এয়ারটেল ফ্রি এমবি কোড ২০২৪ গ্যারান্টি সহ এমবি পাবেন

এয়ারটেল সিমে এমবি পাওয়ার উপায় হচ্ছেন? এয়ারটেল সিমে কি ফ্রিতে এমবি পাওয়া যায়? হ্যাঁ বাংলাদেশের সবচেয়ে সেরা সিম অপারেটর হলো এয়ারটেল সিম এখন এয়ারটেল সিম ফ্রি এমবি পাওয়া যাচ্ছে। আজকের এই প্রতিবেদনে আমরা এয়ারটেল ফ্রি এমবি কোড ২০২৪ এবং এয়ারটেল এমবি চেক কোড সহ সবকিছু বিস্তারিত আলোচনা করব।
এয়ারটেল ফ্রি এমবি কোড ২০২৪
আপনি যদি আজকের এই প্রতিবেদনটি সম্পূর্ণ দেখেন তাহলে গ্যারান্টি সহ এয়ারটেল সিমে ফ্রি এমবি নিতে পারবেন। এয়ারটেল সিম সহ আর অন্যান্য যেমন জিপি সিম এবং রবি সিমে কিভাবে ফ্রিতে ইন্টারনেট দিতে হয় সে বিষয়গুলো আজকের পোস্টে শেয়ার করব। দেরি না করে চলুন ঝটপট দেখে আসি এয়ারটেল ফ্রি এমবি কোড ২০২৪, এয়ারটেল ১ জিবি ফ্রি এবং এয়ারটেল এমবি চেক কোড।

এয়ারটেল ইন্টারনেট অফার কম টাকায়

আপনি কি এয়ারটেল সিম ইউজার? এয়ারটেল সিমে ইন্টারনেট অফার কম টাকায় পেতে চান? আমরা প্রত্যেকেই কম টাকায় ইন্টারনেট অফার পেতে চাই। কিন্তু কম টাকায় ভালো অফার খুবই কম পাওয়া যায়। এয়ারটেল সিম বাংলাদেশের সবচেয়ে পুরনো এবং জনপ্রিয় সিম। প্রথমে ইন্ডিয়াতে এয়ারটেল সিম চালু হয় তারপর বাংলাদেশের এয়ারটেল সিমের আবির্ভাব ঘটে। এয়ারটেল সিম কোম্পানি খুব অল্প সময়ের মধ্যে বাংলাদেশের জনপ্রিয়তা লাভ করেছেন। এয়ারটেল সিমে সব সময় অল্প মূল্যে ইন্টারনেট অফার পাওয়া যায় যেমন 

৬ টাকায় ১ জিবি এয়ারটেল, ৮ টাকায় ১ জিবি এয়ারটেল, ১১ টাকায় ১ জিবি এয়ারটেল, ১৮ টাকায় ২ জিবি এয়ারটেল, ২৫ টাকায় ৩ জিবি এয়ারটেল অফার। এয়ারটেল ৬ টাকায় ১ জিবি অফার কোড হলো *121*66#। এয়ারটেল মাত্র ৮ টাকায় ১ জিবি অফার পাওয়ার জন্য *121*16#ডায়াল করতে হবে একইভাবে এয়ারটেল ১৮ টাকায় ২ জিবি কোড হলো *121*3*7#।

এয়ারটেল সিমে সব সময় সবচেয়ে অল্প মূল্যে বেশি ইন্টারনেট অফার পাওয়া যায় এজন্য বেশিরভাগ স্টুডেন্ট এয়ারটেল সিম ব্যবহার করে।। অভিজ্ঞ ব্যক্তিরা সবসময় airtel সিম ব্যবহার করতে ভালোবাসেন এয়ারটেল সিমে অল্প মূল্যে বেশি ইন্টারনেট প্যাকেজ সহ কলরেট অফার পাওয়া যায়। এয়ারটেল ১১ টাকায় ১ জিবি অফার পাওয়ার জন্য *121*3*9# এই USSD কোড ডায়াল করতে হবে।

ওপরের এই অফার গুলো কম টাকায় ১ জিবি পাওয়া যায়। যেমন ৬ টাকায় ১ জিবি এয়ারটেল এই অফারটির মেয়াদ হল ২৪ ঘন্টা। যারা দিনে ১ জিবি ব্যবহার করেন তাদের জন্য এই অফার গুলো ভালো হবে যেমন 6 টাকায় ১ জিবি অথবা ১১ টাকায় ১ জিবি ২৪ ঘন্টা। আশা করছি এই অফার গুলো আপনার পছন্দ হয়েছে এবার চলুন আমরা ঝটপট দেখে আসি এয়ারটেল ইন্টারনেট অফার দেখার নিয়ম।

এয়ারটেল ইন্টারনেট অফার দেখার নিয়ম 

এয়ারটেল ইন্টারনেট অফার দেখার নিয়ম খুবই সহজ। মোবাইলে ইন্টারনেট কানেকশন থাকলে মাই এয়ারটেল অ্যাপ ব্যবহার করে ইন্টারনেট অফার দেখতে পারবেন বিনামূল্যে AIRTEL 1GB এমবি কিনতে পারবেন। এয়ারটেল ইন্টারনেট অফার দেখার ৩ টি নিয়ম রয়েছে।
  • মাই এয়ারটেল অ্যাপ ব্যবহার করে ইন্টারনেট চেক
  •  ইউএসএসডি কোড ব্যবহার করে ইন্টারনেট চেক
  • অথবা ফ্লেক্সিলোডের দোকান থেকে ইন্টারনেট চেক
মোবাইল ফোনে ইন্টারনেট কানেকশন না থাকলে অথবা বাটন ফোন ব্যবহার করলে USSD কোড ব্যবহার করে ইন্টারনেট চেক করতে পারবেন। ইন্টারনেট ছাড়া মোবাইল ফোন অচল মনে হয়। মোবাইলে ইন্টারনেট থাকলে সোশ্যাল মিডি অ্যাপ যেমন FACEBOOK INSTAGRAM ব্যবহার করা যায় ভিডিও দেখা যায়। অনলাইনে বন্ধু বান্ধবের সাথে যোগাযোগ করা যায় মজা হাসি ঠাট্টা করা যায়।

এয়ারটেল ইন্টারনেট অফার দেখার ইউএসএসডি কোড হল  *4#। ফোনের ডায়াল প্যাড থেকে *4# ডায়াল করে কল বাটনে ক্লিক করলে এয়ারটেল সিমের ইন্টারনেট অফার গুলো  চেক করতে পারবেন। এয়ারটেল সিমে ২৪ ঘন্টা, ৩ দিন, ৭ দিন, ১৫ দিন এবং একমাস মেয়াদী অফার পাওয়া যায়।

ফ্লেক্সিলোডের দোকানে খোঁজ নিলে তারা ইন্টারনেট অফার সম্পর্কে জানাতে পারবে। আপনি যদি ফ্লেক্সিলোডের দোকান থেকে ইন্টারনেট ক্রয় করতে চান তাহলে সেখানে বেশি টাকা প্রযোজ্য হবে। আর যদি মোবাইলে টাকা রিচার্জ করে মাই এয়ারটেল অ্যাপ ব্যবহার করে এমবি ক্রয় করেন তাহলে খুব অল্প মূল্যের মধ্যে বেশি ক্রয় করতে পারবেন।

সুপ্রিয় পাঠক বৃন্দ আশা করছি আপনারা বুঝতে পেরেছেন এয়ারটেল ইন্টারনেট অফার দেখার নিয়ম সম্পর্কে airtel ইন্টারনেট দেখার জন্য ইউএসএসডি কোড ব্যবহার করতে হবে। *4#এই কোডটি ডায়াল করলে ইন্টারনেট অফার চেক করতে পারবেন যারা বিনামূল্যে এমবি পেতে চাচ্ছেন অথবা ফ্রি এমবি কোড সম্পর্কে জানতে চাচ্ছেন তারা নিচে দেখে নিন এয়ারটেল ফ্রি এমবি কোড ২০২৪।

এয়ারটেল ফ্রি এমবি কোড ২০২৪ 

এয়ারটেল সিমে কি ফ্রি এমবি পাওয়া যায়? হ্যাঁ এয়ারটেল সিম সহ অন্যান্য সকল সিমে এখন ফ্রিতে এমবি পাওয়া যায়। ফ্রি এমবি পাওয়ার জন্য ইউএসএসডি কোড ডায়াল করার কোন প্রয়োজন নেই। আজকের এই পোস্টে আমরা আপনাদের জন্য এয়ারটেল সিমে ফ্রি এমবি পাওয়ার উপায় গুলো শেয়ার করব গ্যারান্টি সহ এই উপায় গুলো অনুসরণ করলে আপনি ফ্রি এমবি পেতে পারবেন। 

গ্যারান্টি সহ বিনামূল্যে ইউটিউব play store এবং facebook সহ অন্যান্য সকল অ্যাপ ব্যবহার করতে পারবেন। এয়ারটেল সিমে ফ্রি এমবি পাওয়ার দুইটি উপায় রয়েছে My airtel অ্যাপ এবং থার্ড পার্টি অ্যাপ।

এয়ারটেল গ্রাহকদের জন্য এই মাই এয়ারটেল অ্যাপ তৈরি করা হয়েছে মাই এয়ারটেল অ্যাপ থেকে বিনামূল্যে ফ্রিতে এমবি পাওয়ার পাশাপাশি খুব অল্প হলে অফার ক্রয় করতে পারবেন। ইচ্ছা অনুসারে অফার তৈরি করতে পারবেন যেমন আপনার যদি ৭ দিনের অফার প্রয়োজন হয় তাহলে এমবি ১০/১২ জিবি মেয়াদ ৭ দিন নির্বাচন করে অফার ক্রয় করতে পারবেন। 

My airtel অ্যাপ থেকে ফ্রি এমবি

My airtel অ্যাপ থেকে পয়েন্ট কালেক্ট করে বিনামূল্যে ১ জিবি পাওয়া যায়। প্লে স্টোর থেকে my airtel অ্যাপ ডাউনলোড করে এয়ারটেল সিমের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। মাই এয়ারটেল অ্যাপ রেজিস্ট্রেশন হয়ে গেলে সামনে দেখুন মাই অফার্স নামক অপশন রয়েছে তার ওপর ক্লিক করলে ইন্টারনেট অফার গুলো চেক করতে পারবেন এইখানে সবচেয়ে অল্প মূল্যে সেটা অফার পাওয়া যায়। 
কিছু কিছু 

ডান সাইডে দেখুন পয়েন্ট দেওয়া রয়েছে সেই পয়েন্ট যুক্ত অফার গুলো ক্রয় করলে পরবর্তী সময়ে আপনি এই পয়েন্টের সাহায্যে বিনামূল্যে ইন্টারনেট অফার ক্রয় করতে পারবেন।
এয়ারটেল ৭৫০০ পয়েন্টে ৪ জিবি অফার দিচ্ছে মেয়াদ ৩০ দিন এবং ১৯৫০ পয়েন্টে ১ জিবি দিচ্ছে মেয়াদ ৭ দিন। প্রতিটি অফার ক্রয় করার পর 300 থেকে 400 পয়েন্ট পাবেন। এভাবে নিয়মিত এয়ারটেল অ্যাপ থেকে অফার ক্রয় করলে পয়েন্ট কালেক্ট করতে পারবেন সেই পয়েন্টের সাহায্যে বিনামূল্যে এমবি প্যাকেজ কিনতে পারবেন।

এয়ারটেল ফ্রি এমবি পাওয়ার বিকল্প উপায়

আপনি কি এয়ারটেল ফ্রি এমবি পাওয়ার বিকল্প উপায় খুঁজছেন? আপনি যদি আজকের এই উপায় গুলো অনুসরণ করেন তাহলে গ্যারান্টি সহ এয়ারটেল সিমে ফ্রি এমবি পাবেন। এয়ারটেল সিমে ফ্রি এমবি পাওয়ার জন্য একটি থার্ড পার্টি অ্যাপ ডাউনলোড করতে হবে যদিও এয়ারটেল সিম কর্তৃপক্ষ এমন কোন অনুমতি দেয় না কিন্তু আজকের এই প্রতিবেদনে আমরা দেখব কিভাবে ফ্রি এমবি পাওয়া যায়।

এয়ারটেল সিমে ফ্রি এমবি পাওয়ার জন্য ডাউনলোড করুন Apka Tunnel Lite। এই অ্যাপটি থেকে বিনামূল্যে এয়ারটেল সিমে ফ্রি এমবি পাওয়া যায়। প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করে নিতে হবে।
এয়ারটেল ফ্রি এমবি পাওয়ার উপায়
ডাউনলোড করে এবার অ্যাপ টি ওপেন করুন তাহলে আপনার সামনে এমন একটি অপশন আসবে এখানে এয়ারটেল ফ্রি ইন্টারনেটের নিচে একটি স্টপ Stop নামক অপশন রয়েছে। সেখানে ক্লিক করতে হবে। তারপর ৩/৪ অপেক্ষা করতে হবে। ভিপিএনটি কানেক্ট হয়ে গেলে ইউটিউব ওপেন করে দেখুন বিনামূল্যে ইউটিউব চলছে নাকি। 

এবার প্লে স্টোরে একটি অ্যাপ ডাউনলোড করে দেখুন। বিনামূল্যে এখন এয়ারটেল সিমে এমবি ব্যবহার করতে পারবেন। সুপ্রিয় পাঠক অভিনন্দন আপনি এয়ারটেল এ ফ্রি এমবি পাওয়ার উপায় সম্পর্কে বুঝতে পেরেছেন ওপরের এই অ্যাপটি ডাউনলোড করলে খুব সহজেই airtel সিমে ফ্রি এমবি পেতে পারবেন। 

ইচ্ছা অনুসারে আনলিমিটেড সারাদিন এয়ারটেল  ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। দেরি না করে দ্রুত Apka tunnel Lite অ্যাপ ডাউনলোড করুন এবং এয়ারটেল ইন্টারনেট উপভোগ করুন। এবার চলুন আমরা দেখে আসি এয়ারটেল ১ জিবি ফ্রি পাওয়ার উপায় গুলো।

এয়ারটেল ১ জিবি ফ্রি এমবি পাওয়ার উপায়

আপনি কি এয়ারটেল সিমে ফ্রি ১ জিবি পেতে চান? এয়ারটেল সিমে কি ফ্রি এক জিবি পাওয়া সম্ভব? হ্যাঁ এখন এয়ারটেল সিমে ফ্রিতে ১ জিবি পাওয়া যায়। এয়ারটেল সিম রেস্টুরেন্টের জন্য খুবই ভালো হবে অল্প মূল্যে বেশি ইন্টারনেট প্যাকেট ব্যবহার করতে পারবেন পাশাপাশি ফ্রিতে ১ জিবিসহ মাই airtel অ্যাপ থেকে বিনামূল্যে ৪ জিবি পর্যন্ত এমবি পেতে পারবেন। 

এয়ারটেল ১ জিবি ফ্রি এমবি পাওয়ার কোড হলো  *১২১*৪৪#। এয়ারটেল সিম থেকে এখন ফ্রিতে প্রত্যেকের জন্য ১ জিবি দেওয়া হচ্ছে আর ১ জিবি নেওয়ার জন্য এই ইউ এস এসডি কোড ডায়াল করতে হবে। 

এমবি  ১ জিবি
মেয়াদ ৩ দিন
টাকা ফ্রি
এই অফারটি শুধুমাত্র একবারই ব্যবহার করতে পারবেন অর্থাৎ আপনি চাইলে একাধিকবার এয়ারটেল সিমে বিনামূল্যে ১ জিবি এক্টিভেট করতে পারবেন না। প্রত্যেকটি airtel ইউজারের জন্য বিনামূল্যে ১ জিবি দেওয়া হয়। অল্প টাকায় এয়ারটেল ইন্টারনেট পেতে মাই এয়ারটেল অ্যাপ ডাউনলোড করতে হবে। 

সুপ্রিয় পাঠক আশা করছি আপনারা বুঝতে পেরেছেন এয়ারটেল ১ জিবি ফ্রি এমবি পাওয়ার উপায় সম্পর্কে। এবার চলুন আমরা ঝটপট দেখে আসি এয়ারটেল এমবি চেক কোড সম্পর্কে। 

এয়ারটেল এমবি চেক কোড 

এয়ারটেল সিমে এমবি পাওয়ার উপায় গুলো দেখলাম কিন্তু এমবি পেয়েছি না কি কিভাবে চেক করব? সিমে এমবি থাকলে বারবার চেক করতে হয়। এক ঘন্টা কিংবা দুই ঘন্টা মোবাইল ফোন ব্যবহার করলে কত এমবি খরচ হয়েছে চেক করার প্রয়োজন হয়। প্রত্যেকটি এমবি প্যাকেজের মেয়াদ দেওয়া থাকে মেয়াদ অনুসারে ইন্টারনেট ব্যবহার না করলে ইন্টারনেট ফুরিয়ে যাবে এর জন্য বারবার এমবি চেক করতে হবে এবং পর্যাপ্ত পরিমাণ ব্যবহার করতে হবে। 

এমবি চেক করার জন্য দুইটি উপায় রয়েছে। ১) এয়ারটেল ইউএসএসডি কোড ব্যবহার এবং ২) my airtel অ্যাপ ব্যবহার।

এয়ারটেল এমবি চেক করার জন্য *3#এই ইউএসএসডি কোড ডায়াল করতে হবে। ফোনের ডায়াল প্যাড থেকে *3# ডায়াল করে কল বাটনে ক্লিক করতে হবে।

My airtel অ্যাপ ডাউনলোড করে এয়ারটেল সিম দ্বারা রেজিস্ট্রেশন করলে অবশিষ্ট এমবি ব্যালেন্স সহ মেইন ব্যালেন্স দেখতে পারবেন। মোবাইলে ইন্টারনেট থাকলে দ্রুত মাই এয়ারটেল অ্যাপ ডাউনলোড করে ফেলুন এবং এয়ারটেল সিমের সকল সুবিধা উপভোগ করুন।

মোবাইলে ইন্টারনেট কানেকশন না থাকলে ইউএসএসডি কোড ব্যবহার করতে হবে এয়ারটেল সিমের এমবি চেক করার জন্য *3#এই কোড ডায়াল করতে হবে মেইন ব্যালেন্স চেক করার জন্য *১# ডায়াল করতে হবে। এয়ারটেল সিমের মেইন ব্যালেন্স সহ ইমারজেন্সি ব্যালেন্স চেক করার জন্য  *1# ডায়াল করুন। আর এয়ারটেল নাম্বার চেক করার জন্য ফোনে ডায়াল পার্ট থেকে *2#ডায়াল করতে হবে। রবি এবং এয়ারটেল সিমের প্রায় কোড গুলো একই। রবি সিমের নাম্বার চেক করার জন্য *২#কোড ডায়াল করতে হবে। 

সুপ্রিয় পাঠক বৃন্দ আশা করছি আপনারা বুঝতে পেরেছেন এয়ারটেল এমবি চেক কোড সম্পর্কে। ওপরের এই কোডগুলো ব্যবহার করলে এয়ারটেল সিমে সকল সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন। আপনারা যারা এয়ারটেল সিম ব্যবহার করছেন তাদের জন্য উপরের এই কোডগুলো সম্পর্কে জেনে রাখা খুবই জরুরী তাই দেরি না করে দ্রুত কোড গুলো খাতায় নোট করে ফেলুন। 

উপসংহার : এয়ারটেল ফ্রি এমবি কোড ২০২৪ গ্যারান্টি সহ এমবি পাবেন

সুপ্রিয় পাঠক বৃন্দ আজকের এই প্রতিবেদনে আমরা এয়ারটেল ইন্টারনেট অফার কম টাকায়, এয়ারটেল ইন্টারনেট অফার দেখার নিয়ম এয়ারটেল এমবি চেক কোড ২০২৪ এবং এয়ারটেল ফ্রি এমবি কোড 2014 সাথে airtel 1gb ফ্রী এমবি পাওয়ার উপায় সম্পর্কে আমরা বিস্তারিত আলোচনা করলাম। নিঃসন্দেহে বাংলাদেশের সবচেয়ে সেরা সিম অপারেটর হলো এয়ারটেল।

কারণ এয়ারটেল সিমের সবচেয়ে অল্প মূল্য বেশি এমবি পাওয়া যায়। জিপি সিমে ৮৯ টাকায় ১ জিবি পাওয়া যায়। আর এয়ারটেল সিমে মাত্র ৯ টাকায় ১ জিবি পাওয়া যায় অর্থাৎ ৮৯ টাকায় ৯ জিবি পাওয়া যাবে। স্টুডেন্টদের জন্য অল্প বাজেটের মধ্যে এয়ারটেল সিম সবচেয়ে সেরা এয়ারটেল সিমের দামও কম আবার এয়ারটেল সিমের অফার অনেক বেশি পাওয়া যায়।

এয়ারটেল সিম কোম্পানি সর্বদা তাদের গ্রাহকদের জন্য সবচেয়ে দুর্দান্ত অফার গুলো নির্বাচন করেন। এয়ারটেল সিমে সবচেয়ে কম মূল্যে এমবি প্যাকেজ , মিনিট প্যাকেজ এসএমএস প্যাকেজ সহ কলরেট অফার পাওয়া যায়। আজকের এই প্রতিবেদনে আমাদের মূল লক্ষ্য ছিল এয়ারটেল ফ্রি এমবি পাওয়ার উপায় গুলো শেয়ার করা অনেকে মনে করেন হয়তো ফ্রি এমবি পাওয়া সম্ভব নয়। 

কিন্তু এখন এয়ারটেল সিমে বিনামূল্যে এমবি পাওয়া যাচ্ছে আপনি যদি ওপরের উপায় গুলো অনুসরণ করেন তাহলে গ্যারান্টি সহ এয়ারটেল সিমে ফ্রি এমবি পেয়ে যাবেন। ফ্রি এমবি পাওয়ার জন্য একটি থার্ড পার্টি অ্যাপ ডাউনলোড করতে হবে সেই অ্যাপটির নাম আমরা উপরে শেয়ার করেছি দ্রুত দেখে নিন এবং বিনামূল্যে এমবি উপভোগ করুন। আশা করছি আপনারা আজকের এই আর্টিকেলটির মাধ্যমে উপকৃত হয়েছেন এবং ফ্রি এমবি পাওয়ার উপায় সম্পর্কে বুঝতে পেরেছেন এমন আরও দুর্দান্ত টিপস জানতে এই ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ড্রিমার আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url