২ মিনিটে সকল দেশের ভিসা অনলাইনে চেক করুন

সকল দেশের ভিসা চেক অনলাইনে করতে চান? তাহলে আপনি একদম সঠিক জায়গাতে এসেছেন আজকের এই প্রতিবেদনে আমরা অনলাইনে ভিসা আবেদন করার নিয়ম এবং পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করার নিয়ম সাথেই সকল দেশের ভিসা অনলাইনে চেক করার নিয়ম গুলো বিস্তারিত আলোচনা করব। নিচের নিয়ম গুলো অনুসরন করুন এবং ২ মিনিটে সকল ভিসা অনলাইনে চেক করুন।
সকল দেশের ভিসা চেক অনলাইনে
গ্যারান্টি সহ নিচের উপায় গুলো অনুসরণ করলে মাত্র ২ মিনিটে ই সকল দেশের ভিসা অনলাইনে চেক করতে পারবেন। চলুন তাহলে আর দেরি না করে আমরা ঝটপট দেখে নেই অনলাইনে ভিসা আবেদন করার নিয়ম ভিসা চেক করার নিয়ম পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করার নিয়ম এবং সকল দেশের ভিসা চেক অনলাইনে কিভাবে করব সেই বিষয়গুলো। 

অনলাইনে ভিসা চেক করা যায় ?

অনলাইনে কি সত্যি ভিসা চেক করা যায়? হ্যাঁ এখন প্রযুক্তির কল্যাণে ঘরে বসে অনলাইনে ভিসা চেক করা যায়। অনলাইনে খুব সহজেই সকল দেশের ভিসা চেক করতে পারবেন। ভিসা চেক করার জন্য পাসপোর্ট নাম্বার ও ন্যাশনালিটি সিলেক্ট করে মাত্র ২ মিনিটেই অনলাইনে ভিসা চেক করতে পারবেন। অনলাইনে ভিসা চেক করার জন্য শুধুমাত্র পাসপোর্ট নাম্বার জানতে হবে এবং ন্যাশনালিটি। 

অথবা আপনি যদি ভিসা দিয়ে ভিসা চেক করতে চান তাহলে ভিসা নাম্বার অথবা ভিসা অ্যাপ্লিকেশন নাম্বার কিংবা ভিসা আইডি দিয়ে ভিসা চেক করতে পারবেন। ভিসা চেক করার গুরুত্ব অনেক। কারণ বর্তমান সময়ে বাংলাদেশের প্রতারকের সংখ্যা এত বেশি যে তারা আসল ভিসা বলে নকল ভিসা দিয়ে দেয়। ভিসা হল একটি দেশে প্রবেশ করার জন্য অনুমতি পত্র। 

যেমন আপনি যদি বাংলাদেশ থেকে সৌদি আরব যেতে চান তাহলে আপনাকে সৌদি আরবের ভিসা তৈরি করতে হবে অর্থাৎ তাদের থেকে অনুমতি নিতে হবে। অনেকেই বিদেশে যাওয়ার জন্য দালালের সাহায্য নেন। অনেক সময় এই দালালরা নকল ভিসা দিয়ে দেয় যার ফলে পরবর্তী সময়ে অনেক সমস্যা সম্মুখীন হতে হয় এই জন্য আপনার ভিসাটি আসল নাকি নকল সেই বিষয়ে জানতে নিচের নিয়ম অনুসরণ করুন এবং ২ মিনিটে সকল দেশের ভিসা অনলাইনে চেক করুন।

২ মিনিটে সকল দেশের ভিসা অনলাইনে চেক করুন

যতই দিন যাচ্ছে প্রযুক্তি উন্নত হচ্ছে আর প্রযুক্তির উন্নতির কারণে আমাদের জীবন যাপন সহজতর হচ্ছে। প্রযুক্তির কল্যাণে এখন আমরা ঘরে বসে মাত্র ২ মিনিটে অনলাইনে ভিসা চেক করতে পারি ঘরে বসে ট্রেনের টিকিট কাটতে পারি বাসের টিকিট কাটতে পারি এয়ার টিকিট কাটতে পারি। অর্থাৎ এখন আর কার্য সম্পাদন করার জন্য আমাদেরকে সরাসরি সেই স্থানে ও দাঁড়াতে হয় না ঘরে বসে অনলাইন থেকে সবকিছু করা সম্ভব ঘরে বসেই যে কোন খাবার অর্ডার করতে পারবেন ঘরে বসে টাকা উপার্জন করতে পারবেন সমস্ত কার্যক্রম সম্পন্ন করতে পারবেন। 

প্রযুক্তি আমাদের জীবনকে সবচেয়ে বেশি সহজ করে তুলেছে হয় যদি প্রযুক্তি না থাকতো তাহলে হয়তো আমাদের জীবন এত সহজ হতো না। আমাদের নানান বাধা-বিপত্তি বার করে দৈনন্দিন কার্যক্রম সম্পন্ন করতে হতো। প্রযুক্তি সবচেয়ে বড় আবিষ্কার হল মোবাইল ফোন এবং ইন্টারনেট কানেকশন ইন্টারনেট কানেকশন ব্যবহার করে সম্পূর্ণ দুনিয়াকে আমরা আমাদের হাতের মুঠোয় নিতে পারব। 

যখন যেকোন ভিডিও দেখতে পারবো। যে কোন ব্যক্তির সাথে যোগাযোগ করতে পারব অডিও ভিডিও কলের মাধ্যমে তথ্য আদান প্রদান করতে পারবো । মোবাইল ফোন ও ইন্টারনেট কানেকশন ব্যবহার করে এখন ঘরে বসে মাত্র ২ মিনিটের সকল দেশের ভিসা অনলাইনে চেক করতে পারব। প্রতিটি দেশে নিজস্ব ওয়েবসাইট রয়েছে যে ওয়েবসাইট থেকে ভিসা আবেদন করতে পারবেন ভিসা ক্রয় করতে পারবেন ভিসা চেক করতে পারবেন। 

সহজ ভাষায় বলি আপনি যদি ইউরোপে যেতে চান তাহলে গুগলে ইউরোপ ভিসা সার্চ দিলে আপনার সামনে ইউরোপের সরকারি ভিসার ওয়েবসাইটটি ওপেন হবে। উক্ত ওয়েবসাইটে ক্লিক করে ভিসার আবেদন করতে পারবেন। অথবা ভিসা চেক করতে পারবেন। আপনি যে দেশে যেতে চান সেই দেশটি গুগলে সার্চ করুন। তারপর আপনার পাসপোর্ট নাম্বার কিংবা ভিসা আইডি নাম্বার ওর ন্যাশনালিটি সিলেক্ট করে ভিসা চেক করুন। 

যেকোনো দেশে যাওয়ার আগে অনলাইনে একবার ভিসা চেক করে নিবেন। তাহলে আপনার ভিসাটি বৈধ নাকি অবৈধ সেই বিষয় সম্পর্কে জানতে পারবেন। অনেকেই নকল ভিসাকে আসল ভিসা হিসেবে চালিয়ে দেয়। তাই যেকোনো ভিসা হাতে পাওয়ার পর সেই নাম্বার দিয়ে অনলাইনে ভিসা টি চেক করুন আপনার ভিসাটি বৈধ নাকি অবৈধ। 

সে ভিসা নাম্বারটি দিয়েছে করলে আপনার ভিসা ইনফর্মেশন সহ সবকিছু আপনার সামনে আসবে তাদেরকে বোঝা যাবে আপনার বিষয়টি আসলে বৈধ নাকি অবৈধ তাই আপনি যদি প্রমাণ ভিসা চেক করার জন্য আপনি যে দেশে যেতে চান সেই দেশটি গুগলে সার্চ করুন যেমন আপনি যদি সৌদি আরব যেতে চান তাহলে গুগলে সার্চ করুন, Soudi visa online অথবা যদি আপনি ইউরোপ যেতে চান তাহলে সার্চ করুন  Europe visa online।২ মিনিটে সকল দেশের ভিসা অনলাইনে চেক করুন
সকল দেশের ভিসা চেক অনলাইনে
পাসপোর্ট নাম্বার দিয়ে ন্যাশনালিটি সিলেক্ট করুন তারপর নিচের search বাটনে ক্লিক করলে আপনার সমস্ত তথ্য গুলো আপনি দেখতে পারবেন। আপনার নাম date of birth সহ আরো পার্সোনাল ইনফরমেশন গুলো দেখাবে এটি দেখে আপনি বুঝতে পারবেন যে সত্যি আপনার ভিসা তৈরি করা হয়েছে আর যদি ভিসার নাম্বার এবং ন্যাশনালিটি দিয়ে নিচের কন্টিনিউ বাটনে ক্লিক করার পর কোনো তথ্য পাওয়া না গেলে ভিসাটি নকল।

এভাবে যে কোন সময় আপনারা ঘরে বসে অনলাইনে সকল দেশের ভিসা অনলাইনে চেক করতে পারবেন। ভিসা চেক করার নিয়ম খুবই সহজ আমরা অনেকেই মনে করি হয়তো অনলাইনে ভিসা চেক করা কঠিন। আপনি যদি শুধু আপনার পাসপোর্ট নাম্বার জানেন তাহলে আপনি ঘরে বসে মাত্র দুই মিনিটে ভিসা চেক অনলাইনে করতে পারবেন। 

বাংলাদেশে কর্মসংস্থান কম হওয়ায় অনেকের বিদেশে  কর্মসংস্থান খুঁজেন। বিদেশে কাজ করে প্রচুর টাকা ইনকাম করা যায় যারা বিদেশে কাজ করে তাদেরকে আমরা প্রবাসী হিসেবে চিনি। বিদেশে যেকোনো কাজ যেমন ডেলিভারি বয় হিসেবে কাজ করলেও প্রতি মাসে প্রায় 70000 থেকে 80000 টাকা ইনকাম করা যায়। রেস্টুরেন্টে ওয়েটারের কাজ করে প্রতি মাসে ৮০ হাজার থেকে ৯০ হাজার টাকা ইনকাম করা চাই। 

পাশাপাশি বিদেশে অবস্থানরত অবস্থায় আরো বিভিন্ন কাজ করতে পারবেন। একটু বুদ্ধি খাটিয়ে কাজ করলেই বিদেশ থেকে প্রচুর টাকা ইনকাম করা যায়। তাই অনেকেই বিদেশে যেতে চাই তবে বিদেশে যাওয়ার আগে আপনাকে ভিসা সম্পর্কে জানতে হবে। অনেকে দালালের হাত ধরে  ভিসা সংগ্রহ করে। কিন্তু ভিসাটি আসল নাকি নকল সেই বিষয়ে জানতে অবশ্যই গুগলে ভিসা নাম্বার 

এবং ন্যাশনালিটি দিয়ে ভিসাটি চেক করে নিতে হবে। প্রিয় বন্ধুরা আশা করছি আপনারা বুঝতে পেরেছেন অনলাইনে সকল দেশের ভিসা চেক করার নিয়ম কি। অনুসরণ করে যে কোন সময় ২ মিনিটে সকল দেশের ভিসা অনলাইনে চেক করুন। এবার চলুন আমরা দেখে আসি পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করার নিয়ম। 

পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক 

এখন পাসপোর্ট নাম্বার দিয়েও ভিসা চেক করা যায়। আপনি যদি কোন দেশে যেতে চান তাহলে সেই দেশের ভিসা সংগ্রহ করতে হবে। ভিসা বলতে বোঝায় কোন দেশে যাওয়ার জন্য সেই দেশের অনুমতি কাগজপত্র। যেমন আপনি যদি বাংলাদেশ থেকে পাকিস্তানের কিংবা বাংলাদেশ থেকে ইন্ডিয়া যেতে চান তাহলে আপনাকে ভিসা তৈরি করতে হবে। ভিসা চেক করা খুবই সহজ। 

ভিসা চেক করার জন্য আপনার মোবাইল ফোন থেকে গুগল ওপেন করুন এবং আপনি যে দেশে যেতে চান সেই দেশটির নাম দিয়ে ভিসা অনলাইন সার্চ করুন। যেমন আপনি যদি পাকিস্তান যেতে চান তাহলে pakistan visa online সার্চ করুন। সর্বপ্রথমে যে ওয়েবসাইটটি আসবে তার ওপর ক্লিক করে উক্ত ওয়েবসাইটে পাসপোর্ট নাম্বার এবং ন্যাশনালিটি সিলেক্ট করুন । 

অর্থাৎ প্রত্যেকের পাসপোর্টে একটি নাম্বার দেওয়া থেকে সেই নাম্বারটির প্রদান করুন। তারপর আপনি যদি বাংলাদেশী হয়ে থাকেন তাহলে ন্যাশনালিটি বাংলাদেশি ছেলে একটু করে নিজের কন্টিনিউ বাটনে ক্লিক করুন। আপনার ভিসা সত্যি হয়ে থাকলে এবং বৈধ হলে সে ভিসাটি স্ক্রিনে দেখতে পারবেন। ভিসায় আপনার পার্সোনাল ইনফরমেশন গুলো দেওয়া থাকবে।

সমস্ত ইনফরমেশন চেক করে নিন সঠিকভাবে দেওয়া রয়েছে কি। পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করা খুবই সহজ। তবে যদি পাসপোর্ট নাম্বার না থাকে তাহলে কিভাবে ভিসা চেক করবেন? পাসপোর্ট নাম্বার না থাকলে ভিসা দিয়ে ভিসা চেক করতে পারবেন। ভিসা দিয়ে ভিসা চেক করার নিয়ম নিচে দেওয়া রয়েছে দেখে নিন। 

ভিসা দিয়ে ভিসা চেক করার নিয়ম 

আপনি কি ভিসা দিয়ে ভিসা চেক করার নিয়ম জানতে চান? তাহলে আপনি একদম সঠিক জায়গাতে এসেছেন আজকের এই প্রতিবেদনে আমরা ভিসা দিয়ে ভিসা চেক করার নিয়ম সহ কিভাবে ভিসা চেক করতে হয় কোন কোন দেশের ভিসা চেক করা যায় সেই সমস্ত বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করব। ভিসা দিয়ে ভিসা চেক করার জন্য প্রথমে গুগল ওপেন করুন এবং আপনি যেই দেশে যেতে চান সেই দেশটি সহ ভিসা অনলাইন লিখে সার্চ দিন। 

যেমন USA VISA ONLINE। এবার আপনার ভিসা চেক করুন। প্রত্যেকের ভিসায় নাম্বার দেওয়া থাকে সেই নাম্বারটি অনলাইনে সার্চ করুন। ভিসা নাম্বার কিংবা ভিসা আইডি কার্ড কিংবা ভিসা অ্যাপ্লিকেশন আইডি নাম্বার ব্যবহার করে ভিসা চেক করতে পারবেন। এখন প্রশ্ন করতে পারেন যে ভিসা থাকার পরেও কেন আমি অনলাইনে ভিসা চেক করব? 

আসল ভিসা এবং নকল ভিসার মধ্যে পার্থক্যটি বুঝে উঠা খুবই মুশকিল। অনেকেই নকল ভিসা দিতে পারে। এইজন্য ভিসাটি আসল নাকি নকল সেই বিষয়ে নিশ্চিত হতে অনলাইনে চেক করে নেওয়া খুবই জরুরী। যদি অনলাইনে সার্চ করার পর আপনার ভিসাতে আপনার সমস্ত ইনফরমেশন দেখা যায় তাহলে আপনি নিশ্চিত থাকুন বিষয়টি সম্পূর্ণ আসল। আর যদি ভিসা নাম্বারটি খুঁজে পাওয়া না যায় তাহলে ভিসাটি নকল।

অনলাইনে খুব সহজেই শুধুমাত্র ভিসা আইডি নাম্বার ভেসে অ্যাপ্লিকেশন নাম্বার কিংবা ভিসা নাম্বার ও ন্যাশনালিটি সিলেক্ট করে ভিসা চেক করতে পারবেন। ঠিক একইভাবে যদি আপনার কাছে পাসপোর্ট থাকে তাহলে পাসপোর্ট নাম্বার এবং ন্যাশনালিটি সিলেক্ট করে অনলাইনে ভিসা চেক করতে পারবেন। অনলাইনে ভিসা চেক করার জন্য শুধু এই দুইটি জিনিস প্রয়োজন  ন্যাশনালিটি জানতে হবে এবং ভিসা নাম্বার কিংবা পাসপোর্ট নাম্বার থাকতে হবে। 

সুপ্রিয় পাঠক বৃন্দরা আশা করছি আপনারা বুঝতে পেরেছেন ভিসা দিয়ে ভিসা চেক করার নিয়ম কি এবং সকল দেশের ভিসা চেক অনলাইনে কিভাবে করব। উপরোক্ত উপায় গুলো অবলম্বন করার মাধ্যমে খুব সহজে মাত্র দুই থেকে তিন মিনিটের মধ্যে সকল দেশের ভিসা চেক অনলাইনে করতে পারবেন। এবার চলুন আমরা দেখে নেই কোন কোন দেশের ভিসা চেক করা যায়? 

কোন কোন দেশের ভিসা অনলাইনে চেক করা যায় 

আপনি কি জানেন কোন কোন দেশের ভিসা অনলাইনে চেক করা যায়? এই পৃথিবীতে প্রায় 206 টি দেশ রয়েছে। আপনি যে দেশে যেতে চান সেই দেশে যাওয়ার জন্য অবশ্যই ভিসা ও পাসপোর্ট তৈরি করতে হবে। প্রতিটি দেশের নিজস্ব ওয়েবসাইট রয়েছে যে ওয়েবসাইটের মাধ্যমে দেশের সমস্ত কার্যক্রম নিয়ন্ত্রণ করা হয়। 

দেশের নাগরিকের সুবিধার্থে এই ওয়েবসাইটটি তৈরি করা হয়েছে দেশে নাগরিকের যেকোন সমস্যার সমাধানে এ ওয়েবসাইটটি প্রত্যেকটি ব্যবহার করতে পারবে। যেমন জন্ম নিবন্ধন পত্রের জন্য আবেদন করতে পারবে, ডেথ সার্টিফিকেটের জন্য আবেদন করতে পারবে।

সহজ ভাষায় বলি প্রতিটি দেশ যেমন পাকিস্তানের নাগরিকদের সুবিধার জন্য পাকিস্তান থেকে একটি সরকারি ওয়েবসাইট তৈরি করা হয়েছে এবং এই ওয়েবসাইটের আওতায় পাকিস্তানের সমস্ত নাগরিক পাকিস্তানের সেবা সমূহ উপভোগ করতে পারবে পাশাপাশি 

আপনি বাংলাদেশ থেকেও পাকিস্তানের ভিসার জন্য পাকিস্তানের ওয়েবসাইটে আবেদন করতে পারবেন। অর্থাৎ একদিকে সে ওয়েবসাইটির সাহায্যে দেশের নাগরিক সুবিধা ভোগ করতে পারছে আরেক দিকে অন্যান্য দেশের নাগরিকও উপকৃত হচ্ছে।

এভাবে প্রতিটি দেশের নিজস্ব একটি ওয়েবসাইট রয়েছে যে ওয়েবসাইটে আপনি ভিসার জন্য আবেদন করতে পারবেন। আপনার হাতে যদি মোবাইল ফোন থাকে এবং ইন্টারনেট কানেকশন থাকে তাহলে আপনি যে দেশে যেতে চাচ্ছেন 

সেই দেশের ওয়েবসাইটে প্রবেশ করে সরাসরি ভিসা চেক করতে পারবেন উপরে আমরা ভিসা চেক করার নিয়ম গুলো শেয়ার করেছি। ওপরে নিয়মগুলো অনুসরণ করে মাত্র দুই মিনিটে যে কোন দেশের ভিসা অনলাইনে চেক করতে পারবেন।

পাঠকদের কিছু প্রশ্ন এবং উত্তর

অনলাইনে কি সত্যি ভিসা চেক করা যায়?
অনেকে জিজ্ঞাসা করেন এ বিষয়ে যে সত্যি কি অনলাইনে ভিসা চেক করা যায় নাকি অনলাইনে সত্যি ভিসা চেক করা যায় আপনি যদি অনলাইনে ভিসা চেক করতে চান তাহলে ওপরে দেখে নিন আমরা অনলাইনে ভিসা চেক করার নিয়ম গুলো শেয়ার করেছি।। এখন প্রযুক্তি উন্নত হচ্ছে আর প্রযুক্তির পাশাপাশি আমরা সকলেই উন্নত হয়েছি এই উন্নত বাংলাদেশে এখন ঘরে বসে বাইরে সমস্ত কার্যক্রম গুলো সম্পন্ন করতে পারি।

অনলাইনে ভিসা চেক করার নিয়ম কি?
আপনি কি অনলাইনে ভিসা চেক করার নিয়ম হচ্ছেন? অনলাইনে পাসপোর্ট নাম্বার এর মাধ্যমে ভিসা চেক করতে পারবেন আবার ভিসা নাম্বারের মাধ্যমেও ভিসা চেক করতে পারবেন আপনার কাছে যদি ভিসা নাম্বার ভিসা আইডি নাম্বার কিংবা ভিসা অ্যাপ্লিকেশন নাম্বার থাকে তাহলে খুব সহজে উপরের স্টেপ গুলো অনুসরণ করে ভিসা চেক করতে পারবেন।

কোন কোন দেশের ভিসা অনলাইনে পাওয়া যায়?
কোন কোন দেশের ভিসা অনলাইনে পাওয়া যায়? এই পৃথিবীতে প্রায় প্রতিটি দেশের জন্যই হিসাব অনলাইনে পাওয়া যায় প্রত্যেকটি দেশের জন্য আলাদা আলাদা ওয়েবসাইট রয়েছে সে ওয়েবসাইটগুলো থেকে দেশের নাগরিকসহ অন্যান্য দেশের নাগরিকও সেই দেশের সুবিধাগুলো ভোগ করতে পারবে।

উপসংহার ঃ২ মিনিটে সকল দেশের ভিসা অনলাইনে চেক করুন

সুপ্রিয় পাঠকবৃন্দরা আজকের এই প্রতিবেদনে আমরা দেখলাম কিভাবে পাসপোর্ট দিয়ে ভিসা চেক করতে হয় এবং ভিসা দিয়ে ভিসা চেক করতে হয় পাশাপাশি সকল দেশের ভিসা চেক অনলাইনে। উপরে নিয়মগুলো অনুসরণ করুন এবং মাত্র ২ মিনিটে সকল দেশের ভিসা অনলাইনে চেক করুন। এখন ভিসা চেক করার জন্য আমাদেরকে আর সরকারি কার্যালয়ে যে দৌড়াদৌড়ি করতে হয় না ঘরে বসেই ভিসা চেক করা যায়। 

নতুন কর্মসংস্থান সৃষ্টির জন্য হাজারো বাংলাদেশি নাগরিক বিদেশে  কাজ করছেন। বিদেশে থেকে টাকা উপার্জন করছেন। বিদেশে থাকা অবস্থায় প্রচুর টাকা উপার্জন করা যায় এই জন্য প্রত্যেকে এই সুযোগকে কাজে লাগিয়ে বিদেশ থেকে টাকা উপার্জন করছেন । বিদেশে অল্প পরিশ্রমী অল্প খাটাখাটনিতে বেশি টাকা ইনকাম করা যায়। 

বাংলাদেশের জনসংখ্যা তুলনায় কর্মসংস্থান এর সংখ্যা কম। এইজন্য বাংলাদেশ থেকে হাজার হাজার নাগরিক বিদেশে যেয়ে কাজ করেন। যারা বিদেশে কাজ করে তাদেরকে আমরা প্রবাসী বলি আপনারা যারা বিদেশে কাজ করতে চাচ্ছেন তাদের জন্য আজকের এই প্রতিবেদনটি খুবই উপকারী। বিদেশে যাওয়ার আগে ভিসা ও পাসপোর্ট করার জরুরী। ভিসা বলতে বোঝায় অনুমতি পত্র। 

আপনি যে দেশে যেতে চাচ্ছেন সেই দেশে যাওয়ার জন্য প্রথমে অনুমতি নিতে হবে এবং প্রমাণস্বরুপ হল ভিসা। ভিসা ছাড়া অন্য দেশে প্রবেশ করতে পারবেন না। এইজন্য ভিসা তৈরি করা খুবই জরুরী। তাই আমরা আজকের এই আর্টিকেলে অনলাইনে ভিসা চেক করার নিয়ম গুলো শেয়ার করলাম ওপরে নিয়মগুলো অনুসরণ করে যে কোন সময় মাত্র দুই মিনিটে পাসপোর্ট দিয়ে অথবা ভিসা দিয়ে ভিসা চেক করতে পারবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ড্রিমার আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url