এয়ারটেল এমবি চেক কোড ২০২৪ - এয়ারটেল মিনিট চেক কোড

আপনি কি এয়ারটেল সিম ইউজার? এয়ারটেল এমবি চেক কোড ২০২৪ খুঁজছেন? তাহলে আপনি একদম সঠিক জায়গাতে এসেছেন আজকের এই প্রতিবেদনে আমরা এয়ারটেল এমবি চেক কোড ২০২৪, এয়ারটেল মিনিট চেক কোড ২০২৪ এবং এয়ারটেল সিমের সকল কোড সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। আপনি যদি আজকের এই প্রতিবেদনটি সম্পন্ন দেখেন তাহলে এয়ারটেল সিমের সকল কোড সম্পর্কে জানতে পারবেন এবং এয়ারটেল এমবি চেক করার নিয়ম গুলো বুঝতে পারবেন।
এয়ারটেল এমবি চেক কোড ২০২৪ - এয়ারটেল মিনিট চেক কোড
বাংলাদেশের সবচেয়ে পুরনো সিম হলো এয়ারটেল সিম।  প্রথমে এয়ারটেল সিমের নাম ছিল একটেল পরবর্তী সময়ে এয়ারটেল থেকে নাম পরিবর্তন করে এয়ারটেল রাখা হয়েছে। আপনারা যারা এয়ারটেল সিম ব্যবহার করছেন তাদেরকে অবশ্যই জানতে হবে কিভাবে এয়ারটেল এমবি চেক করতে হয়। নিচে দেখে নিন এয়ারটেল এমবি চেক কোড ২০২৪, এয়ারটেল নাম্বার চেক ২০২৪ এয়ারটেল মিনিট চেক কোড ২০২৪ এবং এয়ারটেল ব্যালেন্স চেক কোড। 

পেজ সূচিপত্রঃ এয়ারটেল এমবি চেক কোড ২০২৪ - এয়ারটেল মিনিট চেক কোড

          ভূমিকা          

ভারতীয় ব্র্যান্ডের নাম হলো এয়ারটেল। ২০১৬ সালে বাংলাদেশের এয়ারটেল আমাকে যে ব্র্যান্ড চালু করা হয়।  খুব অল্প সময় ব্যবধানে এয়ারটেল কোম্পানি বাংলাদেশে বহু জনপ্রিয়তা লাভ করেছে। এয়ারটেল সিমের দাম ও কম এবং এর এমবি প্যাকেজ ও মিনিট প্যাকেজ এর দাম অনেক কম হয়। শিক্ষার্থীদের জন্য অল্প বাজেটে ভালো সিম অপারেটর হলো এয়ারটেল। যারা নতুন এয়ারটেল সিম ব্যবহার করছেন তারা হয়তো অনেকেই জানেনা কিভাবে এয়ারটেল এমবি চেক করতে হয়। নিচে দেখে নিন এয়ারটেল এমবি চেক কোড ২০২৪।

এয়ারটেল এমবি চেক কোড ২০২৪ 

প্রতিটি সিম অপারেটরের নিজস্ব আলাদা আলাদা ইউএসএসডি কোড দেওয়া রয়েছে যে কোড গুলো ব্যবহার করার মাধ্যমে এমবি চেক করতে পারবে যেমন রবি সিমে এমবি চেক কোড হল *3#, জিপি এমবি চেক কোড হলো *121*1*4#। ঠিক একইভাবে এয়ারটেল এমবি চেক কোড হল *৩#। এয়ারটেল এমবি চেক করা দুইটি উপায়ে রয়েছে ২) USSD কোড ব্যবহার করে airtel এমবি চেক করতে পারবেন,

 ২) My Airtel অ্যাপ ব্যবহার করে এমবি চেক করতে পারবেন।
১) এয়ারটেল এমবি চেক করার জন্য USSD কোড হলো *3#।
মোবাইল ফোনে যদি ইন্টারনেট কানেকশন না থাকে তাহলে ইউ এস এস ডি কোড ব্যবহার করে এমবি চেক করতে পারবেন। আর যদি ইন্টারনেট প্যাকেট থাকে তাহলে মাই এয়ারটেল অ্যাপ এর সাহায্যে খুব সহজে এক থেকে দুই সেকেন্ডের মধ্যে অবশিষ্ট এমবি চেক করতে পারবেন।

MY AIRTEL অ্যাপ ব্যবহার করে এমবি চেক 

মাই এয়ারটেল অ্যাপের সাহায্যে এমবি চেক করার জন্য প্লে স্টোরে সার্চ দিন MY ARITEL। AIRTEL অ্যাপ ডাউনলোড করে এয়ারটেল নাম্বার এর সাহায্যে অ্যাপটি রেজিস্ট্রেশন করতে হবে। নাম্বারে একটি OTP কোড আসবে। কোডটি বসিয়ে দিলে সফলভাবে MY AIRTEL অ্যাপ রেজিস্ট্রেশন করতে সক্ষম হবেন।

মাই এয়ারটেল অ্যাপ ওপেন করে অবশিষ্ট এমবি ব্যালেন্স অবশিষ্ট ইমারজেন্সি ব্যালেন্স, মেইন ব্যালেন্স এবং এসএমএস ব্যালেন্স চেক করতে পারবেন। মোবাইলে এমবি থাকলে বারবার এমবি চেক করার প্রয়োজন হয়। কারণ কখন এমবি ফুরিয়ে যাবে এবং টাকা শুরু হবে বুঝতে পারা যায় না। এজন্য আপনি যদি এয়ারটেল সিমে*3#ডায়াল করেন তাহলে অবশিষ্ট এমবি চেক করতে পারবেন। 

এয়ারটেল ব্যালেন্স চেক কোড 

আপনি কি এয়ারটেল সিমে ব্যালেন্স চেক করতে চান? এয়ারটেল ব্যালেন্স চেক কোড খুঁজছেন? তাহলে আপনি একদম সঠিক জায়গাতে এসেছেন এয়ারটেল ব্যালেন্স চেক কোড হল *121#। আমার সিমে অবশিষ্ট কত টাকা ব্যালেন্স রয়েছে সে বিষয়ে জানা খুবই জরুরী আর এয়ারটেল ব্যালেন্স চেক করার জন্য মোবাইল ফোন থেকে *১২১# ডায়াল করতে হবে।

মোবাইলে ইন্টারনেট কানেকশন না থাকলে অথবা বাটন মোবাইল ফোন হলে airtel ব্যালেন্স চেক করার জন্য উপরের ইউএসএসডি কোড ব্যবহার করতে হবে। আমরা অনেকেই বাটন মোবাইল ফোন ব্যবহার করি বাটন মোবাইল ফোনে ইন্টারনেট কানেকশন থাকে না। ইন্টারনেট কানেকশন ছাড়া কিভাবে এয়ারটেল ব্যালেন্স চেক করতে হবে আশা করছি আপনি বুঝতে পেরেছেন। 

স্মার্টফোন ইন্টারনেট কানেকশন থাকলে মাই airtel অ্যাপ থেকে ব্যালেন্স চেক করতে পারবেন। ওপরে আমরা মাই এয়ারটেল অ্যাপ ডাউনলোড করার উপায় গুলো শেয়ার করেছি ওপরের উপায়টি অনুসরণ করলে খুব সহজে মাত্র ১ থেকে ২ মিনিটের মধ্যে অবশিষ্ট ব্যালেন্স চেক করতে পারবেন। প্রতিটি সিম অপারেটর থেকে একটি অ্যাপ তৈরি করা হয়েছে এবং এই অ্যাপটি শুধুমাত্র গ্রাহকের সুবিধার্থে তৈরি। তাই দেরি না করে ঝটপট মাই airtel অ্যাপ ডাউনলোড করুন এবং অবশিষ্ট এয়ারটেল ব্যালেন্স চেক করুন। 

এয়ারটেল নাম্বার চেক ২০২৪ 

আপনার নিজের নাম্বার আপনি চেক করতে জানেন না? আমরা অনেকে এয়ারটেল সিমের নাম্বার চেক করতে পারি না কিভাবে নিজের নাম্বারটি জানবো সে বিষয়ে বুঝতে পারি না। কেউ নাম্বার চাইলে কিভাবে দিতে হবে বুঝতে পারি না। তাই আপনি যদি এয়ারটেল সিম ব্যবহার করেন তাহলে আপনাকে অবশ্যই জানতে হবে এয়ারটেল নাম্বার চেক করার উপায় সম্পর্কে। 

এয়ারটেল নাম্বার চেক করা খুবই সোজা ইন্টারনেট বিহীন ইউএসএসডি কোড ব্যবহার করে এয়ারটেল নাম্বার চেক করতে পারবেন অথবা মাই airtel অ্যাপ থেকে নাম্বার দেখে নিতে পারবেন। আপনার বন্ধু বান্ধব কে আপনার নাম্বার থেকে কল করে তাদের ফোনে আপনার নাম্বার চেক করতে পারবেন। airtel নাম্বার চেক করার উপায় নিচে দেওয়া রয়েছে দেখে নিন।

USSD কোড ব্যাবহার করে এয়ারটেল নাম্বার চেক করুন

কোড ব্যবহার করে AIRTEL নাম্বার চেক করার জন্য আপনাকে কোড জানতে হবে। ২০২৪ সালে এয়ারটেল নাম্বার চেক করার কোড হল *১২১#। এই কোটি ব্যবহার করলে খুব সহজে মাত্র ১ থেকে ২ সেকেন্ডের মধ্যে ইন্টারনেট কানেকশন ছাড়া এয়ারটেল নাম্বার চেক করতে পারবেন। 
আর যদি ইন্টারনেট কানেকশন থাকে তাহলে নিচের উপায়টি অনুসরণ করে নাম্বার চেক করতে পারবেন।

USSD কোড ছাড়া এয়ারটেল নাম্বার চেক 

মোবাইলে ইন্টারনেট কানেকশন থাকলে ইউএসএসসি কোড ছাড়া মাই এয়ারটেল অ্যাপ এ সাহায্য নাম্বার চেক করতে পারবেন। মাই এয়ারটেল অ্যাপ ডাউনলোড করার উপায় এবং কিভাবে রেজিস্ট্রেশন করতে হবে সেই বিষয়গুলো আমরা উপরে আলোচনা করেছি। মাই এয়ারটেল অ্যাপ রেজিস্ট্রেশন করে খুব সহজে সেখান থেকে আপনার নাম্বারটি দেখে নিতে পারবেন অথবা আপনার নিকটবর্তী কোন ফোনে আপনার মোবাইল থেকে কল করে সেই করে আপনার নাম্বারটি উঠে যাবে সেখান থেকে আপনার নাম্বারটি আপনি দেখে নিতে পারবেন। 

কিংবা আপনার মোবাইলে যদি কোন থার্ড পার্টি অ্যাপ থাকে যেমন ট্রুকলার অথবা ওহাটসঅ্যাপ তাহলে সেই অ্যাপ গুলো থেকে আপনার নাম্বার চেক করে নিতে পারবেন। Truecaller অ্যাপ এ প্রোফাইল চেক করলে সেখানে আপনার নাম্বারটি আপনি দেখতে পারবেন। আশা করছি আপনি বুঝতে পেরেছেন এয়ারটেল নাম্বার চেক করার উপায় গুলো কি কি সিমের নাম্বার এই উপায় গুলোর মাধ্যমে চেক করতে পারবেন। নিচে দেখে নিন এয়ারটেল মিনিট চেক কোড ২০২৪। 

এয়ারটেল মিনিট চেক কোড ২০২৪ 

আপনি কি এয়ারটেল মিনিট চেক কোড খুঁজছেন? একে অপরের সাথে যোগাযোগ করার জন্য কিংবা কল দেওয়ার জন্য মিনিট প্যাকেজের প্রয়োজন বর্তমান সময়ে কল রেট ৩ টাকা। অর্থাৎ এক মিনিট কথা বললে তিন টাকা চার্ট কাটবে এত চড়া দাম দিয়ে যোগাযোগ করা একটু কষ্টকর হয়ে উঠেছে। তাই মিনিট প্যাকেজ ক্রয় করুন। মিনিট প্যাকেজ ব্যবহার করে, খুবই অল্প মূল্যে কল উপভোগ করতে পারবেন।

সিমে মিনিট থাকলে বারবার মিনিট চেক করতে হয়। আর মিনিটে করার জন্য এয়ারটেল সিমে ডায়াল করতে হবে *666#। ইন্টারনেট ছাড়া যদি ইউএসএসডি কোড ব্যবহার করে এয়ারটেল মিনিট চেক করতে চান তাহলে এই কোডটি ব্যবহার করতে হবে *৬৬৬#।  এয়ারটেল মিনিট চেক করার নিয়ম খুবই সহজ আর যদি এয়ারটেল মিনিট প্যাকেজ কিনতে চান তাহলে *১২১*৩#ডায়াল করতে হবে। 

পছন্দ অনুসারে যে কোন একটি প্যাকেজ ক্রয় করার জন্য সেই নাম্বারটি টাইপ করতে হবে এবং কল বাটনে চাপ দিতে হবে। ঠিক একইভাবে এয়ারটেল এমবি কেনার জন্য যে অফারটি পছন্দ হবে সেই নাম্বারটির টাইপ করে কল বাটনের চাপ দিতে হবে। এয়ারটেল এমবি ক্রয় করার কোড হল *৪#। 

এয়ারটেল এসএমএস চেক কোড 

আপনি কি এয়ারটেল এসএমএস চেক করতে চান? অনলাইনের যুগে এখন আমরা একে অপরকে মেসেজ পাঠানোর মাধ্যমে তথ্য আদান প্রদান করি। হতে পারে এটি মেসেঞ্জারে অথবা নাম্বারে চ্যাট এর মাধ্যমে তথ্য আদান প্রদান করার জন্য ইন্টারনেট কানেকশন এর প্রয়োজন। আর যদি ইন্টারনেট কানেকশন না থাকে তাহলে USSD কোড ব্যবহার করতে হবে।

এয়ারটেল এসএমএস চেক করার জন্য ডায়াল করতে হবে *১২১*৭#। অথবা সরাসরি মাই এয়ারটেল অ্যাপের সাহায্যে এসএমএস চেক করতে পারবেন আর যদি এসএমএস ক্রয় করতে চান তাহলে *১২১*৫#ডায়াল করতে হবে। আপনারা যারা এয়ারটেল সিম ব্যবহার করেন তাদেরকে অবশ্যই এই কোডগুলো সম্পর্কে জেনে রাখতে হবে। আশা করছি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে এয়ারটেল সিমে এসএমএস চেক করতে হবে এবং এয়ারটেল এসএমএস ক্রয় করতে হবে। 

এয়ারটেল এমবি অফার ২০২৪ 

আপনি কি এয়ারটেল সিম ইউজার? এয়ারটেল সিমে এমবি অফার  খুঁজছেন?  এয়ারটেল সিম সর্বদা তাদের গ্রাহকদের দুর্দান্ত অফার প্রদান করে। এইজন্য এয়ারটেল সিমের চাহিদা সমসময় বেশি থাকে। এয়ারটেল সিমের কিছু দুর্দান্ত অফার যেমন ৬ টাকায় ১ জিবি, ৮ টাকায় ১ জিবি, ১১ টাকায় ২ জিবি, ১৭ টাকায় ২ জিবি, ২৭ টাকায় ৩ জিবি।  এমনই দুর্দান্ত অফার কিভাবে পেতে হবে নিচে দেখে নিন। 

এয়ারটেল ৯ টাকায় ১ জিবি কোড

এয়ারটেল সিমে কি মাত্র ৯ টাকায় ১ জিবি পাওয়া সম্ভব? হ্যাঁ অবশ্যই সম্ভব এয়ারটেল সিমে এখন মাত্র ৯ টাকায় ১ জিবি পাওয়া যাচ্ছে। এয়ারটেল সে নিঃসন্দেহে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় সিমের মধ্যে একটি এবং এয়ারটেল সিমের সর্বদা দুর্দান্ত অফার পাওয়া যায় এয়ারটেল সিম তাদের গ্রাহকদের জন্য অল্প মূল্যে ভালো অফার প্রদান করেন। 

এয়ারটেল ৯ টাকায় ১ জিবি পাওয়ার জন্য ব্যবহার করতে হবে *১২১*০৯# । অথবা সরাসরি ৯ টাকা করলে ১ জিবি চালু হয়ে যাবে। তাই দেরি না করে দ্রুত এয়ারটেল সিমে ৯ টাকা রিচার্জ করুন অথবা *১২১*০৯#ডায়াল করুন। এয়ারটেল এ নয় টাকায় ১ জিবি অফারটি আপনি পেয়েছেন নাকি চেক করতে *৩# ডায়াল করেন।

১৬ টাকায় ১ জিবি এয়ারটেল

আপনি কি ১৬ টাকায় ১ জিবি এয়ারটেল এমবি প্যাকেজ ক্রয় করতে চান? বর্তমান সময়ে এয়ারটেল সিমে মাত্র ১৬ টাকায় ১ জিবি এমবি প্যাকেজ পাওয়া যাচ্ছে তাই এই সুযোগ হাতছাড়া না করে দ্রুত ডায়াল করুন *১২১*০৬#। এই কোটি ডায়াল করার মাধ্যমে খুবই সহজে মাত্র কয়েক সেকেন্ডের মধ্যে ১৬ টাকায় ১ জিবি এয়ারটেল অফারটি এক্টিভেট করতে পারবেন। দীর্ঘদিন airtel সিম পড়ে থাকলে কিংবা বন্ধ থাকলে এই অফার গুলো দেওয়া হয় মাত্র 16 টাকায় ১ জিবি এয়ারটেল। 

এয়ারটেল ১২ টাকায় ১ জিবি

এয়ারটেল ১২ টাকায় ১জিবি ক্রয় করতে চান? এয়ারটেল সিমে কি মাত্র ১২ টাকায় ১ জিবি এমবি প্যাকেজ পাওয়া সম্ভব? হ্যাঁ বাংলাদেশের সবচেয়ে অল্প মূল্য এয়ারটেল এমবি ব্যালেন্স পাওয়া যায় তাই দেরি না করে দ্রুত দেখে নিন এয়ারটেল ১২ টাকায় ১ জিবি এমবি পাওয়ার উপায়গুলো ঝটপট দেখে নিন।

এয়ারটেল ১২ টাকায় ১ জিবি এমবি পেতে ডায়াল করুন *১২১*১২#। এই কটি ডাল করলে খুব সহজে মাত্র দুই থেকে তিন মিনিটের মধ্যে এয়ারটেল ১২ টাকায় ১ জিবি অফারে এক্টিভেট করতে পারবেন অথবা সরাসরি এয়ারটেল সিমে ১২ টাকা রিচার্জ করলে ১ জিবি অফারটি চালু হয়ে যাবে। 

এয়ারটেল সিমে সবচেয়ে দুর্দান্ত এই তিনটি অফার ক্রয় করার জন্য কোড গুলো ব্যবহার করতে হবে। আশা করছি উপরের এই এয়ারটেল এমবি অফার ২০২৪ আপনার পছন্দ হয়েছে। আজকের এই প্রতিবেদনে আমরা এয়ারটেল এমবি অফার সহ এয়ারটেল এমবি চেক কোড ২০২৪ সম্পর্কে আলোচনা করলাম। 

পাঠকদের কিছু প্রশ্ন এবং উত্তর 

এয়ারটেল সিম কত সালে প্রতিষ্ঠিত হয়েছে? 
আপনি কি জানেন এয়ারটেল সিম কত সালে প্রতিষ্ঠিত হয়েছেন? বাংলাদেশের প্রথমে এয়ারটেল সিমের নাম ছিল airtel এবং ২০১৬ সালে একটেল সিমের নাম পরিবর্তন করে airtel রাখা হয়। তাই সূত্র অনুসারে বলা যায় যে 2016 সালে প্রথম এয়ারটেল সিম বাংলাদেশের প্রতিষ্ঠিত হয়েছিল অথবা বাংলাদেশে এয়ারটেল সিমের যাত্রা শুরু হয়েছিল।

এয়ারটেল সিমে ব্যালেন্স চেক করার জন্য কোন কোড ব্যবহার করতে? 
আপনি কি জানেন না airtel সিমের ব্যালেন্স চেক করার উপায় কি? তাহলে আপনি একদম সঠিক জায়গাতে এসেছেন আজকের এই পোস্টে আমরা আলোচনা করেছি এয়ারটেল সিম ব্যালেন্স চেক কোড। এয়ারটেল সিমে ব্যালেন্স চেক করার জন্য *১২১#ডায়াল করতে হবে। এই কোডটি ডায়াল করলে মাত্র ১ থেকে ২ সেকেন্ডের মধ্যে অবশিষ্ট ব্যালেন্স চেক করতে পারবেন।

এয়ারটেল এমবি চেক কোড কত? 
আপনি কি জানেন এয়ারটেল এমবি চেক কোড কত? না জানলে ওপরে দেখে নিন আমরা আজকের এই প্রতিবেদনে এয়ারটেল এমবি চেক কোড সহ airtel সিমের সকল কোড সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি।

উপসংহার ঃএয়ারটেল এমবি চেক কোড ২০২৪ - এয়ারটেল মিনিট চেক কোড

সুপ্রিয় পাঠক বৃন্দ আজকের এই প্রতিবেদনে আমরা এয়ারটেল এমবি চেক কোড ২০২৪ airtel মিনিট চেক কোড ২০২৪ এয়ারটেল ব্যালেন্স চেক কোড ২০২৪ airtel নাম্বার চেক কোড 2024 এবং airtel এসএমএস চেক কোড সম্পর্কে বিস্তারিত আলোচনা করলাম। আপনি যদি এয়ারটেল সিম ইউজার হয়ে থাকেন তাহলে আজকের এ প্রতিবেদনটি আপনার জন্য উপকারী হবে।

আপনারা যারা নতুন এয়ারটেল সিম ব্যবহার করছেন এবং জানেন না কিভাবে এয়ারটেল সিমে এমবি চেক করতে হয় এয়ারটেল এমবি চেক কোড কত airtel মিনিট চেক কোড কত তাদের জন্য আজকের এই পোস্টটি। শিব অপারেটর থেকে কিছু আলাদা আলাদা কোড দেওয়া হয় যে কোডগুলো ব্যবহার করার মাধ্যমে সিমের এমবি চেক করতে পারবেন এবং মিনিট চেক করতে পারবেন।

পাশাপাশি আর অন্যান্য সকল কার্যক্রম সম্পাদন করতে পারবেন। আপনারা অনেকেই কমেন্ট বক্সে জিজ্ঞাসা করেন কিভাবে এয়ারটেল এমবি চেক করতে হবে তাই আজকের এই প্রতিবেদনে আমরা শেয়ার করলাম এয়ারটেল এমবি চেক কোড গুলো। এই কোড ব্যবহার করলে দ্রুত এমবি চেক করতে পারবেন। এই ওয়েবসাইটে আমরা প্রতি মুহূর্তে বিভিন্ন টিপস এবং ট্রিকস শেয়ার করি। এমনই আরো দুর্দান্ত টিপস পেতে এই ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ড্রিমার আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url