টেলিটক নাম্বার দেখার উপায়-টেলিটক সিমের সকল কোড

টেলিটক নাম্বার দেখার উপায় কি? আপনারা যারা নতুন টেলিটক সিম ব্যবহার করছেন তাদের জন্য এই বিষয়গুলো সম্পর্কে জেনে রাখা খুবই জরুরী। টেলিটক নাম্বার কিভাবে দেখবো? টেলিটক এমবি অফার দেখার কোড কি এবং টেলিটক মিনিট চেক কোড কি? তাই আজকের এই প্রতিবেদনে আমরা টেলিটক সিমের সকল কোড সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।
টেলিটক নাম্বার দেখার উপায়-টেলিটক সিমের সকল কোড
আপনি যদি আজকের এই প্রতিবেদনটি সম্পন্ন দেখেন তাহলে খুব সহজে টেলিটক সিমের সকল কোড সম্পর্কে জানতে পারবেন। টেলিটক সিম বিভিন্ন ধরনের সেবা প্রদান করে এজন্য আমরা অনেকেই টেলিটক সিম ব্যবহার করতে খুব ভালোবাসি। এছাড়াও টেলিটক সিমে খুব অল্প মূল্যে বেশি কথা বলা যায়। তাহলে আর দেরি না করে আমরা ঝটপট দেখে আসি টেলিটক নাম্বার দেখার উপায় কি এবং টেলিটক সিমের সকল কোড সমূহ। 

পেজ সূচিপত্রঃ টেলিটক নাম্বার দেখার উপায়-টেলিটক সিমের সকল কোড

          ভূমিকা          

বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় সিম অপারেটর হলো টেলিটক। ২০০৫ সালে ৩১ শে মার্চ প্রথম টেলিটক সিম প্রতিষ্ঠিত হয়, টেলিটক সিমের প্রাক্তন নাম হলো রিমোবাইল বিটিভি মোবাইল সংযোগ ব্যবস্থা অথবা প্রকল্প। ২০২৩ সালের তথ্য অনুসারে জানা যায় যে টেলিটক বাংলাদেশের চতুর্থ বৃহত্তর মোবাইল অপারেটর । যার গ্রাহক সংখ্যা প্রায় ৬৪ লাখ ৬০ হাজার। ২০১৮ সালে এই টেলিটক সিম অপারেটরে প্রায় দশ হাজার কোটি টাকা বিনিয়োগ করা হয়েছিল। 

টেলিটক সিম তাদের গ্রাহকদের জন্য সবসময় সুব্যবস্থা প্রদান করেন। টেলিটক সিম অপারেটর বিভিন্ন প্রকার সেবা প্রদান করে যেমন এসএমএস, এসএমএস পুশ পুল সার্ভিস, ভয়েস এসএমএস, কলে কথা বলা, বিল প্রদান করার সুবিধা, মোবাইলের টিভি দেখা, ভিডিও কল করা, সরকারি চাকরি, পরীক্ষার ফলাফল চেক, ডাটা সার্ভিস, ব্যবস্থাপনা, টেলিচার্জ ,মিসকল এলার্ট, কল ব্লক করার সুবিধা প্রভৃতি।

এতসব সুবিধার কারণে প্রায় ৬৪ লক্ষ্য ৬০ হাজার মানুষ এখন টেলিটক সিম ব্যবহার করে। তবে যারা নতুন টেলিটক সিম ব্যবহার করছেন তারা হয়তো অনেকেই জানেনা টেলিটক সিমে নাম্বার দেখার উপায় কি। তাই আমরা আজকের এই প্রতিবেদনে আপনাদের সাথে টেলিটক সিমে নাম্বার দেখার উপায় গুলো বিস্তারিত শেয়ার করব। 

টেলিটক নাম্বার দেখার উপায় 

টেলিটক সিমে নাম্বার দেখতে চান? টেলিটক সিমের নাম্বার খুবই গুরুত্বপূর্ণ বিশেষ করে যখন আপনি রিচার্জ করবেন কিংবা আপনার বন্ধু বান্ধব কে আপনার নাম্বারটি শেয়ার করবেন তখন আপনাকে জানতে হবে আপনার নাম্বারটি কত। টেলিটক সিমের নাম্বার দেখার বিশেষ কয়েকটি উপায় রয়েছে। যেমন 
  • টেলিটক অ্যাপ ব্যবহার করার মাধ্যমে নাম্বার দেখতে পারবেন
  • USSD কোড ব্যবহার করে টেলিটক নাম্বার দেখতে পারবেন। 
  • আপনার নাম্বার থেকে বন্ধু বান্ধব কে কল করে তাদের ফোনে আপনার নাম্বারটি দেখতে পারবেন।
  • গ্রাহক সেবার মাধ্যমে টেলিটক নাম্বার দেখতে পারবেন।
ইউএসএসডি কোড মনে থাকলে খুব সহজে মাত্র এক থেকে দুই সেকেন্ডের মধ্যে আপনার নাম্বার চেক করতে পারবেন আর যদি ইউএসএসডি কোড মনে না থাকে তাহলে টেলিটক অ্যাপ ডাউনলোড করুন। MY TELETALK অ্যাপ থেকে খুব সহজেই টেলিটক নাম্বার দেখতে পারবেন পাশাপাশি বর্তমান ব্যালেন্স দেখতে পারবেন, মিনিট ব্যালেন্স ও এমবি অফার এসএমএস অফার ক্রয় করতে পারবেন।

USSD কোড দিয়ে টেলিটক নাম্বার দেখার উপায় 

টেলিটক নাম্বার দেখার জন্য কোন USSD ব্যবহার করতে হবে? USSD কোড ব্যবহার করে সবচেয়ে দ্রুত এবং সহজে নাম্বার দেখতে পারবেন। প্রতিটি সিম কোম্পানি থেকে আলাদা আলাদা কোড দেওয়া হয় যে কোড গুলো ব্যবহার করলে নাম্বার দেখতে পারবেন মিনিট ক্রয় করতে পারবেন এসএমএস করে করতে পারবেন আর অন্যান্য অফার চেক করতে পারবেন। 

প্রতিটি সিম অপারেটর থেকে গ্রাহকদের জন্য এই সুবিধাটি প্রদান করা হয়। ঠিক তেমনি টেলিটক সিমের নাম্বার দেখার জন্য মোবাইল ফোনে *৫৫১#ডায়াল করতে হবে। *551#ডায়াল করলে কয়েক সেকেন্ডের মধ্যে আপনার স্ক্রিনে আপনার নাম্বারটি প্রদর্শিত হবে। ইউএসএসডি নাম্বার মনে না থাকলে বন্ধু-বান্ধবের মোবাইল ফোনে আপনার নাম্বার থেকে কল করে আপনার নাম্বারটি দেখে নিতে পারবেন। 

Teletalk অ্যাপ ব্যবহার করে টেলিটক নাম্বার দেখার উপায় 

টেলিটক সিম অপারেটর থেকে Teletalk app অ্যাপ্লিকেশনটি তৈরি করা হয়েছে। এই অ্যাপ্লিকেশনের শুধুমাত্র গ্রাহকদের সুবিধা জন্য তৈরি করা হয়েছে।। গ্রাহকরা চাইলে গুগল প্লে স্টোর থেকে এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে পারবে এবং ব্যবহার করতে পারবে। অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে টেলিটক সিমের যাবতীয় সুযোগ সুযোগ উপভোগ করতে পারবেন। 

এপ্লিকেশনটি ইন্সটল করে আপনার টেলিটক নাম্বার দিয়ে Teletalk app রেজিস্ট্রেশন করুন। রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন হলে হোমস্ক্রিনে আপনার নাম্বারটি দেখতে পারবেন। এটি হল আপনার টেলিটক নাম্বার। পাশাপাশি টেলিটক অ্যাপ থেকে অবশিষ্ট ব্যালেন্স চেক করতে পারবেন মিনিট ব্যালেন্স চেক করতে পারবেন নতুন মিনিট অফার ক্রয় করতে পারবেন আরো দুর্দান্ত অফার গুলো উপভোগ করতে পারবেন। টেলিটক অ্যাপ থেকে আরো গুনগুন চালু করতে পারবেন।

গ্রাহক সেবার মাধ্যমে টেলিটক নাম্বার দেখুন 

টেলিটক সিম অপারেটর থেকে গ্রাহকদের জন্য প্রদান করা হয় গ্রাহক সেবা কেন্দ্রে কল করলে তাদের প্রতিনিধির সাথে সংযুক্ত হয়ে তারা আপনাকে আপনার নাম্বারটি প্রদান করবে।। টেলিটক সিমের সুবিধা অনেকের যারা বেশিরভাগ গ্রাহক এখন টেলিটক সিম ব্যবহার করতে ভালোবাসে।

টেলিটক সিম ব্যবহার করে খুব সহজেই নিজের নাম্বারটি জেনে নিতে পারবেন তাদের প্রতিনিধি থেকে বিভিন্ন অফার সম্পর্কে জানতে পারবেন। গ্রাহক সেবার মাধ্যমে টেলিটক নাম্বার দেখার জন্য ১২১ নাম্বারে কল করতে হবে। 121 নাম্বারে কল করলে টেলিটক গ্রাহক সেবার একজন প্রতিনিধির সাথে সংযুক্ত হতে পারবেন। তাদেরকে জানান যে আপনার নাম্বারটি আপনি জানতে চান এই মুহূর্তে তারা আপনাকে দ্রুত আপনার নাম্বারটি প্রদান করে সাহায্য করবে। 

অন্যান্য অ্যাপের মাধ্যমে টেলিটক নাম্বার দেখার উপায় 

আপনি চাইলে অন্যান্য অ্যাপ ব্যবহার করে নিজের টেলিটক নাম্বারটি চেক করতে পারবেন। আজকে আমরা এমন কয়েকটি টিপস শেয়ার করব অনুসরণ করলে খুব সহজে যেকোন সিম থেকে নিজের নাম্বার চেক করতে পারবেন। নাম্বার চেক করার জন্য আর কোন ইউএসএসডি কোড অথবা রবি অ্যাপ এয়ারটেল অ্যাপ অথবা টেলিটক অ্যাপের প্রয়োজন নেই। এখন চাইলে খুব সহজেই মাত্র ১ থেকে ২ সেকেন্ডের মধ্যে নিচের এই উপায় গুলো অনুসরণ করে নিজের নাম্বার চেক করতে পারবেন। 
 
বর্তমান সময়ে আমরা প্রত্যেকে whatsapp এবং ট্রুকলার ব্যবহার করি। ট্রুকলার অ্যাপের মাধ্যমে যেকোনো কারো নাম্বার দিয়ে তার লোকেশন তার সম্পর্কে তার নাম কি তার ছবি জানা যায়। এজন্য দ্রুত ডাউনলোড করে নিন ট্রুকলার অ্যাপ। যদি ট্রুকলার অ্যাপ না থাকে তাহলে হোয়াটসঅ্যাপ তো অবশ্যই রয়েছে, তাই তো? হোয়াটসঅ্যাপে নিজেকে অন্য একটি ফ্রেন্ডের সাথে অ্যাড করে গ্রুপ তৈরি করুন। এবার গ্রুপে অল মেম্বার্স চেক করুন সেখানে দেখুন আপনার বন্ধুর পাশে আপনার নাম্বার দেওয়া রয়েছে এই নাম্বারটি হল আপনার মোবাইল নাম্বার।

এভাবে হোয়াটসঅ্যাপে নিজেকে অন্যের সাথে গ্রুপে এড করে নিজের নাম্বারটি চেক করতে পারবেন অথবা হোয়াটসঅ্যাপে এডিট প্রোফাইল এ ক্লিক করে সেখানে আপনার নাম্বারটি চেক করতে পারবেন। প্রত্যেকটি whatsapp ইউজারের হোয়াটসঅ্যাপ প্রোফাইলে নাম্বার দেওয়া থাকে সেখানে আপনার নাম্বারটা আপনি দেখতে পারবেন। কিংবা আপনি যদি ট্রুকলার অ্যাপ ব্যবহার করেন তাহলে ট্রুকলার অ্যাপ এডিট প্রোফাইল থেকে আপনার নাম্বারটি সংগ্রহ করতে পারবেন। 

উপরের এই ৪টি উপায় এর মাধ্যমে যেকোনো সময় টেলিটক নাম্বার চেক করতে পারবেন অথবা আশেপাশের নিকটস্থ করার মোবাইলে আপনার নাম্বার থেকে কল করলে তাদের হোম স্ক্রিনে আপনার নাম্বারটি দেখাবে সেখান থেকে আপনি আপনার নাম্বারটি দেখে নিতে পারবেন এবং খাতায় নোট করে রাখুন। প্রতিটি সিম অপারেটর থেকে নিজের নাম্বার চেক করার জন্য প্রদান করা হয়। যেমন রবি সিমে নিজের নাম্বার চেক করার জন্য ussd কোড হলো *২#। টেলিটক সিমে নিজের নাম্বার চেক করার জন্য ইউএসএসটি কোড হলো *৫৫১#।

টেলিটক সিমের সকল কোড 

আপনি কি টেলিটক সিম ব্যবহার করেন? টেলিটক সিমের সকল কোড সম্পর্কে জানতে চান? আপনারা যারা নতুন টেলিটক সিম ব্যবহার করছেন তাদের জন্য এ বিষয়গুলো সম্পর্কে জেনে রাখা খুবই জরুরী। জরুরি মুহূর্তে ব্যালেন্স চেক করতে কিংবা ইন্টারনেট ব্যালেন্স ক্রয় করার জন্য ইউএসএসডি কোড জানতে হবে সে ক্ষেত্রে যদি আপনি ইউএসএসডি কোড না জানেন তাহলে বিভিন্ন সমস্যার সম্মুখীন হবেন।

আজকের এই প্রতিবেদনে আমরা টেলিটক সিমের সকল কোড শেয়ার করব। প্রতিটি সিম অপারেটরে থেকে আলাদা আলাদা কোন প্রদান করা হয় যেমন জিপি সিমের এমবি দেখার কোড হল *১২১*১*৪#বাংলালিংক সিমে এমবি চেক কোড হল *১২১*১#, রবি সিমে এমবি চেক কোড হল *৩#। অর্থাৎ প্রতিটি সিম অপারেটরের আলাদা আলাদা কোড দেওয়া থাকে। তাই আপনি যদি টেলিটক সিম ব্যবহার করেন তাহলে আপনাকে টেলিটক সিমের কোড গুলো জানতে হবে। নিচে দেখুন টেলিটক এমবি চেক কোড ২০২৪ / teletalk bd internet offer।

টেলিটক এমবি চেক কোড ২০২৪ / teletalk bd internet offer

টেলিটক এমবি চেক কোড কত? আপনারা অনেকে হয়তো জানেন না ডিজিট অফ এমবি চেক কোড সম্পর্কে। বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় কোম্পানি হচ্ছে টেলিটক এটি সরাসরি সরকার কর্তৃক পরিচালিত হয়েছে। টেলিটক সিম সর্বনিম্ন খরচে সবচেয়ে দুর্দান্ত অথবা সর্বোচ্চ অপারেটিং প্রদান করেন এই জন্য টেলিটক সিমে গ্রাহক সংখ্যা সবচেয়ে বেশি। 

টেলিটক সিম সবচেয়ে অল্প মূল্যে অধিক পরিমাণ এমবি দিয়ে থাকে। যে সমস্ত গ্রাহক টেলিটক সিমে ইন্টারনেট প্যাকেজ ব্যবহার পরে তাদের জন্য টেলিটক এমবি চেক কোড সম্পর্কে জেনে রাখা খুবই জরুরী। টেলিটক ইন্টারনেট চেক কোড ব্যবহার করে খুব সহজেই ইন্টারনেট ব্যালেন্স অথবা এমবি ব্যালেন্স চেক করতে পারবেন। এমবি সঠিক হিসাব রাখার জন্য বারবার ব্যালেন্স চেক করতে হয়। টেলিটক সিমে এমবি চেক করার মাধ্যমে কতটুকু পরিমাণ এমবি আমার অবশিষ্ট রয়েছে এবং কতটুকু খরচ হয়েছে সে বিষয়গুলো জানতে পারবো। 

ইন্টারনেট ব্যালেন্স যদি চেক না করি তাহলে অবশিষ্ট এমবি কত রয়েছে সে বিষয়ে জানতে পারবো না এবং ইন্টারনেট শেষ হয়ে গেলে বুঝতেও পারবো না। এতে একাউন্টে টাকা কেটে নেবে। যা আমাদের কোনভাবেই প্রত্যাশিত নয়। তাই আজকের এই প্রতিবেদনে আমরা আপনাদের সাথে টেলিটক এমবি চেক কোড ২০২৪ / teletalk bd internet offer শেয়ার করব। নিচে দেখুন টেলিটক ইউএসএসডি এমবি চেক কোড। 

টেলিটক ইউএসএসডি এমবি চেক কোড 

টেলিটক ইউএসএসডি এমবি চেক কোড হল *152#। মোবাইল ফোন থেকে *152#ডায়াল করে কল করলে ১ থেকে ২ সেকেন্ড এর মধ্যে টেলিটক অবশিষ্ট এমবি ব্যালেন্স চেক করতে পারবেন। এই কোটি ডায়াল করলে সহজেই এমবির মেয়াদ অবশিষ্ট ব্যালেন্স সহ আরো যাবতীয় তথ্য জানতে পারবেন। টেলিটক ইউএসএসডি কোড যার লেজে কোন মুহূর্তে এমবি চেক করতে পারবেন। অথবা সরাসরি অ্যাপসের মাধ্যমে এমবি চেক করতে পারবেন। অ্যাপসের মাধ্যমে এমবি চেক করলে অবশিষ্ট এমবি সহ এমবির মেয়াদ জানতে পারবেন পাশাপাশি আর অন্যান্য দুর্দান্ত এমবি অফার গুলো ক্রয় করতে পারবেন। 

teletalk app এর মাধ্যমে টেলিটক এমবি চেক 

অ্যাপসের মাধ্যমে এমবি চেক করা খুবই সহজ প্রত্যেকটি সিম অপারেটর কোম্পানি থেকে নিজস্ব অ্যাপ তৈরি করা হয়েছে যেমন রবি সিম থেকে my robi অ্যাপ, গ্রামীন সিম অপারেটর থেকে my gp app, বাংলালিংক সিম থেকে my bl অ্যাপ তৈরি করা হয়েছে ঠিক একইভাবে টেলিটক সিম অপারেটর থেকে teletalk app প্রদান করেছে। এই অ্যাপটি শুধুমাত্র গ্রাহক সেবার জন্য তৈরি হয়েছে এই অ্যাপ ব্যবহার করে খুব সহজে গ্রাহকরা যেকোনো মুহূর্তে নিজের নাম্বার চেক করতে পারবে এমবি চেক করতে পারবে মিনিট চেক করতে পারবে। 

teletalk app ব্যবহার করে মাত্র ১ থেকে ২ সেকেন্ডের মধ্যে এমবি চেক করতে পারবেন। অ্যাপের মাধ্যমে এমবি চেক করার জন্য প্রথমে teletalk app ডাউনলোড করতে হবে তারপর এপ্লিকেশনটি ফোনে ইন্সটল করতে হবে ইন্সটল কার্যক্রম শেষ হলে টেলিটক নাম্বার প্রবেশ করাতে হবে। নাম্বারে একটি ওটিপি আসবে প্রদান করে টেলিটক অ্যাপ রেজিস্ট্রেশন করতে হবে। 

রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন হলে স্ক্রিনে আপনার নাম্বারটি দেখতে পারবেন। নাম্বারের পাশাপাশি অবশিষ্ট এমবি ব্যালেন্স এবং অবশিষ্ট মেইন ব্যালেন্স চেক করতে পারবেন। teletalk app থেকে মিনিট অফার ক্রয় করতে পারবেন এমবি অফার ক্রয় করতে পারবেন পাশাপাশি টেলিটক সিমের সকল সুবিধা উপভোগ করতে পারবেন। তাই দেরি না করে দ্রুত ডাউনলোড করে ফেলুন teletalk app। এবার চলুন আমরা দেখে আসি টেলিটক মিনিট চেক কোড / teletalk minute offer সম্পর্কে।

টেলিটক মিনিট চেক কোড / teletalk minute offer

অনেকে জিজ্ঞাসা করেন কিভাবে টেলিটক সিমে মিনিট চেক করব? টেলিটক সিমে মিনিট চেক করার জন্য মিনিট চেক কোড সম্পর্কে জানতে হবে। টেলিটক সিমে মিনিট চেক কোড হল *১৫২*২#। এই কোডটি ডায়াল করলে মাত্র ১ থেকে ২ সেকেন্ডের মধ্যে টেলিটক মিনিট চেক করতে পারবেন। আর যারা টেলিটক সিমে ইউএসএসডি কোডের মাধ্যমে মিনিট চেক করতে চাচ্ছেন না,

তারা দ্রুত  টেলিটক অ্যাপ ডাউনলোড করে ফেলুন। টেলিটক সিমে ইউএসএসডি না জানলে অবশিষ্ট মিনিট সম্পর্কে জানতে পারবেন না এতে টাকা কেটে যাবে। সিমে মিনিট প্যাকেটে থাকলে বারবার চেক করতে হয় অবশিষ্ট কত মিনিট রয়েছে। তাই যেকোনো সময় টেলিটক সিমে মিনিট চেক করতে *১৫২*২# এই ইউএসএসডি কোডটি ব্যবহার করতে পারবেন।

উপসংহারঃ টেলিটক নাম্বার দেখার উপায়-টেলিটক সিমের সকল কোড

সুপ্রিয় পাঠক বৃন্দ আশা করছি ওপরের আলোচনার মাধ্যমে আপনারা বুঝতে পেরেছেন টেলিটক নাম্বার দেখার উপায় সম্পর্কে এবং টেলিটক সিমের সকল কোড গুলো কি কি। বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় সিমগুলোর মধ্যে একটি হলো টেলিটক সিম টেলিটক সিমে খুব অল্প টাকায় মিনিট প্যাকেজ এমবি প্যাকেজ এসএমএস প্যাকেজসহ কম্ব প্যাকেজ ক্রয় করা যায় এর জন্য প্রায় এখন ৬৫ লক্ষ মানুষ টেলিটক সিম ব্যবহার করেন।

এছাড়াও টেলিটক সিম তাদের গ্রাহকদের জন্য বিশেষ সেবা উপহার দেয়। টেলিটক সিমে যেকোন সমস্যার সমাধান পেতে ১২৪ নাম্বারে যোগাযোগ করতে হবে। টেলিটক সিমে প্রতিমুহূর্তে কিছু প্রতিনিধি রাখা হয় গ্রাহকদের সেবার জন্য। তাই আপনারা যে কোন সমস্যার সমাধানে এই নাম্বারে যোগাযোগ করতে পারবেন। 

প্রিয় পাঠক আজকের এই পোস্টে আমরা টেলিটক নাম্বার দেখার উপায়-টেলিটক সিমের সকল কোড সম্পর্কে বিস্তারিত আলোচনা করলাম আশা করছি আজকের এই পোস্টটির মাধ্যমে আপনারা উপকৃত হয়েছেন এবং টেলিটক সিমের সকল ইউএসএসডি কোড সম্পর্কে বুঝতে পেরেছেন। আজকের এই প্রতিবেদনটি আপনার কাছে কেমন লেগেছে কমেন্ট বক্সে অবশ্যই জানাবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ড্রিমার আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url