Nocandia 100 এর কাজ কি - Nocandia 100 খেলে কি হয়

Nocandia 100 ছত্রাক সংক্রমণের চিকিৎসা তে ব্যবহার করা হয়। ত্বকে ছয় থেকে সংক্রমণ ঘটলে Nocandia 100 ক্যাপসুল সেবন করা হয়। এটি ছত্রাক নাশক ঔষধ হিসেবে কাজ করে। আজকের এই প্রতিবেদনে আমরা Nocandia 100 এর কাজ কি, Nocandia 100 খাওয়ার নিয়ম কি, Nocandia 100 খেলে কি হয় এবং Nocandia 100 এর পার্শ্ব প্রতিক্রিয়া সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।
Nocandia 100 এর কাজ কি - Nocandia 100 খেলে কি হয়
আপনি যদি আজকের এই পোস্টটি সম্পূর্ণ পড়েন তাহলে Nocandia 100 এর কাজ কি এবং Nocandia 100 খাওয়ার নিয়ম কি , Nocandia 100 খেলে কি হয় সে সমস্ত বিষয় সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

পেজ সূচিপত্র : Nocandia 100 এর কাজ কি - Nocandia 100 খেলে কি হয়

     ভূমিকা     

Nocandia 100 একটি ছত্রাকনাশক ঔষধ। ছত্রাক দ্বারা সংক্রমণ ঘটলে এই ওষুধ সেবন করা হয় এছাড়াও এর আরো বিভিন্ন কাজ রয়েছে যেমন Nocandia 100 ছত্রাকের কোষ ঝিল্লিকে ক্ষতিগ্রস্ত করে ছত্রাকের বৃদ্ধিকে বাধা দেয় এবং তাদেরকে ধ্বংস করে।। আপনারা যারা নকান্ডিয়া ১০০ সম্পর্কে জানতে চান তারা একদম সঠিক জায়গাতে এসেছেন আজকের এই পোস্টে আমরা Nocandia 100 সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

Nocandia 100 এর কাজ কি

Nocandia 100 এর কাজ হল ছত্রাক প্রতিরোধ করা। মানব শরীরে বিভিন্ন অংশে ছত্রাক সংক্রমণ করে যেমন হাতে, পায়ে, যৌনিতে, মুখ, গলায়, নখে। ছত্রাক প্রতিরোধ করার জন্য Nocandia 100 সেবন করা হয়। ডাক্তারের পরামর্শ অনুসারে এই ঔষধ সেবন করা উচিত। 

Nocandia 100 ফাংগাল ইনফেকশন দূর করে। ফাঙ্গাল ইনফেশনের চিকিৎসায় এই ঔষধটি ব্যবহার করা হয় এটি এক ধরনের ইট্রাকোনাজল নামক সক্রিয় উপাদান ধারণ করে যা ছত্রাকের কোষ ঝিল্লিকে ধ্বংস করে দেয় এবং ফাঙ্গালের বৃদ্ধিতে বাধা প্রদান করে। 

আমাদের ত্বকে বিভিন্ন জায়গায় ফাংগাল দ্বারা সংক্রমণ ঘটতে পারে। ফাংগাল ইনফেকশন থেকে দাউদ তৈরি হয়। ফাংগাল ইনফেকশন দীর্ঘদিন ত্বকে প্রদাহ সৃষ্টি করে। সাধারণ চুলকানি এবং ফাংগাল ইনফেকশন অনেকটা আলাদা। ফাংগাল ইনফেকশন প্রতিরোধ করতে হাই পাওয়ারের ঔষধ Nocandia 100 সেবন করা হয়। 

Nocandia 100 সেবন করলে ফাংগাল ছত্রাকের কোষঝিল ধ্বংস হয়ে যায় এবং ফাংগাল ছত্রাকের বৃদ্ধিতে বাধা প্রদান করে যার ফলে ফাংগাল ইনফেকশন প্রতিরোধ হয় এছাড়াও Nocandia 100 এর আরো কাজ রয়েছে যেমন লোক ত্বক এবং অন্যান্য অঙ্গের ফাংগাল ইনফেকশন দূর করে। যৌন পথের সংক্রমণ দূর করে। 

মূলত Nocandia 100 ফাঙ্গাল ইনফেকশন প্রতিরোধ করার জন্য সেবন করা হয়।। এবার চলুন আমরা দেখে আসি Nocandia 100 কিভাবে কাজ করে অর্থাৎ কিভাবে ফাংগাল ইনফেকশনকে প্রতিরোধ করে? 

Nocandia 100 কিভাবে কাজ করে 

Nocandia 100 ফাঙ্গাল ছত্রাকের সঠিক বৃদ্ধিতে বাধা প্রদান করে এতে ফাংগাল কোষ তৈরি হতে পারেনা এবং পুরনো ফাংগাল কোষ গুলো ধীরে ধীরে ধ্বংস হতে থাকে। যার ফলে ফাংগাল ছত্রাক ছড়িয়ে পড়তে পারেনা।

Nocandia 100 থেকে ইট্রাকোনাজল পাওয়া যায় যাক ফাঙ্গাস কোষ ঝিল্লীকে ধ্বংস করে আর পাঙ্গাশ কোষ ঝিল্লি ফাংগাল ছত্রাকদের জন্য রক্ষক অবশ হিসেবে কাজ করে একবার এই কোষ যিনি ভেঙে গেলে তারা আর বংশবিস্তার করতে পারে না। এইজন্য Nocandia 100 ফাঙ্গাস কোষ ঝিল্লিকে প্রথমে ধ্বংস করে, তারপর ফাঙ্গাসদের সঠিক বৃদ্ধিতে বাধা প্রদান করে। 

Nocandia 100 সেবন করলে ফাঙ্গাস ছত্রাক বংশবিস্তার করতে পারে না এবং আগের ফাঙ্গাস ছত্রাক গুলো ধীরে ধীরে ধ্বংস হতে থাকে যার ফলে ফাঙ্গাল ইনফেকশন দূর হয়। Nocandia 100 ত্বকে ইট্রাকোনাজল ছড়িয়ে দেয়।

এই ইট্রাকোনাজল ফাঙ্গাস ইনফেকশনের পোস্ট ঝিল্লিকে ধ্বংস করে এবং ফাঙ্গাল ছত্রাকের সঠিক বৃদ্ধিতে বাধা প্রদান করে যার ফলে তারা সঠিকভাবে বেড়ে উঠতে পারে না এবং পুরনো ফাঙ্গাস ছত্রাক গুলো ধ্বংস হতে থাকে। 

প্রিয় পাঠক বৃন্দ আশা করছি আপনারা বুঝতে পেরেছেন যে Nocandia 100 কিভাবে কাজ করে? এবার চলুন আমরা দেখে আসি Nocandia 100 খাওয়ার নিয়ম কি। 

Nocandia 100 খাওয়ার নিয়ম

Nocandia 100 খাওয়ার নির্দিষ্ট নিয়ম রয়েছে এই ওষুধটি অতিরিক্ত সেবন করা যাবে না। এই ঔষধটি ফাংগাইল সংক্রমনের চিকিৎসা ব্যবহার করা হয় চিকিৎসকের পরামর্শ ছাড়া Nocandia 100 সেবন করা থেকে বিরত থাকুন। Nocandia 100 প্রতিদিন খাবারের সাথে শেয়ার করতে হবে। 

দুপুরে খাবারের সাথে একটি Nocandia 100  ক্যাপসুল সেবন করতে হবে। এবং রাতে খাবারের সাথে Nocandia 100 ক্যাপসুল খেতে হবে। এই ক্যাপসুলটি ভেঙ্গে কিংবা চিবিয়ে খাওয়া যাবে না সম্পূর্ণ গিলে ফেলতে হবে। চিকিৎসকের পরামর্শ অনুসারে এই ওষুধটি সেবন করতে হবে। Nocandia 100 দীর্ঘদিন সেবন করা যাবেনা।

ফাংগাল ইনফেকশন এর পরিমাণ যদি অনেক বেশি তীব্র হয় তাহলে ২ সপ্তাহ সেবন করতে হবে। আর যদি ফাংগাল ইনফেকশন কমে আসে তাহলে এক সপ্তাহ সেবন করতে হবে। দিনে দুইটা Nocandia 100 ক্যাপসুল সেবন করতে হবে। ঔষধের ডোজ নির্ভর করে সংক্রমণের ধরন এবং তীব্রতার ওপর। 

ফাঙ্গাল ইনফেকশনের তীব্রতা যদি অনেক বেশি হয় তাহলে দুই সপ্তাহ পর্যন্ত এই ক্যাপসুলটি সেবন করতে হবে। আশা করছি আপনি বুঝতে পেরেছেন Nocandia 100 খাওয়ার নিয়ম কি এবার চলুন আমরা দেখে আসি Nocandia 100 খেলে কি হয়

Nocandia 100 খেলে কি হয়

Nocandia 100 খেলে ফাংগাল ইনফেকশন দূর হবে এই ক্যাপসুলটি ফাংগাল ইনফেকশনের চিকিৎসায় ব্যবহার করা হয় ত্বকের ছত্রাক দ্বারা আক্রমণ ঘটলে চুলকানি সৃষ্টি হয়। বেশিরভাগ ক্ষেত্রে ফাঙ্গাল ইনফেকশন পায়ের কুচিতে অথবা যৌনি পথে হয়ে থাকে। যে অংশগুলো সবসময় ভেজা থাকে ছত্রাক সে অংশতে বেশি আক্রমণ করে এই জন্য পায়ের চিপায় বেশি ফাংগাল ইনফেকশন ঘটে।

ফাংগাল ইনফেকশন দূর করতে Nocandia 100 সেবন করা হয় এই ক্যাপসুলটি সেবন করলে ছত্রাকের কোষঝিলে ভেঙ্গে যায় এবং ছত্রকে কোষঝিলে ছত্রাকের জন্য রক্ষক অবশ হিসেবে কাজ করে যা তাদের বংশবিস্তার করতে সাহায্য করে।

একবার যদি এই কোষ ঝিল্লি ভেঙে যায় তাহলে ধীরে ধীরে ফাঙ্গাস ছত্রাক গুলো ধ্বংস হতে থাকে। ফাঙ্গাস ছত্রাক দ্বারা আক্রমণ ঘটলে ফাঙ্গাল ইনফেকশন হয়। Nocandia 100 থেকে ইট্রাকোনাজল পাওয়া যায় যা ফাঙ্গাস ছত্রাকের বৃদ্ধিতে বাধা প্রদান করে এবং পুরানো ছত্রাকগুলো ধ্বংস হতে শুরু করে। 

এইজন্য Nocandia 100 সেবন করলে হাতে পায়ের চুলকানি এবং ফাংগাল ইনফেকশন দূর হয়। প্রিয় পাঠকরা আশা করছি আপনারা বুঝতে পেরেছেন যে Nocandia 100 খেলে কি হয়। এবার চলুন আমরা দেখে আসি Nocandia 100 এর পার্শ্ব প্রতিক্রিয়া কি কি। 

Nocandia 100 এর পার্শ্ব প্রতিক্রিয়া কি 

Nocandia 100 হলো ছত্রাক নাশক ক্যাপসুল যা ফাঙ্গাস ছত্রাকের বিরুদ্ধে কঠোরভাবে কাজ করে এবং ফাঙ্গাস কোষ ঝিল্লিকে ধ্বংস করে। তবে  Nocandia 100 ক্যাপসুল এর কি কোন পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে?   হ্যাঁ প্রতিটি ঔষধেরই পার্শ্ব প্রতিক্রিয়া থাকে। যেকোনো ঔষধ অতিরিক্ত সেবন করার ফলে কিছু সমস্যা দেখা দেয় যেমন পেটে ব্যথা এলার্জির প্রতিক্রিয়া হাত পা চুলকানি। 

Nocandia 100 চিকিৎকর পরামর্শ সেটা কখনোই সেবন করবেন না বিশেষ করে গর্ভকালীন সময়ে Nocandia 100 সেবন করা থেকে বিরত থাকতে হবে। গর্ভাবস্থায় মেয়েদের বিভিন্ন সমস্যা দেখা দেয় যেমন ছত্রাকের আক্রমণ ঘটে ফাংগাল ইনফেকশন। ফাঙ্গাল ইনফেকশন দূর করার জন্য গর্ভাবস্থায় Nocandia 100 সেবন করা যাবেনা। Nocandia 100 সেবন করলে কিছু সাধারণ পার্শ্ব প্রতিক্রিয়া দেখা যায় যেমন 
  • মাথা ঝিমঝিম করা 
  • বমি বমি ভাব 
  • অস্বস্তিকর চুলকানি 
  • যকৃতের সমস্যা
  • পেট খারাপ হওয়া  
  • চোখ লাল হয়ে যাওয়া 
  • মাথাব্যথা 
  • চোখে ঝাপসা দেখা 
  • ত্বকে এলার্জির প্রতিক্রিয়া 
Nocandia 100 সেবন করার ফলে উপরের এই পার্শ্ব প্রতিক্রিয়া গুলো দেখা যায়। তবে যেহেতু আমাদের প্রত্যেকের শরীর এক নয় তাই প্রতিকের শরীরে এই সমস্যাগুলো দেখা দিবে না কিছু কিছু মানুষের শরীরে Nocandia 100 সেবন 

করার ফলে উপরের এই সমস্যাগুলো যেমন বমি বমি ভাব মাথা ঝিমঝিম করে যৌথ সমস্যা পেট খারাপ চোখে ঝাপসা দেখার সমস্যা হতে পারে। যে কোন ঔষধের পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে। পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়া ওষুধ খুঁজে পাওয়া প্রায় মুশকিল। সুপ্রিয় পাঠক বৃন্দ আশা করছি আপনারা বুঝতে পেরেছেন Nocandia 100 এর কাজ কি এবং Nocandia 100 খেলে কি হয়। 

Nocandia 100 এর কাজ কি?

Nocandia 100 এর কাজ হল ফাঙ্গাল ইনফেকশন দূর করা চুলকানি প্রতিরোধ করা এলার্জি দূর করা। অনেকের ত্বকে ফাঙ্গাল ইনফেকশন ঘটে ফাংগাল ইনফেকশনের ফলে দাউদ সৃষ্টি হয়। দাউদ কোন গুরুতর রোগ না হলেও দাউদ থেকে সৃষ্ট চুলকানি অনেক বেশি অস্বস্তিকর অবস্থায় সৃষ্টি করে। দাউদ প্রতিরোধ করতে Nocandia 100 সেবন করা হয়।

Nocandia 100 খাওয়ার নিয়ম কি?

যেকোনো ঔষধ সেবন করার একটি নির্দিষ্ট নিয়ম রয়েছে ঠিক একই ভাবে Nocandia 100 এই ক্যাপসুলটি সেবন করার নিয়ম হলো দিনে দুইটি ক্যাপসুল খেতে হবে এবং ক্যাপসুলটি চিবিয়ে, ভেঙ্গে কিংবা চুষে খেয়ে খাওয়া যাবে না। পানির সাথে গিলে খেতে হবে। Nocandia 100 কতদিন সেবন করতে হবে এটি নির্ভর করে রোগের তীব্রতার ওপর। 

Nocandia 100 খেলে কি হয়?

Nocandia 100 সেবন করলে কি হয়? Nocandia 100 সেবন করলে ফাংগাল ইনফেকশন দূর হয় এবং ছত্রাকের কোষ ঝিলি ভেঙ্গে যায়। এই ক্যাপসুলটি নিয়মিত সাত থেকে আট দিন সেবন করলে দাউদের সমস্যা চিরতরে দূর হয়ে যাবে।Nocandia 100 সম্পর্কে আরও বিস্তারিত তথ্য লাভ করতে এই প্রতিবেদনটি সম্পন্ন দেখতে থাকুন। 

উপসংহার : Nocandia 100 এর কাজ কি - Nocandia 100 খেলে কি হয়

সুপ্রিয় পাঠক বৃন্দ আজকের এই প্রতিবেদনে আমরা দেখলাম Nocandia 100 এর কাজ কি, Nocandia 100 খেলে কি হয় , Nocandia 100 এর পার্শ্ব প্রতিক্রিয়া কি, Nocandia 100 খাওয়ার নিয়ম কি এবং Nocandia 100 কিভাবে কাজ করে। Nocandia 100 একটি ক্যাপসুল যা ফাংগাল ইনফেকশন দূর করে।

Nocandia 100 থেকে ইট্রাকোনাজল নামক উপাদান পাওয়া যায় যা ফাঙ্গাস কোষ ঝিল্লিকে ধ্বংস করে ফাঙ্গাস কোষ ছিলি ছত্রাকদের জন্য রক্ষাকবচ স্বরূপ কাজ করে বিভিন্ন জায়গায় হতে পারে যেমন ত্বকে ফাঙ্গাস ইনফেকশন, নখে ফাঙ্গাস ইনফেকশন, যৌনী পথে ফাঙ্গাস ইনফেকশন, কোমরে ফাংগাল ইনফেকশন।  

আমরা অনেকেই হয়তো দাউদ চিনি? তকে দাউদ হলে প্রচুর চুলকানি হয়। দাউদ হল ফাঙ্গাল ইনফেকশনের একটি ধরন। তকে ফাংগাল ইনফেকশন হলে তাকে দাদ অথবা দাউদ বলে। দাউদ দূর করার জন্য Nocandia 100 সেবন করা হয়। 

তবে চিকিৎসকের পরামর্শ ছাড়া আপনারা এই ক্যাপসুল টি সেবন করা থেকে বিরত থাকুন আজকের এই প্রতিবেদনে আমরা Nocandia 100 সেবন করার নিয়ম সম্পর্কে আলোচনা করেছি আশা করছি আজকের এই প্রতিবেদনটির মাধ্যমে আপনারা উপকৃত হয়েছেন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ড্রিমার আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url