ইট্রাকন ২০০ এর কাজ কি - ইট্রাকন ২০০ খাওয়ার নিয়ম

ইট্রাকন ২০০ একটি অ্যান্টিফাঙ্গাল ঔষধ। যা ফাংগালদের বিরুদ্ধে কাজ করে এবং ফাংগাল ইনফেকশন দূর করতে সাহায্য করে। আজকের এই প্রতিবেদনে আমরা ইট্রাকন ২০০ খাওয়ার নিয়ম, ইট্রাকন ২০০ এর কাজ কি, ইট্রাকন ২০০ এর পার্শ্বপ্রতিক্রিয়া এবং ইট্রাকন ২০০ এর উপকারিতা সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। 
ইট্রাকন ২০০ এর কাজ কি - ইট্রাকন ২০০ খাওয়ার নিয়ম
আপনারা যারা ফাংগাল ইনফেকশন থেকে বাঁচতে চান তাদের জন্য আমাদের আজকের এই পোস্টটি। তবে ইট্রাকন ২০০ প্রত্যেকে সেবন করতে পারবেনা। করা ইট্রাকন ২০০ সেবন করতে পারবে জানতে আজকের এই প্রতিবেদনটি সম্পূর্ণ দেখতে থাকুন চলুন আমরা ঝটপট দেখে আসি ইট্রাকন ২০০ এর কাজ কি ইট্রাকন ২০০ খাওয়ার নিয়ম কি, ইট্রাকন ২০০ এর পার্শ্বপ্রতিক্রিয়া কি এবং ইট্রাকোন ২০০ এর উপকারিতা গুলো কি কি।

পেজ সূচিপত্র : ইট্রাকন ২০০ এর কাজ কি - ইট্রাকন ২০০ খাওয়ার নিয়ম

     ভূমিকা     

মানব শরীরে ছত্রাক যে কোন অংশে সংক্রমণ করতে পারে। আর ইট্রাকোনাজল এর কাজ হল ফাঙ্গাল ইনফেকশন কে দূর করা ফাঙ্গাল ইনফেকশন থেকে সৃষ্টি ফাঙ্গাস কোষ ঝিল্লিকে ধ্বংস করা। ছত্রাক বেশিরভাগ সময়ই ফুসফুস মুখ, গলা, পায়ের নখ, আঙ্গুলের নখ, যৌন পথ এবং পায়ের অংশ থেকে ফাঙ্গাল ইনফেকশন দূর করা। ইকরা এখন ২০০ হলো একটি ক্যাপসুল যা ফাঙ্গাল ইনফেকশনটি দূর করতে সাহায্য করে চলুন আমরা ঝটপট দেখে আসি ইট্রাকন ২০০ এর কাজ কি। 

ইট্রাকন ২০০ এর কাজ কি 

ইট্রাকন ২০০ এর কাজ হল ছত্রাক দূর করার ছত্রাকের কোষ ঝিল্লিকে ধ্বংস করা। ইট্রাকন ২০০ হল এক ধরনের শক্তিশালী এন্টিফাঙ্গাল ঔষধ যা ছত্রাক সংক্রমণের চিকিৎসায় ব্যবহার করা হয়। এই ক্যাপসুলটি এজল এন্টিফাঙ্গাল নামে  পরিচিত। ইতারা এখন ২০০ থেকে ইট্রাকোনাজল নামক শক্তিশালী উপাদান পাওয়া যায়। 

যা এরগোষ্টেরলের সংশ্লেষণ প্রতিরোধ করে এবং ছত্রাকের   ঝিল্লিকে  ধ্বংস করে। ছত্রাকের বেঁচে থাকার জন্য তাদের রক্ষাকবচ হিসেবে কাজ করে তাদের কোষ ঝিল্লি। এই কোষ ঝিল্লি একবার ধ্বংস হয়ে গেলে তাদের বেঁচে থাকা প্রায় অসম্ভব। ছত্রাকের বেঁচে থাকার জন্য গুরুত্বপূর্ণ কারণ হলো তাদের কোষের বিষয়বস্তু ফুটো করা এবং অবাঞ্ছিত পদার্থ গুলোর প্রবেশ কে সীমাবদ্ধ করা।

ইট্রাকন ২০০ থেকে পাওয়া ইট্রাকোনাজল কোষ ঝিল্লিতে  প্রবেশ করে এবং কোষ ঝিল্লিকে তুলনামূলক আরো বেশি দুর্বল করে তোলে এর ফলে ছত্রাক এর সঠিক বৃদ্ধি ঘটেনা। এরপরে ছত্রাক ধীরে ধীরে দুর্বার হতে থাকে এবং তাদের কোষ ঝিল্লি ধ্বংস হতে থাকে যার ফলে ছত্রাক প্রতিরোধ হয়।
  • ইট্রাকন ২০০ এই ওষুধ সেবন করলে ছত্রাকের কোষ ঝিল্লি ভেঙে যায়। 
  • ছত্রাকের কোষ ঝিল্লি ভেঙে গেলে ফাঙ্গাল ইনফেকশন প্রতিরোধ হয়। 
  • ইট্রাকন ২০০ এর কাজ হল ফাঙ্গাস ছত্রাককে প্রতিরোধ করা। 
  • ইট্রাকন ২০০ সেবন করলে এলার্জি দূর হয়। 
  • এলার্জি দূর করতে চিকিৎসকরা ইট্রাকন ২০০ সেবন করতে পারেন।
ইট্রাকন ২০০ একটি শক্তিশালী এন্টিফাঙ্গাল ক্যাপসুল যা নিমিষেই ফাঙ্গাল ইনফেকশন কে দূর করতে সাহায্য করে। 
ইট্রাকন ২০০ এর কাজ হল ত্বকের গভীরে প্রবেশ করা এবং ফাংগাল কোষ ঝিল্লিকে ভেঙে ফেলা, ফাঙ্গাস ছত্রাক এ সঠিক বৃদ্ধিতে বাধা প্রদান করা।  দাউদ দূর করতে ইট্রাকন ২০০ ক্যাপসুল সেবন করা হয়। 

ইট্রাকন ২০০ এন্টিফাঙ্গাল ক্যাপসুল সেবন করলে অ্যারোগোস্টেরোল কোষ ঝিল্লির সঠিক কার্যকারিতা ব্যাহত হয় এবং সংশ্লেষণ প্রতিহত হওয়ায়, কোষ ঝিল্লির ভেদ্যতা ঝিল্লির সাথে সংযুক্ত এনজাইম সঠিকভাবে উৎপন্ন হয় না। 

এবং কাইটিন সংশ্লেশন এর সমন্বয় ব্যাহত হয় অথবা অসামঞ্জসতা দেখা দেয়। যার ফলে ফাঙ্গাস ছত্রাকের বৃদ্ধি বন্ধ হয়ে যায় এবং তাদের কোষ ঝিল্লি ধীরে ধীরে ভাঙতে শুরু করে এ কোষ মধ্যস্থ লিপিড এবং মেমব্রেনাস বেসিকল ধীরে ধীরে জড়ো হয় অস্বাভাবিক কোষ পর্দা তৈরি হয়।

ইট্রাকন ২০০ এর কাজ হল অ্যারোগোস্টেরোল কোষ ঝিল্লি সঠিক কার্যকারিতা ব্যাহত করা যার ফলে কোষ ধীরে ধীরে ধীরে ধ্বংস হতে শুরু করবে। অ্যারোগোস্টেরোল কোষ ঝিল্লি ছত্রাকের রক্ষাকবচ। অ্যারোগোস্টেরোল কোষ ঝিল্লি ভেঙে গেলে ছত্রাকের সঠিক বৃদ্ধি ব্যাহত হবে এবং ধীরে ধীরে ছত্রাক গুলো প্রতিরোধ হবে।

সুপ্রিয় পাঠক বৃন্দ আশা করছি আপনারা বুঝতে পেরেছেন এটা এখন ২০০ এর কাজ কি। এবার চলুন আমরা দেখে আসি ইট্রাকন ২০০ খাওয়ার নিয়ম কি।

ইট্রাকন ২০০ খাওয়ার নিয়ম কি

শক্তিশালী এন্টিফাঙ্গাল ক্যাপসুল এটি খাওয়ার নিয়ম হলো প্রতিদিন খাবারের সাথে একটি ঔষধ সেবন করতে হবে দিনে দুইবার ২০০ ক্যাপসুল সেবন করতে হবে। দুপুরের খাবারের পর একটি ক্যাপসুল সেবার করতে হবে এবং রাতে খাবারের সাথে ইট্রাকোন ২০০ ক্যাপসুল সেবন করতে হবে। 

দিনে দুইটি ক্যাপসুল ৭ থেকে ৮ দিন পর্যন্ত নিয়মিত সেবন করতে হবে। এটা কোন ২০০ ক্যাপসুল ভেঙে কিংবা চুষে খাওয়া যাবেনা। ক্যাপসুলটি পানির সাথে সরাসরি গিলে খেতে হবে। এটি একপ্রকার শক্তিশালী এন্টিফাঙ্গাল ক্যাপসুল। এই ক্যাপসুলটি দীর্ঘদিন সেবন করা যাবে না। যকৃতের সমস্যায় আক্রান্ত রোগীদের জন্য ইট্রাকন ২০০ সেবন করা নিষিদ্ধ। ইট্রাকন ২০০ ও ক্যাপসুল সেবন করার আগে চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

যেকোনো ঔষধ সেবন করা নির্দিষ্ট নিয়ম রয়েছে নিয়মের বাইরে সেবন করলে শরীরের ক্ষতি হতে পারে। খাবারের পর সেবন করতে হবে আপনি যদি খাবারের ৩০ মিনিট কিংবা এক ঘন্টা আগে এই ক্যাপসুলটি সেবন করেন তাহলে আপনি কোন ফলাফল লাভ করতে পারবেন না। এটা এখন ২০০ সেবন দিনে দুইবার করতে হবে। এই ক্যাপসুলটি মাত্রাতিরিক্ত পরিমাণে সেবন করার ফলে শরীরের মারাত্মক ক্ষতি হতে পারে। 

ইট্রাকন ২০০ ঔষধটি অতি দ্রুত কাজ করতে শুরু করে। এটা এখন ২০০ থেকে শক্তিশালী ইট্রাকোনাজল পাওয়া যায়। ফাংগাল ইনফেকশন থেকে বাঁচতে ইট্রাকন ২০০ এই ওষুধটি সেবন করতে হবে। চিকিৎসকের পরামর্শ ছাড়া এই ক্যাপসুল সেবন করা থেকে বিরত থাকতে হবে। গর্ভাবস্থায় ইট্রাকন ২০০ সেবন করা যাবেনা।

প্রিয় পাঠক বৃন্দ আশা করছি আপনারা বুঝতে পেরেছেন ইট্রাকন ২০০ খাওয়ার নিয়ম কি এবার চলুন আমরা দেখে আসি ইট্রাকোন ২০০ ট্যাবলেট এর উপকারিতা গুলো কি কি। 

ইট্রাকন ২০০ এর উপকারিতা কি 

ইতিমধ্যেই আপনি নিশ্চয়ই বুঝতে পেরেছেন ইট্রাকন ২০০ এর উপকারিতা গুলো কি কি এবং ইট্রাকোন ২০০ খেলে কি হবে। ইট্রাকল ২০০ ফাঙ্গাল ইনফেকশনের চিকিৎসা ব্যবহার করা হয় ফাঙ্গাল ইনফেশন দূর করার জন্য করতে হবে নিয়মিত এক সপ্তাহে ইট্রাকন ২০০ সেবন করলে চিরতরে ফাঙ্গাল ইনফেকশন প্রতিরোধ হবে। এটা কোন দেশে এর উপকারিতা সম্পর্কে আরও বিস্তারিত জানতে দেখে নিন। 
  • ইট্রাকন ২০০ এই ট্যাবলেট সেবন করলে এলার্জির সমস্যা প্রতিরোধ হয়।
  • ইট্রাকন ২০০ এর উপকারিতা হলো এটি চুলকানি প্রতিরোধ করে এবং ফাংগাল ইনফেকশন দূর করে।
  • ইট্রাকন ২০০ সেবন করলে ছত্রাকের সংক্রমণ হ্রাস পায়।
  • ইট্রাকন ২০০ সেবন করলে চুলকানি দূর হয়।
  • লাল লাল ফুসকুড়ি দূর হয়
  • দাউদ দূর হয়
  • ফাঙ্গাস ছত্রাক এর কোস ঝিল্লি ভেঙে যায়
ইট্রাকন ২০০ একটি শক্তিশালী এন্টি ফাঙ্গাল ট্যাবলেট এটি শুধুমাত্র চুলকানি এনার্জি সমস্যা এবং ফাঙ্গাল ইনফরমেশন দূর করতে সাহায্য করে। ত্বকে অতিরিক্ত চুলকানি অনুভূত হলে একটি ইট্রাকন ২০০ ট্যাবলেট সেবন করতে হবে এতে চুলকানি সমস্যা দূর হবে। সুপ্রিয় পাঠক বৃন্দ আশা করছি আপনারা বুঝতে পেরেছেন ইট্রাকন ২০০ এর উপকারিতা গুলো কি কি। এবার চলুন আমরা দেখে আসি ইট্রাকন ২০০ খেলে কি হবে ।

ইট্রাকন ২০০ খেলে কি হবে 

এটা এখন দুই চোখে পাঙ্গাস ছত্রাক দূর হবে ফাংগাল ইনফরমেশন প্রতিরোধ হবে। মূলত ফাঙ্গাল ইনফেকশন প্রতিরোধ করার চিকিৎসাতে ইট্রাকন ২০০ মেডিসিন ব্যবহার করা হয় এটি অতি পাওয়ারফুল এন্টিফাঙ্গাল ট্যাবলেট থেকে ইট্রাকোনাজল পাওয়া যায়। ইট্রাকোনাজল পাঙ্গাস ছত্রাকের বিরুদ্ধে কঠোরভাবে কাজ করে এবং তাদের পোস্টগুলিকে ধ্বংস করে তাদের সঠিক বৃদ্ধিতে বাধা প্রদান করে তাই
  • ইট্রাকন ২০০ খেলে ফাঙ্গাল ইনফেকশন প্রতিরোধ হবে 
  •  চুলকানি দূর হবে 
  • লাল লাল ফুসকুড়ি দূর হবে
  • চোখ চুলকানি দূর হবে
  • ত্বক মসৃণ হবে
  • ত্বক থেকে চুলকানির দাগ দূর হবে
  • দাউদ প্রতিরোধ হবে
  • এলার্জির সমস্যা দূর হবে
  • ইট্রাকন ২০০ থেকে এন্টি অক্সিজেন পাওয়া যায় এবং এলার্জির সমস্যা দূর করে। 
ইট্রাকন ২০০ সেবন করলে ওপরের এই উপকারিতাগুলো যা পড়তে পারবেন। এটা কোন দেশে আমরা অনেকে এই নামটি শুনেছি কিন্তু হয়তো জানি না ইট্রাকন ২০০ খেলে কি হবে। ইট্রাকন ২০০ ছেলে দাউদ দূর হবে ত্বকে চুলকানি দূর হবে। সাথেই ত্বক মসৃণ এবং সুন্দর। সুপ্রিয় পাঠক বৃন্দ আশা করছি আপনারা বুঝতে পেরেছেন ইট্রাকন ২০০ খেলে কি হবে। এবার চলুন আমরা দেখে আসি  ইট্রাকন ২০০ ট্যাবলেট কতদিন খেতে হবে। 

ইট্রাকন ২০০ ট্যাবলেট কতদিন খেতে হবে

এটা এখন ২০০ এই ট্যাবলেটই চিকিৎসকের পরামর্শ অনুসারে খেতে হবে তাই কতদিন এই ট্যাবলেট টি খেতে হবে তা ক্লিয়ার বলা একটু মুশকিল খেতে হবে এটি নির্ভর করে রোগের তীব্রতার ওপর। সমস্যা যদি অনেক বেশি হয়।

 কিংবা ফাংগাল ইনফেকশন যদি অনেক বেশি হয় তাহলে তিন থেকে চার সপ্তাহ নিয়মিত এই ক্যাপসুলটি সেবন করতে হবে আর যদি সমস্যা অল্প হয় তাহলে প্রথম এক সপ্তাহ রেগুলার দুইটি ইট্রাকোন ২০০ ক্যাপসুল সেবন করতে হবে।

ক্যাপসুলটি অনেক পাওয়ারফুল এন্টি  ফাঙ্গাল উপাদান দ্বারা তৈরি। তাই দীর্ঘদিন এই ওষুধটি সেবন না করাই উত্তম। সাত থেকে আট দিন নিয়মিত দুইটি ইট্রাকন ২০০ ট্যাবলেট সেবন করলে চিরতরে দাউদের সমস্যা এবং কাঙ্গাল ইনফেকশন দূর হবে।
  • প্রতিদিন ২টি ইট্রাকন ২০০ capsule সেবন করতে হবে।
  • দুপুরে এবং রাতে দুইটি ক্যাপশন সেবন করতে হবে। 
  • খাওয়ার পরে ক্যাপসুল খেতে হবে। 
  • ফাংগাল ইনফেকশন অল্প থাকলে এক সপ্তাহ সেবন করতে হবে। 
  • আর যদি এর পরিমাণ অনেক তীব্র হয় তাহলে দুই থেকে তিন সপ্তাহ পর্যন্ত এই ক্যাপসুলটি সেবন করতে হবে। 
এটা এখন যেসব ক্যাপসুল সেবন করার আগে চিকিৎসকের পরামর্শ নিতে হবে। গর্ভাবস্থায় এই ক্যাপসুলটি সেবন করা যাবে না। যকৃত সমস্যা থাকলে  ইট্রাকন ২০০সেবন করা যাবে না। 

যকৃতের সমস্যা থাকা অবস্থায় সেবন করলে যকৃতের সমস্যা আরো বেড়ে যেতে পারে। তাই যে কোন ট্যাবলেট সেবন করার আগে চিকিৎসা করে পরামর্শ নেওয়া খুবই জরুরী এবার চলুন আমরা দেখে আসি ইট্রাকন ২০০ এর উপাদান সমূহ কি কি।

ইট্রাকন ২০০ এর উপাদান সমূহ

ইট্রাকন ২০০ এর মূল উপাদান হলো ইট্রাকোনাজল। ইট্রাকোনাজল ছত্রাক সংক্রমনের বিরুদ্ধে কঠোরভাবে কাজ করে। ইট্রাকন ২০০ ঔষধের ফিলার ও বাইন্ডার ব্যবহার করা হয়েছে। বাইন্ডারের সাহায্যে ঔষধের অংশগুলো এক অপরের সাথে যুক্ত থাকে। ইট্রাকন ২০০ থেকে ডিসিন্টগ্র্যান্ট  পাওয়া যায়। 

যার ফলে ওষধি শরীরে প্রবেশ করলে ছোট ছোট কোণায় ভেঙে যায়। ইট্রাকন ২০০ এর মূল উপাদান হল ইট্রাকোনাজেল। এই ইট্রাকোনাজেল ছত্রাক সংক্রমণ রোধ করে এবং ছত্রাকের কোষ ঝিল্লিকে ভেঙে ফেলে। প্রিয় পাঠক বৃন্দ আশা করছি আপনারা বুঝতে পেরেছেন ইট্রাকোন ২০০ এর উপাদান সমূহ সম্পর্কে। চলুন আমরা দেখে আসি ইট্রাকোন ২০০ এর দাম কত। 

ইট্রাকন ২০০ এর দাম কত

ইট্রাকন ২০০ ট্যাবলেট এর প্রতি পিসের দাম ৩০ টাকা। ক্যাপসুল এই ঔষধি টি খুবই কার্যকরী সবথেকে আট দিন নিয়মিত দুইটি ক্যাপসুল সেবন করলে চিরতরের দাউদের সমস্যা ফাংগাল ইনফেকশনের সমস্যা দূর হবে। 

অনেকেই দাউদের সমস্যায় দীর্ঘদিন থেকে আক্রান্ত থাকেন কোনভাবেই দাউদের সমস্যা দূর হয় না। এখন দাউদের সমস্যার একটি সমাধান হলো ইট্রাকোন ২০০ মাত্র ৭ থেকে ৮ দিন এই ক্যাপসুলটি সেবন করলে চিরতরের দাউদের সমস্যা হবে দূর।
  • ইট্রাকল ২০০ ক্যাপসুল এর দাম হল ৩০০ টাকা (১০ পিচ)
  • এক স্ট্রিপ ইট্রাকন ২০০ ক্যাপসুল এর  দাম হলো ৩০০ টাকা।
  • ২০ পিচ অথবা ২ স্ট্রিপ ইট্রাকন ২০০ ক্যাপসুল এর দাম হল ৬০০ টাকা। 
  • এক বক্স অথবা ৩ স্ট্রিপ ইট্রাকন ২০০ এর দাম হল ৯০০ টাকা।
দূর করতে এক সপ্তাহ নিয়মিত দুইটি ইট্রাকোন ২০০ ক্যাপসুল সেবন করতে হবে। সাত দিনের দুইটি ক্যাপসুল অর্থাৎ ১৪টি ক্যাপসুলের দাম হল ৪২০ টাকা। সুপ্রিয় পাঠক বৃন্দ আশা করছি আপনারা বুঝতে পেরেছেন ইট্রাকন ২০০ এর দাম কত। ইট্রাকন ২০০ ক্যাপসুল অনেক শক্তিশালী এন্টি উপাদান দ্বারা তৈরি এই জন্য এর দাম একটু বেশি। 

উপসংহার : ইট্রাকন ২০০ এর কাজ কি - ইট্রাকন ২০০ খাওয়ার নিয়ম

সুপ্রিয় পাঠক বৃন্দরা আজকের এই পোস্টে আমরা দেখলাম ২০০ ক্যাপসুল এর দাম কত ইট্রাকোন ২০০ এর কাজ কি ইট্রাকোন ২০০ খেলে কি হয়, ইট্রাকন ২০০ এর পার্শ্ব প্রতিক্রিয়া গুলো কি কি। ইট্রাকোন ২০০ এই ওষুধটি ফাঙ্গাল ইনফেকশন এর চিকিৎসায় ব্যবহার করা হয়। এই ক্যাপসুলটি সেবন করার ফলে ফাঙ্গাল ইনফেকশন দূর হয়।

ফাঙ্গাল ইনফেকশন বলতে বোঝায় ছত্রাক দ্বারা ত্বকে সংক্রমণ ঘটলে পাগল ইনফেকশন ছড়ায়। ফাংগাল ইনফেকশন এর ফলে ত্বকে প্রচুর চুলকানি অনুভূত হয় এবং এই চুলকানির তীব্রতা ধীরে ধীরে বৃদ্ধি পেতে থাকে। এটি একপ্রকার ছোঁয়াচে রোগ। 

ত্বকে ফাংগাল ইনফেকশন হলে এই সমস্যাটি এক জায়গা থেকে আরও বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়তে পারে এই জন্য ফাঙ্গাল ইনফেকশন প্রতিরোধ করা খুবই জরুরী। আর ফাঙ্গাল ইনফেকশন প্রতিরোধ করার জন্য সবচেয়ে সেরা চিকিৎসা হলো ইট্রাকন ২০০। 

ইট্রাকল ২০০ সেবন করার ফলে চিরতরে ফাঙ্গাল ইনফেকশন রোধে হবে। আজকের এই পোস্টে আমরা ইট্রাকোন ২০০ সম্পর্কে সবকিছু বিস্তারিত আলোচনা করলাম আপনারা যারা ফাঙ্গাল ইনফেকশনে আক্রান্ত হয়েছেন তারা এই পোস্টটি সম্পন্ন মনোযোগ সহ দেখে নিন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ড্রিমার আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url