টেরিটরি সেলস অফিসারের বেতন কত এবং কাজ কি

টেরিটরি সেলস অফিসার এর বেতন কত? টেরিটরি সেলস অফিসার এর বেতন ১৪ হাজার থেকে শুরু হতে পারে এবং সর্বোচ্চ ৪৫ হাজার টাকা। আপনারা যারা টেরিটরি সেলস অফিসার এর বেতন কত এবং টেরিটোরি সেলস অফিসার এর কাজ কি সে সম্পর্কে বিস্তারিত জানতে চান তারা এই প্রতিবেদনটি সম্পন্ন মনোযোগ সহ দেখতে থাকুন। কিভাবে টেরিটরি সেলস অফিসারের কাজ করে অধিক টাকা ইনকাম করা যায়? আজকে আমরা সে বিষয়গুলো আলোচনা করব। ছোট্ট এই নিয়মগুলো মনে রাখলে টেরিটরি অফিসার এর কাজ করে প্রতি মাসে ৬০ থেকে ৭৫ হাজার টাকা ইনকাম করতে পারবেন। 
টেরিটরি সেলস অফিসারের বেতন কত
আপনি যদি এই প্রতিবেদনটি সম্পন্ন দেখেন তাহলে আপনি গ্যারান্টি সহ টারেটরি অফিসারের কাজ করে প্রতি মাসে ৬০ হাজার টাকা ইনকাম করতে পারবেন। চলুন তাহলে দেরি না করে ঝটপট দেখে নেওয়া যাক টেরিটরি সেলস অফিসারের বেতন কত, টেরিটরি সেলস অফিসার এর কাজ কি এবং  টেরিটরি সেলস অফিসার নিয়োগ ২০২৪।

টেরিটরি সেলস অফিসার কাকে বলে

টেরিটরি সেলস অফিসার বলতে এমন একজন ব্যক্তিকে বোঝাই যিনি একটি ভৌগোলিক এলাকার মধ্যে টেরিটরি প্রতিষ্ঠান কর্মরত থাকা অবস্থায় প্রতিটি পণ্য এর ক্রয় বিক্রয়ের হিসাব তালিকাভুক্ত করেন। সপ্তাহের মাসের এবং বছরের প্রায় বিক্রয়ের হিসাব গুলো তালিকাভুক্ত করা টেরিটরি সেলস অফিসার এর কাজ। টেরিটরি সেলস অফিসার বলতে বোঝায় যে কতগুলো পরলো ক্রয় হয়েছে কতগুলো পণ্য বিক্রয় হয়েছে সেই সমস্ত বিষয়কে তালিকাভুক্ত করেন। 

টেরিটরি সেলস অফিসার এর কোন শারীরিক পরিশ্রম নেই এদের মানসিক পরিশ্রম করতে হবে এবং সবসময় হিসাব করতে হবে গত সপ্তাহে গত মাসে গত বছরে কতগুলো প্রোডাক্ট বিক্রি করা হয়েছে। সুপ্রিয় পাঠক আশা করছি আপনি বুঝতে পেরেছেন টেরিটরি সেলস অফিসার কাকে বলে। এবার চলুন আমরা দেখে আসি টেরিটরি সেলস ম্যান কাকে বলে। 

টেরিটরি সেলস ম্যান কাকে বলে

টেরিটরি সেলস ম্যান বলতে বোঝাই যিনি গ্রাহকদের সাথে যোগাযোগ করেন এবং তাদের চাহিদা সম্পর্কে জানেন। যে গ্রাহকদের সাথে যোগাযোগ করে তাদের চাহিদার জেনে তাদেরকে একটি সঠিক পণ্যের পরামর্শ দেন তাকে বলা হয় টেরিটরি সেলসম্যান। টেরিটরি প্রতিষ্ঠান বিভিন্ন কে তারা আসে তাদের সমস্যা সম্পর্কে টেরিটরি সেলস ম্যান কে জানান  এবং টেরিটরি সেলস ম্যান এর কাজ হল তাদের জানা এবং তাদেরকে একটি সঠিক সলিউশন প্রদান করা।

কোন পণ্যটি নিয়ে কোন প্রোডাক্টটি ব্যবহার করলে সমস্যা সমাধান হবে সেই বিষয়ে সম্পর্কে পরামর্শ দেওয়া। ক্রেতাদের সাথে ভালো আচরণ করার যোগাযোগ করা এবং অধিক পণ্য বিক্রি করার মাধ্যমে কোম্পানির উন্নতি করাই হলো টেরিটরি সেলস ম্যান এর কাজ। সুপ্রিয় পাঠক আশা করছি আপনারা বুঝতে পেরেছেন টেরিটরি সেলস ম্যান কাকে বলে এবং এর কাজ কি।

টেরিটরি সেলস অফিসার এর কাজ কি 

টেরিটরি সেলস অফিসার এ কাজ হল কতগুলো পণ্য বিক্রি হলো তার হিসাব রাখা। টেরিটরি সেলস অফিসার এর কাজ হল টেরিটোরি সেলসম্যান প্রতিদিনে, প্রতি সপ্তাহে, প্রতিমাসে এবং প্রতিবছরে কতগুলো প্রোডাক্ট বিক্রি করতে পেরেছেন তার একটি ক্লিয়ার এবং স্পষ্ট হিসাব রাখা।

টেরিটরি সেলস ম্যান এর কাজ হল গ্রাহকদের সাথে ভালো ব্যবহার করা ভালো আচরণ করার মাধ্যমে তাদের কাছে অধিক কোন বিক্রি করা এবং প্রতিষ্ঠানের উন্নতি ঘটানো এবং একজন টেরিটোরি সেলস অফিসারের কাজ হল সে কতগুলো প্রোডাক্ট বিক্রি করতে পেরেছে তার একটি হিসাব রাখা এবং সেই হিসাবটি নিয়ে তার বসকে প্রদান করা।

যেকোনো মুহূর্তে বস এসে চাইতে পারে যে কত সপ্তাহের বিকৃত পণ্যের তালিকা দাও। এইজন্য একজন টেরিটরি সেলস অফিসার কে সবসময়ই আমি কতগুলো বিক্রি হচ্ছে কত টাকার পণ্য বিক্রি হচ্ছে সে বিষয়ে হিসাব রাখতে হয় এবং সেই হিসাব সম্পর্কে একটি ফাইল তৈরি করতে হয় যে কোন মুহূর্তে এসে চাইলে সে ফাইলটি প্রদান করতে হবে। 

টেরিটরি সেলস অফিসার এর কাজ করতে শারীরিক পরিশ্রম হয় না ঠিক ওই কিন্তু এখানে মানসিক পরিশ্রম হয় এবং সবসময় হিসাব করতে হয় হিসাবে পাশাপাশি স্মৃতিশক্তি ভালো থাকা জরুরি। কখন কতটি পণ্য কত টাকার পণ্য কয়টি বিক্রি হয়েছে সে বিষয়ে হিসাব করতে হবে।
  • টেরিটরি সেলস অফিসার এর কাজ হল কতটি পণ্য বিক্রি হয়েছে কখন বিক্রি হয়েছে কত দামে বিক্রি হয়েছে সেই বিষয়ে ফাইল তৈরি করা। 
  • গত সপ্তাহে কতটি পণ্য বিক্রি হয়েছে তার তালিকা তৈরি করা। 
  • কোন পণ্য কতবার বিক্রি হয়েছে এবং সেই পণ্যের দাম কত সবকিছু ফাইলে তালিকাভুক্ত করা। 
  • গত বছরে পণ্য বিক্রি করে কত টাকা ইনকাম করা হয়েছে এবং কতটি পণ্য বিক্রি করা হয়েছে কত টাকা লাভ হয়েছে সে বিষয় গুলো ফাইলে সংগ্রহ করা। 
  • সেই প্রতিষ্ঠান গত ১০ বছরের মধ্যে কত টাকা ইনকাম করতে সক্ষম হয়েছে এবং গত ১০ বছরে কত মুনাফা লাভ করতে পেরেছে সেই বিষয়ে হিসাব রাখা। 
উপরের এই কাজগুলো হলো একজন টেরিটরি সেলস অফিসারের কাজ। একজন টেরিটরি সেলফ অফিসার এর কাজ হল শুধুমাত্র টাকা দিয়ে হিসাব রাখা। কতগুলো পণ্য বিক্রি হলো?, বিক্রি করে কত টাকা ইনকাম হলো?, কত টাকা লাভ করা হলো? 

এবং কত সপ্তাহে গত মাসে গত বছরে কত টাকা ইনকাম করা হয়েছে? অর্থাৎ একটি কোম্পানির লাভ লস নিয়ে সমস্ত হিসাব রাখা টেরিটরি সেলস অফিসারের কাজ। সুপ্রিয় পাঠকবৃন্দ আশা করছি আপনারা বুঝতে পেরেছেন যে টেরিটরি সেলস অফিসারের কাজ কি এবার চলুন আমরা ঝটপট দেখে আসি যে টেরিটরি সেলস অফিসারের বেতন কত।

টেরিটরি সেলস অফিসারের বেতন কত

টেরিটরি সেলস অফিসারের মাসিক বেতন প্রথম অবস্থায় ১৪ হাজার থেকে শুরু হয় এবং প্রথম ৫ মাসে বেতন সর্বোচ্চ ২২ হাজার টাকা থাকে। টেরিটরি সেলস অফিসারের প্রথম মাসের বেতন ১৪ হাজার টাকা। প্রথম মাসের বোনাস এবং টিএসটি সহ প্রথম মাসের বেতন ২০ হাজার টাকা হবে। 

দ্বিতীয় মাসের বেতন ২০ থেকে ২২ হাজার টাকা হবে। টেরিটোরিয়াল সেলস অফিসারের বেতন বৃদ্ধি পায় তার কর্মের ওপর। সে যদি ভালো পারফরমেন্স দেখায় তাহলে দ্রুত বেতন বেড়ে যাবে এবং একজন টেরিটরি সেলস অফিসারের মাসিক সর্বোচ্চ বেতন হলো ৪৫ হাজার টাকা। তবে প্রথম মাসে ১৪০০০ টাকার ওপরে বেতন দেওয়া হয় না। 

যে কোন টেরিটরি সেলস অফিসার কে প্রথম মাসে ১৪ হাজার টাকা বেতন দেয়া হয়। তবে কিছু প্রতিষ্ঠানে টেরিটরি সেলস অফিসার কে প্রথম মাসে ১৮০০০ টাকা বেতন দেওয়া হয় এটি নির্ভর করে প্রতিষ্ঠানের আকৃতির ওপর। প্রতিষ্ঠান যদি খুব বড় হয় তাহলে বেতন বেশি হবে আর যদি ছোট প্রতিষ্ঠান হয় তাহলে বেতন কম হবে। 

আমরা অনেকেই টেরিটরি সেলস অফিসারের আগ্রহ প্রকাশ করি। কারণ এই জবটিতে শারীরিক পরিশ্রম নেই শুধুমাত্র মানসিক পরিশ্রম এবং যারা হিসেবে পাকা তাদের জন্য এই জবটি পারফেক্ট হবে। অল্প সময়ের মধ্যে গত মাসে, গত সপ্তাহে, গত বছরে কতগুলো পণ্য বিক্রি হয়েছে কত টাকা পণ্য বিক্রি হয়েছে সেই সমস্ত সম্পর্কে হিসাব রাখতে পারবে।

 এতে  অল্প কিছু মানসিক প্রস্রাবের মাধ্যমে প্রতি মাসে ৪০ থেকে ৪৫ হাজার টাকা ইনকাম করতে পারবে। টেরিটরি সেলফ ম্যান এর কাজে শারীরিক পরিশ্রমের সাথে মানসিক পরিশ্রম প্রয়োজন হয় কিন্তু টেরিটরি সেলস অফিসার এর কাজে শুধুমাত্র মানসিক পরিশ্রম লাগে। 

টেরিটরি সেলসম্যান এর তুলনাই টেরিটরি সেলস অফিসার এর বেতন অনেক বেশি কিন্তু টেরিটরি সেলস অফিসারের খাটনি কম। এইজন্য বেশিরভাগ মানুষই টেরিটরি সেলস অফিসার এর কাজ করতে আগ্রহ প্রকাশ করেন। চলুন আমরা ঝটপট দেখে আসি টেরিটরি সেলসম্যান এবং টেরিটরি সেলস অফিসারের পার্থক্য গুলো কি কি।

টেরিটরি সেলসম্যান এবং টেরিটরি সেলস অফিসারের পার্থক্য 

টেরিটরি সেলস অফিসারের তুলনাই টেরিটরি সেলস ম্যান অধিক কাজ করে এবং এদের কাজ হল গ্রাহকদের সাথে কথা বলা গ্রাহকদের মতামত জানা তাদের সমস্যা সম্পর্কে জানা এবং তাদেরকে একটি সুন্দর পণ্যের পরামর্শ দেওয়া যে পণ্য ব্যবহার করলে তাদের সমস্যা সমাধান হবে। সেলসম্যানকে প্রায় দিনে ৯ থেকে ১০ ঘন্টা কাজ করতে হয়। 

টেরিটরি সেলসম্যান অধিক ধৈর্যের অধিকারী হন এরা দিনে ৯ থেকে ১০ ঘন্টা গ্রাহকদের সাথে কথা বলেন তাদের জানেন এবং সমস্যার সমাধান করে দেওয়ার চেষ্টা করেন কোন কোন ব্যবহার করলে সমস্যা সমাধান হবে। সেই বিষয়ে জানান গ্রাহকদের সাথে ভালো ব্যবহার করার মাধ্যমে পণ্য বিক্রি করেন এবং পণ্য বিক্রি করে প্রতিষ্ঠানের উন্নতি ঘটায়। 

একটি প্রতিষ্ঠানের উন্নতি করার পিছে সেলসম্যানের ভূমিকা অধিক থাকে। যদি সেলসম্যান এর ভালো যোগাযোগ ক্ষমতা না থাকে পণ্য বিক্রির ক্ষমতা না থাকে তাহলে প্রতিষ্ঠানের উন্নতি করা সম্ভব নয়। টেরিটরি সেলসম্যান এর ভালো যোগাযোগ ক্ষমতা থাকতে হবে এবং অসীম ধৈর্যের অধিকারী হতে হবে প্রত্যেকটি গ্রাহকের সাথে ভালো আচরণ করতে হবে ভালো ব্যবহার করতে হবে। 

তাদের সমস্যা সম্পর্কে জানতে হবে এবং সেই সমস্যার সমাধান করে দেওয়ার জন্য বিভিন্ন পণ্যের পরামর্শ দিতে হবে। এভাবে নিজের প্রতি সন্তানের পণ্য বিক্রি করে প্রতিষ্ঠানকে এগিয়ে নিয়ে যেতে হবে। টেরিটোরিয়াল এর কাজ এবং টেরিটোরই সেলস অফিসারের কাজ অনেক আলাদা টেরিটরি সেলস অফিসারের কোন শারীরিক পরিশ্রম হয় না কিন্তু টেরিটরি সেলস ম্যানের অসীম শারীরিক পরিশ্রম হয়। 

টেরিটরি সেলস ম্যান এর কাজ হল গ্রাহকের কাছে পণ্য বিক্রি করা এবং টেরিটরি সেলস অফিসারের কাজ হল সে পণ্যের হিসাব রাখা কতটি পণ্য বিক্রি হয়েছে কত দামে বিক্রি হয়েছে। 
টেরিটরি সেলস অফিসার এর বেতন টেরিটরি সেলস ম্যান এর অপেক্ষায় অনেক বেশি। একজন টেরিটরি সেলস অফিসার এর বেতন সর্বোচ্চ ৪৫ হাজার টাকা এবং টেরিটরি সেলস ম্যান এর বেতন সর্বোচ্চ 20000 টাকা। 
  • টেরিটরি সেলসম্যান এর মানসিক পরিশ্রম কম হলেও টেরিটরি সেলস অফিসারের মানসিক পরিশ্রম অধিক হয়। 
  • টেরিটরি সেলস অফিসার কে সবসময় হিসাব রাখতে হবে কতটি পণ্য বিক্রি হয়েছে? কত দামে পণ্য বিক্রি হয়েছ এবং আজকে কতটি পণ্য বিক্রি করে কত টাকা ইনকাম করা হয়েছে। একজন টেরিটরি সেলসম্যান এর কাজ হল শুধুমাত্র গ্রাহকের সাথে ভালো আচরণ করা ভালো ব্যবহার করা এবং বিভিন্ন পণ্যের পরামর্শ দেওয়া। যেমন এই পণ্য ব্যবহার করলে আপনার এই সমস্যার সমাধান হবে। 
  • টেরিটরি সেলসম্যান কে কোন পণ্যের হিসাব রাখতে হয় না কিন্তু টেরিটরি সেলস অফিসার কে প্রতিটি পণ্যের হিসাব রাখতে হয়। 
  • গত বছরে কতটি পণ্য কত টাকায় বিক্রি হয়েছে সে বিষয়ে কোন হিসাব রাখতে হয় না টেরিটোরি সেলস ম্যানকে। কিন্তু গত 10 বছর থেকে শুরু করে গত ২০ বছরে 25 সাল কত টাকা ইনকাম করেছে কতটি পণ্য বিক্রি করেছে সেই সমস্ত সম্পর্কে ক্লিয়ার হিসাব রাখতে হয় টেরিটরি সেলস অফিসার কে।
  • একজন টেরিটরি সেলস ম্যান কে প্রতিদিনের প্রায় নয় থেকে ১০ ঘন্টা কাজ করতে হয় কিন্তু একজন টেরি সেলস অফিসার কে সর্বোচ্চ চার থেকে পাঁচ ঘন্টা কাজ করতে হয়।। 
  • টেরিটরি সেলস ম্যান কে সর্বক্ষণ কাজে নিয়োগ থাকতে হয়। কিন্তু টেরিটোরি সেলস অফিসার যখন ইচ্ছা হয় তখন হিসাব রেখে  ফাইল তৈরি করে ।

উপরে তো আলোচনার পরিপ্রেক্ষিতে বলা যায় যে টেরিটরি সেলস ম্যান এর তুলনাই টেরিটোরি সেলস অফিসার এর বেতন অনেক বেশি হলেও টেরিটোরি সেলস ম্যান এর দায়িত্ব অনেক বেশি। একজন টেরিটোরি সেলসম্যান এর উপর  সেই প্রতিষ্ঠান নির্ভর করে। সুপ্রিয় পাঠক বৃন্দ আশা করছি আপনারা বুঝতে পেরেছেন যে টেরিটরি সেলসম্যান এবং টেরিটরি সেলস অফিসারের পার্থক্য গুলো কি কি? এবার চলুন আমরা দেখে আসি টেরিটরি সেলস অফিসারকে কত ঘন্টা কাজ করতে হয়?

টেরিটরি সেলস অফিসার কে কত ঘন্টা কাজ করতে হয়

একজন টেরিটরি সেলস অফিসারকে দিনে গড়ে চার থেকে পাঁচ ঘন্টা কাজ করতে হয়। তবে অফিসের ৮ থেকে ৯ ঘন্টার ডিউটিতে থাকতে হবে কিন্তু এরা অফিসে থাকা অবস্থায় প্রতিমুহূর্তে কাজে নিয়োগ থাকে না কারণ এদেরকে ঠিক তখনই হিসাব করতে হবে হিসাব রাখতে হবে যখন কোন টেরিটরি সেলস ম্যান পণ্য বিক্রি করবে।

টেরিটরি সেলস ম্যানকে প্রতি মুহূর্তে কাজে নিয়োগ থাকতে হয় এবং গ্রাহক এর সাথে যোগাযোগ করে পরামর্শ দিতে হয় । টেরিটরি সেলসম্যান কতগুলো পণ্য বিক্রি করল এবং কত টাকা ইনকাম করলো সেই বিষয়ে হিসাব করতে হয় টেরিটরি সেলস অফিসার কে। এইজন্য বলা যায় যে টেরিটরি সেলস অফিসার প্রতি মুহূর্ত কিংবা সর্বক্ষণ কাজে নিয়োগ থাকে না। 

সে অফিসের ডিউটিতে 8 থেকে 9 ঘণ্টা থাকলেও সে ঘরের দিনের ৪ থেকে ৫ ঘন্টা হিসাবে কাজ করে। সুপ্রিয় পাঠক বৃন্দ আশা করছি আপনারা বুঝতে পেরেছেন যে টেরিটরি সেলস অফিসারকে কত ঘন্টা কাজ করতে হয়। এবার চলুন আমরা দেখে আসি টেরিটরি সেলস অফিসার নিয়োগ ২০২৫

টেরিটরি সেলস অফিসার নিয়োগ ২০২৫

টেরিটরি সেলস অফিসার পদে নিয়োগ করা হচ্ছে সেই বিষয়ে এসএমসি একটি বিজ্ঞাপন প্রকাশ করেন। আগ্রহীরা দ্রুত অনলাইন এর মাধ্যমে আবেদন করে ফেলুন।  টেরিটরি সেলস অফিসার পদে চাকরি পাওয়ার জন্য দ্রুত বিজ্ঞাপনটি দেখে নিন। 
  • পদের নাম : টেরিটরি সেলস অফিসার 
  • বয়সসীমা: ২১-৩৪
  • শিক্ষাগত যোগ্যতা : মাস্টার্স কমপ্লিট 
  • অভিজ্ঞতা: নূন্যতম ৩ বছর
  • চাকরির ধরন: ফুলটাইম 
  • প্রার্থীর ধরন: নারী এবং পুরুষ 
  • বেতন: আলোচনা সাপেক্ষে এবং 
  • কর্মস্থল: বাংলাদেশের যে কোন স্থানে
আপনার মধ্যে যদি এই যোগ্যতা গুলো থাকে তাহলে দেরি না করে দ্রুত চাকরির জন্য এপ্লাই করে ফেলুন কারণ এই চাকরিটি খুবই দুর্দান্ত। তবে এই চাকরিটি করার জন্য মাস্টার্স কমপ্লিট  হতে হবে। সাথে ন্যূনতম অভিজ্ঞতা তিন বছর হতে হবে। বয়স সীমা ২১ থেকে ৩৪ হতে হবে। বয়স ৩৪ এর ওপরে হলে চাকরিটির জন্য আবেদন করতে পারবেন না। 

ব্যবসা বিভাগ কিংবা যেকোনো বিভাগ থেকে এই চাকরি জন্য আবেদন করা যাবে। তবে অর্থনীতি কিংবা ব্যবসা বিভাগ নিয়ে পড়াশোনা করলে খুব সহজেই চাকরিতে নিয়োগ পেতে পারেন। সুপ্রিয় পাঠক বৃন্দ আশা করছি আপনি বুঝতে পেরেছেন টেরিটরি সেলস অফিসার নিয়োগ ২০২৫ সম্পর্কে। 

পাঠকদের কিছু প্রশ্ন এবং উত্তর 

টেরিটরি সেলস অফিসার এর কাজ কি? 
একজন টেরিটরি সেলস অফিসার এর কাজ হল কতগুলো পণ্য বিক্রি হয়েছে কত অন্য বিক্রি করে কত টাকা ইনকাম হয়েছে এবং কত সপ্তাহে কত পণ্য বিক্রি হয়েছে সেই সমস্ত সম্পর্কে ক্লিয়ার হিসাবে রাখ। টেরিটরি সেলসম্যান কতগুলো পণ্য বিক্রি করতে পেরেছে এবং পণ্য বিক্রি করে কত টাকা ইনকাম করেছে সেই বিষয়ে হিসাব রাখা এবং ফাইল তৈরি করার টেরিটরি সেলস অফিসার এর কাজ।

টেরিটরি সেলস অফিসার এর বেতন কত 
আপনি কি জানেন টেরিটরি সেলস অফিসার এর বেতন কত? একজন টেরিটরি সেলস অফিসার এর প্রতি মাসের বেতন হল ১৪ হাজার থেকে শুরু করে ৪৫০০০ টাকা। আপনি যদি টেরিটোরি সেলস অফিসার সম্পর্কে আরও বিস্তারিত জানতে চান এবং এর বেতন কত সে সম্পর্কে জানতে চান তাহলে ওপরে দেখে নিন। আমরা আজকের এই পোস্টের টেরিটরি সেলস অফিসারের বেতন সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি।

উপসংহার : টেরিটরি সেলস অফিসারের বেতন কত এবং কাজ কি

সুপ্রিয় পাঠক বৃন্দ আজকের এই প্রতিবেদনে আমরা দেখলাম টেরিটরি সেলস অফিসার নিয়োগ ২০২৫ টেরিটরি সেলস অফিসার এর কাজ কি টেরিটরি সেলস অফিসারের বেতন কত টেরিটরি সেলস অফিসার কে কত ঘন্টা কাজ করতে হয় এবং তেরিটারি সেলসম্যান এবং টেরিটরি সেলস অফিসারের পার্থক্য কি। আপনারা যারা টেরিটোরি সেলস অফিসার এর কাজ করতে আগ্রহী তাদের জন্য আজকের এই প্রতিবেদনটি পারফেক্ট হবে। 

অন্যান্য চাকরি তো নাইট টেরিটোরিয়াল সেলস অফিসারের চাপে অনেক বেশি ভালো কারণ এখানে শারীরিক পরিশ্রম নেই শুধুমাত্র হিসাব করতে হবে আর আমরা কম বেশি প্রত্যেকেই হিসাব করতে পারি। তবে টেরিটরি সেলস অফিসার পদে কাজ করার জন্য অবশ্যই স্নাকোত্তোর পাস হতে হবে। অনেকে জিজ্ঞাসা করেন টেরিটরি সেলস অফিসার এর বেতন কত?

একজন টেরিটোরি সেলস অফিসার এই প্রথম মাসের বেতন ১৪ হাজার থেকে শুরু হয় তবে কিছু কিছু প্রতিষ্ঠানে ১৮ হাজার টাকাও দেওয়া হয়। একজন টেরিটরি সেলস অফিসার এর সর্বোচ্চ বেতর ৪৫০০০ টাকা। আপনি যদি টেরিটোরি সেলস অফিসার সম্পর্কে আরো বিস্তারিত তথ্য আহরণ করতে চান তাহলে প্রতিবেদনটি সম্পূর্ণ মনোযোগ সহ দেখতে থাকুন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ড্রিমার আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url