গ্যাসের চুলায় চিতই পিঠা বানানোর রেসিপি

গ্যাসের চুলায় চিতই পিঠা বানানোর রেসিপি খুঁজছেন? কিভাবে গ্যাসের চুলায় চিতই পিঠা বানাতে হয়? গ্যাসের চুলায় চিতই পিঠা বানানো খুবই সহজ। আজকের এই প্রতিবেদনে আমরা গ্যাসের চুলায় চিতই পিঠা বানানোর রেসিপি, চিতই পিঠা বানানোর কড়াই, চিতই পিঠার উপকারিতা এবং পারফেক্ট চিতই পিঠা বানানোর রেসিপি শেয়ার করব।
গ্যাসের চুলায় চিতই পিঠা বানানোর রেসিপি
আপনি যদি আজকের এই প্রতিবেদনটি সম্পূর্ন দেখেন তাহলে গ্যারান্টি সহ আপনি বাসায় গ্যাসের চুলায় পারফেক্ট চিতায় পিঠা তৈরি করতে পারবেন। চলুন তাহলে আর দেরি না করে আমরা ঝটপট দেখে আসি গ্যাসের চুলায় চিতই পিঠা বানানোর রেসিপি, চিতই পিঠার উপকারিতা এবং পারফেক্ট চিতই পিঠা বানানোর রেসিপি সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। 

পেজ সূচিপত্রঃ গ্যাসের চুলায় চিতই পিঠা বানানোর রেসিপি

      ভূমিকা        

আমরা বাঙালি আর আমাদের বাঙ্গালীদের সবচেয়ে প্রিয় পিঠা হলো চিতই পিঠা। পিঠা খেতে পছন্দ করেনা এমন মানুষের সঙ্গে খুবই কম। নরম তুলতুলে দুধে ভিজানো চিতই পিঠা খেতে খুবই সুস্বাদু হয়। ছোট বাচ্চা থেকে শুরু করে প্রত্যেকেই চিতই পিতা খেতে খুবই ভালোবাসে। চিতই পিঠার ঘ্রাণে শীতকালে গ্রামাঞ্চল মঈমই করে। এজন্য আমরা অনেকেই বাচ্চাদের পিঠা বানানোর চেষ্টা করি কিন্তু প্রত্যেকে চেপে পিঠা পারফেক্ট হয় না। 

অনেকেই বলেন চিতই পিঠা তৈরি করলে মাঝখানে আটার গুটিগুটি হয়ে থাকে অথবা চিতই পিঠা শক্ত থাকে । কিভাবে বাসায় পারফেক্ট চিতই পিঠা তৈরি করা যায় আজকে আমরা সেই বিষয়গুলো শেয়ার করব। পারফেক্ট পিঠা তৈরি করার জন্য কিছু  নিয়ম মেনে চলতে হবে। নিচে দেখে নিন চিতই পিঠা তৈরি করার জন্য প্রয়োজনীয় উপকরণসমূহ। গ্যাসের চুলায় চিতই পিঠা বানানোর রেসিপি

চিতই পিঠার প্রয়োজনীয় উপকরণসমূহ 

চিতই পিঠা তৈরি করার জন্য বেশি কিছু উপকরণের প্রয়োজন নেই। আমরা অনেকেই হয়তো জানি তৈরি করতে কি কি প্রয়োজন আমরা অনেকেই বাসাতে তৈরি করি কিন্তু পারফেক্ট হয় না। চিতই পিঠার মিশ্র টি যত বেশি স্মুথ হবে পিতা তত বেশি তুলতুলে নরম হবে। চিতই পিঠা তৈরি করার জন্য 
  • একটি বড় কাপে পোলাও চাল 
  • অল্প পরিমাণ রান্না করা ভাত।
  • পছন্দ অনুসারে চিনি 
  • দুই টেবিল চা চামচ তেল  অথবা ঘি
  • হাফ চা চামচ লবণ 
  • একটা চামচ বেকিং পাউডার 
  • হাফ কাপ অথবা এক কাপ পানি 
উপরের এই কয়েকটি উপকরণ থাকলে খুব সহজে বাসাতে পারফেক্ট চিতোয় পিঠা তৈরি করে পরিবারের সদস্যদেরকে খাওয়াতে পারবেন । চিতই পিঠা পারফেক্ট হলে খেতে খুবই সুস্বাদু হয়। সুন্দর ভাবে তৈরি করার জন্য প্রতিটি উপকরণ পর্যাপ্ত পরিমাণে ব্যবহার করতে হবে।। কোন একটি উপকরণ যদি বেশি দিয়ে ফেলেন তাহলে পিঠা ভালো হবে না। নিচে দেখে নিন চিতই পিঠা তৈরি করার উপায় গুলো। 

গ্যাসের চুলায় চিতই পিঠার রেসিপি 

অনেকে জিজ্ঞাসা করেন কিভাবে গ্যাসের চুলায় চিতই পিঠা তৈরি করব? মাটির চুলায় এবং গ্যাসের চুলের পিঠা তৈরি করার রেসিপি একই। এখানে কোনো ভিন্নতা নেই বরং মাটির চুলার তুলনায় গ্যাসের চুলায় বেশি ভালো তৈরি হয়। গ্যাসের চুলায় ইচ্ছা অনুসারে তাপমাত্রা কমাতে এবং পাড়াতে পারবেন। এতে দ্রুত চিতই পিঠা ফুলে উঠবে। 

চিতই পিঠা তৈরি করার জন্য এক কাপ চাল সারারাত পানিতে ভিজিয়ে রাখতে হবে। চাল ভালোভাবে ভিজে গেলে একমুঠো রান্না করা ভাত নিয়ে ব্লেন্ডারের চাল ও ভয় ব্লেন্ড করতে হবে। মিহি ভাবে চাল গুঁড়ো হয়ে গেলে চাল গুড়ার মধ্যে হাফ চা চামচ লবণ ২ চা চামচ তেল অথবা ঘি এক চা চামচ বেকিং পাউডার এবং প্রয়োজনমতো পানি দিয়ে মিশ্রণ তৈরি করতে হবে। খেয়াল রাখবেন মিশ্রণটি অতিরিক্ত ঘন কিংবা পাতলা করা যাবে না। 

হাতের সাহায্যে মিশ্রণটি নিয়ে চেক করতে হবে অতিরিক্ত পাতলা হয়ে গেছে নাকি। অতিরিক্ত পাতলা হয়ে গেলে চালের গুঁড়ো মিশাতে হবে। আর যদি অতিরিক্ত মোটা হয়ে যায় তাহলে তেল অথবা পানি মিশাতে হবে। ২০ থেকে ২৫ মিনিট পর্যন্ত মিশ্রণটিকে চামচের সাহায্যে নাড়াচাড়া করতে হবে। আপনি যত বেশি সময় পর্যন্ত এই মিশ্রণটিকে নাড়াচাড়া করবেন চিতই পিঠা ঠিক ততই নরম হবে ।

এবার সুবিধামতো একটি ননস্টিক পাত্রের পিঠা তৈরি করতে হবে অথবা যদি বাসায় করাই থাকে তাহলে তার মধ্যে তৈরি করতে পারবেন একটি ছোট কড়াই নিয়ে চুলাই গরম করে নিতে হবে। করাই গরম হয়ে গেলে পিঠার আকার অনুসারে মিশ্রণটি কড়াইয়ের উপর অল্প পরিমাণ ঢালতে হবে।। এবার একটি ঢাকনার সাহায্যে ঢেকে হবে। লক্ষ রাখতে হবে পিঠার চারপাশ থেকে যেন কোন প্রকার ভাব না বের হতে পারে।

২০ থেকে ২৫ সেকেন্ড পর পিঠা ফুলে উঠে ঢাকনা তুলে ফেলতে হবে। এবার চুলার তাপ কমিয়ে দিন। লক্ষ্য করে দেখুন নিচের দিকে মচমচে এবং বাদামী রং হয়ে আসলে চামচের সাহায্যে তুলে নিতে হবে। একটি কাঠির সাহায্যে পিঠার উপর অংশে ফুটো করে দেখুন ভেতরের অংশ কাঁচা রয়েছে কি। ভেতরের অংশ কাঁচা থাকলে আরো কিছু সময় পর্যন্ত ঢাকনা দিয়ে ঢেকে রাখতে হবে। তারপর পিঠা তুলে অন্য একটি পাত্র রেখে দেন আবারো নতুন তৈরি করার জন্য করাই ভালোভাবে গরম করে নিতে হবে তারপর অল্প পরিমাণ মিশ্রণ ঢালতে হবে।

চিতই পিঠাতে বেকিং পাউডার দেওয়ার কারণে পিঠা অনেক বেশি নরম হবে এবং অল্প তাপে ফুলে উঠবে। আপনারা যারা বাসায় নরম তুলতুলে perfect পিঠা তৈরি করতে চান তারা অবশ্যই এই নিয়ম অনুসারে পিঠা তৈরি করুন তাহলে খেতে খুবই সুস্বাদু হবে। অনেকেই বলেন পিঠার মাঝখানে আটার গুটি হয়ে থাকে অথবা মাঝখানের অংশটি কাঁচা থাকে। এর কারণ হলো আপনারা মিশ্রণটিকে অনেক বেশি শক্ত বানিয়ে ফেলেন। চিতই পিঠার শক্ত থাকলে অবশ্যই পানির সাহায্যে পাতলা করে নিতে হবে।

সুপ্রিয় পাঠক বৃন্দ আশা করছি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে গ্যাসের চুলায় চিতই পিঠা তৈরি করতে হবে। এখন মানুষ আধুনিক হচ্ছে আধুনিক হওয়ার পাশাপাশি তারা নিজের রান্নার রেসিপি কেউ আধুনিক করছেন বাসায় বসে গ্যাসের চুলা বিভিন্ন সুস্বাদু খাবার তৈরি করছেন যেমন পুডিং কেক মিষ্টি পেস্ট্রি, চিতই পিঠা, রস পিঠা। যেকোনো পিঠা এখন গ্যাসের চুলা কিংবা মাটির চুলায় তৈরি করা যায়। তাই দেরি না করে উপরের এই রেসিপিটি দেখে দ্রুত চিতই পিঠা তৈরি করে ফেলুন। আশা করছি আপনি বুঝতে পেরেছেন গ্যাসের চুলায় পিঠার রেসিপি সম্পর্কে। এবার চলুন আমরা দেখে আসি চিতই পিঠা বানানোর কড়াই সম্পর্কে।

বানানোর কড়াই

অনেকে জিজ্ঞাসা করেন ফোন করা এটাতে ভিসা তৈরি করলে চিতই পিঠা ভালো হবে? চিতই পিঠা তৈরি করার সময় পিঠার ভেতরের অংশটি কাঁচা এবং শক্ত হয়ে থাকে এর কারন কি? চিতই পিঠা যে কোন করাই তৈরি করা সম্ভব কিন্তু চিতই পিঠা ফ্রাই প্যানে তৈরি করলে সবচেয়ে ভালো হবে অথবা আপনি চাইলে নরমাল কড়াই তৈরি করতে পারবেন। 

চিতই পিঠা ভালো না হওয়ার কারণ হলো সঠিকভাবে মিশ্রণ তৈরি করতে না পারা। চিতই পিঠার মিশ্রণটির নিশ্চিত করে আপনার পিঠা ভালো হবে নাকি খারাপ। চিতই পিঠার মিশ্রণ অতিরিক্ত পাতলা কিংবা মোটা হলে পিঠা ভালো হবে না মিশ্রণটি মাঝামাঝি রাখতে হবে। অতিরিক্ত মোটা হলে পানি কিংবা তেলের সাহায্যে পাতলা করতে হবে আর যদি অতিরিক্ত পাতলা হয় তাহলে চালের গুঁড়ো মিশাতে হবে। 

এ ছাড়া চিতই পিঠা যে কোন কড়াই তৈরি করতে পারবেন যেমন রান্না করার করাই অথবা ফ্রাই পেন। সুপ্রিয় পাঠক আশা করছি আপনারা বুঝতে পেরেছেন চিতই পিঠা বানানোর কড়াই সম্পর্কে এবার চলুন আমরা দেখে আসি চিতই পিঠার উপকারিতা। 

চিতই পিঠার উপকারিতা 

আপনি কি জানেন চিতই পিঠা স্বাস্থ্যের জন্য উপকারী? আমরা অনেকে হয়তো মনে করি চিতই পিঠা কিংবা অন্যান্য পিঠাগুলো স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। কিন্তু না অন্যান্য পিঠা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর হলেও চিতই পিঠা স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। পিঠা থেকে প্রোটিন শর্করাজ ফ্যাট সহ ম্যাগনেসিয়াম ফসফরাস আয়রন ও ম্যাঙ্গানিজ পাওয়া যায় পাশাপাশি খাদ্য আঁশ ও ক্যালোরি পাওয়া যায়। চিতই পিঠাকে ভিটামিনের উৎস বলা হয়।

চিতই পিঠাতে খেজুর ব্যবহার করা হয় যা স্বাস্থ্যের জন্য খুবই উপকারী খেজুর অথবা আখের গুরু থেকে প্রচুর কিলো ক্যালরি পাওয়া যায়। নারকেল ব্যবহার করা হয় আর নারকেলের উপকারিতা সম্পর্কে হয়তো আমরা অনেকেই জানি। নারকেল স্বাস্থ্যের জন্য খুবই উপকারী নারকেল থেকে প্রচুর ম্যাঙ্গানিজ আয়রন ম্যাগনেসিয়াম ও জিংক পাওয়া যায়। এই সমস্ত উপকরণ মিলিয়ে চিতই পিঠার উপকারিতা আরো দশ গুণ বেশি বৃদ্ধি পায়।

নিয়মিত একটি চিতই পিঠা খেলে শরীরের শক্তি উৎপন্ন হবে শরীর থেকে ক্যালসিয়ামের ঘাটতি পূরণ হবে শরীরে ফ্রেশ ফ্রেশ ভাব আসবে দূর হবে রক্তশূন্যতার সমস্যা দূর হবে এবং কিডনির সমস্যা দূর হবে। কিন্তু যারা ডায়াবেটিসে আক্রান্ত রয়েছেন তাদের জন্য পিঠা না খাওয়াই ভালো। আপনি যদি চিতই পিঠার উপকারিতা সম্পর্কে আরও বিস্তারিত জানতে চান তাহলে নিচে দেখে নিন 
  • চিতই পিঠা কিডনি রোগীদের জন্য উপকারী নিয়মিত খাওয়ার ফলে কিডনির রোগ প্রতিরোধ হয়। 
  • নিয়মিত চিতই পিঠা খেলে ক্যালসিয়ামের অভাব পূরণ হবে। 
  • চিতই পিঠা হার্টের জন্য উপকারী। চিতই পিঠা খাওয়ার ফলে হাতের কার্যকারিতা আরো বৃদ্ধি পাবে। 
  • পিঠা থেকে পটাশিয়াম পাওয়া যায় এটি হার্টের দ্রুত রক্ত সরবরাহ করে এবং রক্ত পরিশোধিত করতে সাহায্য করে।
  • চিতই পিঠা খাওয়ার ফলে ওজন বৃদ্ধি পায়। যারা অতিরিক্ত কম ওজন নিয়ে ভুগছেন তারা নিয়মিত চিতই পিঠা খাওয়া শুরু করুন। 
  • চিতই পিঠা খাওয়ার ফলে শরীরে এনার্জি বৃদ্ধি পায়। নিয়মিত সকালে একটি চিতই পিঠা খেলে সারাদিন শরীরে এনার্জি ও শক্তি আসবে। 
  • চিতই পিঠা থেকে খাদ্যআশ পাওয়া যায় যা হজম শক্তিকে উন্নত করে। দুর্বল হজম শক্তির সমস্যা কে দূর করে। 
  • চিতই পিঠাতে চালের গুড়া ব্যবহার করা হয়, চালের গুড়া থেকে ফসফরাস পাওয়া যায় এটি স্বাস্থ্যের জন্য উপকারী ।
  • চিতই পিঠা খেলে গ্যাসের সমস্যা দূর হয় যারা গ্যাস্ট্রিকের সমস্যায় ভুগছেন তারা নিয়মিত চিতই পিঠা খাওয়া শুরু করুন। 
পিতই পিঠা খেলে ওপরের এই উপকারিতাগুলো লাভ করতে পারবেন। চিতই পিঠা স্বাস্থ্যের জন্য কতটা উপকারী আশা করছি আপনি বুঝতে পেরেছেন আমরা অনেকে মনে করি হতে পারে পিঠা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর হতে পারে কিন্তু এ ধারণা সম্পূর্ণ ভুল। যে পিঠা গুলো তেলে ভেজে তৈরি করা হয় সে পিঠা গুলো স্বাস্থ্যের জন্য ক্ষতিকর হতে পারে কিন্তু চিতই পিঠা তেলে ভাজা হয় না 

আরো পড়ুন: স্টুডেন্টদের জন্য পার্ট টাইম জব
এটি ভাপা পিঠার মত তৈরি করা হয়। এইজন্য চিতই পিঠা খাওয়ার ফলে কোন ক্ষতি হওয়ার সম্ভাবনা নেই বরং চিতই পিঠা খেলে আর উপকারিতা লাভ করতে পারবেন। সুপ্রিয় পাঠক আশা করছি আপনারা বুঝতে পেরেছেন চিতই পিঠা খাওয়ার উপকারিতা সম্পর্কে। এবার চলুন আমরা দেখে আসি পারফেক্ট চিতই পিঠা রেসিপি। 

পারফেক্ট চিতই পিঠা রেসিপি 

আপনি কি পারফেক্ট চিতই পিঠা তৈরি করতে চান? প্রিয় পাঠক গ্যারান্টি সহ আপনি যদি পারফেক্ট শীতের পিঠা তৈরি করতে চান তাহলে আপনি এই রেসিপিটি দেখে নিন। এই রেসিপিটা তৈরি করলে গ্যারান্টি সহ আপনি পারফেক্ট চিতই পিঠা তৈরি করতে পারবেন। চিতই পিঠা তৈরি করা খুবই সহজ। পারফেক্ট চিতই পিঠা তৈরি করার জন্য শুধুমাত্র খেয়াল রাখতে হবে মিশ্রণটি অতিরিক্ত পাতলা কিংবা মোটা করা যাবে না। অনেকে জিজ্ঞাসা করেন কিভাবে পারফেক্ট নরম তুলতুলে চিতই পিঠা তৈরি করতে হয়?

পারফেক্ট নরম চিতই পিঠা তৈরি করার জন্য বেকিং পাউডার ব্যবহার করতে হবে এবং চিতই পিঠাতে রান্না করা ভাত ব্যবহার করতে হবে। চিতই পিঠা দের বেকিং পাউডার ব্যবহার করলে পিঠা দ্রুত ফুলে উঠে এবং নরম তুলতুলে হয়।

চিতই পিঠার উপরে স্পঞ্জ এর মত ফুটো সৃষ্টি হয়। আমরা অনেকে যে ভুলটি করি তাহলে চিতই পিঠা তৈরি করার সময় চালের গুঁড়ো ব্লেন্ড করে চালের গুড়ের মধ্যে পানি এবং অন্যান্য উপকরণ দিয়ে চামচের সাহায্যে নাড়াচাড়া করি। এতে চিতই পিঠার মিশ্রণটি স্মুথ হয় না। চালগুলো করার সময় সেই গুড়োর মধ্যে আর অন্যান্য উপকরণ মিশিয়ে একসাথে ব্লেন্ড করতে হবে।

এতে মিশ্রণটি অনেক বেশি স্মুথ হবে এবং পিঠা তৈরি করার সময় ভেতরের অংশটি কাঁচা এবং শক্ত থাকবে না। বেশিরভাগ মানুষেরই এই সমস্যাটি হয় শীতের পিঠা তৈরি করার পরে ভেতরের অংশটি কাঁচা এবং শক্ত হয়ে থাকে। এর কারণ হলো আপনারা চিতই পিঠার জন্য চালের গুঁড়ো করে তার মধ্যে অন্যান্য উপকরণ মিশিয়ে চামচের সাহায্যে নাড়াচাড়া করেন যার ফলে মিশ্রণটি স্মুথ এবং ভালোভাবে ব্লেন্ড হয় না। 

চালের গুড়ের মধ্যে রান্না করা ভাত মিশিয়ে একসাথে ব্লেন্ডারের ব্লেন্ড করতে হবে এতে মিশ্রণটি মোমের মত নরম হবে। মিশ্রণের মধ্যে এক চা চামচ বেকিং পাউডার ব্যবহার করতে হবে এতেই পিঠা নরম তুলতুলে হবে এবং ফুলে উঠবে। এই নিয়ম গুলো অনুসরণ করে চিতই পিঠা তৈরি করলে পারফেক্ট নরম তুলতুলের চিতই পিঠা তৈরি করতে পারবেন। 

চিতই পিঠা তৈরি করার জন্য বেশি কিছু জিনিসের প্রয়োজন নেই শুধুমাত্র চালের গুঁড়ো ঘি অথবা তেল চিনি ভাত এক চা চামচ বেকিং পাউডার এবং লবণ প্রয়োজন। আমাদের প্রত্যেকের বাসাতেই এই উপকরণগুলো থাকে। তাই যেকোনো সময় এই উপকরণগুলোর সাহায্যে পিঠা তৈরি করে পরিবারের সদস্যদেরকে খাওয়াতে পারবেন। সুপ্রিয় পাঠক বৃন্দ আশা করছি আপনারা বুঝতে পেরেছেন পারফেক্ট চিতই পিঠা তৈরি করার উপায় কি এবং চিতই পিঠার উপকারিতা গুলো কি কি সাথেই গ্যাসের চুলায় চিতই পিঠা বানানোর রেসিপি কি। 

উপসংহার :গ্যাসের চুলায় চিতই পিঠা বানানোর রেসিপি

সুপ্রিয় পাঠক বৃন্দ আজকের এই আর্টিকেলে আমরা দেখলাম গ্যাসের চুলায় চিতই পিঠা বানানোর রেসিপি, পারফেক্ট চিতই পিঠা রেসিপি চিতল পিঠার উপকারিতা এবং চিতই পিঠা বানানোর কড়াই। আমরা অনেকেই চিতই পিঠা খেতে খুব ভালোবাসি কিন্তু চিতই পিঠা বাসাতে তৈরি করলে চিতই পিঠা ভালো হয় না। 

পিঠার ভেতরের অংশ শক্ত এবং কাঁচা থাকে যার ফলে খেতে ভালো লাগে না। তাই আজকের এই প্রতিবেদনে আমরা শেয়ার করলাম কেনো চিতই পিঠার ভেতরের অংশ কাঁচা  ও শক্ত হয়ে থাকে। কিভাবে তৈরি করলে চিতই পিঠা পারফেক্ট নরম তুলতুলে হবে। আপনারা যারা বাসায় নরম তুলতুলে পারফেক্ট চিতই পিঠা তৈরি করতে চান তারা উপরে দেখে নিন 

আমরা পারফেক্ট চিতই পিঠা রেসিপি শেয়ার করেছি ওপরের এই নিয়ম অনুসারে পিঠা তৈরি করলে গ্যারান্টি সহ বাসায় চিতই পিঠা তৈরি করতে পারবেন। এছাড়াও আজকের এই প্রতিবেদনে আমরা আরও শেয়ার করেছি চিতই পিঠার উপকারিতা সম্পর্কে। আপনারা অনেকে মনে করেন চিতই পিঠা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। কিন্তু এই ধারণাটি সম্পূর্ণ ভুল। চিতই পিঠা স্বাস্থ্যের জন্য খুবই উপকারী এবং নিয়মিত খাওয়ার ফলে মারাত্মক রোগ থেকে রেহাই পাওয়া যায়। 

আশা করছি আজকের এই প্রতিবেদনটির মাধ্যমে আপনারা উপকৃত হয়েছেন এবং গ্যাসের চুলায় চিতই পিঠে বানানোর রেসিপি সম্পর্কে বুঝতে পেরেছেন। আজকের এই প্রতিবেদনটি আপনার কাছে কেমন লেগেছে কমেন্টের মাধ্যমে অবশ্যই জানাবেন আর এমনই নতুন টিপে ওয়েব সাইটটি নিয়মিত ভিজিট করবেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ড্রিমার আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url