সর্বোচ্চ ২ টাকা মিনিট নির্ধারণ করেছেন আর সর্বনিম্ন 45 পয়সা মিনিট নির্ধারণ করেছেন। বিটিআরসি এর হিসাব অনুসারে জুন মাস পর্যন্ত মানুষের হাতে প্রায় ১৫ কোটিরও বেশি মোবাইলে তিন ছিল। 

এর মধ্যে সবচেয়ে বেশি গ্রাহক হলো গ্রামীন সিম এবং ৪ কোটি ৪৭ লাখ রবিগ্রাহক। অর্থাৎ বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় দ্বিতীয়তম সিম অপারেটর হল রবি। তাই রবি সিমে এখন বিশেষ অফার চলছে। গ্রাহকদের জন্য প্রচুর সুযোগ সুবিধা দেওয়া হয়। রবি সিমের গ্রাহকরা এখন খুব অল্প টাকায় কল রেট অফার উপভোগ করতে পারবে এবং এক টাকা মিনিটে কথা বলতে পারবে।।

২০১৮ সালেও এক টাকা মিনিটে কথা বলা যেত কিন্তু ২০২২ সালের পর থেকে এখন কলরেট দুই টাকা। এক মিনিট কথা বলে দুই টাকা চার্জ কাটবে। এত টাকা কাটার ভয়ে বেশিরভাগ গ্রাহক এখন মিনিট প্যাকেজ ব্যবহার করেন। কিন্তু মিনিট প্যাকেজের মেয়াদ ফুরিয়ে গেলে অযথাই মিনিট গুলো নষ্ট হয় তাই সবচেয়ে দুর্দান্ত উপায় অনুসরণ করুন কল রেট অফার ব্যবহার করুন।

রবি সিম থেকে বিভিন্ন কলরেট অফার প্রদান করা হয় যেমন এক পয়সা সেকেন্ডের ৩ দিন মেয়াদ ১ পয়সা/ সেকেন্ডে ৭ দিন, মেয়াদ এক পয়সা /সেকেন্ডে ৬০ দিন মেয়াদ। যারা দুই থেকে তিন মাসের জন্য কল রেট অফার ক্রয় করতে যাচ্ছেন তাদের জন্য  ২০৪ টাকায় এক পয়সা/সেকেন্ড ৬০ দিন মেয়াদ অফার রয়েছে।

৪৪ টাকা ১ পয়সা/সেকেন্ড ৩ দিন 

তিন দিন মেয়েদের জন্য এক পয়সা সেকেন্ড কলরেট অফারে কথা বলতে চাচ্ছেন?  রবি সিমে বিভিন্ন কলরেট অফার রয়েছে তার মধ্যে সবচেয়ে স্বল্প মেয়াদের অফার হলো মাত্র ৪৪ টাকাতে ১ পয়সা /সেকেন্ড তিন দিন মেয়াদ। এই কলরেট অফারটি এক্টিভেট করার জন্য ডায়াল করুন *১২৩*৪১#

এই কোডটি ডায়াল করলে। মাত্র কয়েক সেকেন্ডের মধ্যে কল রেট অফারটি এক্টিভেট হয়ে যাবে। তিন দিন পর্যন্ত ২৪ ঘন্টা এক পয়সা সেকেন্ডে কথা বলতে পারবেন। বিভিন্ন কলরেট অফারের সময় নির্ধারিত দেওয়া থাকে যেমন সকাল ৯ টা থেকে রাত বারোটা পর্যন্ত ১ পয়সা সেকেন্ডে কথা বলতে হবে। কিন্তু ৪৪ টাকা দিয়ে ১ পয়সা সেকেন্ড কলরেট অফারটি এক্টিভেট করলে 24 ঘন্টায় কল রেট অফার উপভোগ করতে পারবেন। 

৬৪ টাকায় ১ পয়সা/ সেকেন্ড ৭ দিন 

যারা সাত দিন মেয়াদের কলরেট অফার খুঁজছেন তাদের জন্য ৬৪ টাকায় ১ পয়সা সেকেন্ড এই কল রেট অফারটি দুর্দান্ত হবে। একটু বেশি টাকা দিয়ে বেশি মেয়াদের কল রেট অফার ক্রয় করলে বেশি সময় পর্যন্ত এক টাকা ১পয়সা সেকেন্ডে কথা বলা যায়। এই দুর্দান্ত অফারটি চালু করার জন্য ফোনের ডাল প্যাড থেকে *১২৩*৪৯#ডায়াল করতে হবে। 

এই অফারটির মেয়াদ হল ৭ দিন। অর্থাৎ সম্পূর্ণ সাত দিন জুড়ে মাত্র ১ পয়সা সেকেন্ডে কথা বলতে পারবেন। ১ মিনিট কথা বললে টাকা চার্জ কাটবে। ২ মিনিট কথা বললে ২ টাকা চার্জ কাটবে। তাই দেরি না করে দ্রুত ৬৪ টাকায় ১ পয়সা/ সেকেন্ড ৭ দিন অফারটি এক্টিভেট করে ফেলুন।

২০৪ টাকায় ১ পয়সা/সেকেন্ড মেয়াদ ৬০ দিন 

আপনারা যারা দীর্ঘতম মেয়াদের জন্য কলরেট অফার ক্রয় করতে চাচ্ছেন তাদের জন্য এই অফারটি দুর্দান্ত হবে মাত্র ২০০৪ টাকাতে দুই মাস মেয়াদের কলরেট অফার চালু করতে পারবেন। এখন কল রেট অফার খুবই কম মূল্যে পাওয়া যাচ্ছে মাত্র ২০৪ টাকায় ১পয়সা/সেকেন্ড কলরেট অফার চালু করতে পারবেন মেয়াদ ৬০ দিন অথবা ২ মাস।

এই অফারটি চালু করার জন্য আপনার ফোনে ডায়াল প্যাড থেকে ডায়াল করতে হবে নিচের এই কোডটি  *১২৩*০৪৭#এই কোটি ডায়াল করলে মাত্র ২০৪ টাকা তে কথা বলতে পারবেন ১  পয়সা/ সেকেন্ড কল রেট অফারটি উপভোগ করতে পারবেন তাই দেরি না করে দ্রুত ২০৪ টাকায় ৬০ দিন মেয়াদের অফারটি ক্রয় করে ফেলুন।

সুপ্রিয় পাঠক উপরের এই কল রেট গুলো ব্যবহার করলে খুব অল্প টাকায় রবি সিমে কথা বলতে পারবেন। আশা করছি ওপরের আলোচনার মাধ্যমে আপনারা বুঝতে পেরেছেন রবি সিমে টাকা কম কাটার উপায় কি এবং রবি কলরেট অফার কোড গুলো কি কি। আপনারা যারা নতুন রবি সিম ব্যবহার করছেন তাদের জন্য রবি সিমের সকল কোডগুলো সম্পর্কে জানা খুবই জরুরী তাই নিচের লিংকে ক্লিক করে রবি সিমের প্রয়োজনীয় সমস্ত কোড গুলো দেখে নিন।

ফ্রি কল কথা বলুন টাকা ছাড়া

আপনি কি টাকা ছাড়া ফ্রি কথা বলতে চান? আমরা অনেকেই হয়তো জানি না কিভাবে মোবাইল ফোনে কথা বলতে হয়। এখন প্রযুক্তি উন্নত হচ্ছে আর প্রযুক্তি কল্যাণের সবচেয়ে বড় আবিষ্কার হল মোবাইল ফোন এই মোবাইল ফোন ব্যবহার করে আমরা খুব সহজে একে অপরের সাথে যোগাযোগ করতে পারি কথা বলতে পারি। মোবাইল ফোনে একে অপরের সাথে যোগাযোগ করার জন্য রিচার্জ এর প্রয়োজন। 

যদি রিচার্জ ছাড়া কি কথা বলা যায়? এখন আপনি চাইলে মোবাইল ফোনে ফ্রি কথা বলতে পারবেন। এমন কয়েকটি শেয়ার করব এই টিপস গুলো অনুসরণ করলে ফ্রি কল যে কোন নাম্বারে দিতে পারবেন। ফ্রি কল করুন যেকোনো দেশের যেকোনো ব্যক্তিকে যে কোন নাম্বারে কোন টাকা কাটবে না। আপনি হয়তো ভাবছেন আমি হোয়াটসঅ্যাপ কিংবা মেসেঞ্জারের কথা বলছি। কিন্তু না আপনি চাইলে এখন যে কোন নাম্বারে সম্পূর্ণ ফ্রিতে কল দিতে পারবেন। 
  • মোবাইল ফোনে ডাটা কানেকশন কিংবা ওয়াইফাই কানেকশন অন করুন। 
  • এবার প্লে স্টোর ওপেন করে সার্চ দিন fast call।
  • অ্যাপ্লিকেশন ডাউনলোড করে ইন্সটল করুন। 
  • একটি ডাউনলোড হয়ে গেলে ওপেন করুন তারপর সামনে দেখুন একটি ডায়াল প্যাড দেয়া রয়েছে। ডায়াল প্যাড এ যে নাম্বারে আপনি কল করতে চান সে নাম্বারটি টাইপ করে নিচের কল বাটনে ক্লিক করুন।
  • আমরা যেভাবে কল দিই সাধারণত কল রিসিভ করি ঠিক একই ভাবে এই অ্যাপের মাধ্যমে আপনি কল দিতে পারবেন যেকোনো নাম্বারে কল দিতে পারবেন সম্পূর্ণ বিনামূল্যে। 
  • অ্যাপে contact access দিলে ফোনের সমস্ত নাম্বার গুলো এই অ্যাপে চলে আসবে। এই অ্যাপ থেকে ইচ্ছা অনুসারে যেকোনো ব্যক্তিকে সম্পন্ন বিনামূল্যে কল দিতে পারবেন।
নিচের ডান সাইডে দেখুন কলের পাশে একটু Credits না আমাকে একটু অপশন রয়েছে। credits থেকে কয়েন কালেক্ট করতে হবে। এখানে স্পিন করার মাধ্যমে এড ভিডিও দেখার মাধ্যমে কয়েন কালেক্ট করতে পারবেন এবং এই কয়েন গুলোর মাধ্যমে পরবর্তী সময়ে যেকোনো নাম্বারে ফ্রি কল দিতে পারবেন। 

সুপ্রিয় পাঠক বৃন্দ আশা করছি আপনারা উপরের আলোচনার মাধ্যমে বুঝতে পেরেছেন ফ্রি কল দেওয়ার উপায় কি রবি সিমে টাকা কম কাটার উপায় কি এবং রবি কলরেট কমানোর উপায় কি। আজকের এই প্রতিবেদনে আমরা রবি সিম সম্পর্কে যাবতীয় তথ্য শেয়ার করলাম কিভাবে রবি সিমে অল্প টাকায় কথা বলা যায় সেই বিষয়গুলো আলোচনা করলাম। 

উপসংহার : রবি সিমে ১ পয়সা মিনিটে কথা বলুন

সুপ্রিয় পাঠক বৃন্দ আজকের এই প্রতিবেদনে আমরা দেখলাম রবি সিমে টাকা কম কাটার উপায় গুলো রবি সিমে টাকা কম কাটার জন্য রবি কলরেট ব্যবহার করতে হবে। বিনামূল্যে কল উপভোগ করার জন্য *১২৩*৪৮#ডায়াল করতে হবে। এই কোডটি ডায়াল করলে বিনামূল্যে রবি কলরেট উপভোগ করতে পারবেন মেয়াদ ৭ দিন। এছাড়াও আজকের এই পোস্টে আমরা রবি কলরেট অফার কোড গুলো শেয়ার করলাম। রবি স্বল্পমূল্যের সেরা কল রেট অফার সম্পর্কে জানতে উপরে দেখে নিন। 

৭ দিন, ৩ দিন, এবং ৬০ দিন মেয়াদ এর কলরেট অফার গুলো উপরে দেয়া রয়েছে সাথে কোড শেয়ার করেছে উপরের কোড গুলো ব্যবহার করলে কল রেট অফার গুলো এক্টিভেট করতে পারবেন। যারা নতুন রবি সিম ব্যবহার করছেন রবি সিমের কোড সম্পর্কে জানে না তাদের জন্য আমরা রবিনের সকল প্রয়োজনীয় কোড গুলো শেয়ার করেছি। আজকের এই পোস্টে আমাদের মূল লক্ষ্য ছিল আপনাদের সাথে রবি সিমের টাকা কম কাটার উপায় গুলো শেয়ার করা। 

এছাড়াও আজকের এই আর্টিকেলে আমরা ফ্রি কল কথা বলুন টাকা ছাড়া উপায় গুলো শেয়ার করেছি। অনেকেই জিজ্ঞাসা করে ফ্রি করে কি কথা বলা যায়? ফ্রি কলে কথা বলার জন্য কি কি প্রয়োজন? ফ্রি করে কথা বলার জন্য শুধুমাত্র ইন্টারনেট কানেকশন অথবা ডাটা কানেকশন থাকতে হবে। তাহলে খুব সহজে ফ্রি কলে যে কোন নাম্বারে কথা বলতে পারবেন। আশা করছি আজকের এই প্রতিবেদনটির মাধ্যমে আপনারা উপকৃত হয়েছেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ড্রিমার আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url