অনলাইন টাইপিং জব ডেইলি পেমেন্ট - online typing job

অনলাইনে টাইপিং জব করে ইনকাম করতে চান? আমরা অনেকেই বাংলা লিখাটি করতে পারি কিন্তু অনলাইনে কোথায় বাংলা লেখার কি করে ইনকাম করা যায় সেই বিষয়গুলো সম্পর্কে জানি না তাই আজকের পোস্টটা আপনাদের সাথে অনলাইন টাইপিং জব ডেইলি পেমেন্ট, মোবাইল দিয়ে টাইপিং জব, আর্টিকেল লিখে ইনকাম এবং ফ্রিল্যান্সিং টাইপিং জব সম্পর্কে সব কিছু বিস্তারিত আলোচনা করব। online typing job
অনলাইন টাইপিং জব ডেইলি পেমেন্ট - online typing job
আশা করছি আজকের এই একটি পোস্টের মাধ্যমে আপনি আপনার সমস্যা সমাধান পেয়ে যাবেন এবং অনলাইনে বাংলা লেখালেখি টাইপিং জব করে ডেইলি পেমেন্ট পাবেন। সঠিক পথে কাজ করলে খুব সহজে ইনকাম করা যায় কিন্তু ভুল পথে ইনকাম করা খুবই কঠিন। চলুন দেরি না করে ঝটপট দেখে নেওয়া যাক অনলাইন টাইপিং জব ডেইলি পেমেন্ট - online typing job, আর্টিকেল লিখে ইনকাম, ফ্রিল্যান্সিং টাইপিং জব এবং মোবাইল দিয়ে টাইপিং জব করে ইনকাম করার উপায় গুলো।

পেজ সূচিপত্র : অনলাইন টাইপিং জব ডেইলি পেমেন্ট - online typing job

        ভূমিকা       

প্রযুক্তির সাথে তাল মিলিয়ে আমরা উন্নত হচ্ছি আর এখন প্রযুক্তির সবচেয়ে বড় আবিষ্কার হল অনলাইন থেকে ইনকাম করা। আগে ইনকাম করার জন্য সারাদিন বাইরে রোদে ঘেমে হাড়ভাঙ্গা পরিশ্রম করতে হতো মাথার ঘাম পায়ে ফেলে ইনকাম করতে হতো কিন্তু এখন খুব সহজে ঘরে বসে বাংলা টাইপিং করে লেখালেখি করে কথা বলে ইনকাম করা যায়। 

শুনে খুব অবাক হচ্ছেন তাইতো? বাংলা লেখালেখি করে ইনকাম করা যায়? শুধু বাংলা লিখালিখি করেই নয় এই পৃথিবীতে যত ধরনের ভাষা রয়েছে সমস্ত ভাষায় লেখালেখি কি করে আপনি টাকা ইনকাম করতে পারবেন অথবা দেখে দেখে তথ্য বাংলায় লিখে টাকা ইনকাম করতে পারবেন। লেখালেখি করে টাকা ইনকাম করাকে টাইপিং জব বলা হয়। 

স্টুডেন্টদের জন্য এই কাজটি খুবই ভালো। অবসর সময়ে লেখালেখি করে অনলাইনে টাকা ইনকাম করা যায়। অনলাইনের বহু জনপ্রিয় এবং সম্মানজনক একটি কাজের নাম হলো কনটেন্ট রাইটিং। আপনি যদি কন্টেন্ট রাইটিং অথবা বাংলা লেখা লিখে কাজ করতে চান তাহলে আপনাকে অবশ্যই মোবাইল কিংবা ল্যাপটপ ব্যবহার করে জানতে হবে আর অনলাইনে বাংলা লেখা লেখি করা জানতে হবে। 

অনলাইনে লেখালেখি করা খুবই সহজ। এখন তো প্রযুক্তি উন্নত হচ্ছে আমাদের প্রত্যেকের মোবাইলে একটি কিবোর্ড দেওয়া থাকে এই কিবোর্ড এ সকল ধরনের ভাষায় লেখালেখি করা যায়। সেটিং থেকে কিবোর্ডে বাংলা ভাষা চালু করে বাংলা টাইপিং করতে পারবেন। অথবা গুগল প্লে স্টোর থেকে g-board ডাউনলোড করে করে বাংলা ভাষায় কথা বলে লেখালেখি করতে পারবেন।

এখন আর কিবোর্ড থেকে হাত দিয়ে টাইপ করার প্রয়োজন নেই কিবোর্ডের মাইক অপশন এ ক্লিক করলে আপনি যে কথাগুলো বলবেন সে কথাগুলো আপনার কিবোর্ড থেকে বাংলা লেখা উঠবে। এখন বাংলা কথা বলার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। প্রযুক্তির এত সুযোগ সুবিধাকে হাতছাড়া কেনো করছেন আপনি?

 আরো পড়ুন: এক রাতে কোটিপতি হওয়ার উপায় দেখে নিন
আমরা সারাদিন ফেসবুকে কিংবা মেসেঞ্জারে অনলাইন থেকে কত সময় নষ্ট করি কিন্তু এখন থেকে যদি আপনি দিনে তিন থেকে চার ঘন্টা অনলাইনে লেখালেখি অথবা টাইপিং জব করেন তাহলে প্রতি মাসে প্রায় ২৫ থেকে ৩০ হাজার টাকা ইনকাম করতে পারবেন। তাই দেরি না করে চলুন আমরা ঝটপট দেখে আসি অনলাইন টাইপিং জব ডেইলি পেমেন্ট - online typing job।

অনলাইন টাইপিং জব ডেইলি পেমেন্ট - online typing job

আজকের এই প্রতিবেদনে আমরা আপনাদের সাথে এমন কয়েকটি উপায় শেয়ার করব এই উপায় গুলো অনুসরণ করলে আপনাকে আর অন্য কোন কাজ করার প্রয়োজন হবে না শুধুমাত্র টাইপিং করার মাধ্যমে প্রতিমাসে ৫০ হাজার টাকা ইনকাম করতে পারবেন। তাই খুব মনোযোগ সহ এই পোস্টটি দেখতে থাকুন। 

আমরা প্রত্যেকেই পড়াশোনার পাশাপাশি কাজ করতে চাই কাজ করে নিজের খরচ নিজেই বহন করতে চাই। কিন্তু কোথায় কি কাজ করব ভেবে পাইনা। অনলাইন ফ্যাক্টরি কাজ করার জন্য বিভিন্ন দক্ষতার প্রয়োজন যেমন ফ্রিল্যান্সিং করার জন্য নিজের মতো বিভিন্ন দক্ষতাকে develop করতে হবে। 

আমরা অনেকেই মনে করি ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস এর কাজ গুলো অনেক কঠিন এবং এই কাজগুলো করতে অনেক সময় লাগে আমাদের এই ধারণাগুলো সম্পূর্ণ ভুল কারণ এখন ফ্রিল্যান্সিং খুবই সহজ হয়ে উঠেছে। যেকোনো বয়সের মানুষেই ফ্রিল্যান্সিং করতে পারছে। ফ্রিল্যান্সিংকে হাজার হাজার যুবক নিজের পেশা হিসেবে বেছে নিচ্ছেন ফ্রিল্যান্সিং করার জন্য বিশেষ কোনো দক্ষতার প্রয়োজন নেই তবে আপনি যদি ডিজিটাল মার্কেটার কিংবা লোগো ডিজাইনার হতে চান তাহলে অবশ্যই আপনাকে ফটোশপের কাজ জানতে হবে এবং মার্কেটিং বিষয়ে সাধারণ জ্ঞান থাকতে হবে। 

ফ্রিল্যান্সিং জগতের সবচেয়ে সহজ এবং জনপ্রিয় একটি কাজের নাম হল কন্টেন্ট রাইটিং। অল্প সময়ের মধ্যে কোন প্রকার খাটাখাটনি ছাড়া শুধুমাত্র টাইপিং করে ইনকাম করা যায়। কনটেন্ট রাইটিং কিভাবে করতে হয় কিভাবে কোন ভাষায় টাইপ করে টাকা ইনকাম করা যায় সব কিছু বিস্তারিত জানতে নিচে দেখে নিন। 

ফ্রিল্যান্সিং টাইপিং জব

গুগলে নিশ্চয়ই লক্ষ লক্ষ ওয়েবসাইট রয়েছে। এই ওয়েবসাইট গুলো থেকে ইনকাম করার জন্য নিয়মিত কনটেন্ট পাবলিশ করতে হবে। প্রত্যেকের হাতে সময় থাকে না কনটেন্ট লেখার জন্য। একটি কনটেন্ট লিখে প্রায় ১ থেকে ২ ঘন্টা সময় ব্যয় হয়। ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে এমন হাজার হাজার ক্লাইন্ট রয়েছেন যারা ভালো মানের কনটেন্ট রাইটার খুঁজছে আপনার লেখালেখি দক্ষতা যদি খুব ভালো হয় তাহলে একটি ভালো মানের কনটেন্ট তৈরি করে আপনি তাদের ওয়েবসাইটে পাবলিশ করতে পারবেন। 

কন্টেন্টের দাম প্রায় ৫০০ থেকে ৭০০০ পর্যন্ত হয়। কনটেন্টের দাম নির্ভর করে তার কোয়ালিটির উপর আপনি যত বেশি তথ্য যুক্ত করবেন কন্টেন্ট তত বেশি ইউনিক হবে এবং একটি ইউনিক কনটেন্ট এর দাম প্রায় 5000 থেকে 6000 টাকা। বাংলা ভাষায় কনটেন্ট তৈরি করলে সর্বোচ্চ ২০০০ টাকায় বিক্রি করতে পারবেন কিন্তু ইংলিশ ভাষায় কন্টেন্ট তৈরি করলে ৭ থেকে ৮ হাজার টাকায় বিক্রি করতে পারবেন।

তবে নিয়মিত দুইটি বাংলা কনটেন্ট তৈরি করে 2000 টাকায় ২ টি ৪০০০ টাকা দামে বিক্রি করলে প্রতি মাসে ইনকাম দাঁড়াচ্ছে প্রায় ১২০০০০ টাকা। আশা করছি আপনি বুঝতে পেরেছেন বাংলা লেখালেখি অথবা কনটেন্টের দাম কত। ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে কনটেন্ট রাইটারের চাহিদা অনেক বেশি কারণ ভালো এবং কোয়ালিটি সম্পন্ন কনটেন্ট খুব কম সংখ্যক রাইটার প্রদান করে। 

আপনি যদি ভালো এবং কোয়ালিটি সম্পন্ন একটি আর্টিকেল তৈরি করেন তাহলে আপনার আর্টিকেল ভালো দামে বিক্রি করতে পারবেন। এখন প্রশ্ন হল আমি মার্কেটপ্লেসে ক্লায়েন্ট কিভাবে পাব? মার্কেটপ্লেক্স এ ক্লায়েন্ট পাওয়ার জন্য প্রথমে আপনাকে একটি একাউন্ট তৈরি করতে হবে। ফ্রিল্যান্সিং এর সবচেয়ে জনপ্রিয় তিনটি মার্কেটপ্লেস যেমন Upwork , Fiverr, Freelancer।

এই তিনটি মার্কেট পেজ সবচেয়ে জনপ্রিয় এবং চাহিদা সম্পন্ন এখানে প্রায় লক্ষ লক্ষ এবং কোটি কোটি ক্লায়েন্ট রয়েছে। যাদের সাথে কাজ করার মাধ্যমে আপনি নিজেকে কোটিপতি তৈরি করতে পারবেন। তবে আপনি যেহেতু নতুন ফিরান স্যার আপনাকে জানতে হবে যে নতুন ফ্রিল্যান্সারদের জন্য কোন মার্কেটপ্লেস ভালো?

নতুন ফ্রিল্যান্সারদের জন্য কোন মার্কেটপ্লেস ভালো?

নতুন ফ্রিল্যান্সারদের জন্য সবচেয়ে ভালো মার্কেটপ্লেস হল Upwork। এবং বড় ও বিখ্যাত ফ্রিল্যান্সারদের জন্য ভালো মার্কেটপ্লেস Freelancer.com। তবে যেহেতু আপনি নতুন ফ্রিল্যান্সিং শুরু করতে চাচ্ছেন এবং ফ্রিল্যান্সিং এর মাধ্যমে নিজের ভবিষ্যৎ তৈরি করতে চাচ্ছেন তাই প্রথমে আপনাকে Upwork এ একটি প্রোফাইল তৈরি করতে হবে। প্রোফাইল অবশ্যই সুন্দর করে তৈরি করতে হবে। প্রোফাইল সাজিয়ে গুছিয়ে তৈরি করবেন এতে আপনার প্রতি ক্লায়েন্ট বেশি আকৃষ্ট হবে এবং আপনাকে কাজ দিতে চাইবে।

Upwork  এ প্রোফাইল তৈরি করার পর ক্লায়েন্টদেরকে বিড করতে হবে। UPWORK রেজিস্ট্রেশন করলে আপনি দেখতে পারবেন প্রতি মিনিটে শত শত ক্লায়েন্ট আর্টিকেল রাইটার এর জন্য পোস্ট করেন। তাদের পোস্টে আপনি যদি কমেন্ট করেন যে আপনি আর্টিকেল লিখতে সক্ষম এবং আপনি তাদেরকে তাদের পছন্দ অনুসারে একটি কোয়ালিটি সম্পন্ন আর্টিকেল তৈরি করে দিবেন। তাহলে তারা আপনার সাথে ডিল করবে এবং কাজ শেষে আপনাকে পেমেন্ট করবে।

সুপ্রিয় পাঠক বৃন্দ আশা করছি আপনারা বুঝতে পেরেছেন ফ্রিল্যান্সিং টাইপিং জব সম্পর্কে। ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে কিভাবে এবং কোন ওয়েবসাইটে কাজ করে টাকা ইনকাম করতে হবে এবার দেখে আসি মোবাইল দিয়ে টাইপিং জব।

মোবাইল দিয়ে টাইপিং জব 

আপনি কি মোবাইল দিয়ে টাইপিং জব করতে চান? আমাদের অনেকের কাছে ল্যাপটপ কিংবা কম্পিউটার থাকে না এক্ষেত্রে হাতে থাকা মোবাইল ফোনের মাধ্যমে টাইপিং জব করে প্রতি মাসে ১৫ থেকে ৩০ হাজার টাকা ইনকাম করতে পারবেন। এখন ইনকাম করা খুবই সহজ হয়ে গেছে এজন্য ছোট ছোট বাচ্চারা পর্যন্ত মোবাইল দিয়ে এখন ইনকাম করতে পারছে। 

মোবাইল দিয়ে ইনকাম করার জন্য প্রথমে আপনাকে মোবাইলে বাংলা লেখালেখি করা জানতে হবে। বাংলা অথবা অন্যান্য আপনি যে ভাষায় কথা বলতে সক্ষম সেই ভাষায় আর্টিকেল তৈরি করতে পারবেন। আর্টিকেল বলতে বোঝায় কোন একটি বিষয় নিয়ে খুঁটিনাটি সবকিছু বিশ্লেষণ করে প্রজেক্ট তৈরি করা। 

একটি আর্টিকেলের মধ্যে আপনাকে এমন কিছু তথ্য যুক্ত করতে হবে যা এর আগে কখনো কেউ যুক্ত করতে পারেনি। একটি আর্টিকেল যত বেশি কোয়ালিটি সম্পন্ন হবে। সেই আর্টিকেলের দাম ঠিক ততই বৃদ্ধি পাবে। বাংলা ভাষায় মোবাইল দিয়ে টাইপিং করে একটি সম্পূর্ণ আর্টিকেল তৈরি করে ফেসবুক  ক্লায়েন্ট এর কাছে বিক্রি করতে পারবেন।

অনলাইনে শত শত ক্লায়েন্ট পেয়ে যাবেন যারা আর্টিকেল রাইটারের থেকে আর্টিকেল ক্রয় করেন। ফেসবুকে কিংবা instagram এ প্রতিটি বাংলা আর্টিকেলের দাম প্রায় ৭০০ থেকে ১০০০ টাকা। আর ইংলিশ আর্টিকেলের দাম ১৫০০ থেকে ২ হাজার টাকা। প্রতিদিন দুই থেকে কিংবা তিনটি আর্টিকেল লিখে ফেসবুকে বিক্রি করলে দিনে ৩ হাজার টাকা ইনকাম করতে পারবেন।

 মোবাইলে টাইপিং কোথায় করবেন?

মোবাইলে টাইপিং করার জন্য অ্যাপ রয়েছে যেমন Note। নোটে আপনি ইচ্ছা অনুসারে একটি আর্টিকেল লিখে কাস্টমাইজ করতে পারবেন। আপনি যে ক্লাইন্টের কাছে বিক্রি করতে চাচ্ছেন তার কাছে আর্টিকেলটি সম্পন্ন কপি করে পেস্ট করতে পারবেন। অথবা আপনি কারো সাথে দিন করতে পারেন যেমন প্রতি মাসে আপনি তাকে 40 কিংবা ৮৫ আর্টিকেল লিখে দিবেন তার বিনিময়ে স আপনাকে প্রতিমাসে ২৫ হাজার টাকা কিবা ৩০ হাজার টাকা দিবে। অনেকে এমন চুক্তিবদ্ধ হয়ে বাংলা টাইপিং জব করেন। 

অনলাইনে ব্লগিং করে ইনকাম 

বর্তমান সময়ে অনলাইন সবচেয়ে জনপ্রিয় কাজের নাম হলো ব্লগিং। আমরা অনেকে হয়তো ব্লগিং এই নামটি এর আগেও শুনেছি ব্লগিং করার মাধ্যমে কত টাকা ইনকাম করা যায়? এবং ব্লগিং করার জন্য কি কি প্রয়োজন এই বিষয়ে আপনারা অনেকেই জিজ্ঞাসা করেন। আজকের এই পোস্টে আপনাদের সকল সমস্যার সমাধান সম্পর্কে আলোচনা করব এবং কিভাবে অনলাইন থেকে লক্ষ লক্ষ টাকা ইনকাম করা যায় সে বিষয়গুলো শেয়ার করব। 

প্রিয় পাঠক আপনি যদি আজকে এই উপায় গুলো অনুসরণ করেন এবং একটু মনোযোগসহ পোস্টটি পড়েন তাহলে আমি গ্যারান্টি দিচ্ছি আপনি অনলাইন থেকে প্রতিমাসে গ্যারান্টি সহ প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। অনলাইন এখন সোনার হাঁসে রূপান্তরিত হয়েছে যেখান থেকে চাইলে প্রতি মাসে কয়েক লক্ষ টাকা ইনকাম করা যায়। অনলাইনে বাংলা লেখালেখি করে ব্লগিং করে গুগল এডসেন্সের মাধ্যমে প্রতি মাসে লক্ষাধিক টাকা ইনকাম করতে পারবেন। 

অনলাইনে গুগলে সার্চ করুন Blogger। একটি জিমেইল একাউন্ট এর সাহায্যে Blogger লগইন করতে হবে। এবার আপনার ওয়েবসাইটের শিরোনাম এবং লিংক তৈরি করুন। ওয়েব সাইটে এক থেকে দুই মিনিটের মধ্যে তৈরি হয়ে গেলে একটি কাস্টম ডোমেইন এড করুন। মনে রাখবেন  Blogspot ডোমেইন নিয়ে কাজ করে ভালো ফলাফল লাভ করা সম্ভব নয়। ভালো ফলাফলের জন্য কাস্টম ডোমেইন অ্যাড করতে হবে। যেমন .com।

কাস্টম ডোমেইন এড হয়ে গেলে নিয়মিত দুই থেকে তিনটি আর্টিকেল পাবলিশ করুন সর্বোচ্চ দুই মাস পর্যন্ত নিয়মিত দুইটি আর্টিকেল পাবলিশ করার পর এডসেন্স এপ্লাই করুন। পেয়ে গেলে নিয়মিত আর্টিকেল পাবলিশ করতে থাকুন তিন থেকে চার মাসের মধ্যে আপনি এডসেন্স থেকে ভালো ইনকাম করা শুরু করতে পারবেন। গুগল এডসেন্স এখন সরকারি চাকরির মত প্রতি মাসে লক্ষাধিক টাকা পেমেন্ট করে। 

অনলাইনে ব্লগিং করার জন্য নিয়মিত Bloggare বিভিন্ন বিষয় সম্পর্কে লেখালেখি করা শুরু করুন এবং নিয়মিত কন্টেন্ট পাবলিশ করুন এতে সর্বোচ্চ চার মাসের মধ্যে আপনি এডসেন্স থেকে প্রতিমাসে ৮০০০/৯০০০ টাকা ইনকাম করতে পারবেন। এর বয়স যত বাড়বে আপনার ইনকামের হার তত বৃদ্ধি পাবে যেমন মনে করুন আপনি গুগল এডসেন্স থেকে চতুর্থ মাসে ৮ হাজার টাকা ইনকাম করেছেন। পঞ্চম মাসে ১২ থেকে ১৫০০০ টাকা ইনকাম হবে, ষষ্ঠ মাসে ২০০০০-২৫০০০ টাকা ইনকাম হবে। অর্থাৎ এভাবে ইনকামের হার বাড়তেই থাকবে তবে যদি আপনি কাজ করা বন্ধ করে দেন তাহলে কিন্তু ইনকামের হার বাড়বে না নিয়মিত একটি কন্টেন্ট পাবলিশ করতে হবে।। 

আর্টিকেল বিক্রি করে ইনকাম 

আর্টিকেল বিক্রি করার জন্য আপনাকে প্রথমে আর্টিকেল লেখা জানতে হবে। আপনি যদি সুন্দরভাবে আর্টিকেল লিখতে পারেন তাহলে আপনি অনলাইনে বিক্রি করে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। পড়াশোনার পাশাপাশি অবশ্যই সময় বাংলা লেখাটা কি করে ইনকাম করতে পারবেন। বর্তমান সময়ে চাকরিতে জয়েন করার জন্য প্রচুর টাকা গুছিয়ে প্রয়োজন পাশাপাশি ব্যবসা শুরু করার জন্য মূলধনের প্রয়োজন কিন্তু অনলাইন একমাত্র উপায় যেখানে ইনকাম করার জন্য কোন প্রকার ঘুষ অথবা মূলধন এর প্রয়োজন নেই।

একটি কনটেন্ট কে সুন্দর ভাবে কোয়ালিটি ফুল ভাবে তৈরি করে এসইও করলে বেশি দাম পাবেন। শুধুমাত্র যেকোনো একটি বিষয়ের উপর বাংলা লেখালেখি করলেই হবে না কনটেন্ট অবশ্যই কোয়ালিটি ফুল হতে হবে বিভিন্ন তথ্য থাকতে হবে এবং ভালোভাবে এসইও করতে হবে। আপনি অবাক হবেন যে আর্টিকেল লিখার মাধ্যমে প্রতি মাসে লক্ষ কোটি টাকা ইনকাম করা যায়। গুগল এডসেন্স থেকে আপনি যদি ব্লগিং করে ইনকাম করেন তাহলে প্রতি মাসে ৯০০ থেকে ১০০০ ডলার ইনকাম করতে পারবেন। 

কিন্তু google এডসেন্স থেকে ইনকাম করার জন্য আপনাকে তিন থেকে চার মাস পর্যন্ত ধৈর্য ধারণ করে নিয়মিত কাজ করতে হবে। এর পাশাপাশি আপনি চাইলে কন্টেন্ট অথবা আর্টিকেল বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন। তবে আর্টিকেল বিক্রি করার জন্য কিংবা গুগল এডসেন্স থেকে ইনকাম করার জন্য আপনাকে প্রথমে জানতে হবে আর্টিকেল লিখার নিয়ম সম্পর্কে।। নিচে দেখে নিন আর্টিকেল লিখার উপায় গুলো শেয়ার করা রয়েছে।। 

আর্টিকেল লিখার উপায় 

আর্টিকেল লিখার উপায় খুঁজছেন? আর্টিকেল লিখে প্রতিমাসে লক্ষ হাজার টাকা ইনকাম করতে চান? তাহলে আপনি একদম সঠিক জায়গাতে এসেছেন আজকের এই পোস্টে আমরা আপনাদের সাথে আর্টিকেল লিখার উপায়গুলো শেয়ার করব। এই উপায় অনুসরণ করে আর্টিকেল লিখলে অতি দ্রুত গুগল এডসেন্স থেকে ইনকাম করতে পারবেন এবং আর্টিকেল বিক্রি করেও বেশি টাকা ইনকাম করতে পারবেন। 

শিরোনাম

আর্টিকেল লিখার জন্য প্রথমে একটি শিরোনাম বেছে নিতে হবে। শিরোনাম অবশ্যই ৫ থেকে ৮ শব্দের মধ্যে হতে হবে। একটি কনটেন্ট এর জন্য শিরোনাম খুবই গুরুত্বপূর্ণ শিরোনাম যত বেশি আকর্ষণীয় হবে পাঠক তত বেশি মনোযোগসহ পোস্টটি পড়বে। শিরোনাম যদি আকর্ষণীয় না হয় তাহলে পাঠক আপনার পোস্টে ক্লিক করবে না এতে আপনার ভিজিটর আসবে না।

ফিচার ইমেজ

একটি পোস্টের টিচার ইমেজ তৈরি করা খুবই গুরুত্বপূর্ণ আপনি যদি পোস্টের ফিচার ইমেজ তৈরি না করেন তাহলে সেই পোস্টটি গুগলের সঠিকভাবে র‍্যাংক করবে না। আপনি যে বিষয় সম্পর্কে পোষ্ট লিখছেন সেই বিষয়ে একটি ফিচার ইমেজ তৈরি করতে হবে আর ছবিটি অবশ্যই আপনার নিজের তৈরি হতে হবে গুগল থেকে ডাউনলোড করে ছবি ব্যবহার করতে পারবেন না। 

লিঙ্কিং

আপনি যে কনটেন্ট লিখছেন সে কনটেন্ট অবশ্যই আপনার অন্যান্য পোস্ট এর সাথে ক্লিক করতে হবে। যেমন আপনি পেয়ারার খাওয়ার উপকারিতা সম্পর্কে লিখছেন এক্ষেত্রে আপনার ওয়েবসাইটে আরও যে সমস্ত স্বাস্থ্য ও সুরক্ষা সম্পর্কিত পোস্ট রয়েছে সেই পোস্টগুলো লিংক যুক্ত করতে হবে।

শেষ কথা

একটি কনটেন্টে অবশ্যই শেষ কথা এড করতে হবে আমরা অনেকেই একটি বিষয় সম্পর্কে লিখে নিজের মতামত না জানিয়ে কনটেন্ট শেষ করি। কিন্তু আপনি এতক্ষণ পর্যন্ত এই কন্টেনটি লিখলেন সে কনটেন্ট বিষয়ে আপনার কি মতামত এবং আপনি আপনার পাঠকদের উদ্দেশ্যে কি বলতে চান সেই বিষয়গুলো শেষ কথাতে অ্যাড করতে হবে।

ওপরের এই চারটি স্টেপ অনুসরণ করে কনটেন্ট তৈরি করলে আশা করছি অতি দ্রুত আপনার কনটেন্ট গুগলে র‍্যাঙ্ক করবে এবং এমন কনটেন্টের দাম অনেক বেশি। সুপ্রিয় পাঠক বৃন্দ আশা করছি আপনারা বুঝতে পেরেছেন আর্টিকেল লেখার উপায় গুলো কি কি। ওপরের এই উপায় আর্টিকেল লিখলে আপনার প্রতিটি আর্টিকেলের দাম ২০০০ থেকে ৩০০০ টাকায় বিক্রি করতে পারবেন।

মোবাইলে ফ্রি টাইপিং জব করে ইনকাম করা যায়? 

অনেকে জিজ্ঞাসা করেন মোবাইলে কি ফ্রি টাইপিং জব করে ইনকাম করা যায় নাকি? হ্যাঁ বন্ধুরা অনলাইনে এখন সত্যি টাইপিং জব করে ইনকাম করা যায় আপনারা যারা মনে করেন অনলাইনে টাইপিং জব করে ইনকাম করা সম্ভব না। তাদের ধারণা সম্পূর্ণ ভুল লক্ষ্য করে দেখুন হাজার হাজার ফ্রিল্যান্সার অনলাইনে বাংলা টাইপিং করে প্রতিমাসে লক্ষ হাজার টাকা ইনকাম করছে। আপনার মনে প্রশ্ন আসতে পারে টাকা ইনকাম করা কি এতই সহজ?

এখন প্রযুক্তির কল্যাণে অনলাইন থেকে টাকা ইনকাম করা এতটাই সহজ আপনি চাইলে শুধুমাত্র বাংলা লেখালেখি কিংবা যেকোনো একটি ভাষার উপর লেখালেখি করে প্রতিমাসে লক্ষ হাজার টাকা ইনকাম করতে পারবেন। বাংলা লেখালেখি করার জন্য কি কি প্রয়োজন শুধুমাত্র একটি মোবাইল ফোন কিংবা ল্যাপটপ অথবা পিসি, সাথে ইন্টারনেট কানেকশন। 

এই দুইটি উপাদান আপনার কাছে উপস্থিত থাকলে খুব সহজে আপনি অনলাইন থেকে ফ্রী টাইপিং জব করে ইনকাম করতে পারবেন টাইপিং জব করার জন্য কোন চার্জ কিংবা ফি দেওয়ার প্রয়োজন নেই। কোন প্রকার টাকা ইনভেস্ট করা ছাড়াই বাংলা লেখালেখি করে ইনকাম করতে পারবেন আপনি যদি বাংলা লেখা কি করে টাকা ইনকাম করতে চান আমরা অনলাইন টাইপিং জব ডেইলি পেমেন্ট সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি।

উপসংহার : অনলাইন টাইপিং জব ডেইলি পেমেন্ট - online typing job

সুপ্রিয় পাঠক বৃন্দ আজকের এই প্রতিবেদনে আমরা দেখলাম অনলাইন টাইপিং জব ডেইলি পেমেন্ট, মোবাইল দিয়ে টাইপিং জব আর্টিকেল লেখার উপায় কি আর্টিকেল বিক্রি করে ইনকাম করার উপায় কি এবং অনলাইনে ব্লগিং করে ইনকাম করার উপায় কি সে সমস্ত বিষয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করলাম। বর্তমান সময়ে বেশিরভাগ স্টুডেন্ট এখন পড়াশোনা পাশাপাশি অনলাইনে ইনকাম করতে চাই কিন্তু অনলাইনে কিভাবে এবং কোন উপায় ইনকাম করা যায় সেই বিষয়গুলো সম্পর্কে জানেনা 

অনলাইনে এখন ইনকাম করার সুযোগ সুবিধা এত বেশি যে এখন চাইলে একটি দশ বছরের বাচ্চা অনলাইন থেকে প্রতিমাসে বিশ হাজার টাকা ইনকাম করতে পারবে। অনলাইন থেকে ইনকাম করার জন্য শুধুমাত্র সঠিক পথ জানতে হবে কোন পথে এই কাজ করলে ইনকাম করা যায় সে বিষয় সম্পর্কে জানতে হবে। অনলাইনে যেকোনো ব্যক্তি ইনকাম করে প্রতি মাসে লেখা থেকে ইনকাম করতে হবে। অনলাইনে চাইলে google এডসেন্স থেকে প্রতি মাসে লক্ষ টাকা ইনকাম করা যায়। 

চাকরি করে লক্ষ টাকা ইনকাম করা প্রায় অসম্ভব কিন্তু এখন google আপনাকে শুধুমাত্র বাংলা লেখা ঠিক করার মাধ্যমে প্রতি মাসে লক্ষ্য টাকা দিতে রাজি। আপনাকে শুধু কাজ করে জানতে হবে আপনি যদি আর্টিকেল লিখার নিয়ম সম্পর্কে জানতে চান তাহলে ওপরে দেখে নিন আমরা আর্টিকেল লেখার নিয়ম শেয়ার করেছি ওপরের এই নিয়ম অনুসারে আর্টিকেল লিখলে দ্রুত আপনার আর্টিকেল গুগলের রেংক করবে এবং আপনি দ্রুত গুগল এডসেন্স থেকে ইনকাম করা শুরু করতে পারবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ড্রিমার আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url